মজাদার পেয়াজু রেসিপি😋\\১০% প্রিয় লাজুক খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা❣️❣️

  • সবাই কেমন আছেন?
    আশাকরি আপনারা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও তার রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন রেসিপি নিয়ে হাজির হয়েছি। রেসিপিটি হলো মজাদার পেয়াজু রেসিপি😋। এটি খাওয়ার মজাই আলাদা। আমার এটি খুবই প্রিয় একটি রেসিপি। এখন যেহেতু রমজান মাস এটি সকলেই বাসায় তৈরি করে থাকে।আমার আবার পেয়াজু ছাড়া ইফতারি জমেই না। তো চলুন আজকে রেসিপিটি দেখা যাক।
আমি নিচে রেসিপিটি তৈরির পদ্ধতি ধাপে ধাপে বর্ণনা দিয়েছি। আশা করি এটি আপনাদের ও ভালো লাগবে।

রেসিপিটির ফাইনাল লুক

GridArt_20220410_155045179.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • বাউলার ডাল
  • লবন ও সয়াবিন তেল
  • পেঁয়াজ কুঁচি
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া

20220403_160741.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি ডালগুলোকে ব্লেন্ড করে নিলাম। তারপর পেঁয়াজ কুঁচি ও কাঁচামরিচ কুঁচি দিয়ে দিলাম।

GridArt_20220410_153841009.jpg

দ্বিতীয় ধাপঃ

  • তারপর পরিমাণ মতো হলুদের গুড়ো ও লবন দিয়ে দিলাম।

GridArt_20220410_153911099.jpg

তৃতীয় ধাপ:

  • এখন সবগুলো উপকরণ হাতদিয়ে ভালোভাবে মিশিয়ে নিলাম।

GridArt_20220410_154017634.jpg

চতুর্থ ধাপ:

  • এখন চুলায় একটি ফ্রাই প্যান বসিয়ে নিলাম। ও পরিমাণ মতো সয়াবিন তেল দিয়ে দিলাম।

GridArt_20220410_154107481.jpg

পঞ্চম ধাপ:

  • এখন হাতের সাহায্য ডালের বড়া পাকিয়ে নিলাম। তারপর তেলের মধ্যে সবগুলো বড়া দিয়ে দিলাম।

GridArt_20220410_154454865.jpg

20220403_171028.jpg

সর্বশেষ ধাপ:

  • বড়াগুলো বাদামি রং হয় আসলে তা চুলা থেকে তেল ঝরিয়ে নামিয়ে নিলাম।

GridArt_20220410_154707137.jpg

মজাদার রেসিপিটি এখন সম্পূর্ণ তৈরি।

20220403_175508.jpg

আশা করি আপনাদের সকলের কাছে আমার আজকের এই রেসিপির পোস্টটি ভালো লেগেছে। কেমন লেগেছে তা অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভুলক্রটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

@naimuu

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰🥰

Sort:  
 2 years ago 

মজাদার পেয়াজু রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। দেখে তো খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো।

মজাদার পেয়াজু রেসিপি শেয়ার করেছেন আপু। দেখে সত্যি খেতে ইচ্ছে করছে। আপনি খুবই সুন্দর ভাবে বর্ণনার মাধ্যমে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু। 💞💞

 2 years ago 

পিঁয়াজু তৈরির রেসিপি খুবই লোভনীয় হয়েছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে এই রেসিপি তৈরি করেছেন। গরম গরম পিঁয়াজু খেতে অনেক ভালো লাগে। আপনার তৈরি করা এই পেয়াজু দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। অনেক মজার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

image.png


রোজার মধ্যে ইফতারিতে পিয়াজু আমার অনেক পছন্দের একটি রেসিপি। আপনি দেখছি বাসায় অনেক সুন্দর ভাবে পিয়াজু রেসিপি বানিয়েছেন। খেতে ভালই সুস্বাদু হবে। রেসিপি বানানোর পদ্ধতি গুলো খুব সুন্দর ভাবে দেখিয়েছেন। ধন্যবাদ আপু।


image.png

 2 years ago 

পিয়াজু বরাবরই আমার খুব ফেভারিট তবে এখন নিয়মিত খাওয়া হয় ইফতারের সময় আপনি খুব লোভনীয় ভাবে পিয়াজু রেসিপি প্রস্তুত করে সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য 🌹

 2 years ago 

খুব সুন্দর ভাবে পিয়াজু রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ধাপ ছিল খুবই সুন্দর। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এই রমজান মাসে ইফতারের সময় আমরা যে সকল খাবারগুলো খাই সেগুলোর মধ্যে পিয়াজু আমার সবথেকে বেশি পছন্দের। আমি প্রত্যেকদিন ইফতারের সময় একসাথে অনেকগুলো পিয়াজু সাবাড় করে। যাইহোক আপনার বানানো পিয়াজু গুলো দেখতে খুবই মজার মনে হচ্ছে আপু। খুবই গোছালোভাবে পুরো রেসিপিটি আপনি উপস্থাপন করেছেন। ধন্যবাদ।

 2 years ago 

পিয়াজু খেতে আমার ভীষণ ভালো লাগে। আমার গ্রামের বাজারে দোকানগুলোতেই সবসময় পিয়াজু পাওয়া যায়। আমি মনে করি যে সবারই পিয়াজু পছন্দ অনেক। আর রমজান মাসে সে যেন পিয়াজু কদর আরো বেড়ে গেছে। যাই হোক আপনি খুব সুন্দর করে পিয়াজু রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য। প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মজাদার পিঁয়াজু এটা বেশ ভালো ছিল। আপনি অনেক সুন্দর করে এটি তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল দুর্দান্ত

 2 years ago 

পিঁয়াজু বড়া আমার খুবই প্রিয় আপু, সত্যি বলতে বাসায় পিঁয়াজু বড়া বানিয়ে খাওয়া ছাড়া বাইরের পিঁয়াজি খেয়ে মনেই ভরে না, আপনি অনেক সুন্দর করে পিঁয়াজ বড়া তৈরি করেছেন, এবং প্রতিটি ধাপ অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33