অনেক দিন পর ফুচকা ও ঝালমুড়ি খাওয়া ১০% লাজুক খ্যাঁক এর জন্য

❤️ ❤️❤️ (আসসালামু আলাইকুম বন্ধুরা) ❤️❤️❤️

আপনারা সবাই কেমন আছেন আশা করি আল্লাহর রহমাতে আপনারা সবাই খুবই ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি আলহামদুলিল্লাহ।

IMG_20220213_173818.jpg

আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আপনার আমার সবার প্রিয় ফুচকা ও ঝালমুড়ি।
আজকে আমি আসছিলাম আমার বোনের বাসায়। আমার বোনের বাসায় এখন একটু বেশি আসা হয়। কারন আগে আমার নিজের বাসায় থাকতাম। সেখানে থাকার জায়গায় টা বেশি একটা ভালো না। কোম্পানি থেকে ফ্রি বাসা দেয় তো এই জন্য সবাই একসাথে থাকা হয়।বিশেষ করে এক সাথে থাকলে বিভিন্ন ধরনের সমস্যা হয়ে থাকে । এই জন্য আর থাকি না তাই বোনের বাসায় কাজ শেষ করে চলে আসি। যাইহোক যখন বিকাল হলো। আমার একটি ছোট্ট ভাগ্নি আছে শুধু বার বার বলে যে মামা কি খাব কি খাব। তাই ঘরে আর টিকে থাকতে পারলাম না বাইরে চলে আসলাম।

IMG_20220213_172741.jpg

বাহিরে আসার পর চিন্তা করতেছি কি নেওয়া যায়। তো একটু হাটতে হাটতে সামনে গেলাম। দেখলাম এক ফুচকা ওলাকে ফুচকা ও ঝালমুড়ি বানাইতেছে। তার পর আমি ও গেলাম ফুচকা ওলার কাছে।

IMG_20220213_172743.jpg

IMG_20220213_172536.jpg

তারপর গিয়ে ফুচকা ও ঝালমুড়ি কিনলাম।ফুচকা ও ঝালমুড়ি খেতে কিন্তু খুবই দারুণ লাগে। আমি বিশেষ করে ঝালমুড়ি একটু বেশি পছন্দ করি। কারন আমার কাছে ঝালমুড়ি খেতে খুবই ভালো লাগে। আমরা মাঝে মাঝে বাসায় বানিয়ে ঝালমুড়ি খাই।কিন্তু বাসার থেকে বাহিরের ঝালমুড়ি খেতে বেশি সুস্বাদু লাগে। তারা বিভিন্ন ধরনের মসলা দিয়ে এই ঝালমুরি তারা তৈরি করে থাকে। তাই এদের ঝালমুরি টা একটু বেশি মজার হয়।

IMG_20220213_172743.jpg

IMG_20220213_172324.jpg

IMG_20220213_172315.jpg

আর ফুচকার তো কথাই নাই। যেখানে যাব সেখানে ফুচকা হাটে বাজারে রাস্তাঘাটে গলিতে সবখানে শুধু ফুচকা। ফুচকা আমরা কম বেশি সবাই খেয়ে থাকি। তবে এই ফুচকাটা সবচেয়ে বেশি মেয়েদের পছন্দ। আর ছোট বাচ্চারা ফুচকা খেতে খুবই ভালোবাসে। বিশেষ করে আমরা যখন বন্ধু-বান্ধব মিলে যখন বাইরে ঘুরতে যাই বা স্কুল কলেজে যাই। তখন আমরা সবাই বসে বসে গল্প করি এবং সাথে ফুচকা খাই।

তবে মেয়েরা সবচেয়ে ফুচকাটা পছন্দ করে বেশি। খেয়াল করে দেখবেন ফুচকার দোকানে মেয়েদের বেশি দেখা যায়। ফুচকা আমরা অনেকেই আবার বাসায় বানিয়ে খাই। আমিও খেয়েছি বাসায় বানিয়ে ভালোই লাগে খেতে। আপনারাও বাসায় বানিয়ে খেয়ে দেখতে পারেন আসা করি খুবই ভালো লাগবো।

আমার লেখার মধ্যে যদি কোন ভুল হয় তবে সবাই আমাকে ক্ষমা করবেন।

আমার বাংলা ব্লগের বন্ধুদের সবার সুস্থতা কামনা রেখে আজকে আমার লেখা শেষ করছি আল্লাহ হাফেজ।

আসসালামু আলাইকুম সবাই ভালো থাকবেন।

Sort:  

ফুচকা ও ঝালমুড়ি আমার খুব পছন্দের একটি খাবার ফুচকা এবং ঝাল মুড়ি যদি একটু ঝাল বেশি হয় তাহলে খেতে আর টেস্টি লাগে তবে ফুচকার থেকে আমি ঝাল মুড়ি বেশি পছন্দ করি ধন্যবাদ খুব লোভনীয় একটি পোস্ট শেয়ার করার জন্য

 2 years ago 

ইশ,ভাইয়া আপনি সকাল সকাল এত মুখরোচক খাবারের ছবি দিলেন।দেখেই জিভে জল এসে গেলো।আমারও মাঝে মাঝে ঝালমুড়ি এবং ফোসকা খেতে খুব ভালো লাগে।ফোসকা আমার ভিষন প্রিয়। তবে আপনার ছবির ঝাল মুড়ি অনেক মজা হয়েছে, মনে হচ্ছে। ধন্যবাদ ভাই আপনাকে।

 2 years ago 

ইশ,ভাইয়া আপনি সকাল সকাল এত মুখরোচক খাবারের ছবি দিলেন।দেখেই জিভে জল এসে গেলো।আমারও মাঝে মাঝে ঝালমুড়ি এবং ফোসকা খেতে খুব ভালো লাগে।ফোসকা আমার ভিষন প্রিয়। তবে আপনার ছবির ঝাল মুড়ি অনেক মজা হয়েছে, মনে হচ্ছে। ধন্যবাদ ভাই আপনাকে।

জি আপু ঝালমুড়ি খুবই মজা হয়েছে ধন্যবাদ।

 2 years ago 

আমাদের আড্ডাতে ফুচকা ঝালমুড়ি এগুলো না হলে চলেই না। আসলে অনেকদিন কলেজ ক্যাম্পাস বন্ধ থাকার জন্য আগের মত বন্ধুদের সাথে আড্ডা দেওয়া হয় না আর ফুচকা ঝালমুড়ি আগের মত খাওয়া হয়না। আপনার পোস্টটি দেখে দিনগুলোর কথা খুব মনে পড়ছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার পোষ্টের মাধ্যমে দিনগুলোর কথা মনে করে দেয়ার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

আপনার জন্য অনেক শুভকামনা ধন্যবাদ।

 2 years ago 

মুড়ি আমার অনেক পছন্দের একটা খাবার। আপনি খুব সুন্দর করে আপনার ভাগ্নির সাথে মুড়ি এবং ফুসকা খাওয়ার বর্ণনা করেছেন। খুব সুন্দর করে সব কিছুর বর্ণনা করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58659.71
ETH 3164.52
USDT 1.00
SBD 2.43