🌻☘️ফুল এবং সবুজ লতাপাতার ফটোগ্রাফি 🌻☘️

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা❣️❣️

আপনারা সবাই কেমন আছেন?
আশা করি আপনাররা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আজকে আমি আবারো আপনাদের মাঝে উপস্থিত হয়ে গেলাম নতুন কোন পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। আমি যেখানেই যাই না কেন ফটোগ্রাফি নিয়ে ব্যস্ত হয়ে পড়ি। বিভিন্ন সময়ে বিভিন্ন জিনিসের ফটোগ্রাফি করে থাকি আমি। যদি ওই কমিউনিটিতে অনেক ভালো ভালো ফটোগ্রাফার আছে। তাদের ফটোগ্রাফি গুলো আসলেই মনোমুগ্ধকর।

প্রকৃতির অপরুপ সৌন্দর্যের আমার বেশ ভালো লাগে, এই সৌন্দর্য আমাকে মুগ্ধ করতে বাধ্য করে । আমি সুযোগ ফেলেই আকাশের,ফুলের ও সবুজ গাছপালার ইত্যাদির ফটোগ্রাফি করি। আমার কাছে আমার করা অনেকগুলো ফটোগ্রাফি সংরক্ষিত আছে। সে সংরক্ষিত ফটোগ্রাফি গুলোর থেকে আজকে কিছু আপনাদের মাঝে শেয়ার করলাম।

তো কথা না বাড়িয়ে চলে যাই আমার করা কয়েকটি ফটোগ্রাফিতে। ফটোগ্রাফিগুলোর নিচে লোকেশন এড করা আছে।

ফটোগ্রাফি নংঃ ১
  • নিচের ছবির ফুলগুলো হল বকুল ফুল। এই ফুলের সাথে সবাই অবগত আছেন। আমার কলেজের মধ্যেই বকুলের গাছটি রয়েছে। কুড়িয়ে পাওয়া বকুল ফুল এগুলো। কুড়িয়ে নেওয়ার পর ক্লাসেই বসে ফটোগ্রাফি করি। ফটোগ্রাফিটি করতে একটু কষ্ট হয়েছিল। টাইমার সেট করে ব্যাগের সাথে হেলান দিয়ে তারপর ফটোগ্রাফি করেছি। আমার সাথে এগুলা তো হা করে তাকিয়ে ছিল আর বড় বড় লেকচার দিচ্ছিল। 😵‍💫

GridArt_20220921_113134602.jpgঅবস্থান

ফটোগ্রাফি নংঃ ২

GridArt_20220921_113247471.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৩

GridArt_20220921_113223586.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৪
  • শুকনো বাঁশের মধ্যে এই ছোট গাছগুলো দেখতে পেলাম পুকুরের পাশে। মনে হচ্ছে এই গাছ দুটি ঘর এ বাঁশটি।

GridArt_20220921_112915518.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৫
  • এটি নারিকেল গাছে জন্ম নেওয়া পরগাছা। নারিকেল গাছে শ্যাওলা যুক্ত স্থানে পর-গাছাগুলো দেখতে বেশ সুন্দর লেগেছিল তৎক্ষণাৎ আমি ফটোগ্রাফি করে নিয়েছিলাম।

GridArt_20220917_144105522.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৬
  • নিজের ছবি দুটি মাশরুমের। মাশরুম কে আমরা আঞ্চলিক ভাষায় ব্যাঙের ছাতা বলে সম্বোধন করে। আর ছোট থাকতে ভাবতাম এটা বিষাক্ত কোন কিছু। যাই হোক নিজের ছবিতে লক্ষ্য করা যায় মাশরুমের নিচে পিঁপড়েদের আনাগোনা।🐜🐜

GridArt_20220921_113322474.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৭

GridArt_20220921_113309626.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৮
  • এই ফুলের নাম হল ডেইজি ফুল। এটি দেখতে সূর্যমুখের মতোই তবে আকারে অনেক ছোট। এটি সূর্যমুখী পরিবারের অন্তর্ভুক্ত। আমার বাড়ি থেকে কলেজে যাওয়ার পথে এই ফুলগুলো পাওয়া যায়। অনেকগুলো ফুল ফ্রেন্ড দের জন্য আমার জন্য নিয়ে নিলাম।

GridArt_20220921_113020794.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৯
  • পড়তে বসে আমি ফটোগ্রাফিটি করি। আমার ফ্রেন্ডরা কথা বলছে তাদের অজান্তেই ফুলটিকে সামনে রেখে ফটোগ্রাফি করেছিলাম।

GridArt_20220921_113106614.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ১০
  • এই ছবিটি সিম গাছের লতা পাতা। লতা পাতার সাথে নীল আকাশের দৃশ্য ক্যাপচার করার চেষ্টা করেছি।

GridArt_20220921_154241385.jpg

অবস্থান

ফটোগ্রাফি ডিভাইসঃ Samsung Galaxy A22

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে বেশ সুন্দর লাগছে। বিশেষ করে মাশরুম বা ব্যাঙের ছাতা, ডেইজি ফুলের ফটোগ্রাফি এবং সিম লতার ফটোগ্রাফিটি অত্যন্ত সুন্দর লেগেছে আমার কাছে। অনেক সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ডেইজি ফুল গুলো আমার একটি বেশি ভালো লাগে কারণ এগুলো দেখতে সূর্যমুখী ফুলের মত। পোস্টটি আপনি ভালো লেগেছে শুনে ভালো লাগলো।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

আপনার তোলা ফুল ও সবুজ পাতার ফটোগ্রাফি গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। তবে সবগুলো ফটোগ্রাফির সে মাশরুমের ফটোগ্রাফিটি আমার কাছে অনেক ভালো লেগেছে। ফটোগ্রাফিগুলো সুন্দরভাবে করা পাশাপাশি বর্ণনা গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

মাশরুমের ফটোগ্রাফিতে আমার একটু বেশি ভালো লেগেছিল ভাইয়া। এতো ফটো গুলো বর্ণনা ভালোভাবে দেওয়ার চেষ্টা করেছি যাতে সকালে বুঝতে পারে। ধন্যবাদ আপনার এই সুন্দর মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

আপনার তোলা ফুল ও সবুজ লতাপাতা ফটোগ্রাফি গুলো সত্যিই খুবই চমৎকার ছিল। প্রত্যেকটা ফটোগ্রাফি আপনি খুব সুন্দর করে বলেছেন আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে আপনি খুব ভালো ফটোগ্রাফি করতে পারেন। আপনার মত আকাশফুল বিভিন্ন রকম সবুজ গাছপালা এবং প্রকৃতির ফটোগ্রাফি করতে আমারও খুব ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রকৃতির বিভিন্ন সৌন্দর্যের ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে আপু তাই এ ফটোগ্রাফি গুলো করি। সুন্দর উৎসবমূলক মন্তব্যটির জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু কলেজের ক্লাসরুমে বসে বকুল ফুলের ফটোগ্রাফি করেছেন আর সেই ফটোগ্রাফি দেখে ভীষণ ভালো লাগলো। আবার আপনার ফ্রেন্ডরা কথা বলার সময় তাদের অজান্তেই যে ফুলের ফটোগ্রাফি করেছেন তা দেখতেও ভীষণ ভালো লেগেছে। এছাড়াও অন্যান্য ফটোগ্রাফি গুলো নজর কাড়ার মত। ফুল এবং ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

এই দুটো ফটোগ্রাফি আমার একটু বেশিই ভালো লাগে। যাইহোক আমার পোষ্টটি দেখার জন্য এবং অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর হয়েছে। বকুল ফুল আমার খুব পছন্দের একটা ফুল ।এই ফুলের বাসনাটা অনেক সুন্দর ।কম বেশি সব স্কুল মাঠেই এর ফুলগাছ দেখতে পাওয়া যায়। ছোট থাকতে বকুল ফুল দিয়ে মালা বানিয়ে খেলা করতাম। আপনার সিম গাছের ফটোগ্রাফিটা বেশ সুন্দর হয়েছে ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া ঠিক বলেছেন এই ফুলগুলো কমবেশি সকল স্কুল কলেজেই দেখা যায়। তার বকুল ফুল দিয়ে সাধারণত মালা বেশি তৈরি করা হয়।

 2 years ago 

আপু আপনার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। সবচেয়ে বেশি ভালো লেগেছে বকুল ফুলের ফটোগ্রাফি। অনেক দিন বকুল ফুল দেখি না।আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেলাম অনেক ধন্যবাদ আপু। ভালো থাকবেন।

 2 years ago 

আমাদের কলেজেই বকুল ফুল গাছ আছে আপু। তাই প্রায় সব সময় দেখা হয় এই বকুল ফুল। যাইহোক অনেকদিন পর আমার ফটোগ্রাফির মাধ্যমে বকুল ফুল দেখতে পেরেছেন শুনে ভালো লাগছে।

 2 years ago 

আপু আপনার ফুল এবং লতাপাতার ফটোগ্রাফি টা অসাধারণ হয়েছে। ছবিগুলো আপনি অনেক সুন্দর করে ফ্রেম বন্দী করেছেন। সাধারণ জিনিসগুলো কে আপনার অসাধারণ দক্ষতার মাধ্যমে অসাধারণ করে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

কিছু ভাইয়া চেষ্টা করেছি সুন্দরভাবে ফটোগ্রাফি গুলো সবার সামনে ফুটিয়ে তোলার জন্য। যাই হোক ধন্যবাদ আপনার এই সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপু আপনার মত আমার ও সবুজ গাছপালা প্রকৃতির ফটোগ্রাফি খুবই ভালো লাগে। খুব সুন্দর লাগছে আপনার ফটোগ্রাফি গুলো। ছোট মাসরুম এবং আপনার ফ্রেন্ডরা কথা বলছে সেখানে ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে।

 2 years ago 

আমার পোস্টটি দেখার জন্য এবং পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার পোস্টটি দেখার জন্য এবং পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ওয়াও আপু আপনার তোলা ফটোগ্রাফি গুলো সত্যিই চমৎকার হয়েছে। প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে মনে হচ্ছে কোন প্রফেশনাল ফটোগ্রাফার এই ছবিগুলো তুলেছে। বোঝা যাচ্ছে ফটোগ্রাফি করতে করতে এই ব্যাপারে খুব দক্ষতা অর্জন করে ফেলেছেন। এভাবে ই ভালো ভালো ফটোগ্রাফি করে যান এবং আমাদের মাঝে এমন চমৎকার করে শেয়ার করে যান। অনেক ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। ‌‌

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59511.68
ETH 2613.19
USDT 1.00
SBD 2.39