লেভেল ৩ থেকে আমার অর্জন - @myfriendmamun ১৮ জুলাই ২০২২

আচ্ছালামুয়ালাইকুম প্রিয় ব্লাগার বন্ধুরা, আপনাদের দোয়ায় এবং আল্লাহর মেহেরবানীতে ভালো আছি।
আসাকরি আপনারাও ভালো আছেন।

IMG20220718220932.jpg

গতকাল সোমবার ১৭ জুলাই ২০২২ রাত ৯:৩০ এ মৌখিক পরিক্ষা নেয়া শুরু হয়, এবং তারই ধারাবাহিকতায় সন্মানিত প্রোফেসর @alsarzilsiam এর আদেশে আজ লিখিত পরিক্ষার পোষ্ট নিয়ে হাজির হলাম।

শুরুতেই কৃতজ্ঞতা স্বীকার করছি প্রিয় প্রোফেসর @hafizullah ভাই এবং @alsarzilsiam ভাইয়ের প্রতি।
আপনাদের অক্লান্ত পরিশ্রমের ফসল হিসেবে যে শিক্ষা অর্জন করতে পেরেছি। স্টিমিট সহ সকল ব্লগচেইনে প্রতিটা পোষ্টে আপনাদের স্মরণ করতে বাধ্য থাকবো ইনশাআল্লাহ।
পরিশেষে এ.বি.বি. স্কুলের সকল দায়িত্ববান এডমিন এবং মডারেটরদের প্রতি আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা।

লেভেল -০৩ থেকে আমার অর্জন

লেভেল-০৩ থেকে আমি যে যে বিষয়ে জ্ঞান লাভ করেছিঃ

  • মার্কডাউন কী
  • মার্কডাউন কোডের ব্যাবহার
  • কন্টেন্ট কী এবং কন্টেন্ট কত প্রকার
  • কিউরিশন রিওয়ার্ড বন্টন কিভাবে হয়

প্রশ্নপত্র অনুযায়ী উত্তরঃ

মার্কডাউন কি?

মার্কডাউন মূলতো স্টিমিট কোডিং, মার্কডাউন কোডিং এর মাধ্যমে স্টিমিটের পোষ্টের সুন্দরতা বৃদ্ধি করার জন্য ব্যবহার করা হয়ে থাকে।

মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ?

একটি পোষ্ট কে পাঠকের কাছে সুন্দর করে পরিষ্কার পরিছন্ন ভাবে উপস্থাপন করাটা একজন পরিপূর্ণ অথরের কৃতিত্ব, পোষ্ট দেখে পাঠকের পড়ার প্রতি আগ্রহ তৈরি করতে এই মার্কডাউন কোডিং খুবই গুরুত্বপূর্ণ।

পোস্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায়?

মার্কডাউন কোডিং এর প্রতিফলন না ঘটাতে চাইলে প্রতিটা কোডিং এর শুরুতে চারটি করে স্পেস ব্যবহার করতে হবে।
নিচে কোডিং গুলোর প্রতিফলন না ঘটিয়ে দৃশ্যমান করা হলোঃ
বোল্ড করার জন্য শুরুতে এর পরে বোল্ড টেক্সট এবং শেষে ব্যবহার করতে হবে।

প্রশ্ন পত্রের দেখানো টেবিল তৈরির ছবির কোডিং গুলোর প্রতিফলন না দেখিয়ে দৃশ্যমান করা হলোঃ

|ইউজার|পোষ্ট|স্টিম পাউয়ার|
|--|--|--|
|ইউজার১|১০|৫০০|
|ইউজার২|২০|৯০০০|

সোর্স উল্লেখ করার নিয়ম কি?

[সোর্স](কন্টেন্ট লিঙ্ক)

বৃহত্তর হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ থেকে ৬ পর্যন্ত হেডার গুলোর কোডঃ

# হেডার১
## হেডার২
### হেডার৩
#### হেডার৪
#### হেডার৫
##### হেডার৬

প্রতিফলনঃ

হেডার১

হেডার২

হেডার৩

হেডার৪

হেডার৫

হেডার৬

টেক্সট জাষ্টিফাই মার্কডাউন কোডটি দেখানো হলোঃ

<div class="text-justify"> 
আমি মোঃ আল মামুন, এই লেখাগুলো টেক্সট জাষ্টিফিকেশন করার জন্য ব্যবহার করলাম, এটা ব্যবহারের ফলে লেখাগুলো 
অনেক সূন্দর করে উপস্থাপন করা হয়, বিষয়টি প্রতিফলনে উপলব্ধি করতে পারবেন।
</div>

প্রতিফলনঃ

আমি মোঃ আল মামুন, এই লেখাগুলো টেক্সট জাষ্টিফিকেশন করার জন্য ব্যবহার করলাম, এটা ব্যবহারের ফলে লেখাগুলো অনেক সূন্দর করে উপস্থাপন করা হয়, বিষয়টি প্রতিফলনে উপলব্ধি করতে পারবেন।

কোন টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশি গুরুত্ব দেয়া উচিত?

একটি পোষ্ট লিখার পূর্বে পোষ্টের টাইটেল দিতে হয়। আর এই টাইটেলে ভেতরেই পোষ্টের টপিক ফুটিয়ে তুলতে হয়। এই টপিক নির্বাচনের জন্য অবশ্যই যে বিষয় নিয়ে পোষ্ট করা হচ্ছে সেই বিষয় সম্পর্কে জ্ঞান থাকা আবশ্যক।
আমরা যদি "বিড়ালের যত্নশীলতা" নিয়ে পোষ্ট লিখি, সে ক্ষেত্রে টপিকটি অবশ্যই "বিড়ালের যত্ন" নিয়েই লেখতে হবে। আর সেখানে যদি "কুকুরে সাথে বিড়ালের সম্পর্ক" নিয়ে টপিক নির্বাচন করি তাহলে সেটা ভুল বা মিথ্যে হয়ে যাবে। এতে কিউরেটর ডাউন ভোট দিতে পারে!

ধরুন প্রতি স্টিম কয়েনের মূল $০.৫। আপনি একটি পোষ্টে $৭ এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ডলার কিউরেশন পাবেন?

আমরা জানি স্টিমিট আমাদের সরাসরি ডলার দেয় না। ডলার মূল্যের লিকুইড স্টিম দেয়। এক্ষেত্রে আমি ৩.৫ ডলার সমমূল্যের লিকুইড স্টিম পাবো। যদি স্টিম মূল্য $০.৫ হয়, তাহলে ৭ লিকুইড স্টিম পাবো।

সর্বোচ্চ কিউরেশন রিওয়ার্ড পাওয়ার কৌশল কি?

আমরা জানি পোষ্ট করার প্রথম মিনিট পরে ভোট দিলে যতটুকো রিওয়ার্ড পাওয়ার কথা তার ২০% পাবো, সেইম ভাবে ২ মিনিট পরে দিলে ৪০% পাবো, ৩ মিনিট পরে দিলে ৬০%, ৪ মিনিট পরে দিলে ৮০% এবং ৫ মিনিট এর পরে থেকে ৬ঘন্টা ৩০ মিনিটের ভেতরে দিলে ১০০% পাবো। এই সময় সীমা মেইনটেইন করে সবার আগে ভোট দিলে বেশি রিওয়ার্ড পাবো।

নিজে কিউরেশন করলে বেশী আর্ন হবে, নাকি হিরোইজম এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

আর্ন হওয়াটা নির্ভর করে স্টিম পাউয়ারের উপর আমার স্টিম পাউয়ার যদি হিরোইজম কে ডেলিগেটেট করি, তাহলে হিরোইজমের শক্তি আরো বেশি বৃদ্ধি পাবে এবং তার দেয়া প্রতিটি ভোটে অনেক বেশি রিওয়ার্ড জেনারেট হবে। যত বেশি রিওয়ার্ড ততো বেশি আর্ন।
নিশ্চয়ই হিরোইজম এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে।

প্রিয় আমার বাংলা ব্লগ বাসিন্দা এই ছিলো লেভেল ৩ এর প্রশ্নপত্রের প্রশ্ন অনুয়ায়ী আমার অর্জন কৃত উত্তর।
দয়াকরে ভুল গুলো ধরিয়ে দিবেন, সেই সাথে সঠিক ধারনা দেয়ার অনুরোধ করছি।

আজ এ পর্যন্তই, সকলে ভালো থাকবেন সুস্থ থাকবেন।
-আল্লাহ্ হাফেজ

আমার পরিচয়

PicsArt_12-12-08.02.49.jpg

আমি ,আল - মামুন

আমার বাড়ি পাবনা জেলায়

বাংলা আমার মাতৃভাষা, আমি আমার মাতৃভাষাকে ব্যবহার করতে ভালোবাসি, এ ভাষায় আমি আমার মনের ভাব প্রকাশ করে শান্তি লাভ করি। এই ভাষাতে ব্লগিং করার জন্য "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার পথ চলা শবে মাত্র শুরু। বর্তমানে আমি লেভেল ৩এ পরিক্ষারত আছি

@MyFriendMamun.png
আমার বাংলা ব্লগ, বাংলা ভাষার ঐতিহ্য

Sort:  
 2 years ago 

আপনি প্রত্যেকটি বিষয় অনেক সুন্দরভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন এবং প্রত্যেকটি প্রশ্নের সঠিক ভাবে উত্তর দাও চেষ্টা করেছেন.. আপনার পরবর্তী লেবেলের জন্য শুভকামনা রইল...

অনেক অনেক ধন্যবাদ প্রিয় ভাই,
আপনাদের সহযোগিতায় এপর্যন্ত আসতে পেরেছি।

 2 years ago 

খুব সুন্দর ভাবে উপস্থাপন ও লেভেল ৩ এর মার্ক ডাউন সম্পর্কে পরিষ্কার জ্ঞান নিয়ে, আপনি আপনার পোস্টটাকে পরিপাটি করে তুলেছেন। সেই সাথে প্রশ্নগুলোর উত্তর সঠিকভাবে উপস্থাপন করে আপনার দক্ষতার পরিচয় দিয়েছেন। দেখতে দেখতে বহুদূরে এগিয়ে গেলেন। শুভকামনা ও দোয়া আপনার জন্য।

জ্বি ভাই আপনার মন্তব্য দেখে এটা পরিষ্কার যে আপনি নিখুঁত ভাবে এই পোষ্টটি পড়েছেন। আপনার জন্য দোয়া রইলো।

 2 years ago 

পরবর্তী লেভেলের জন্য আপনাকে সাধুবাদ জানাই।। এভাবেই কাজ করতে থাকেন শুভ কামনা রইল আপনার জন্য।।

ধন্যবাদ ভাইয়া, মনযোগ দিয়ে পোষ্টটি পড়ার জন্য,

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57743.27
ETH 3083.77
USDT 1.00
SBD 2.42