প্রকৃতির সৌন্দর্যের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year (edited)
হ্যালো বন্ধুরা❣️❣️

আপনারা সবাই কেমন আছেন?
আশা করি আপনাররা সবাই সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন।

আজকে আমি আবারো আপনাদের মাঝে উপস্থিত হয়ে গেলাম নতুন কোন পোস্ট নিয়ে। ফটোগ্রাফি করতে আমার ভীষণ ভালো লাগে। আমি যেখানেই যাই না কেন ফটোগ্রাফি নিয়ে ব্যস্ত হয়ে পড়ি। বিভিন্ন সময়ে বিভিন্ন জিনিসের ফটোগ্রাফি করে থাকি আমি। যদি ওই কমিউনিটিতে অনেক ভালো ভালো ফটোগ্রাফার আছে। তাদের ফটোগ্রাফি গুলো আসলেই মনোমুগ্ধকর।

প্রকৃতির অপরুপ সৌন্দর্যের ফটোগ্রাফি করতে আমার বেশ ভালো লাগে। আমি সুযোগ ফেলেই আকাশের,ফুলের ও সবুজ গাছপালার ইত্যাদির ফটোগ্রাফি করি। আমার কাছে আমার করা অনেকগুলো ফটোগ্রাফি সংরক্ষিত আছে। সকালে ঘুম থেকে উঠে বাহিরে হাঁটতে গেলে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করি ও তা ক্যামেরা বন্দী করি। সে সংরক্ষিত ফটোগ্রাফি গুলোর থেকে আজকে কিছু আপনাদের মাঝে শেয়ার করলাম।

ফটোগ্রাফি নংঃ ১
  • সবুজ লতাপাতার ফটোগ্রাফি। অন্ধকারাচ্ছন্ন চারিদিকে, ঠিক তখনই এই ছবি দুটি ক্যামেরা বন্দী করেছি। সকালে হাঁটতে বের হলে বিভিন্ন ধরনের ফটোগ্রাফি করি। এমন সুন্দর কিছুর ফটোগ্রাফি করতেও আমার ভালো লাগে।

IMG-20230603-WA0070.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ২

IMG-20230603-WA0072.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৩
  • সূর্যোদয় এর ফটোগ্রাফি। গাছগাছালির ফাঁকে সূর্য মামা উঁকি দিচ্ছে। সবুজ প্রকৃতির পিছন থেকে এভাবে সূর্যোদয় দেখাটা বেশ আনন্দ মুখর। যা গ্রামীণ পরিবেশের মানুষরাই অবগত আছে।

IMG-20230603-WA0071.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৪
  • সূর্যাস্তের ফটোগ্রাফি। সূর্য মামা আমাদেরকে বিদায় জানিয়ে হারিয়ে যাচ্ছে। চারিদিকে কালো অন্ধকার ধেয়ে আসছে। গোধুলি সন্ধার আহবান জানাচ্ছে। এমন মুহূর্ত উপভোগ করার মজাই আলাদা।

IMG-20230603-WA0069.jpg
অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৫
  • আগুনের ফটোগ্রাফি।এমন ফোটগুলো দেখতে বেশ ভালোই লাগে। ফটোগ্রাফি করার জন্যই উঠোনে আগুন জ্বালাই।

IMG-20230603-WA0068.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৬

IMG-20230603-WA0066.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৭
  • সবুজ প্রকৃতির ফটোগ্রাফি। সবুজ প্রকৃতি অর্থাৎ গাছপালা দেখতে বেশ ভালো লাগে। যদিও এমন সবুজের সমারোহ আর নেই। গ্রামগুলোও আস্তে আস্তে শহরে পরিণত হচ্ছে।

IMG-20230603-WA0067.jpg

অবস্থান

ফটোগ্রাফি নংঃ ৮

IMG-20230603-WA0073.jpg

অবস্থান

ফটোগ্রাফি ডিভাইসঃ Samsung Galaxy F23

ফটোগ্রাফারঃ

@naimuu

সবাইকে আমার আন্তরিক শুভেচ্ছা

ধন্যবাদ সবাইকে আমার পোস্টটি দেখার জন্য ও পড়ার জন্য🥰❣️🥰
Sort:  
 last year 

আমার কাছে প্রকৃতির এমন ছবিগুলো দারুন লাগে। আপনার প্রতিটি ছবি ভিন্ন ধর্মী এবং সুন্দর ছিল। বিশেষ করে আগুন এবং চমৎকার প্রকৃতির সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে।

 last year 

ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

সকাল সকাল ঘুম থেকে উঠে বাইরে গেলে আসলেই প্রকৃতির আসল সৌন্দর্য উপভোগ করা যায়। আর আমরাতো সকালে ঘুম থেকে উঠতেই পারি না। এরকম প্রকৃতি দেখা তো দূরের কথা । আপনার ফটোগ্রাফি গুলো কিন্তু অনেক সুন্দর হয়েছে।

 last year 

নামাজের পর আমি একটু হাঁটতে বের হই। বেশ ভালো লাগে সেই মুহূর্তটা।

 last year 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে চমৎকার ভাবে আমাদের মাঝে ফুটি তুলেছেন। প্রকৃতির মাঝে চমৎকার মুহূর্ত অতিবাহিত করেছেন। সত্যিই আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রকৃতির এমন সৌন্দর্য অসাধারণ। এত সুন্দর দৃষ্টিনন্দন ফটোগ্রাফি আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য। আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 last year 

আমার ফটোগ্রাফি গুলোর মাধ্যমে আপনাকে মুগ্ধ করাতে পেরেছি এতেই আমার সার্থকতা। যাই হোক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যটির জন্য।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন প্রকৃতির সৌন্দর্যের ফটোগ্রাফি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রত্যেকটি ফটোগ্রাফির মধ্যে আমার কাছে সব দেখে বেশি ভালো লেগেছে আগুনের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আগুনের ফটোগ্রাফিটি আমারও বেশি পছন্দের ভাইয়া। প্রকৃতির অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি করতে আমার বেশ ভালো লাগে। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যটির জন্য।

 last year 

আরে বাহ্ আপনার ফটোগ্রাফি গুলো তো খুবই চমৎকার ছিল আপু। খুব সুন্দর কিছু ফটোগ্রাফি নিয়ে আজকে আপনি আমাদের মাঝে হাজির হয়েছেন, যেগুলো দেখতে আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। প্রকৃতির অপরূপ বিভিন্ন রকমের সৌন্দর্যতা এইরকম ফটোগ্রাফি গুলোর মাধ্যমে ফুটে উঠে। আমার কাছে প্রথম ফটোগ্রাফি গুলো দেখতে একটু বেশি ভালো লেগেছে। খুব ভালো লাগলো সম্পূর্ণ পোস্টটা।

 last year 

প্রথম ফটোগ্রাফিটি আমার একটু বেশি পছন্দের। আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে শুনে খুব ভালো লাগলো ভাইয়া।

 last year 

প্রকৃতি সাজে তার নিজস্ব রূপে। যা দেখে প্রতিনিয়ত আমরা মুগ্ধ হই।।
প্রকৃতির মাঝে ঘুরে প্রকৃতির অপরূপ সৌন্দর্য আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে খুবই ভালো লাগলো দেখে।।

 last year 

প্রকৃতির সৌন্দর্য আমাদেরকে প্রতিনিয়ত মুগ্ধ করে। আমি প্রকৃতির এই সৌন্দর্যটা আপনাদের সাথে শেয়ার করেছি। ধন্যবাদ সুন্দর মন্তব্যটির জন্য।

 last year 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্যগুলো আপনি এই ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তুলেছেন। আসলে প্রকৃতির দৃশ্য গুলো দেখতে খুবই ভালো লাগে। তাই আপনার ফটোগ্রাফি গুলো আমার অনেক বেশি ভালো লাগলো।

 last year 

ঠিক বলেছেন প্রকৃতি সৌন্দর্যগুলো দেখতে বেশ ভালই লাগে।।

 last year 

ওয়াও জাস্ট অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন তো। প্রকৃতির সৌন্দর্যের এলোমেলো কিছু ফটোগ্রাফি দেখে আমি তো মুগ্ধ। ভিন্ন রকমের এলোমেলো ফটোগ্রাফি আমার অনেক বেশি পছন্দের। তিন এবং চার নাম্বার ফটোগ্রাফি টা দেখতে একটু বেশি ভালো লেগেছে আমার কাছে। প্রকৃতির মাঝে ঘুরাঘুরি করতে এবং বিভিন্ন রকমের ফটোগ্রাফি করতে আমার কাছে অসম্ভব ভালো লাগে, সেই সাথে ফটোগ্রাফি দেখতেও খুবই পছন্দ করি। সব মিলিয়ে আপনার ফটোগ্রাফি পোস্টটা খুবই ভালো ছিল।

 last year 

৩ এবং ৪ নং ফটোগ্রাফি দুটি হল সূর্যাস্ত এবং সূর্যোদয়। আসলে এ দৃশ্যগুলো মন কেড়ে নেয়। প্রকৃতির মাঝে ঘোরাঘুরি করতে এবং তা ক্যামেরা বন্দি করতে আমার বেশ ভালো লাগে।

 last year 

প্রকৃতির মাঝ থেকে আজ আপনি আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে উপস্থাপন করছেন। আপনার এই অসাধারণ ফটোগ্রাফি গুলো আমাকে মুগ্ধ করেছে। খুবই ভালো লাগলো প্রত্যেকটা ফটোগ্রাফিক দৃশ্য দেখে। ফটোগ্রাফি গুলো দেখে বুঝতে পারলাম আপনার ডিভাইস অনেক ভালো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

 last year 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যটির জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 61739.92
ETH 2432.22
USDT 1.00
SBD 2.65