"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ২৮ !! এসো নিজে করি - আমার তৈরি করা ডাই প্রজেক্ট।

in আমার বাংলা ব্লগlast year
হ্যালো বন্ধুরা ❣️❣️

কেমন আছেন সবাই?
আশা করি সবাই ভাল আছেন
সকলের জন্য সুস্থতা কামনা করছি। আলহামদুলিল্লাহ আমি ভালো আছি। আজকে আমি আবার উপস্থিত হয়েছি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে। আজকের শেয়ার করব একটি ডাই প্রজেক্ট। এই ডাই প্রজেক্টটির মাধ্যমে আমি চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করছি।

  • প্রথমে ধন্যবাদ জানাতে চাই আমার বাংলা ব্লগের সম্মানিত ফাউন্ডার এডমিন ও মডারেটরদেরকে, এ প্রতিযোগিতাটির আয়োজন করার জন্য ‌‌। আমার বাংলা ব্লগ কমিউনিটিতে এ নিজের মাতৃভাষায় লিখতে পেরে অনেক স্বাচ্ছন্দ বোধ করি। এবং নিজেদের সুপ্ত প্রতিভা গুলো প্রকাশ করতে পারি। আর এই প্রতিযোগিতাটির মাধ্যমে সকলে নিজেদের সৃজনশীলতা উপস্থাপন করার সুযোগ পাচ্ছে ।

যেহেতু এটি একটি DIY প্রজেক্ট প্রতিযোগিতা, তাই আমাদের নিজেদের থেকে কিছু তৈরি করতে হবে। এই ডাই প্রজেক্টটি আমি সম্পূর্ণ নিজে থেকেই তৈরি করেছি।জাস্ট বিভিন্ন জায়গা থেকে ধারনা নিয়েছি। যেমন কিছু প্লেয়ারের অ্যাঙ্গেল, জার্সি ইত্যাদি ধারণা নিয়েই নিজের মতো তৈরি করেছি। ডাই প্রজেক্ট নিয়ে রূপক ভাইয়া রবিবারের আড্ডায় বেশ কিছু কথা বলেছেন। যা আসলেই সকলের মানা উচিত। সবাই চেষ্টা করলে নিজে থেকে অনেক কিছুই তৈরি করতে পারে। কিন্তু আমার সকলে কপি করে হুবহু সকলের সামনে তুলে ধরি। যা ডাই প্রজেক্ট এর অন্তর্ভুক্ত নয়।

IMG-20221228-WA0014.jpg

ডাই প্রজেক্ট এর ফাইনাল লুক

IMG-20221228-WA0010.jpg

IMG-20221228-WA0009.jpg

তো কথা না বাড়িয়ে আমার আমার কাজটিতে যাওয়া যাক। আশা করি আপনাদের কাছে আমার প্রজেক্ট টি ভালো লাগবে। আমি নিচে এটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা করলাম। এতে আপনাদের সকলের বুঝতে সহজ হবে। চলুন শুরু করা যাক

♦️♦️প্রয়োজনীয় উপকরণ ♦️♦️
  • সই ও বিভিন্ন রঙ্গের সুতা
  • রং ও তুল
  • রঙ্গিন কাগজ
  • আঠা
  • কাঁচি
  • পেন্সিল
  • শক্ত কাগজ

GridArt_20221228_182641886.jpg

20221228_132557.jpg

প্রথম ধাপঃ
  • প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি প্লেয়ারের পুরো শরীর এঁকে নিলাম ও পায়ের কাছে একটি বল একে নিলাম

GridArt_20221228_182902172.jpg

দ্বিতীয় ধাপঃ
  • তারপর সুই ও সুতার সাহায্যে জার্সির ফোড় তোলা শুরু করলাম।

GridArt_20221228_182922664.jpg

তৃতীয় ধাপঃ
  • তারপর পুরো জার্সির ফোড় তুলে নিলাম।

GridArt_20221228_182934754.jpg

চতুর্থ ধাপঃ
  • তারপর জুতা মোজো এবং বল এর ফোড় তুলে নিলাম।

GridArt_20221228_182952688.jpg

পঞ্চম ধাপ
  • এখন প্লেয়ার এর মাথার চুলের অংশ কালো সুতা দিয়ে ফোড় তুললাম। এবং পাশে পেন্সিল দিয়ে একটি বিশ্বকাপের ট্রফি এঁকে নিলাম।

GridArt_20221228_183038104.jpg

ষষ্ঠ ধাপ
  • এখন রঙ ও তুলির সাহায্যে ট্রফিতে রং করে নিলাম। এবং FIFA world cup Qatar 2022 লিখে নিলাম।

20221228_174031.jpg

সপ্তম ধাপ
  • তারপর আমি আর্জেন্টিনা ব্রাজিল ও ফ্রান্সের পতাকা তৈরি করলাম রং ও রঙিন কাগজের সাহায্যে।

GridArt_20221228_182841548.jpg

সর্বশেষ ধাপ
  • সর্বশেষ আমি পতাকা গুলো আঠার সাহায্যে কাগজ টিতে লাগিয়ে নিলাম।

GridArt_20221228_181851712.jpg

ডাই প্রজেক্ট টি এখন সম্পূর্ণ তৈরি।

IMG-20221228-WA0012.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার এই ডাই প্রজেক্ট টি ভালো লেগেছে। যাই হোক আমার এই কাজটির মধ্যে সুই সুতোর ব্যবহার করেছি। মূলত ভিন্নভাবেই এই প্রজেক্টটি তৈরি করতে চেয়েছিলাম। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন
সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা
@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য❣️❣️

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

এক কথায় অসাধারণ ছিল আপনার ডাই প্রজেক্ট এর পোস্ট। দুর্ভাগ্যবশত আমার দীর্ঘদিন ধরে কোন কিছুতে অংশগ্রহণ করতে পারছি না। যদিও সেটা আমার কর্মব্যস্ততার কারণে। তবে মানুষ ইচ্ছে করলে সব কিছুই পারে। তবে কপি পোস্ট না করলেই সবচেয়ে বেটার, কারণ খারাপ জিনিস কখনোই ভালো কিছু বয়ান আনতে পারে না। আপনার এত সুন্দর একটি ডাই পোস্ট উপহার পেয়ে সত্যি আনন্দিত। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

মনে হচ্ছে আসলে আপনি কাজে অনেক ব্যস্ত। যাই হোক আপনার এই মন্তব্যটি বেশ ভালো লাগলো গঠনমূলক মন্তব্যটির জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

আমার মনে হয় সুই সুতো ব্যবহার করার কারণে আমার কাছে দেখতে ভালো লাগছে। আপনার কাছ থেকে কিছু ভিন্নতা দেখতে পেলাম। এভাবে এগিয়ে যান আপু আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ আপনাকে

 last year 

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর এই মন্তব্যটির জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু ভালো থাকবেন।

 last year 

সত্যি বলতে অসাধারণ একটি ডাইপোস্ট তৈরি করেছেন আপনি। সুই সুতা দিয়ে খুব সুন্দর করে ফিফা বিশ্বকাপের কিছুটা অংশ তৈরি করে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার চমৎকার একটি ডাই পোষ্টের মাধ্যমে প্রতিযোগিতা অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করি আপনি ভাল কিছু একটা হবেন।

 last year 

আপনার মন্তব্যটি পড়ে বেশ ভালো লেগেছে। শুভকামনা জানিয়েছেন তার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

সুই সুতা ব্যবহার করে খুব চমৎকার একটি ডাই প্রজেক্ট তৈরি করেছেন। আমি তো প্রথমে ভেবেছি হয়তো রং তুলি দিয়ে ছবি এঁকেছেন। তারপরে দেখলাম প্লেয়ারটি সুই দিয়ে তৈরি করলেন এবং পতাকাগুলো কাগজ দিয়ে চমৎকারভাবে তৈরি করলেন। সব মিলিয়ে ভীষন চমৎকার একটি ডাই প্রজেক্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সবশেষে প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

প্রথমে সুই সুতা দিয়ে কাজটি তুলতে তুলতে অনেক সময় লেগেছিল। আর এইদিকে প্রতিযোগিতার সময় শেষ হয়ে যাচ্ছিল। জাস্ট কয়েক মিনিটের মধ্যেই পতাকা গুলো তৈরি করেছিলাম। তা বেশ ভালোই লাগলো।

 last year 

আপনার ড্রাই পোস্টটি অনেক সুন্দর হয়েছে। সুই সুতা ব্যবহার করার কারণে দেখতে বেশি চমৎকার লাগছে। দেখে বোঝা যাচ্ছে অনেক পরিশ্রম এবং সময় লেগেছে করতে। আপনি প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন এর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ভিন্নভাবে এই পোস্টটি তৈরি করতে চেয়েছিলাম। যাই হোক মন্তব্য গুলো দেখে বেশ ভালো লাগছে।

 last year 

আমি প্রথমে ভেবেছিলাম আপনি হ্যান্ড পেইন্টিং করেছেন কিন্তু আস্তে আস্তে পোস্টটি পড়ে এবং ছবিগুলো দেখে বুঝতে পারলাম যে আপনি এগুলো সুই সুতা দিয়ে সেলাই করেছেন। খুবই সুন্দর ছিল আপু আপনার হাতের কাজগুলো। অনেক ধন্যবাদ আপনার প্রতিভা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু প্রশংসা মূলক মন্তব্যটির জন্য।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.033
BTC 69715.93
ETH 3772.35
USDT 1.00
SBD 3.77