|| পাস্তা তৈরির পদ্ধতি ||১০% প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছে। রেসিপি টি হলো পাস্তা। আমার পরিবারের সবাই এটি খুব পছন্দ করে । অবশ্য ভাজা ভুনা কে না পছন্দ করে।
আমার কাছেতো এটি একটু স্পেশাল। আমি নিচে পাস্তা তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি।
আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।ভালো লাগলে বাসায় ট্রাই করবেন।

IMG-20211112-WA0022.jpg

IMG-20211112-WA0020.jpg

রেসিপিটি করতে আমার যা যা লাগবেঃ

  • পাস্তা
  • খাসির মাংস
  • পেয়াজ
  • গুড়া মরিচ
  • কাচা মরিচ
  • লবন
  • ম্যজিক মশলা
  • সস এবং তেল

IMG-20211112-WA0008.jpg

IMG-20211112-WA0006.jpg

প্রথম ধাপ:

প্রথমে আমি একটি পাতিলে পানি গরম করতে দেব। যখন পানিটা গরম হবে তখন আমি পাস্তা গুলো দিয়ে দেব।

IMG-20211112-WA0018.jpg

IMG-20211112-WA0012.jpg

দ্বিতীয় ধাপঃ

পাস্তা গুলো যখন ফুটবে তখন আমি দেখব পাস্তা গুলো সিদ্ধ হয়েছে কিনা । সিদ্ধ না হলে আরও কতক্ষণ রেখে দেবো। সিদ্ধ হলে পাস্তা গুলোকে আমি পানি ঝরিয়ে নেব।

IMG-20211112-WA0007.jpg

IMG-20211112-WA0014.jpg

তৃতীয় ধাপঃ

এরপর আমি একটি ফ্রাইপেনে তেল গরম করে নেব। তেল গরম হলে তাতে আমি কেটে রাখা খাসির মাংস গুলো দিয়ে দিব। এবং কিছুক্ষণ ভালোভাবে ভেবে নেবো।

IMG-20211112-WA0013.jpg

IMG-20211112-WA0010.jpg

চতুর্থ ধাপঃ

কিছুক্ষণ ভালোভাবে ভাজার পর আমি মাংস গুলোতে মরিচের গুঁড়া এবং সামান্য পরিমাণের লবণ দিয়ে দেবো ।যেহেতু পাস্তার মসলা আছে সেহেতু আমি এখানে লবণের পরিমাণ টা একটু কম করে দিব। আপনারা চাইলেই লবণের পরিমাণটা বাড়িয়ে এবং কমিয়ে দিতে পারেন।

IMG-20211112-WA0011.jpg

IMG-20211112-WA0015.jpg

পঞ্চম ধাপঃ

এরপর আমি মাংস গুলোতে পেঁয়াজ কুচি এবং কাঁচামরিচ কুচি দিয়ে দেব। এবং কিছুক্ষণ ভালোভাবে ভেজে নেব।

IMG-20211112-WA0027.jpg

ষষ্ঠ ধাপ:

এরপর আমি পাস্তার মসলা দিয়ে দেব এবং আরো কিছুক্ষণ ভালোভাবে ভেজে নেবো।

IMG-20211112-WA0019.jpg

সপ্তম ধাপ:

এরপর আমি পাস্তা গুলোকে দিয়ে দেবো। পাস্তা গুলো দিয়ে আমি ঢাকনা দিয়ে রেখে দেবো অল্প কিছুক্ষণ।

IMG-20211112-WA0026.jpg

অষ্টম ধাপ:

কিছুক্ষণ পর ঢাকনা তুলে আমি ভালোভাবে পাস্তা গুলোকে নেড়ে ছেড়ে দেবো।

IMG-20211112-WA0025.jpg

নবম ধাপ:

এরপর আমি পাস্তা গুলোর সাথে পরিমাণমতো সস দিয়ে দিব। এবং আরো কিছুক্ষণ নেড়ে দেব।

সবশেষে:

এরপর আমি ভালোভাবে নেড়ে চেড়ে চুলা অফ করে কিছুক্ষণ রেখে দেব।

হয়ে গেল আমার গরম গরম পাস্তা তৈরি। সস দিয়ে গরম গরম পরিবেশন করুন।

IMG-20211112-WA0020.jpg

আমার রেসিপির সাথে আমার একটি ছবি

IMG-20211112-WA0016.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য❤️❤️

Sort:  
 3 years ago 

পাস্তা তো বরাবরই আমার অনেক পছন্দের খাবার। বিশেষ করে মাংস দেওয়া পাস্তা আমার অনেক পছন্দের। আপনার রেসিপি টা অনেক লোভনীয় হয়েছে আপু। আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে আপনার পরিবেশন। অনেক সুন্দর করে পরিবেশন করে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু 🙂🙂🙃

 3 years ago 

পাস্তা তৈরি রেসিপি টা আসলে দেখতে অনেক লোভনীয়। দেখে সত্যি আমার জিভে জল চলে এসেছে 😊😊 । যাইহোক আপু অনেক সুন্দর এবং গুছিয়ে লিখেছেন এটা সহজেই যে কেউ তৈরি করতে পারবে শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার পাস্তা তৈরির রেসিপি টা আপনি উপস্থাপন করছেন অনেক সুন্দর সব মিলিয়ে অসাধারণ ছিলো। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য এবং আপনার জন্য শুভ কামনা রইলো

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া
ভাইয়া একটা প্রশ্ন ছিলো,,, আপনিকি ইউজার নেম চেঞ্জ করছেন? মানে প্রোফাইলটা চেনা কিন্তু নাম মনে হচ্ছে চেঞ্জ করছেন 🤔🤔

 3 years ago 

না আপু আমি কোন কিছু চেঞ্জ করি নাই সব তো আগের মতোই আছে।

 3 years ago 

ওহহ,,তাহলে মনে হয় আরেকজন ইউজারের সাথে মিল আছে,যাই হোক ধন্যবাদ আপনাকে

অনেক সুন্দর হয়েছে আপনার পাস্তা তৈরি রেসিপি । সবগুলো ধাপ সুন্দর করে গুছিয়ে লিখেছেন।আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

পাস্তা তৈরীর রেসিপি টা অনেক ভাল লেগেছে আমার। কারণ পাস্তা খেতে আমার খুব ভালো লাগে। আমার কাছে রেসিপি টা খুব ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে আপনার প্রতিটা ধাপে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

খুবই মজাদার রেসিপি পাস্তা আমার খুবই পছন্দের তা যদি আবার মাংস দিয়ে রান্না করা হয় তাহলে তার স্বাদ আরো বেশি বেড়ে যায়। মজার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

পাস্তা তৈরীর রেসিপি টা অনেক ভাল করে উপস্থাপন করেছে আপনি। আমার কাছে খুবই ভালো লেগেছে।
মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে।
শুভকামনা রইল।

 3 years ago 

মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া😊

 3 years ago 

আপনার পাস্তা তৈরি দেখে আমার খুবই খেতে ইচ্ছা করছে। আপনার পাস্তা তৈরির পদ্ধতি গুলো খুবই সুন্দর ছিল। যার মাধ্যমে আমি শিখতে পেরেছি আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

দাওয়াত রইল ভাইয়া

 3 years ago 

আপনার পাস্তা তৈরির রেসিপি টি খুবই চমৎকার হয়েছে ।আপনি খুব সুন্দর করে পাস্তা তৈরির পদ্ধতি গুলো দেখিয়েছেন ।যা আমার কাছে খুবই ভাল লেগেছে ।আপনার পাস্তা টি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে ।প্রতিটি ধাপ এত সুন্দর করে দেখিয়েছেন যে খুব সহজেই বোঝা যাচ্ছে আপনি কি করে রান্না করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু 🙃🙃

 3 years ago 

আপু আপনার পাস্তা গুলো দেখতে অনেক ইয়াম্মি লাগছে। মনে হচ্ছে নিয়ে কিছু খেয়ে ফেলি। কত সুন্দর ঝাল ঝাল করে আপনি রান্না করেছেন কালার টা দেখেই বোঝা যাচ্ছে খুবই টেষ্টি হয়েছে খাবারটি।পাস্তা আমার খুবই পছন্দ। আমি খুব খাই। আপনার রেসিপি দেখে ভালো লাগলো খুব সুন্দর ভাবে আপনি রেসিপিটি তৈরি করেছেন দেখে ভাল লেগেছে ।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মতামত প্রকাশ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57408.28
ETH 3079.77
USDT 1.00
SBD 2.31