জাটকা ইলিশ মাছের মাছ ভুনার মজাদার রেসিপি।

in আমার বাংলা ব্লগ11 months ago
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো জাটকা ইলিশ মাছের মাছ ভুনার মজাদার রেসিপি😋। যখন বাসায় কিছু থাকে না ঝটপট মাছ ভুনা করে কাজ চালিয়ে দি। এমনিতে ভুনা মাছ আমার পছন্দ না কিন্তু জাটকা মাছ ভুনা রেসিপিটি খেতে বেশ সুস্বাদু ছিলো৷ এই মাছ রেসিপি ভুনা ভুনা হলে বেশ ভালো লাগে আমার। জাটকা ইলিশ ভাজি করে ডাল দিয়ে খেতেও ভীষণ ভালো লাগে তাছাড়া এভাবে ভুনা করলেও ভালো লাগে । সেটিই আজকে আপনাদের সাথে শেয়ার করতে চলে আসলাম। তো কথা না বাড়িয়ে চলুন রেসিপিতে যাওয়া যাক।

আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।
রেসিপিটির ফাইনাল লুক

প্রয়োজনীয় উপকরণঃ
  • জাটকা মাছ
  • পেঁয়াজ কুচি
  • কাঁচামরিচ কুচি
  • রসুন বাটা
  • হলুদের গুড়া
  • মরিচের গুড়া

প্রথম ধাপ:
  • প্রথমে আমি মাছগুলোর মধ্যে লবণ হলুদের গুঁড়ো ভালোভাবে মাখিয়ে নিলাম।

দ্বিতীয় ধাপঃ
  • তারপর জুয়া একটি পাতিল বসিয়ে দিলাম পাতিলটি ভালোভাবে গরম হয়ে আসলে এর মধ্যে পরিমাণ মতো তেল দিয়ে দিলাম। কিছুক্ষণ পর তেল গরম হয়ে আসলে মেখে নেওয়া মাছগুলো তেলের মধ্যে দিয়ে দিলাম। তারপর মাছগুলো ভালোভাবে বেজে আলাদা পাত্রে নিয়ে নিলাম।

তৃতীয় ধাপ:
  • এখন পাতিলে পেঁয়াজ কুচি ও কাঁচা মরিচ কুচি দিয়ে দিলাম।

চতুর্থ ধাপ:
  • এখন রসুন বাটা হলুদের গুঁড়া মরিচের গুঁড়া লবণ ও সামান্য পানি অ্যাড করে দিলাম।

পঞ্চম ধাপ:
  • তারপর মসলার সবগুলো উপকরণ ভালোভাবে মিশিয়ে নিলাম।

সর্বশেষ ধাপ:
  • এখন মসলার সাথে ভেজে নেওয়া মাছগুলো দিয়ে দিলাম এবং ঝোল শুকিয়ে আসা পর্যন্ত অপেক্ষা করলাম। তারপর চুলা থেকে নামিয়ে নিলাম।

পরিবেশনের জন্য প্রস্তুত করলাম।

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  
 11 months ago 

এই মাছ গুলো খেতে যা লাগে না আপু। যে টেস্ট করেছে সেই বলতে পারবে। অসাধারন টেস্ট এর। অনেক ভালো লাগে। ভাজা ভাজা থাকলে তো কাঁটা সহই খাওয়া যায়। আপনি ভুনা করেছেন এটিও খুবই সুস্বাদু হয়েছে।

 11 months ago 

ভাইয়া সুন্দর মন্তব্য দেখে বেশ ভালো লেগেছে।

 11 months ago 

আপু জাটকা মাছ ক্রয় করে বাড়িতে আনার জন্য আপনার বিরুদ্ধে মামলা দেওয়া হবে 😄😄। আপু একটু মজা করলাম কিছু মনে করবেন না। জাটকা ইলিশ মাছের ভুনা রেসিপি তৈরি করেছেন ইলিশ মা ছোট হোক বা বড় হোক খেতে এমনিতেই ভীষণ ভালো লাগে আর এভাবে ভেজে গরম ভাত দিয়ে খেতে তো আরও সুস্বাদু লাগে। মজাদার রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

হ্যাঁ কি বলেন কিভাবে আমার বিরুদ্ধে মামলা হবে?
মাছ বিক্রেতা নিজেই আমার বাড়িতে এসে বিক্রি করে গেছে 😂

 11 months ago 

জাটকা ইলিশ মাছ ভেজে খেতে আমি ভীষণ পছন্দ করি। তবে বেশি করে পেঁয়াজ দিয়ে আপনার মতো জাটকা ইলিশ মাছের ভুনা তৈরি করলে কিন্তু খেতে ভীষণ মজা লাগে। আপনার রেসিপি দেখে ভালো লাগলো।

 11 months ago 

ঝাটকা ইলিশ ভাজি এবং ভুনা দুটোই খুবই মজাদার।

 11 months ago 

ঝাটকা ইলিশ মাছ গুলো এরকম কড়া করে ভেজে খেতে আমার কাছে খুব ভালো লাগে। বেশ কয়েকদিন খাওয়া হচ্ছে না। আপনার রেসিপিটি দেখে লোভনীয় লাগছে। তৈরি করার ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 11 months ago 

বেশ কয়েকদিন খাওয়া হচ্ছে না যেহেতু দ্রুতই তৈরি করে ফেলুন আশা করি ভালো লাগবে।

 11 months ago 

জাটকা ইলিশ মাছের ভুনা রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। এই রেসিপির পরিবেশন অসাধারণ হয়েছে। আসলে ইলিশ মাছ আমার খুবই প্রিয়। তাই আপনার রেসিপি আমার ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

জাটকা ইলিশ মাছ ভুনা করে খেতে আমার অনেক ভালো লাগে। আপনার রেসিপিটা দেখতে অনেক লোভনীয় হয়েছে। রেসিপি টা দেখেই জিভে জল চলে এসেছে। সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 11 months ago 

আপনার মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই আপু।

 11 months ago 

জাটকা ইলিশ মাছের মাছ ভুনার রেসিপিটি অনেক লোভনীয় হয়েছে। ইলিশ মাছ আমার প্রিয় মাছ। এরকম ইলিশ মাছের ভুনো খেতে অনেক মজা হয়। আপনার রেসিপিটির কালার দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। খুবই চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 11 months ago 

ঝাটকা ইলিশা আমারও খুব প্রিয় খেতে খুবই সুস্বাদু।

 11 months ago (edited)

জাটকা ইলিশ মাছগুলো খেতে ভালোই লাগে।বিশেষ করে পেঁয়াজ দিয়ে যখন ভুনা করা হয় তখন আরো বেশি স্বাদ লাগে।আজকে আপনার তৈরি জাটকা মাছের ভুনা রেসিপি দেখেই তো মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে।ধন্যবাদ জানাচ্ছি রেসিপিটি আমাদের মাঝে এত সুন্দরভাবে শেয়ার করার জন্য।

 11 months ago 

আমার নিজেরও বেশ ভালো লাগে যদি সাথে পেঁয়াজ বেশি দিয়ে আর একটু ভুনা ভুনা করি তাহলে আরো বেশি টেস্টি লাগে।

 11 months ago 

ইলিশ মাছ আমার অনেক পছন্দ। কিন্তু ইলিশ মাছের ঝোল করা থেকে ভুনা করলে আরো বেশি ভালো লাগে। আপনার রেসিপি টা আমার কাছে অনেক বেশি ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ‌।

 11 months ago 

আপনার মন্তব্যটি পড়ে খুবই ভালো লাগলো ধন্যবাদ।

 11 months ago 

এই মাছগুলো কে আমরা চাপিলা মাছ বলে থাকি।খেতে অনেকটা ই ইলিশ মাছের মতো ই কিন্তু কাটা অনেক থাকে।আপনি ভেজে রান্না করলেন।তাইতো কাটা কম লাগবে।এই মাছটি মুচমুচে করে ভেজে খাওয়া হলে কাটা একদম লাগেনা।আপনি ভুনা করলেন।খেতে মজাই হবে।দারুন মজা করে ভেজে রান্না করলেন।ধন্যবাদ আপু রেসিপিটি শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45