শিমুল গাছের শিকর ও অ্যালোভেরার শরবত খাওয়া ১০% লাজুক খ্যাঁক এর জন্য

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগের ভারতীয় ও
বাংলাদেশের সকল সদস্যকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আপনারা সবাই কেমন আছেন আশা করি আল্লাহর রহমাতে আপনারা সবাই খুবই ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমাতে অনেক ভালো আছি

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করবো শিমুল গাছের শিকর ও অ্যালোভেরা খাওয়ার উপকারিতা। আপনারা অনেকেই এই শরবত টা চিনেন এবং খেয়ে থাকেন। এ শরবত টা রাস্তাঘাটে পথে-ঘাটে সর্বত্র পাওয়া যায়। আমার অনেকেই সকালে ঘুম থেকে উঠে এ এ্যালভেরার শরবত টা খেয়ে থাকি। এ অ্যালোভেরা শরবতটা খাওয়া আমাদের জন্য খুবই উপকারী

IMG_20220218_062916.jpg

আমরা সকালে ঘুম থেকে উঠে কি খাচ্ছি না খাচ্ছি সেটা খুবই গুরুত্বপূর্ণ। কারণ আমরা সকালে খালি পেটে ঘুম থেকে উঠে অবশ্যই কিছু ভালো মানের পুষ্টি জাতীয় খাদ্য খাওয়া উচিত। আর এই অ্যালোভরা শরবত খাওয়া আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। আমরা যদি প্রতিদিনই এই অ্যালোভেরা শরবত খেতে পারি তাহলে আমাদের স্বাস্থ্য ভালো থাকবে

IMG_20220218_062855.jpg

IMG_20220218_062844.jpg

আমাদের স্বাস্থ্য ভালো রাখার জন্য এই এ্যালোভেরা খুবই পুষ্টিকর একটি খাদ্য।আমরা যদি প্রতিদিনই এই এ্যালোভেরা শরবত টা খেতে পারি তাহলে আমাদের স্বাস্থ্য খুবই ভাল থাকবে এবং চাঙ্গা হয়ে উঠবে। অ্যালোভেরা আমাদের ত্বকের সৌন্দর্যকে বৃদ্ধি করে দেয়। অ্যালোভেরা ব্লাড প্রেসার কে নিয়ন্ত্রণ করে এবং রক্তের সঞ্চালন করে।
অ্যালোভেরা গাছের ঔষধ মানুষ অনেক আগেই খেয়ে থাকত।

বিশেষ করে গ্রামের মানুষকে গুলো এ শরবত সম্পর্কে অবগত নই।কিন্তু শহরের মানুষ আমরা অনেকেই চিনি এবং খেয়ে থাকি। আমরা যদি প্রতিনিয়িত অ্যালোভেরা গাছের শরবত টা খেতে পারি তাহলে আমাদের আমাদের স্বাস্থ্য আস্তে আস্তে অনেক ভালো হয়ে যাবে। কারন এটা অনেক পুষ্টিকর ভিটামিন জাতীয় খাদ্য

IMG_20220218_062912.jpg

অ্যালোভেরার শরবত এর সাথে আরও একটা শরবত বিক্রি করে। সেটা হল বেলের শরবত বেলের শরবত টা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। এটি খেতে খুবই
দারুণ লাগে মিষ্টি লাগে তাই আমি এটাও খেয়ে থাকি।

বিশেষ করে বেলের শরবত আমাদের জন্য খুবই ভিটামিন পুষ্টিকর জাতীয় একটা খাদ্য।বিশেষ করে বেল আমার কাছে খুবই পছন্দ। আমি গ্রামের বাড়িতে থাকতে বেল পুরে খেতাম কারন আমাদের বেল গাছ ছিল। বেল পুরে খেতে খুবই দারুণ লাগে আমার কাছে। আপনারা ও পারলে বেল কিনে পুরে খাবেন খুবই সুস্বাদু হবে

আমার লেখার মধ্যে যদি কোন ভুল হয় তবে সবাই আমাকে ক্ষমা করবেন

আজকে এ পর্যন্তই আর লিখবো না। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনা রেখে শেষ করছি।

    ❤️❤️(আল্লাহ হাফেজ) ❤️❤️
Sort:  
 2 years ago 

রাস্তার আশেপাশে এ ধরনের যে শরবত গুলো বিক্রি করে। বিশেষ করে অ্যালোভেরা এবং বিভিন্ন উপাদান দিয়ে তৈরি করা শরবত গুলো, এগুলো কতটুকু স্বাস্থ্যকর জানিনা। তবে আমার খেতে ভালোই লাগে। মাঝে মাঝে আমি যদি কোথাও দেখি আমি কিন্তু খাই, তবে এটি কতটা স্বাস্থ্যকর আসলে বলা কঠিন। অনেক ধন্যবাদ আপনাকে। ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা থাকবে আমার পক্ষ থেকে আপনার জন্য সব সময়।

ধন্যবাদ ভাই এতো সুন্দর গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

অ্যালোভেরা এর যে এত গুনাগুন আমি আগে কখনো জানতাম না এবং এটি শরবত করে খাওয়া যায় এটাও জানতাম না। আপনার পোস্ট দেখে অনেক কিছুই নতুন জানলাম এবং শিখলাম খুবই সুন্দর একটা পোস্ট ছিল এটি আমি অবশ্যই বাড়িতে একবার ট্রাই করে‌ দ্ শরবতটি খাওয়ার চেষ্টা করব।‌‌ছটি মনে হয় শরীরের জন্য খুবই ভালো হবে এটি।
ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

জি ভাই প্রতিদিন সকালে খালি পেটে ঘুম থেকে উঠে খাবেন স্বাস্থ্য ভালো থাকবে ইনশাআল্লাহ।

 2 years ago 

শিমুল গাছের শিকর ও অ্যালোভেরার শরবত খাওয়া প্রত্যেকটি মানুষের জন্য অনেক ভালো। এই দুটি জিনিসে অনেক পুষ্টি গুণ রয়েছে যা মানুষের শরীরের জন্য অত্যন্ত প্রয়োজন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর কিছু শরবত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আসলে এই ধরনের শরবত স্বাস্থ্যের জন্য খাওয়া খুবই ভালো। সামনে গরম কলে শরবত খাওয়ার ধুম পড়বে।শিমুল গাছের শিকড় ও অ্যালোভেরা সহ অন্যান্য উপাদান দিয়ে তৈরি শরবত খেতে বেশ ভালো লাগে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। ধন্যবাদ, ভালো থাকবেন।

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61111.24
ETH 2687.89
USDT 1.00
SBD 2.61