DIY-এসো নিজে করিঃ পাহাড়ের কাছে একটি গ্রাম্য পরিবেশ অঙ্কন- 10% beneficiary to @shy-fox

❤️আসসালামু আলাইকুম ❤️

আপনারা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমাতে আপনারা সবাই খুবই ভালো আছেন। আপনাদের দোয়ায় আমি ও আল্লাহর রহমাতে ভালো আছি।

আজকে আমি এই প্রথম একটি আর্ট করেছি সেই আর্টটি আপনাদের মাঝে আজ শেয়ার করবো।

আজ আমি এই অঙ্কন প্রথম করেছি। যদি কোনো ভুল হয় তবে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আশা করি এই অঙ্কন আপনাদের সবার কাছে ভালো লাগবে।

IMG_20220120_161007.jpg

উপকরনঃ

পেনসিল
সাদা পৃষ্ঠা
রং পেন্সিল।

IMG_20220120_161044.jpg

প্রথম ধাপ

IMG_20220120_153645.jpg

তারপর আমি সাদা কাগজে দুইটা দাগ দিব। পরে তার মাঝখানে সুন্দর করে একটা ঘর একে নিব।

২য় ধাপ

IMG_20220120_153811.jpg

তারপরে আবার দুই সাইডে দুইটা সমান করে দাগ দিয়ে পাশে গাছে একে দিব।

৩য় ধাপ

IMG_20220120_154019.jpg

তার পরে ঘরের পাশ থেকে এবং গাছের পাশ থেকে সুন্দর করে পাহাড় একে দিব।

৪র্থ ধাপ

IMG_20220120_154400.jpg

এর পরে ঘরের উপার দিয়ে একটি চাঁদ একে দিব এবং দুইটা মেঘ একে দিব।

৫ম ধাপ

IMG_20220120_154951.jpg

এরপরে আমি সুন্দর করে চাঁদ ও মেঘ দুই টাকে কালার করে দিব।

৬ষ্ঠ ধাপ

IMG_20220120_155249.jpg

এর পরে আমি আবার ঘর ও গাছ বাদে উপারের কিছু অংশ কালার করে দিব।

৭ম ধাপ

IMG_20220120_155640.jpg

এর পরে আবার শুধু ঘর বাদে গাছকে সহো উপরের কিছু অংশ কালার করে দিব।

৮ম ধাপ

IMG_20220120_155940.jpg

এর পরে আমি আবার ঘর ও গাছ সহো উপরের অংশ ও ঘরের এক ছাইট কালার করে দিব।

৯ম ধাপ

IMG_20220120_160550.jpg

এর পরে আবার আমি শুধু ঘরে আসার রাস্তা বাদে সব টুকু যায়গা সুন্দর করে কালার করে দিব।

১০ম ধাপ

IMG_20220120_160957.jpg

এর পরে আবার আমি আর্টটিকে সুন্দর করে সব যায়গা টুকু কালার করে দিলাম।

শেষ ধাপ

IMG_20220120_161007.jpg

এভাবেই আমার অঙ্কনটি করা শেষ করলাম।
আশা করি আপনাদের কাছে ভালো লাগবে

Sort:  
 3 years ago 

গ্রাম্য পরিবেশ সব সময় আমার কাছে ভালো লাগে।।
সুন্দর চিত্র অংকন করেছেন।।
কালার টা দারুণ ফুটেছে।।
সুন্দর উপস্থাপন করেছেন।।
শুভেচছা রইল।।

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

পাহারের গায়ে একটি গ্রামের খুব সুন্দর দৃশ্য অংকন করেছেন আমার খুব ভালো লেগেছে।এবং খুব গুছিয়ে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো।

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

আপনার অঙ্কণটি সুন্দর হয়েছে।

তবে,

অঙ্কণে আরো ম্যাচুরিটি আনতে হবে।অন্য ভালো মেম্বাররা কেমন ধরণের আর্ট করছে তা দেখে বুঝতে পারবেন।আমি অন্যেরটা কপি করতে বলছিনা।তবে ধারণা নিতে পারেন অবশ্যই।

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আমি আপু।

 3 years ago 

আপনার পাহাড়ের কাছে একটি গ্রাম্য পরিবেশ অঙ্কন টি সুন্দর হয়েছে। তবে আর একটু সময় দিলে অনেক সুন্দর হতো। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

জি ভাই পরের বার ভালো করার চেষ্টা করবো ধন্যবাদ।

পাহাড় গ্রাম প্রকৃতি এসব দেখলে যেন মনটা ভরে ওঠে। এই তিনটি কথায় যেন মধু মাখা শৈশব এবং হাজারো খুনসুটি জমে আছে। এবং আপনার এসবের অংকন করার প্রতিটি ধাপ ছিল অসাধারণ। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 3 years ago 

➡️ খুব অসাধারণ একটি চিত্র অঙ্কন করেছেন আপনি। এটি দেখতে খুবই চমৎকার দেখাচ্ছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। শুভকামনা আপনার জন্য

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

ভাইয়া এটা একটা আন্তর্জাতিক প্লাটফর্ম। কিছু মনে করবেন না এখানে এইধরনের আর্ট বেমানান। আপনি অন‍্যদের আর্টগুলো দেখুন। তবে আপনার চেষ্টা ভালো ছিল। অ‍ন‍্যদের গুলো দেখে চেষ্টা করেন আরও ভালো করতে পারবেন।

জি এই প্রথম তো বেশি একটা ভালো হয় নায়।নেক্সট টাইম ভালো করার চেষ্টা করবো ধন্যবাদ।

গ্রামের দৃশ্য সব সময় ভালো লাগে। প্রাকৃতিক পরিবেশ গুলো মনমুগ্ধকর হয়ে থাকে। আপনি বেশ ভালো আট করেছেন। আপনার আর্টের কোয়ালিটি আরেকটু বাড়াতে হবে ভাইয়া। আশা করি এরপর আরো সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করবেন। আপনার জন্য শুভকামনা রইল।

জি আপু চেষ্টা করবো ভালো করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার এই অংকটি আমার কাছে বেশ ভালই লেগেছে তবে আপনি চেষ্টা করতে থাকুন একটু ইউনিক ধরনের অংকন করার জন্য ইউনিক ধরনের অংকন করলে আপনার পক্ষেই অনেক সুবিধা। ধন্যবাদ আপনাকে এরকম একজন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

আর্টের হাত আপনার ভাল।চালিয়ে যান।নিয়মিত ক্লাস করেন।তারপরও বুঝতে সমস্যা হলে,আমার কাছেও জানতে পারবেন।

জি ভাই ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68348.76
ETH 2644.95
USDT 1.00
SBD 2.69