বাবা ও ছেলের সাদা কালো আর্ট।

in আমার বাংলা ব্লগlast year
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।

আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। আমি প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের মাঝে বিভিন্ন রেসিপি, আর্ট, ফটোগ্রাফি ও বিভিন্ন ডাই প্রজেক্ট শেয়ার করতে। আজকেও আমি শেয়ার করবো একটি পেইন্টিং। আমি আর্ট বা পেইন্টিং করতে খুবই ভালোবাসি। আমার প্রিয় শখের মধ্যে অন্যতম একটি হলো আর্ট। তাই আমি সময় পেলেই আর্ট করতে বসে যাই।

পৃথিবীতে বাবা ও সন্তানের সম্পর্ক একটু বেশি দৃঢ় হয়। বাবারা প্রতিনিয়ত তার পরিবার এর জন্য নিজের ঘাম পায়ে ফেলছে। তাদের কষ্টটা দেখা যায় না এবং তাদের ভালবাসা তাও দেখা যায় না। তারা একটু আড়াল থেকেই বেশি ভালোবাসি।আজকে আমি আপনাদের মাঝে যে আর্ট শেয়ার করবো তা হলো বাবা ও ছেলের সাদা কালো আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে। আমি নিচে অঙ্কনের পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক 🙂

আমি নিচে আর্টটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের বুজতে সহজ হবে
আর্ট এর ফাইনাল লুক

GridArt_20230709_152711878.jpg

GridArt_20230709_152822059.jpg

GridArt_20230709_152809356.jpg

প্রয়োজনীয় সামগ্রী
  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কালো মার্কার

GridArt_20230709_152850400.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি ছোট ছেলের স্কেচ এঁকে নিলাম।

IMG-20230709-WA0097.jpg

দ্বিতীয় ধাপঃ
  • তারপর ছেলেটির পাশেই পেন্সিল দিয়ে একজন পুরুষের স্কেচ এঁকে নিলাম।

IMG-20230709-WA0096.jpg

তৃতীয় ধাপ:
  • এখন কাল মার্কারের সাহায্যে ছেলেটির পুরো শরীর কালো করে নিলাম। কালা মারকার দিয়ে আস্তে আস্তে মার্ক করতে হবে চারিপাশ তারপর ভেতরে কালো করতে হবে।

IMG-20230709-WA0095.jpg

চতুর্থ ধাপ:
  • এখন কালো কলম দিয়ে পুরুষটির পুরো শরীর মার্ক করে নিলাম।

IMG-20230709-WA0099.jpg

পঞ্চম ধাপ:
  • মার্ক করে নেওয়ার পর পুরুষটি পুরো শরীর কালো করে নিলাম।

IMG-20230709-WA0098.jpg

সর্বশেষ ধাপ:
  • আর্টটি সম্পন্ন করার পর নিচে আমি আমার সিগনেচার দিয়ে দিলাম।

GridArt_20230709_152740602.jpg

GridArt_20230709_152835772.jpg

GridArt_20230709_152756696.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই আর্ট এর পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

বাবা ও ছেলের সাদা কালো আর্ট অসাধারণ হয়েছে। দেখে মুগ্ধ হলাম। ধাপে ধাপে চিত্র অংকন দেখে খুবি ভালো লেগেছে আমার।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

বাবা ও ছেলের হেঁটে যাওয়ার দৃশ্যটি খুব চমৎকার হয়েছে আপু। ধাপে ধাপে আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ। ভালো থাকুন সর্বদা এই কামনা করি।

 last year 

সুন্দর মন্তব্যটির জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 last year 

আপু আপনার সাদা কালো আর্ট দেখে আমার কাছে মনে হচ্ছে, আপনার অঙ্কিত দৃশ্যে বাবাটি হচ্ছে আমি আর ছেলেটি হচ্ছে আমার ছেলে আয়ান। আর আমরা দুই বাপ বেটা মিলে হেঁটে চলেছি😄। যাইহোক আপু ,আপনার অংকনটি কিন্তু খুবই সুন্দর হয়েছে। শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 last year 

তাহলেতো আমি আরো বেশি আনন্দিত। আমার আর্টটি আপনি আপনার মূল ধারণ করে কল্পনা করছেন। আসলেই অনেক খুশি হলাম ভাইয়া।

 last year 

বাবা ও ছেলের অনেক সুন্দর সাদাকালো আর্ট করেছেন আপনি। আপনি সম্পূর্ণটা অনেক সুন্দর ভাবে করেছেন যা দেখে খুব ভালো লেগেছে আমার কাছে। কালো কলম দিয়ে এরকম আর্টগুলো করলে দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগে। আসলে বাবার সম্পর্ক সন্তানের সাথে অনেক বেশি সুন্দর হয়। অনেক ভালো লাগলো সম্পূর্ণটা।

 last year 

সব বাবারা মন্তব্য করলো,কোন মা কে দেখলাম না😒। যাইহোক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56159.14
ETH 2370.54
USDT 1.00
SBD 2.30