গ্রামিন কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি পর্ব 2 - ১০% লাজুক খ্যাঁক এর জন্য

❤️❤️❤️❤️আসসালামু আলাইকুম বন্ধুরা ❤️❤️❤️❤️

আমি মোস্তাফিজুর রহমান বাংলাদেশ থেকে বলছি।
আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা কেমন আছেন।
আসা করি আপনাদের সবাই আল্লাহর রহমাতে খুবই ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমাতে অনেক ভালো আছি

আজকে আমি আপনাদের মাঝে বরাবরের মতো। গ্রামের কিছু প্রাকৃতিক দৃশ্যশের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি।আপনারা জানেন যে আমি গ্রামের বাড়িতে আসছি। এজন্য আপনাদের মাঝে বার বার গ্রামের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি শেয়ার করি

PSX_20220304_083812.jpg

গ্রামীণ দৃশ্য সবুজ শ্যামল প্রকৃতির সৌন্দর্য আমাদের কে মুগ্ধ করে দেয়।তাই এখানে আপনাদের মাঝে নিয়ে আসছি ধানক্ষেতের সৌন্দর্যময় একটা দৃশ্য। গ ধান খেত আমরা নিজেরাই লাগিয়েছে আমার ভাই। তো সেই ধান খেতের একটা ফটোগ্রাফি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম

PSX_20220304_084930.jpg

এই জায়গায় আমি আর আমার এক বন্ধু হাঁটাহাঁটি করতে গিয়েছিলাম। আমার বাড়ি থেকে একটু দূরে হাঁটতে হাঁটতে অনেক দূরে চলে গিয়েছিলাম কথা বলতে বলতে গল্প করতে করতে। তো সুন্দর একটা প্রাকৃতিক দৃশ্য দেখলাম অনেক ভালো লাগলো। তাই এটা তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম আপনাদের অবশ্যই ভালো লাগবে
PSX_20220304_084104.jpg

খাজুর গাছ দেখলেই আমার মনে পড়ে যায় রশের কথা। কিন্তু এবার আর বাড়িতে গিয়ে রস খেতে পারলাম না। কারন খাজুর গাছ আমার বাবা কাটতো কিন্তু এখন আর পারে না। কারন অনেক বয়স হয়ে গেছে তো এই জন্য এত পরিশ্রম আর করা তার পক্ষে সম্ভব হয় না । এজন্য আমার ও য়ার রস খাওয়া হলো না

IMG_20220303_150506.jpg

এখানে বিভিন্ন ধরনের গাছ আছে। তো আমার কাছে দেখে খুবই ভালো লাগলো।এ জন্য একটা ফটোগ্রাফি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম।আশা করি আপনাদের কাছেও ভাল লাগবে

PSX_20220304_153812.jpg

পড়ন্ত বিকেলের একটি ছবি আপনাদের মাঝে শেয়ার করলাম। আমরা যখন দুজন হাটতে ছিলাম কিছুদূর যেতে না যেতেই রাস্তাটা আমাদের সামনে পড়লো। তো দেখে খুব ভালই লাগলো আমার কাছে। তাই একটা ফটোগ্রাফি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের কাছও অনেক ভালো লাগবে

PSX_20220304_154931.jpg

বিকালের সময় যখন সুর্য ডুবুডুবু পালা তখনে এ ছবিটা আমি তুলেছ। সূর্যের ডুবুডুবু এ দৃশ্যটা দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। আশা করি আপনাদের কাছে ও অনেক ভালো লাগবে

আসলে আগেকার সময় অনেক সুন্দর সুন্দর দৃশ্য দেখতাম। কিন্তু এখোন কার সময় সেই দৃশ্য গুলো আর দেখতে পাই না। কারণ গ্রামের-প্রাকৃতিক-দৃশ্য সৌন্দর্য ফুটে ওঠে একমাত্র গাছ গাছালির কারণে।এ যুগের মানুষ গাছ তো লাগাইনা আরো গাছ কেটে কেটে লাকড়ি বানায়।
তো আমাদের একটা প্রবাদ বাক্য আছে গাছ লাগান পরিবেশ বাঁচান। আমরা কি করি পরিবেশ আরো নষ্ট করি।আমি যখনি গ্রামের বাড়িতে যেতাম কিছু না কিছু গাছ লাগিয়ে আসতাম। কারণ আমর কাছে গাছ রোপন করতে খুবই ভালো লাগে।কিন্তু আফসোস গাছ রোপন করলে বেশি দিন রাখতে পারতাম না মানুষের গরু-ছাগলের লাইগা।আরো ছোট বাচ্চাদের জন্য সমস্যা হতো।
রাখা যায় চারপাশে আটকিয়ে রাখলে তাহলে ঠিকই রাখা যায়। যাইহোক এটা আমাদের গ্রামের কিছু ধারণা দিলাম তবে এটাই সত্যি ।যারা গ্রামের বাড়িতে থাকছেন তারা এসব সম্পর্কে ভালো করেই জানেন। যাইহোক আমরা বেশি বেশি গাছ রোপন করি এবং পরিবেশকে সৌন্দর্য করি

Name :@Mustafiz99

Photography:mobile photo

Device:Vivo AI2Y

Location :Barisal Bakerganj

https://w3w.co/empirically.snagged.necessary

যাইহোক আজকে এ পর্যন্ত আর কিখবো না। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সবসময় এই কামনা রইলো

আমার বাংলা ব্লগের সকল বন্ধুদের সুস্থতা কামনা রেখে শেষ করছি আসসালামু আলাইকুম

         ***❤️আল্লাহ হাফেজ❤️***

❤️আমার পোস্টটি পড়ার জন্য সকলকে ধন্যবাদ

Sort:  
 2 years ago 

গ্রামীণ প্রকৃতির দেখতে কার না ভালো লাগে ।আপনি খুবই সুন্দর ভাবে গ্রামীণ প্রকৃতির ফটোগ্রাফি গুলো করেছেন ।বিভিন্ন অ্যাঙ্গেল থেকে ফটোগ্রাফি করেছেন যা এর সৌন্দর্য বৃদ্ধি করেছে ।
এত সুন্দর একটা ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার তোলা গ্রামীন এই ফটোগ্রাফিক গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। গ্রামে বসবাস করা সত্যিই অনেক মজাদার আমি যেহেতু একজন গ্রামের ছেলে তাই এই বিষয়টা আমি খুব ভাল করেই বুঝি। আপনি আমাদের মাঝে ফটোগ্রাফি গুলো তুলে খুবই সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন । ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

জি ভাই আরো সুন্দর করে যেন আপনাদের মাঝে শেয়ার করতে পারি দোয়া করবেন। সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

গ্রামীণ প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন ভাইয়া। দেখতে সত্যিই অনেক সুন্দর লাগতাছে। এবং আমার কাছে একান্ত অনেক বেশি ভালো লেগেছে। দেখতে চোখ দুটো জুড়িয়ে গেলো। সত্যি অনেক সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর সুন্দর ফটো আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য

গঠন মূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রকৃতির সৌন্দর্য এমনিতেই মানুষকে মুগ্ধ করে ।আপনি গ্রামের প্রাকৃতিক সৌন্দর্য খুব সুন্দরভাবে ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন দেখে পরান টা ভরে গেল ভাই। এত সুন্দর ভাবে শেয়ার করার জন্য ধন্যবাদ।

এতো সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ও অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য দেখতে কার না ভালো লাগে। আমিও তার ব্যতিক্রম নই তাই এই গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য দেখতে খুবই ভালো লাগছে। আপনার ফটোগ্রাফির প্রত্যেকটি ছবি অসাধারণ সুন্দর হয়েছে। বিশেষ করে সূর্য যখন ডুবে যাচ্ছে ঠিক সেই মুহুর্তে আপনি ছবিটি তুলেছেন। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

জি ভাই দোয়া করবেন যেন আরও সুন্দর করে তুলে আপনাদের মাঝে শেয়ার করতে পারি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর গঠন মূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

সুজলা-সুফলা শস্য-শ্যামলা ছায়ায় ঘেরা পাখি-ডাকা আমাদের এই বাংলাদেশের ।গ্রাম বাংলার দৃশ্য অপরূপ মনমুগ্ধকর চোখ ধাঁধানো। একমাত্র যারা গ্রামে বাস করে তারাই বোঝে গ্রাম কত মায়ার বাসস্থান ।দারুন ফটোগ্রাফি করেছেন আপনি গ্রাম বাংলার ।বিশেষ করে সূর্য ডোবার দৃশ্যটি বেশি ভালো লেগেছে আমার কাছে ।শুভেচ্ছা রইলো আপনার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর গঠন মূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্রামীণ দৃশ্য দেখলে বরাবরই মনটা ভরে ওঠে বারবার ফিরে যেতে চায় সেই চেনা নীড়ে। আপনার এই ফটোগ্রাফি গুলো দেখে মনটা অনেকটাই প্রশান্ত হলো। অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

জি ভাই ঠিকই বলেছেন গ্রামের প্রাকৃতিক দৃশ্য দেখতে আমার কাছে ও অনেক ভালো লাগে। আপনাকেও অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর গঠন মূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও! ভাই গ্রামীণ প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আমার কাছে দেখতে সত্যিই অনেক সুন্দর লাগতাছে, দেখে তো চোখ দুটো জুড়িয়ে গেলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর সুন্দর ফটো আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা অবিরাম।

অনেক সুন্দর ফটো তুলে, বর্ণনার সাথে তুলে ধরার চেষ্টা ভাল ছিল। চালিয়ে যান।

 2 years ago 

গ্রামীণ প্রাকৃতিক দৃশ্যের খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। গ্রাম মানেই অপরূপ সুন্দর প্রাকৃতিক দৃশ্য যা আপনার ছবিগুলো দেখলে খুব সুন্দর ভাবে বোঝা যাচ্ছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর কিছু গ্রামের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 54140.93
ETH 2422.15
USDT 1.00
SBD 2.12