লেবেল ২ হতে আমার অর্জন by @mustafiz99 - ১০% shy-fox এর জন্য

❤️আসসালামু আলাইকুম❤️

সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহতে আপনারা সবাই খুবই ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।।

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করবো লেবেল ০২ এর লিখিত পরীক্ষা। কালকে আমি পরীক্ষা দিয়ে ছিলাম পরীক্ষায় উত্তীর্ণ হয়েছি। তাই লেবেল ০২ এর পরীক্ষা দেওয়ার অনুমতি পেলাম। তো এখন আমি লেবেল ০২ এর লিখিত পরীক্ষা দিব। এবং আমি লেবেল ০২ থেকে কি কি শিখতে পেরেছি তা আপনাদের মাঝে শেয়ার করবো। চলুন শুরু করা যাক।

Screenshot_20220213_111736~2.jpg

লেবেল ২ থেকে আমি যা যা শিখতে পেরেছি তা নিম্নে তুলে ধরা হলো।

১.কি নিরাপত্তা (key Security)
২.ডেলিগেশন (delegation)
৩.পাওয়ার আপ (pawer up)
৪.উয়ালেট নিয়ন্ত্রণ (controlling of wallet)

কি নিরাপত্তা সম্পর্কে জানা আামাদের সবারই খুবই গুরুত্বপূর্ণ। কারন কি নিরাপত্তা সম্পর্কে জানা না থাকলে পরে যে কোন সমস্যার সম্মুখীন হতে পারে।
এটি একাউন্ট নিরাপত্তা পোস্টিং করার ক্ষেত্রে খুবই কাজে আসবে।
key প্রদানত দুই প্রকার হয়।

১) পাবলিক key
২)প্রাইভেট key

এই প্রাইভেট কি আবার ৪ ভাগে ভাগ হয়ে থাকে।

১) প্রাইভেট অনার কি
২) প্রাইভেট অ্যাক্টিভ কি
৩) প্রাইভেট পোস্টিং কি
৪) প্রাইভেট মেমো কি

এরপর ক্লাসে প্রফেসার গন আমাদের খুবই গুরুত্বের সাথে ডেলিগেশন, পাওয়ার আাপ,ওয়ালেট নিয়ন্ত্রণ সম্পর্কে ধারণা দেয়।

ডেলিগেশন বলতে আমরা বুঝি যে আমি যদি কেউ আমার sp ধার দেই এবং সে তা ব্যবহার করে তার শক্তি বৃদ্ধি করে তাকে ডেলিগেশন বলে।

পাওয়ার আপ বলতে নিজের একাউন্টে শক্তিবৃদ্ধি করাকে বুঝায় এর ফলে আমার একাউন্টের বেলু বাড়বে।

ওয়ালেট নিয়ন্ত্রণ করার মানে ওয়ালেটের সংক্রান্ত যত কাজ যেমন সেভিংস, ইন্টার্নাল মার্কেট এক্সচেঞ্জ, রিওয়ার্ড ক্লেইম ইত্যাদি কে বোঝায়।

প্রশ্ন- পোস্টিং কি এর কাজ কি?

পোস্টিং কি এর মাধ্যমে সাধারণত পোস্ট সংক্রান্ত যত কাজ আছে সেগুলি করা হয়। যেমনঃ পোস্ট করা, কমেন্ট করা, আপভোট দেওয়া, আনফলো করা, ডাউনলোড দেওয়া, এবং কাউকে মিউট করা ইত্যাদি পোষ্টিং কি এর মাধ্যমে করা হয়।

প্রশ্ন - Active key এর কাজ কি?

Active key হচ্ছে মূলত প্রাইভেট কি। এই অ্যাক্টিভ কি এর মাধ্যমে মূলত ওয়ালেট সম্পর্কিত যেকোন কাজ করা হয়। যেমনঃ আর্থিক লেনদেনের কাজ, পাওয়ার ডাউন, পাওয়ার আপ, একাউন্ট এর যেকোনো তথ্য পরিবর্তন করা। এছাড়াও sbd to steem কনভার্সন করা ইত্যাদির কাজ আমার এক্টিভ কী এর মাধ্যমে করতে পারি।

Owner key এর কাজ কি?।

Owner ke একাউন্টের মালিকানা প্রমাণে এই কি ব্যবহার করা হয়। আমার একাউন্ট হারিয়ে গেছে বা অন্য কেউ হ্যাক করেছে তখন আমি একাউন্ট রিকভারি করতে চাচ্ছি, তখন আমার এই কী প্রয়োজন হবে এক কথায় কি আমার অ্যাকাউন্টের দোলিল।
এগুলো ব্যাবহার করে আমি মালিকানা দাবি করতে পারব।

Memo key এর কাজ কি?

আমি যদি কাউকে কোন কিছু ট্রান্সফার করার সময় কোন মেসেজ লিখে দিতে চাই তাহলে আমি তখন এই মেমো কি ব্যবহার করতে পারব।

Master password এর কাজ কি?

মাস্টার পাসওয়ার্ড আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ একটা বিষয়। একাউন্ট এর সকল ধরনের কাজ এই মাসটার পাসওয়ার্ড দিয়ে করা যাবে। মাস্টার পাসওয়ার্ড এর কাজের নির্দিষ্ট কোন সীমাবদ্ধতা নেই।

Master password নিরাপদে সংরক্ষণ করার জন্য আপনার প্ল্যান কি?

মাস্টার পাসওয়ার্ড সংরক্ষণ করার প্লান হচ্ছে আমি প্রথমে পাসওয়ার্ডটি গুগল ড্রাইভে রাখতে পারব কিন্তু জিমেইলে টু-স্টেপ ভেরিফিকেশন চালু করতে হবে পিডিএফ ফাইলটি প্রিন্ট আউট করে লকারে রাখতে পারব। এবং আমি আমার একটি ডায়রিতে লিখে রাখবো।

প্রশ্নঃ পাওয়ার আপ কেনো জরুরী?

আমাদের একাউন্টে ভ্যালু বৃদ্ধি করতে গেলে পাওয়ার আপ একটি অতীব গুরুত্বপূর্ণ। তাই পাওয়ার আপ করলে আমাদের একাউন্টটি বৃদ্ধি পায় যার ফলে আমরা কাউকে ভোট দিলে সেই ভোট একটু ভেলু থাকবে।

প্রশ্নঃ Power up প্রসেস সম্পর্কে আপনি কি জানেন?

(

প্রথমে steenitwallet এ গিয়ে লগইন করতে হবে, এরপরে steem এ ক্লিক করে power up বাটনে ক্লিক করতে হবে৷

Screenshot_20220213_110258.jpg

এবারে আমি যত steem পাওয়ার আপ করতে চাই তা দিব৷

Screenshot_20220213_110304.jpg

এবারে ওকে দিব।

প্রশ্নঃ মেমো ফিল্ড এর কাজ কি?

মেমো ফিল্টের কাজ হচ্ছে আমি যখন কোন কিছুর মেসেজ দিব বা গিফট দিব এবং ট্রান্সফার যদি আমি করতে চাই তাহলে ফিল্ড ব্যবহার করতে পারি।

প্রশ্নঃ সেভিংস এ থাকা steem অথবা sbd উইথড্র দেওয়ার কতদিন পরে ট্রান্সফারেবল ব্যালেন্সে যোগ হয়?

সেভিং এ থাকা steem বা SBD উইথড্র দেওয়ার
৩ দিন পর ট্রান্সফারেবল ব্যালেন্স যোগ হয়।

প্রশ্নঃ ডেলিগেশন ক্যানসেল করার কতদিন পর উক্ত এসপি নিজের একাউন্টে ফেরত আসে?

ডেলিগেশন ক্যানসেল করার ৫ দিন পর আমার sp একাউন্টে ফেরত আসে।

প্রশ্নঃ ধরুন আপনি @Heroism এ ২০০ এস.পি ডেলিগেশন করেছেন কিছুদিন পর ১০০ এসপি ডেলিগেশন করতে চান.।এখন ডেলিগেশনের পরিমাণ দেখার সময় আপনাকে কত এসপি লিখতে হবে?

ডেলিগেশন পরিমাণ দেখার সময় আমাকে ৩০০ sp লিখতে হবে।

Sort:  
 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনি লেভেল-২ এর অর্জিত বিষয়গুলো খুব সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার পোস্টের নতুনরা অনেক কিছু শিখতে পারবে। আপনাকে অনেক ধন্যবাদ সব কিছু সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

আমি মনে করি ভাইয়া আপনি লেভেল টু এর ক্লাস করে অনেক কিছু শিখতে পেরেছেন। আশা করি বাকি ক্লাস গুলো করে অনেক কিছু শিখতে পারবেন। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

লেভেল 2 প্রশ্ন উত্তর গুলো আপনি অনেক সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপনা করেছেন। মনে হচ্ছে আপনি অনেক কিছুই শিখতে পেরেছেন এবিবি স্কুলের ক্লাস করে। আমরাও ক্লাস গুলোর মাধ্যমে অনেক কিছু শিখতে পারলাম।আশা করব পরবর্তী ক্লাসগুলো করে আপনি আরও অনেক কিছু শিখতে পারবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

লেভেল টু এর পরীক্ষা দিয়েছেন দেখে খুব ভালো লেগেছে। এবিবির ক্লাসগুলো করে অনেক কিছু শিখতে পারা যায়। আমি নিজেও অনেক কিছু শিখতে পেরেছি ক্লাসগুলো করে। আপনাকে অসংখ্য ধন্যবাদ লেভেল টু এর পরীক্ষা দেওয়ার জন্য। এভাবে বাকি পরীক্ষাগুলো দিয়ে ফেলুন। আপনার অপেক্ষা করলাম ভেরিফাইড হওয়ার ।

জি ভাই দোয়া করবেন ধন্যবাদ

 3 years ago 

আপনি মোটামুটি সবগুলো প্রশ্নের উত্তরে ভালো দিয়েছেন। তবে টেলিভিশন সম্পর্কে যদি আরেকটু বিশদভাবে ব্যাখ্যা করতেন তাহলে মনে হয় আরো ভালো হতো। যাইহোক আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

নিজের ব্লকচেইন ক্যারিয়ার ব্রাইট করার জন্য এই অর্জনের কোন শেষ নেই। যতই শিখবেন ততই কাজে লাগবে। অর্জন নিজের জন্যই। তাই মনোযোগ দিয়ে অর্জন করুন আর ভবিষ্যতে ফলাফল নিজেই বুঝতে পারবেন আপনার অর্জনের। বাকি লেভেল গুলো খুব সুন্দর ভাবে ক্লাস করে পার হবেন এই কামনা আপনার জন্য।

জি ভাই দোয়া করবেন

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57673.98
ETH 2343.83
USDT 1.00
SBD 2.37