সামুদ্রিক বাইলা মাছের সাথে বেগুনের মজাদার রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

সবাই কেমন আছেন?
আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো সামুদ্রিক বাইলা মাছের মজাদার রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি। প্রায় সময় আমার আম্মু এটি করে,বাসার সবাই মজা করে খায়।

বাইলা মাছে প্রচুর পরিমাণে মিনারেল ও ভিটামিন থাকে। এতে শিশু কিশোরের মানসিক বৃদ্ধি ঘটায়। এই মাছে ফাটি এসিড ভিটামিন ডি ও এ থাকে যা আমাদের দেহের বিভিন্ন জটিল রোগ সক্রমণ থেকে বিরত রাখে।

আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

20220707_150532.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • বাইলা মাছ
  • বেগুন
  • লবন
  • রসুন বাটা
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচেরগুঁড়ো
  • জিরে গুঁড়া

GridArt_20220717_213422079.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি বেগুন মাছের মধ্যে হলুদের গুঁড়া ও লবণ মাখিয়ে নিলাম।

20220707_124113.jpg

20220707_122505.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর চুলায় একটি পাতিল বসিয়ে দিলাম ও পরিমাণমতো সয়াবিন তেল দিয়ে দিলাম ।

GridArt_20220717_213123721.jpg

তৃতীয় ধাপ:

  • এখন মাছের টুকরোগুলো ভালোভাবে ভেজে নিলাম। তারপর তেল ঝরিয়ে চুলার থেকে নামিয়ে নিলাম

GridArt_20220717_213152129.jpg

চতুর্থ ধাপ:

  • তারপর বেগুনগুলোকে তেলের মধ্যে দিয়ে ভেজে নিলাম।

GridArt_20220717_213254306.jpg

পঞ্চম ধাপ:

  • এখন পাতিল এর মধ্যে পেঁয়াজকুচি ও কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম। এবং পরবর্তীতে মসলার সবগুলো উপকরণ দিয়ে দিলাম।

GridArt_20220717_213315715.jpg

ষষ্ঠ ধাপঃ

  • মসলাগুলোকে ভালোভাবে মিক্স করে নিলাম ও পরিমাণ মতো পানি দিয়ে দিলাম। তারপর মাছের টুকরো বেগুনের টুকরো গুলো পাতিলের মধ্যে দিয়ে দিলাম।

GridArt_20220717_213333680.jpg

সর্বশেষ ধাপ:

  • তারপর ঢাকনা দিয়ে পাঁচ মিনিট অপেক্ষা করলাম। পাঁচ মিনিট পরে কি সম্পূর্ণ রান্না হয়ে এসেছে। তারপর তার চুলে থেকে নামিয়ে নিলাম।

GridArt_20220717_213347703.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

বেগুন ভাজি ও রান্না দুটোই আমার খুব ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে অনেক খেতে ইচ্ছে করছে। দেখে বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার রেসিপিটির প্রশংসা করার জন্য আপনাকে আর অসংখ্য ধন্যবাদ। আশা করি সব সময় এভাবে সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন । আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা শুভকামনা রইল।

 2 years ago 

বেগুন এমন একটি সবজি যেটা সব ধরনের মাছের সাথেই রান্না করা যায় আর বেগুনের তরকারি আমার কাছে বেশ ভালই লাগে। তবে সমুদ্রের বাইলা মাছের রেসিপি কখনো খাওয়া হয়নি, মাছগুলো দেখে তো বেশ বড় মনে হচ্ছে আর ভাজা মাছগুলো বেশ লবণীয় ছিল। সব মিলিয়ে অনেক লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আর এমন লোভনীয় একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

জি ভাইয়া বেগুন এমন একটা সবজি যা যে কোন মাছের সাথে রান্না করলে খেতে ভালো লাগে। আর সমুদ্রের মাছগুলো লবণীয় তাই সে তো আমার বেশ ভালো লাগে। মিল পেয়ে খুব ভালো লাগলো।

 2 years ago 

বাইলা মাছ ও বেগুন দুটোই আমার খুবই প্রিয়। আর আপনার রান্না করার পদ্ধতি ও রেসিপির কালার দেখে নিঃসন্দেহে বলা যায় খেতে দারুন মজার হয়েছিল। ধন্যবাদ আপু মজার রেসেপি শেয়ার করার জন্য।

 2 years ago 

বাইলা মাছ ও বেগুন আমার অনেক পছন্দ। আমার রান্নার প্রশংসা করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

সামুদ্রিক বাইলা মাছের সাথে বেগুনের রেসিপি আসলেই মনে হচ্ছে বেশ মজাদার হয়েছে। এভাবে বেগুনের রেসিপি খেতে বেশ ভালো লাগে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।ধন্যবাদ

 2 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। শুভেচ্ছা ও ভালোবাসা নিও ❣️।

 2 years ago 

সামুদ্রিক বাইলা মাছের সাথে বেগুনের রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু এবং ইয়াম্মি হয়েছে। আমার কাছে তো সামুদ্রিক বাইলা মাছ খেতে ভীষণ ভালো লাগে ‌‌ আপনি খুব সুন্দর ভাবে এই রেসিপিটি শুরু থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে উপস্থাপনা করে আমাদের সাথে শেয়ার করেছেন। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জ্বী ভাইয়া এটি আসলেই সুস্বাদ হয়েছিল। আমার পোস্টটি দেখার জন্য আপনাকে ধন্যবাদ শুভকামনা রইল।

 2 years ago 

সামুদ্রিক বাইলা মাছের সাথে বেগুনের মজাদার রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করেন। আপনার উপস্থাপন ও পরিবেশন অনেক ভালো লেগেছে, শুভকামনা রইল।

 2 years ago 

এই রেসিপিটি আসলে অনেক সুস্বাদু হয়েছিল ভাইয়া। যাই হোক সুন্দর মন্তব্যটির জন্য আপনাকে ধন্যবাদ শুভকামনা রইল।

 2 years ago 

সামুদ্রিক বেলে মাছের লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন রেসিপিটি দেখেই জিভে জল চলে আসলো ইচ্ছে করছে খেতে শুরু করি। রন্ধন প্রণালী খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আমি চেষ্টা করেছিলাম রন্ধন প্রণালী আপনাদের কাছে সুন্দরভাবে উপস্থাপন করা যায় তার দ্বারা বুঝতে পারেন। যাই হোক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রাধুনির রান্না দেখতে আগে থেকেই উৎসুক হয়ে থাকি।খেতে না পারি,অন্তত দেখেই বুঝতে পারি কতটা স্বাদের রান্না হয় আপনার।
বাইলা মাছের রেসিপিটাও জোস ছিল,বেশি ভালো লেগেছে ওভাবে গোল করে বেগুন দেয়াটা।
শুভ কামনা জানাই 😊

 2 years ago 

এমন সুন্দর মন্তব্য দেখলে আরো উৎসাহিত হই ভাইয়া ।ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য আপনার জন্য আমার পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Papgooi!🎣 We've resteemed this gem. 👍

 2 years ago 

আপু আপনি সামুদ্রিক বাইলা মাছের একটি চমৎকার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি খুব সুন্দরভাবে রেসিপিটি প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে আমাদের সবার মাঝে সুন্দর রেসিপি তুলে ধরার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু ।শুভকামনা জানাই আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58004.44
ETH 2579.54
USDT 1.00
SBD 2.40