DIY-(এসো নিজে করি)একটি ফুলের মান্ডালা আর্ট |১০%প্রিয়

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো আমার বাংলা ব্লগের বন্ধুরা ❣️❣️

আশা করি সবাই ভাল আছেন।
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে।পোস্ট টি হলো একটি আর্ট । আমি আর্ট করতে খুবই ভালোবাসি।আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট।তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই।। আমার আজকের আর্ট টি হলো " একটি ফুলের মান্ডালা আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুজতে সহজ হবে।

20211112_205841.jpg

20211112_210018.jpg

প্রয়োজন উপকরনঃ

১. কাগজ
২. পেন্সিল
৩. পেন্সিল কম্পাস
৪. কাল মার্কার কলম
৫.রাবার
৬.লাল রং
20211113_072937.jpg

প্রথম ধাপ

  • প্রথমে খাতাটির চারপাশে মার্জিন টেনে নিলাম।

20211112_152520.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর কাটা কম্পাস দিয়ে কয়েকটা দাগ দিয়ে নিলাম পেন্সিল দিয়ে। তারপর উপরে কালো মার্কার দিলে কালো করে নিলাম।

20211112_153401.jpg

তৃতীয় ধাপঃ

  • এখন ফুলের ভিতরের একদম নিচের অংশে কিছুটা ডিজাইন করে নিলাম।

20211112_154149.jpg

চতুর্থ ধাপ

  • এখন পেন্সিল দিয়ে ফুলের ভিতরে কিছুটা ডিজাইন এঁকে নিলাম।

20211112_162314.jpg

পঞ্চম ধাপঃ

  • এখন পেন্সিল দিয়ে আঁকা ডিজাইন গুলো কে কাল মার্কার কলম দিয়ে কালো করে নিলাম।

20211112_163814.jpg

20211112_164127.jpg

ষষ্ঠ ধাপ

  • এখন ফুলের উপরের অংশে আরো কিছুটা ডিজাইন করে নিলাম।

20211112_193712.jpg

20211112_193754.jpg

সপ্তম ধাপ

  • এখন ডিজাইনগুলো কে আরেকটু একটু কালো করে নিলাম
    20211112_202233.jpg

20211112_204726.jpg

অষ্টম ধাপ ও শেষ ধাপ

  • এক্ষণ ফুলের উপরের অংশে লাল রং দিয়ে কিছুটা রঙ্গিন করে নিলাম।

20211112_205243.jpg

20211112_205712.jpg

আমার আর্টি এখন সম্পূর্ণ তৈরি

20211112_210002.jpg

20211112_205857.jpg

আমার আর্ট এর সাথে আমার একটি ছবি

20211112_210217.jpg

  • আশা করি আপনাদের সকলের কাছে আমার এই আর্টি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাইকে ❣️❣️❣️

Sort:  
 3 years ago 

এত সুক্ষ ভাবে যে কাজটা করেছেন দিদি, এটা প্রশংসা করার মত। এমন কাজ সাদা পাঞ্জাবী অথবা এক কালার টি শার্ট এও বেশ মানাবে। আমার ভালো লেগেছে খুব। শুভেচ্ছা রইলো দিদি।

 3 years ago 

জি আপু, অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য 😊

আপু আপনার প্রতিটি অংকন বরাবরে বেশ দারুণ হয়।আমি আপনার আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। ফুলের মান্ডালাটির আর্টের সাথে উপস্থাপনা বেশ চমৎকার করছেন।এতে সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন্য

 3 years ago 

আপু আপনার মান্ডালা আর্টটি দারুণ চমৎকার হয়েছে ।আমার কাছে খুবই ভালো লাগে ।যদিও এটি করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয় তবুও শেষে যখন আরত্তি শেষ হয় তখন মনের ভিতর অনেকটা ভালো লাগা কাজ করে ।মান্ডালা আর্ট করতে আমারও বেশ ভালো লাগে। তবে আপনি খুব সুন্দর করে আটটি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের সামনে তুলে ধরেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

জি আপু,, সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনার হাতের মান্ডালা আর্ট সত্যি প্রশংসার দাবিদার। ধন্যবাদ আপু আপনার হাতের এত সুন্দর কারু কাজ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। আমাদের প্রিয় দাদা একটা কথা বলেন প্রত্যেকটা মানুষের মধ্যেও কিছু না কিছু প্রতিবার রয়েছে। আপনার মাঝে এই অসাধারণ প্রতিভা দেখে আসলেই আমি মুগ্ধ হলাম। শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

সুন্দর মন্তব্য করে অনুপ্রাণিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপু আমি শুধু আপনার আর্ট। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে স্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এটি
আমাদের মাঝে শেয়ার করার জন্য

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আপু আপনার ম্যান্ডেলার টি অনেক সুন্দর হয়েছে। চোখ জুড়িয়ে গেল আপনি এর আগেও ম্যান্ডেলার করেছেন সেগুলো অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনাকে সাধুবাদ জানাই, আপনার ফুলের ম্যান্ডেলা অংকনটি আমার কাছে খুবই ভালো লেগেছে। খুবই যত্ন সহকারে আপনি ফুলের ম্যান্ডেলা অঙ্কন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

আপনার প্রশংসা করতেই হয়, কত সুন্দর ভাবে ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন এবং প্রতিটা ধাপে ধাপে বর্ণনা সহকারে বুঝিয়েছেন, কিভাবে ফুলের ম্যান্ডেলা আট করতে হয়। এগুলো আট দেখলে আমাকে আগেই ভয় লাগে আর আর্ট করব কিভাবে। যাইহোক আপু অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ভাই একবার চেষ্টা করে দেখতে পারবেন অবশ্যই আপনি পারবেন। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য

 3 years ago 

কালার করা অনেক ফুলের মেন্ডেলা অংকন দেখেছি আজ পেন্সিল স্কেচ করে মেন্ডালা দেখিলাম।দেখতে খুবই সুন্দর লাগছে।আর আপনি নিখুত ভাবে করেছেন অংকন টি।প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ম্যান্ডেলার আর্ট নাম শুনলেই বোঝা যায় যে কত সময় এবং পরিশ্রমের কাজ এতে। আমি মাঝেমধ্যে আঁকার চেষ্টা করি। কিন্তু সময়ের অভাবে আঁকা হয় না। এই আর্টগুলো খুবই চমৎকার লাগে দেখতে। আপনার আর্টটি খুবই সুন্দর হয়েছে। আপনি আবার আর্ট এ লাল রং ব্যবহার করেছেন। যা আপনার আর্টের সৌন্দর্য্য অনেক বেড়ে গিয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্য করে অনুপ্রাণিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32