মজাদার দুধ সেমাই রেসিপি || ১০% বেনিফিশিয়ারি @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম বন্ধুরা,


আশা করি সবাই ভালো আছেন, আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি খুব সহজে কিভাবে আপনারা দুধ সেমাই রান্না করতে পারবেন।

দুধ সেমাই আমাদের সবারই পছন্দ, আমরা বিভিন্ন অনুষ্ঠানে এবং যে কোন আয়োজন এ আমরা এটি তৈরি করে থাকি।
তবে অনেক ক্ষেত্রে দেখা যায় বাড়িতে ছোট সদস্য যারা তারা দুধ খেতে চায়না সেক্ষেত্রে আপনারা চাইলেই ছোট বাচ্চাদের জন্য দুধ সেমাই তৈরি করে দিতে পারেন খুব সহজেই।

হেলথ টিপস :

দুধের গুনাগুন নিয়ে নতুন করে কিছু বলার থাকে কি?

হাহা..

দুধে ক্যালসিয়াম, পটাসিয়াম, ভিটামিন ডি | ভিটামিন বি ও ফসফরাস ও রয়েছে।


  • দুধ আমাদের শরীরের হাড় গঠনে সাহায্য করে

  • বিভিন্ন ধরনের সমস্যা যেমন অস্টিওপরোসিস, এবং পড়ে যাবার ফলে যে হাড় ভেঙ্গে যাওয়া সমস্যা সমাধান করে।

  • মজবুত দাতের গঠনে ও এর বিশেষ পুষ্টি গুন রয়েছে।

মূল উপকরণঃ

আমরা খুব অল্প কিছু উপকরণ দিয়েই এই দুধ সেমাই তৈরি করতে পারি। নিচে সেগুলো দেয়া হলো ⬇️⬇️⬇️

১. প্যাকেট সেমাই

২. কাচা দুধ

৩.চিনি

৪. তেল

৫.কিসমিস

৬. দারচিনি টুকরা

৭.তেজপাতা

ধাপ ১ঃ

আমরা একটি বড় কড়াই চুলায় দিয়ে নেই।

গরম হলে, তেল ঢেলে দিতে হবে, তেল গরম হবার জন্য।

ধাপ ২ঃ

দুই প্যাকেট সেমাই নিয়ে নিতে হবে।

ধাপ ৩ঃ

এবার গরম তেলে সেমাই গুলো ছেড়ে দিতে হবে।

সেমাই ভেজে নেয়ার জন্য

ধাপ ৪ঃ

এবার সেমাই খুব ভালোভাবে ভেজে নেই।

খেয়াল রাখতে হবে যেন সেমাই পুড়ে না যায়।

ধাপ ৫ঃ

এবারে পরিমান মত দুধ ভাজা সেমাইয়ে দিয়ে দিতে হবে।

যারা দুধে ভেজানো সেমাই বেশি পছন্দ করেন,তারা চাইলে একটু বেশি দুধ দিয়ে নিতে পারেন।

ধাপ ৬ঃ

এবার ভালোভাবে নাড়তে হবে যেন সেমাই আর দুধে মিশে যায় ।

ধাপ ৭ঃ

এবার সেমাইয়ে এলাচ, এবং দারচিনি টুকরা দিয়ে

দিতে হবে।

ধাপ ৮ঃ

এবার তেজপাতা ছিড়ে দিয়ে দিতে হবে।

ধাপ ৯ঃ

এবারে পরিমান মত চিনি সেমাইয়ের মধ্যে ঢেলে দিতে হবে।

ধাপ ১০ঃ

এবার ভালো ভাবে সেমাই নাড়তে হবে।

চিনি যাতে করে মিশে যায়।

ধাপ ১১ঃ

এভাবেই তৈরি হয়ে যাবে খুব সহজেই দুধ সেমাই রেসিপিটি।

আল্লাহ হাফেজ

আজকে এই পর্যন্তই, আশা করি আপনাদের এই সহজ ধাপে তৈরি দুধ সেমাই ভালো লাগবে। সেই পর্যন্ত সবাই ভালো থাকুন, এবং ⬇️⬇️⬇️

@ আমার বাংলা ব্লগ এর সাথেই থাকুন।

@nahid221

Sort:  
 3 years ago 

দুধ সেমাই আমার খুব প্রিয় একটা খাবার আর দেখে জিভে জল এসে গেল আমার আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ ভাই। জেনে ভালো লাগলো পোস্টটি আপনার পছন্দ হয়েছে 🥰🥰🥰

 3 years ago 

ভাইয়া আপনার দুধ সেমাইটি দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছে। দেখেই খেতে ইচ্ছা করছে। তাছাড়া আপনি খুব সুন্দর ভাবে আপনার পোস্টটি উপস্থাপন করেছেন। দুধের গুণাগুণ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। এক কথায় আপনার পোষ্টটি খুব চমৎকার হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু।

 3 years ago 

দুধ সেমাই আমার অনেক পছন্দ ।আপনি খুব সুন্দর ভাবে দুধ সেমাই তৈরি করেছেন এবং দুধের পুষ্টিগুণ সম্বন্ধেও খুব সুন্দর করে বর্ণনা করেছেন পড়ে ভাল লাগল। আপনার সেমাইটি দেখে আমার খেতে মন চাইছে দেখতে অনেক লোভনীয় হয়েছে। প্রতিটি ধাপে ধাপে খুব সুন্দর করে আপনি সেমাই রান্না করেছেন দেখে মনে হচ্ছে খেতে অনেক মজা হয়েছে। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনার তৈরি করা দুধ সেমাই রেসিপি টা দেখতে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আমি সেমাই রেসিপি খেতে অনেক ভালবাসি বিশেষ করে দুধ সেমাই তো আমার সবচেয়ে প্রিয় খাবার এটি গরম রুটি দিয়ে খেতে আমার অনেক ভালো লাগে। আপনি দারুণ সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ এতো সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। দুধ চিনি দিয়ে সেমাই রান্নার রেসিপি দেখে সত্যিই আমার জিভে জল এসে গেল সকালবেলা এরকম বেশি দেখলে নিজেকে কন্ট্রোল করা সত্যি কষ্টকর। তবে আমার কাছে দুধ ছাড়া সেমাই রান্না করলে বেশি সু-স্বাদু লাগে। আপনি অনেক চমৎকার ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত সেমাই রান্নার রেসিপি টা আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম একটি মজাদার রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ মন্তব্যটি করার জন্য।

 3 years ago 

দুধ সেমাই বরাবরই আমার খুব পছন্দের এটা মাঝেমধ্যেই বাড়িতে প্রস্তুত করে খাওয়া হয় গতকালও আম্মু রান্না করেছিল দারুন মজা করে সেটা খেয়েছি আপনার দুধ সেমাই রেসিপি দেখতে অনেক লোভনীয় দেখাচ্ছে মনে হচ্ছে খেতে দারুন মজা হবে রান্নার প্রস্তুত প্রণালি দারুন ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ আপনার মন্তব্য করার জন্য। শুভকামনা থাকলো 🥰🥰🥰

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68244.61
ETH 2640.30
USDT 1.00
SBD 2.69