"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা-৪০ | আমার করা বর্ষাকালীন প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি |

in আমার বাংলা ব্লগlast year
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন।

ফটোগ্রাফি করা আমার অনেক বড় একটি শখ। বাংলা ব্লগে ফটোগ্রাফি প্রতিযোগিতা দেখে আমি অনেক খুশি হয়েছিলাম। কিন্তু বৃষ্টির খোঁজে এতদিন পর্যন্ত অপেক্ষা করলাম। বৃষ্টির দেখা পেলাম না। তারপরেও আমি কিছু ফটোগ্রাফি করেছি। বৃষ্টি হলে আমার জন্য খুব ভালো হতো। বর্ষাকালে কখনো আকাশ মেঘলা থাকে আবার কখনো একদম নীল। আবার কখনো সাদা মেঘের ভেলা ভাসতে থাকে। ‌ বর্ষাকালে প্রকৃতি তার নানা রূপ বদলায় ও বিভিন্ন রূপে সাজে।

বিভিন্ন রূপের সৌন্দর্য বিভিন্ন রকম হয়। প্রকৃতির সৌন্দর্যগুলো উপভোগ করতেও বেশ ভালো লাগে। যখনই মন খারাপ হয় প্রকৃতির সৌন্দর্যের দিকে তাকালে মনে এমনিতেই ভালো হয়ে যায়। প্রকৃতির এই সৌন্দর্য সৃষ্টিকর্তার তৈরি। শুধু প্রয়োজন আমরা একটু সৌন্দর্যকে অনুভব করা। যাই হোক আমার বাংলা ব্লগে ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করার জন্য সকলে এডমিন মডারেটরকে অনেক অনেক ধন্যবাদ। এ প্রতিযোগিতার মাধ্যমে অনেক অসাধারণ অসাধারণ ফটোগ্রাফি দেখতে পেলাম। এবার ফটোগ্রাফিতে যাওয়া যাক। আমি নিচে আমার তোলা কিছু ফটোগ্রাফি শেয়ার করলাম।

IMG-20230727-WA0014.jpg

IMG-20230727-WA0011.jpg

IMG-20230727-WA0007.jpg

সেদিন ছিল মেঘলা আকাশ ও মেঘলা দিন। চারিদিকে যখন ঘন অন্ধকার হয়ে আসে ও চারিদিকে বাতাস বহে তখন যেন মনে হয় অন্য কোন জগতে চলে গেছি। কেন জানি মনে এমনিতেই আনন্দ লাগে। এই সময়টা ঘরে না বসে বাহিরে কাটাতে বেশ ভালো লাগে। ছবিগুলোতে লক্ষ্য করলেই দেখা যায় কতটা অন্ধকার ছিল সেই দিন। মনে হচ্ছিল এই বুঝি বৃষ্টি নামবে। কিন্তু না কিছুক্ষণ পর আবার রোদ উঠেছিল।

IMG-20230727-WA0004.jpg

IMG-20230727-WA0006.jpg

IMG-20230727-WA0013.jpg

মেঘের পেছনে সূর্যমামা লুকিয়ে ছিল। মেঘগুলো সরে যাচ্ছে ও আস্তে আস্তে , আর সূর্যমামা উঁকি দিচ্ছে। এই দৃশ্যটাও খুবই সুন্দর ছিল। আর কলা গাছে কলা গুলোর পিছনে মেঘলা আকাশের দৃশ্য ক্যাপচার করে ছিলাম। ফটোগ্রাফি গুলো কিছুদিন আগেই করেছিলাম তবে প্রতিযোগিতায় দেখার আগে। যাক অবশেষে কাজে লেগে গেল।

IMG-20230727-WA0012.jpg
মেঘলা আকাশের পরেই আবার আকাশ একদম নীল হয়ে যায়। আম খাচ্ছিলাম তাই আমের ব্যাকগ্রাউন্ডে আকাশ নিয়ে একটি ফটোগ্রাফি করি।

IMG-20230727-WA0002.jpg

IMG-20230727-WA0003.jpg

IMG-20230727-WA0020.jpg

কচু পাতার উপর পানি টলমল করার দৃশ্য কখনো দেখেছেন? কেন জানি এই পাতার মধ্যে পানি একদমই লাগে না। কালকে রাতে বৃষ্টি হয়েছিল একদম সামান্য। রাতের বেলা কি আর ফটোগ্রাফি করা যায়? তাই সকালে উঠেই ফটোগ্রাফি করতে বের হলাম। কচু পাতার উপর পানি জমে ছিল ঠিক তখনই ফটোগ্রাফি করে নিলাম।

IMG-20230727-WA0016.jpg

IMG-20230727-WA0017.jpg

IMG-20230727-WA0015.jpg

কলাগাছ ও বিভিন্ন গাছের উপর পানি জমে ছিল। বৃষ্টির ফোঁটা গুলো দেখতে খুবই সুন্দর ছিল। সে দৃশ্য আমি ক্যাপচার করি এবং আপনার সাথে শেয়ার করি। আসলে সবুজ প্রকৃতির উপর বৃষ্টি ফোঁটা দেখতে খুবই ভালো লাগে। মনমুগ্ধকর দৃশ্য।

IMG-20230727-WA0026.jpg

IMG-20230727-WA0024.jpg

IMG-20230727-WA0025.jpg

সকালে যখন ফটোগ্রাফির জন্য বের হয় তখন বাগানে যাই। আমাদের মরিচ গাছে অনেকগুলো বোম্বাই মরিছে ধরেছে। পাতা দিয়ে সবগুলোই ঢাকা , তাই দেখাই যাচ্ছে না। তারপরেও দুই একটি ফটোগ্রাফি করে নিলাম। আর আমার নয়টার লতা ফুল গাছে সব সময় ফুল থাকে। কিন্তু আজকেই নেই ভীষণ মন খারাপ ছিল। তখন আমার এক বোনের মেয়ে আমাকে বলে আন্টি আন্টি ৯ টা লতা ফুল নয় টায় ফুটবে। এটা কি হয় আমার তো ৯:০০ টার আগেই অংশগ্রহণ করতে হবে। কি আর করার ।🥲

IMG-20230727-WA0023.jpg

IMG-20230727-WA0021.jpg

IMG-20230727-WA0019.jpg

IMG-20230727-WA0010.jpg

রাতে হালকা বৃষ্টি হওয়ায় রাস্তায় বালুগুলো খুব পরিষ্কার-পরিচ্ছন্ন দেখাচ্ছিল। আর বৃষ্টির ফোটা চিহ্ন গুলো ছিল। তাই ভাবলাম দুটো ফটোগ্রাফি করি। রাস্তার পাশের ঘাস গুলোর মধ্যে বৃষ্টির ফোঁটা জমে ছিল। আসলেই দেখতে বেশ ভালো লাগছিল। তাই ক্যামেরাবন্দি করি এবং আপনাদের সাথে শেয়ার করি।

IMG-20230727-WA0008.jpg

IMG-20230727-WA0009.jpg

এগুলো হচ্ছে সূর্যমামায় বিদায় নিচ্ছে সেই সময়ের ফটোগ্রাফি। কেমন যেন নীলছে আকাশে রক্ত লাল দৃশ্যের ছোঁয়া পাওয়া যাচ্ছে। কি অসাধারণ দৃশ্য সেটি। মুহূর্তের মধ্যেই সূর্যাস্তের ফটোগ্রাফি করি।

IMG-20230727-WA0005.jpg

আমাদের বাড়ির উঠোনে রোদের জন্য মাটিগুলো একদম ফেটে গিয়েছিল। এই ফাটার জায়গায়ও ছোট গাছের দেখা মেলা যাচ্ছে। ভাবছিলাম এগুলো বেঁচে আছি কি করে? যাইহোক দৃশ্যটি ভালো লেগেছিল তাই ক্যামেরাবন্দি করি।

IMG-20230727-WA0018.jpg

IMG-20230727-WA0022.jpg

বৃষ্টি ভেজা জনপথ দেখতে কার না ভালো লাগে। রাস্তার দুপাশে ঘাসে বৃষ্টি ফোটা জমে আছে আর মাঝখানে হাঁটার জায়গা। আর দুপাশে দাঁড়িয়ে আছেন মনে হচ্ছে রাক্ষুসে গাছ, হাহাহা মজা করলাম। বেশ ভালো লেগেছিল দৃশ্যটি তাই আমি মুহূর্তের মধ্যেই এটি ক্যামেরাবন্দি করে ফেলি।

ফটোগ্রাফি গুলো আমার বাড়ির আঙিনায় করা।

ফটোগ্রাফি গুলোর অবস্থান

DEVICE: SAMSUNG SM-A225F

ফটোগ্রাফারঃ

@naimuu
আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই ফটোগ্রাফির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
❣️❣️ ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য❣️❣️
Sort:  
 last year (edited)

ওয়াও আপু কি করলেন এসব। মাথাটা তো ঘুরিয়ে দিলেন। এত সুন্দর সুন্দর মনকে শীতল করা এতগুলো ফটোগ্রাফি এই ভাবে চোখের সামনে দেখলে তো ঘরে আর মন বসতে চায় না। প্রতিটি চমৎকার। আমার তো মনে হয়ে সবচেয়ে আপনার ফটোগ্রাফি পোস্টটি ছিল চমৎকার। অনেক অনেক শুভ কামনা রইল আপনার প্রতি। ভাবছি আপনার বাড়ীতে একদিন বেড়াতে যেতে হবে।

 last year 

ধান আপনাকে আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আপনি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করলেন দেখে খুব ভালো লাগলো। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন কিন্তু। এরকম ফটোগ্রাফি গুলো যত দেখি ততই ভালো লাগে আমার কাছে। এই প্রতিযোগিতায় অনেকেই অংশগ্রহণ করেছে আর সবার মাধ্যমে ফটোগ্রাফি দেখতে পেরে ভালো লেগেছে। আপনিও চমৎকার কিছু ফটোগ্রাফি করে সবার মাঝে ভোগ করে নিয়েছেন দেখে খুব ভালো লাগলো।

 last year 

সুন্দর কিছু ফটোগ্রাফি উপহার দিতে চেয়েছি আপু। ভালো লাগলো মন্তব্য পড়ে।

 last year 

আপু প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক অভিনন্দন আপনাকে। আপনার করা ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। বর্ষার সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেলাম।এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

বর্ষাকালীন প্রাকৃতিক সৌন্দর্যের দারুন কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। কচুর পাতার উপর পানির বিষয়টা আপনি ফটোগ্রাফি তে ধারণ করেছেন এটা আমার কাছে খুবই ভালো লেগেছে।

 last year 

কচুর পাতার উপর পানির বিষয়টা আমার নিজেরও একটু বেশিই পছন্দ। যাইহোক ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। শুভকামনা রইল।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করা দেখে খুব খুশি হয়েছে আপু। আর আপনার ফটোগ্রাফি গুলো মাশাল্লাহ অনেক সুন্দর ছিল। শুভকামনা রইল এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপহার স্বরূপ দেওয়ার জন্য।

 last year 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনাকে প্রথমে জানাই ধন্যবাদ ও অভিনন্দন প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আসলে বর্ষাকালীন কিছু ইউনিক ফটোগ্রাফি দেখতে পেয়েছি আপনার পোষ্টের মধ্যে। আপনি বর্ষাকালীন কিছু দারুন দারুন ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে আমাদের সাথে থাকার জন্য। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

অসাধারণ মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 last year 

লতা ফুল নয়টা সময় ফোটে এটা কিন্তু বেশ মজার বিষয়। যদিও সেভাবে কখনো খেয়াল করা হয়নি। তবে এই ফুল গাছগুলো আমার বাসায় অনেকগুলো আছে। যাইহোক আপু বর্ষাকালের অপরূপ সৌন্দর্য আপনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছেন দেখে অনেক ভালো লাগলো। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 last year 

লতা ফুল নয়টা সময় ফোটে এটা কিন্তু বেশ মজার বিষয়। যদিও সেভাবে কখনো খেয়াল করা হয়নি। তবে এই ফুল গাছগুলো আমার বাসায় অনেকগুলো আছে।

আমি নিজেও খেয়াল করেনি আপু। আপনার বাসায় সেহেতু আছে তাই একদিন পর্যবেক্ষণ করবেন।🤣

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করে খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে উপহার দিয়েছেন। এ বছর বৃষ্টি হয়নি বললেই চলে। তার মধ্যে খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন আপনি। ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আসলে বৃষ্টি হয়নি বললেই চলে তাই ফটোগ্রাফিও করতে পারেনি তেমন।

 last year 

প্রথমেই আপনাকে শুভেচ্ছা জানাচ্ছি এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। বাহ্! দারুণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। দেখে সত্যিই খুব ভালো লাগলো। আপনাদের দিকেও হালকা বৃষ্টি হয়েছিল তাহলে। নয়টার ফুল কিন্তু একদিনের জন্য আটটায় ফুটতে পারতো। কারণ প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সময়টা, নয়টার ফুল গাছের জানা উচিত ছিলো 🤣। যাইহোক এতো মনোমুগ্ধকর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আমি নিজেও জানিনা ভাইয়া নয়টায় নয়টার লতায় ফুল ফুটে। কিন্তু আমি তো আর অপেক্ষা করতে পারলাম না কারণ নয়টায় প্রতিযোগিতার সময় শেষ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56697.29
ETH 2390.51
USDT 1.00
SBD 2.29