আমার করা কয়েকটি ফটোগ্রাফি \\১০% প্রিয় লাজুক-খ্যাক এর জন্য 🦊

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা ❣️❣️

সবাই কেমন আছেন? আশা করি সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালই আছেন। আলহামদুলিল্লাহ আমিও তাঁর অশেষ রহমতে ভালই আছি।

  • আমার শখ গুলোর মধ্যে অন্যতম একটি শখ হল ফটোগ্রাফি করা। ফটোগ্রাফি করতে আমি খুবই ভালোবাসি। বিশেষ করে প্রকৃতির অপরূপ সৌন্দর্য ওগুলোই আমি বেশি ফটোগ্রাফি করে থাকি।

  • আজকে কোন রেসিপি বা আর্ট পোস্ট করব না, আজকে আমি আপনাদের মাঝে কয়েকটি ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হয়েছি। তবে আজকে ভিন্ন ধরনের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। ফটোগ্রাফি গেলে আমি বিভিন্ন সময়ে বিভিন্ন মুহূর্তে করেছিলাম।

20220109_182212.jpg

📸চলুন ফটোগ্রাফি গুলো দেখা যাক📸

ফটোগ্রাফি নংঃ ১

  • এর ফটোগ্রাফি দুটি হল শিমের ফুলের ছবি। এই শিমের ফুলগুলো রঙ্গিন হয়। দেখতে খুবই সুন্দর লাগে। আমার কাছে ভালো লেগেছিলো তাই আমি এই ফুলগুলো ফটোগ্রাফি করলাম।

20220109_160333.jpg
লোকেশন

ফটোগ্রাফি নংঃ ২

20220109_161044.jpgলোকেশন

ফটোগ্রাফি নংঃ ৩

  • নিচের ছবি দুটি শিমের ফুলের। তবে এই ফুলগুলো সাদা বর্ণের।আমার কাছে ফুলগুলো ভালো লেগেছিলো তাই আমি আর ফটোগ্রাফি করেছিলাম। শিমের রঙ্গিন ফুলগুলো ও এই সাদা ফুল গুলোর সৌন্দর্য বিভিন্ন রকম।

20220109_160426.jpgলোকেশন

ফটোগ্রাফি নংঃ ৪

20220109_160206.jpgলোকেশন

ফটোগ্রাফি নংঃ ৫

  • নিচের ছবিটির ফুলের নাম আমার জানানেই। তবে আমাদের গ্রামে এটিকে আমরা ঘাসফুল বলি। এই ফুলগুলো দেখতে বেশ ভালো লাগে।

20220109_160505.jpg
লোকেশন

ফটোগ্রাফি নংঃ ৬

  • নিচের ফটোগ্রাফি দুটির ফুলগুলো হলো মিষ্টি আলুর ফুলের ছবি। এই ফুলগুলো দেখতে বেশ সুন্দর তাই আমি আর ফটোগ্রাফি করলাম।

20211220_160241.jpgলোকেশন

ফটোগ্রাফি নংঃ ৭

20211220_160255.jpgলোকেশন

ফটোগ্রাফি নংঃ ৮

  • নিচের ছবি দুটি হলো আমাদের বাড়ির পাশের একটি লালশাক ক্ষেতের ছবি।

20220109_160748.jpgলোকেশন

ফটোগ্রাফি নংঃ ৯

20220109_160732.jpgলোকেশন

ফটোগ্রাফি নংঃ ১০

  • এই ফটোগ্রাফি টি হলো পেঁপে গাছের দুটি পাতা। গাছ টি এখন অনেক ছোট কিন্তু পাতাগুলো দেখতে খুবই সুন্দর লাগছিল তাই আমি ফটোগ্রাফি করি।

20220109_160344.jpgলোকেশন

ফটোগ্রাফি নংঃ ১১

  • নিচের ফটোগ্রাফি দুটি হলো ছোট মাছের ফটোগ্রাফি। ছোট মাছগুলো দেখতে আমার কাছে ভালো লেগেছিলো তাই আমি আর ফটোগ্রাফি করেছিলাম।

20211207_130602.jpgলোকেশন

ফটোগ্রাফি নংঃ ১২

20211207_130629.jpgলোকেশন

ফটোগ্রাফি নংঃ ১৩

  • নিচের ফটোগ্রাফি দুটি হলো মুরগির বাচ্চার ফটোগ্রাফি। মুরগির বাচ্চা গুলো দেখতে খুবই কিউট ছিল। তাই এগুলোকে আমি আমার হাতে নিয়ে ফটোগ্রাফি করেছিলাম।

20220102_120802.jpgলোকেশন

ফটোগ্রাফি নংঃ ১৪

20220102_120832.jpgলোকেশন

ফটোগ্রাফি নংঃ ১৫

  • মুরগির তার বাচ্চাদের খাওয়াচ্ছে।দৃশ্যটি খুবই মনোরঞ্জক, তাই আমি আর ফটোগ্রাফি করি।

20220103_104124.jpgলোকেশন

ফটোগ্রাফি নংঃ ১৬

  • নিচের ছবিটি হলো হাঁসের। আমাদের গ্রামে এগুলোকে আমরা বালি হাঁস বলে থাকি। বালি হাঁস গুলো আমার কাছে খুব ভালো লেগেছে তাই আমি আর ফটোগ্রাফি করি।

IMG_20210716_083142.jpgলোকেশন

ফটোগ্রাফি নংঃ ১৭

IMG_20210716_083135.jpg
লোকেশন

ফটোগ্রাফি নংঃ ১৮

IMG_20210716_083103.jpg

লোকেশন

ফটোগ্রাফি ডিভাইসঃ Samsung A22

ফটোগ্রাফারঃ @naimuu

  • আশাকরি আপনাদের সবার কাছে আমার ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন,,পরবর্তীতে আরো কিছু ফটোগ্রাফি নিয়ে উপস্থিত হবো।ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ আপনাদের কে আমার পোস্ট টি দেখার জন্য❣️❣️❣️

Sort:  
 3 years ago 

বাহ সাধারণ কিছু জিনিসকে আপনার ফটোগ্রাফির মাধ্যমে তুলে ধরেছেন।জে জিনিসগুলোকে দেখলে এমনিতে খুব স্বাভাবিক মনে হয় কিন্তু আপনার ফটোগ্রাফি গুলো দেখে তো অসাধারণ লাগছে।খুব সুন্দর হয়েছে আপু।🖤

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

  • আপু অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি দেখার মত ছিল। আমি 2 মিনিট পর্যন্ত আপনার ছবিগুলো খুব সুন্দর ভাবে দেখেছি। বিশেষ করে 13 এবং 14 নম্বর ছবি আমার অসম্ভব সুন্দর লেগেছে। আপনি খুব ভালো ফটোগ্রাফি করতে পারেন তা বুঝা যাচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য।
 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য 🙂

শুভকামনা রইল

 3 years ago 

সত্যিই ভাল লেগেছে আপনার ফটোগ্রাফি। অনেকগুলো ছবি শেয়ার করেছেন আপনি। সচরাচর কেউ এতগুলো ছবি একসাথে পোস্ট করে না। বলতে পারেন তৃপ্তি নিয়ে আপনার ছবিগুলো দেখলাম। শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপনার করা প্রতিটা ফটোগ্রাফি অসম্ভব সুন্দর লাগছে।মুরগি এবং হাসের বাচ্ছা গুলো অনেক কিউট লাগছে দেখতে।ছবি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপু,অসাধারণ সব ফটোগ্রাফি করেছেন।ফুলের ছবিগুলোর পাশাপাশি মুরগির বাচ্চাগুলোর ফটোগ্রাফি আমার কাছে খুব ভালো লেগেছে। এগুলো দেখতে খুব কিউট দেখাচ্ছে। তার পাশাপাশি ছোট মাছের ছবিগুলোও খুব সুন্দর হয়েছে। খুব ভালো লাগলো আপু।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

আপনি অনেক মনমুগ্ধকর ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগুলো গ্রামবাংলার ঐতিহ্য ফুটে উঠেছে। যা দেখে আমি মুগ্ধ হয়েছি, ভাল লেগেছে আপনার পোস্ট। আশা করবো এমন সুন্দর সুন্দর পোস্ট আরও অনেক আমাদের মাঝে শেয়ার করবেন আপনি।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🙂

আপু আপনার মত আমিও ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি । আপনার আজকের ফটোগ্রাফিগুলো অসম্ভব সুন্দর হয়েছে । বিশেষ করে হাঁসের ছানা টি আমার কাছে অনেক কিউট লাগছে 🥰। এমন সুন্দর সুন্দর ফটোগ্রাফি পোস্ট আপনার থেকে আরও চাই ।

 3 years ago 

ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ❣️

 3 years ago 

বাহ! কি অসাধারণ ফটোগ্রাফি। ফুলের ফটোগ্রাফির পাশাপাশি হাঁস মুরগির বাচ্চা গুলোর ফটোগ্রাফি অসাধারণ ছিল। দেখে বোঝা যাচ্ছে আপনি অসাধারণ ফটোগ্রাফি করতে পারেন। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

বাহ দারুণ আপু ফটোগ্রাফি গুলো বেশ দারুণ হয়েছে। আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে সাদা ঘাসফুলের ছবিটি। বেশ দারুণ দেখতে লাগছে।

 3 years ago 

আমারও এই ফুলটি বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

অসাধারণ কিছু আলোক চিত্র আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে।। ছবিগুলো একদম নিখুঁত পরিষ্কার। বিশেষ করে কিউট মুরগির বাচ্চা।।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61956.82
ETH 2417.96
USDT 1.00
SBD 2.62