প্রকৃতির অপরুপ সৌন্দর্য ফটোগ্রাফি|| ফটোগ্রাফি by @naimuu||১০%( লাজুক-খ্যাক) এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা😊❣️

সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর রহমতে সবাই ভালোই আছেন।আলহামদুলিল্লাহ আমিও ভালোই আছি। আজকে আমি আপনাদের মাঝে আমার কয়েকটি প্রকৃতির সৌন্দর্য ফটোগ্রাফি ভাগ করে নিব। আশাকরি, আপনার সবাই আমার ফটোগ্রাফি গুলো পছন্দ করবেন।

★প্রকৃতির যখন মনোমুগ্ধকর পরিবেশ দেখি তখনই আমি ফটোগ্রাফি করি।সেরকমই কয়েকটি ফটোগ্রাফি আজ শেয়ার করলাম।

প্রথম ফটোগ্রাফি

★নিচের ছবিটিতে সূর্যের প্রখর রোদ দেখা যাচ্ছে। নীল আকাশ ও সাদা আভ গুলো সুন্দর লাগছে।তাই আমি এই সুন্দর দৃশ্যের ফটোগ্রাফি করলাম।

IMG_20211005_201143.jpg
লোকেশন

দ্বিতীয় ফটোগ্রাফি

★ নিচের ছবিতে নারকেল গাছ গুলো দাঁড়িয়ে দাঁড়িয়ে দুলছে, আর মাথার ঝাঁকড়া চুলগুলো এড়িয়ে পড়ছে।কখনো বা ঝড়িয়ে যাচ্ছে।
IMG_20211005_201108.jpg
লোকেশন

তৃতীয় ফটোগ্রাফি

★ নিচের ছবি দুইটি সকালে হাঁটতে বের হয়ে তুলেছিলাম।আকাশটা অনেক সুন্দর লেগেছিল। তাই এর ফটোগ্রাফি করলাম।

IMG_20211005_201041.jpg
লোকেশন

IMG_20211005_201006.jpg
লোকেশন

চতুর্থ ফটোগ্রাফি

★ এই ছবিতে একটি রাস্তা রয়েছে, রাস্তার দুই পাশেই ঘাস আর বিভিন্ন ধরনের গাছ রয়েছে।

IMG_20211005_200818.jpg
লোকেশন

পঞ্চম ফটোগ্রাফি

★ নিচের তিনটি ছবিতে নীল আকাশ আর সূর্যের অপরুপ দৃশ্য ফুটে উঠেছে। এই সৌন্দর্য যেন হৃদয় চুয়ে যায়,"কী অপরুপ দৃশ্য এটি"? আমাকে এই প্রকৃতি খুব টানে।

IMG_20211005_200604.jpg

লোকেশন

IMG_20211005_200547.jpg
লোকেশন

IMG_20211005_200537.jpg
লোকেশন

ষষ্ঠ ফটোগ্রাফি

★নিচের ছবিটি সূর্যাস্তের ছবি।একটি দিনের অবসানে যখন মুছে যায় পৃথিবীর সব রং তখন প্রকৃতির গায়ে নেমে আসে আঁধারের ঘনঘটা।সূর্যোস্তের সৌন্দর্যময় প্রকৃতির মোহময়ী রূপের শোভা মানব মনকে দারুণ ভাবে আলোড়িত করে।

IMG_20211005_211654.jpg

লোকেশন

★ পরম করুনাময় স্রষ্টার অপরূপ সৃষ্টির মাঝে অপরিমেয় সৌন্দর্য হলো প্রকৃতি সৌন্দর্য, যা অকৃত্রিম সৌন্দর্য। এই সৌন্দর্য মানুষের মনকে করে বিহ্বল,পাগলপ্রায়, চিরন্তন ভাবুক।

★মানুষ প্রাকৃতিক সৌন্দর্য উপভোগের জন্য অনেক সময় তার মূল্যবান সময় ও অর্থ ব্যয় করে বহু দেশেই ঘুরে বেড়ায়।অথচ তার আশেপাশের সৌন্দর্য ও বিচিত্র সমারোহ উপভোগ করতে অনীহা।

আমার দেশে ধনরত্নে পূর্ণ না থাকলেও আমার কাছে আমার জন্মভূমি আমার কাছে অনেক প্রিয়।স্বদেশে আমাকে বিভিন্ন ভাবে পূর্নতা দেয়,তাই আমি মাতৃভূমিতেই মৃত্যুর কামনা করি।

ফটোগ্রাফি ডিভাইসঃ Redmi Note 7pro

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ❣️❣️

Sort:  
 3 years ago 

প্রকৃতির অপরূপ দৃশ্যের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে প্রত্যেকটি ছবি আপনি খুব ভালো তুলেছেন আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনিতো অনেক সুন্দর ফটোগ্রাফী করেন এবং প্রকৃতির প্রাকৃতিক সৌন্দর্যে আমি মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর সুন্দর আপনি ফটোগ্রাফি করেছিলেন বর্ণনা ছিল। অসাধারণ আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

প্রকৃতির সৌন্দর্য দেখে আমি বরাবরই মুগ্ধ হই। আপনি প্রকৃতির সৌন্দর্য তাকেই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনার সব গুলো ছবি অনেক ভালো হয়েছে। শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ

 3 years ago 

প্রকৃতির অপরুপ সৌন্দর্য ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে আপু আপনার ফটোগ্রাফির হাত অনেক ভালো দেখে অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

চমৎকার হয়েছে আপু আপনার প্রকৃতির ফটোগ্রাফিগুলো।প্রথম ও দ্বিতীয় ছবি দুটো আমার কাছে অসাধারণ লাগছে।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

Hi, @naimuu,

Thank you for your contribution to the Steem ecosystem.


Please consider voting for our witness, setting us as a proxy,
or delegate to @ecosynthesizer to earn 100% of the curation rewards!
3000SP | 4000SP | 5000SP | 10000SP | 100000SP

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64504.36
ETH 3414.70
USDT 1.00
SBD 2.51