একটি সিম্পল মেহেদির ডিজাইন।।

in আমার বাংলা ব্লগ8 months ago
হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে একটি সহজ মেহেদীর ডিজাইন শেয়ার করবো। আমরা সাধারণত বিভিন্ন অনুষ্ঠানে ও কোন উৎসব এমন মেহেদী দিয়ে হাত রাঙাই। তবে সময়-অসময় মেয়েরা এটি প্রায় ব্যবহার করে। মেহেদী রাঙা হাত দেখতে ভীষণ ভালো লাগে।

এই ডিজাইন টা আমার হাতে করিনি,এটা আমার আপুর হাতে করে দিয়েছি। আমার আপু অনেক সুন্দর ডিজাইন পারে,আমি অত ভালো পারিনা । তাই একটু চেষ্টা করলাম শিখতে। তাই যেহেতু আমি প্রথম আশা করি কোন ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।যাইহোক কথা না বাড়িয়ে মেহেদীর ডিজাইনটিতে যাওয়া যাক।

আমি নিচে মেহেদির ডিজাইনটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।
মেহেদির ফাইনাল লুক

Screenshot_20231122-044124_Collage Maker - GridArt.jpg

Screenshot_20231122-044104_Collage Maker - GridArt.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি হাত ভালোভাবে ধুয়ে নিলাম। তারপর মেহেদী দিয়ে আস্তে আস্তে ডিজাইন করা শুরু করলাম।প্রথমে আমি কনিষ্ঠা আঙ্গুলের পাশের আঙ্গুলের ডিজাইন শুরু করলাম।

GridArt_20231122_043554975.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর আমি ওই আঙ্গুলের সম্পূর্ণ ডিজাইন করে নিলাম।

GridArt_20231122_043627915.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর আমি হাতের তালুতে ছোট ছোট কয়েকটি ফুল দিয়ে ডিজাইন করা শুরু করলাম।

GridArt_20231122_043810975.jpg

চতুর্থ ধাপ:
  • তারপর ফুল গুলোর চারপাশে সামান্য কিছু ডিজাইন করে নিলাম। ফুলের উপরে তিনটি পাতা এঁকে নিলাম।

GridArt_20231122_043854717.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর পাতার উপরে ডিজাইন করে নিলাম।

GridArt_20231122_043922393.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর আমি নিচের দিকে একটু ডিজাইন করে নিলাম।

GridArt_20231122_043949087.jpg

সর্বশেষ ধাপ:
  • এখন পুরো হাতে মেহেদীর ডিজাইনটি সম্পুর্ন করলাম। তারপর শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করলাম।

Screenshot_20231122-044124_Collage Maker - GridArt.jpg

Screenshot_20231122-044104_Collage Maker - GridArt.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu
ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰
Sort:  
 8 months ago 

অসাধারণ একটি মেহেদীর ডিজাইন শেয়ার করেছেন। এরকম মেহেদীর ডিজাইনগুলো আমার খুব ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 8 months ago 

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মন্তব্য করা উচিত আহিত করার জন্য।

 8 months ago 

ধাপগুলো গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 8 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে অনেক সুন্দর একটি একটি সিম্পল মেহেদির ডিজাইন আপনার আপুর হাতে তৈরি করে দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি মেহেদির ডিজাইন এর আর্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে হাতে মেহেদি দিলে সত্যি দেখতে বেশ ভালো লাগে। প্রত্যেকটি স্টেপ এত সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 8 months ago 

জি ভাইয়া মেহেদী আসলেই অনেক ভালো লাগে।

 8 months ago 

খুবই সুন্দর মেহেদী ডিজাইনের চিত্র অংকন করেছেন। সত্যিই আপনার এই ডিজাইনটি আমার খুবই ভালো লেগেছে। আপনার হাতে খুবই সুন্দর ভাবে ডিজাইনটি করেছেন দেখে ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমার তৈরি করা মেয়েদের ডিজাইনটি আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো ভাইয়া ধন্যবাদ।

 8 months ago 

আপনি আপনার আপুর হাতের মধ্যে দেখছি খুব সুন্দর করে একটা মেহেদির ডিজাইন অঙ্কন করে দিয়েছেন। আপনার আপুর হাতের মধ্যে এই মেহেদির ডিজাইন টা অংকন করার কারণে এটি খুব ভালো লাগছে দেখতে। আর নিখুঁত নিখুঁত ডিজাইন অংকন করার কারণে আমি তো মুগ্ধ হয়ে তাকিয়ে ছিলাম। আশা করছি ধোয়ার পরে এটা আরো বেশি সুন্দর লেগেছিল হাতের মধ্যে দেখতে। কালার কম্বিনেশন টা নিশ্চয়ই অনেক বেশি ভালো হয়েছিল। আর আপনার উপস্থাপনা দেখে যে কেউ এটা হাতের মধ্যে অঙ্কন করে ফেলতে পারবে।

 8 months ago 

আমার এই সিম্পল কাজের মাধ্যমে আপনাকে মুগ্ধ করাতে পেরেছি এতেই ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 8 months ago 

মেহেদির ডিজাইন এর আর্ট গুলো দেখতে সব সময়ই ভালো লাগে। আমার বাংলা ব্লগ কমিউনিটি তে অনেকেই অনেক সুন্দর সুন্দর মেহেদির ডিজাইন আর্ট শেয়ার করে থাকেন। আপু আপনার আর্ট ও অনেক সুন্দর লাগতেছে। ভালো লাগলো ধন্যবাদ আপনাকে আপু।

 8 months ago 

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 8 months ago 

যদিও মেহেদির সম্পর্কে আমার ধারণা নেই, তবে মেহেদির আর্ট গুলো দেখলে খুব ভালো লাগে। আপনি আপনার আপুর হাতে দেখছি অনেক সুন্দর করে, নিখুঁতভাবে বিভিন্ন, রকম ফুলের মাধ্যমে মেহেদির ডিজাইন আর্ট অঙ্কন করে দিয়েছেন। আপনার আপুর হাতে কিন্তু ডিজাইনটা অনেক সুন্দর মানিয়েছে। এই মেহেদির ডিজাইন অংকন করার ধাপগুলো দেখে যে কেউ চাইলে এটা অঙ্কন করতে পারবে।

 8 months ago 

ঠিক বলেছেন এই মেহেদির ডিজাইন টা খুব সুন্দর ভালো মানিয়েছে।

 8 months ago 

ওয়াও অসাধারণ আর্ট করেছেন। মেহেদি ডিজাইন এর আর্ট গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনার কাছ থেকে আর্টটি শিখতে পেরে অনেক খুশি হলাম। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আমার এই ডিজাইনটি আপনার ভালো লেগেছে শুনে আনন্দিত হলাম।

 8 months ago 

আপনি আপনার আপুর হতে খুবই চমৎকার একটি মেহেদি ডিজাইন অংকন করে দিয়েছেন জেনে খুবই ভালো লাগলো। মেয়েরা বরাবরই অনেক সুন্দর মেহেদি ডিজাইন অংকন করে থাকে আপনি যে খুব একটা পারেন না এটা বিশ্বাস করার মতো না। তারপরও চমৎকার একটি অংকন কিন্তু করেছেন দেখে ভালই লাগছে। ধন্যবাদ সুন্দর একটি অংকন তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

জি মেয়েরা বরাবরই মেহেদির ভক্ত ও নিজেদের হাত রাঙিয়ে দিতে খুবই ভালো লাগে তাদের।

 8 months ago 

আপু আপনি সিম্পল এর মধ্যে খুব সুন্দর একটি মেহেদি ডিজাইন শেয়ার করেছেন। আপনার এই মেহেদির ডিজাইন আমার কাছে অনেক ভালো লেগেছে। অল্প সময়ের জন্য আমরা হাতে মেহেদী পড়তে চাইলে এই ডিজাইন খুব তাড়াতাড়ি দিতে পারব। ধন্যবাদ এত সুন্দর ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 8 months ago 

আপনার কাছে ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো।

 8 months ago 

খুবই সুন্দর একটি মেহেদী ডিজাইন আর্ট করেছেন আপনি। সিম্পল মেহেদি ডিজাইনগুলো হাতের মধ্যে দেখতে আরো অনেক বেশি সুন্দর লাগে। আপনার এই সিম্পল মেহেদি ডিজাইনটি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। তাছাড়া আর্ট করার প্রতিটি ধাপও আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর ও সিম্পল একটি মেহেদি ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

সিম্পল মেহেদি ডিজাইনটি আমার নিজেরো অনেক ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.028
BTC 64153.02
ETH 3205.80
USDT 1.00
SBD 2.63