অনেক দিন পর মুড়ি ভর্তা খাওয়া ১০% লাজুক খ্যাঁক এর জন্য

❤️আসসালামু আলাইকুম ❤️

বন্ধুরা সবাই কেমন আছেন আশা করি আল্লাহর রহমতে আপনারা সবাই খুবই ভালো আছেন আমি ও আপনাদের দোয়ায় অনেক অনেক ভালো আছি আলহামদুলিল্লাহ।

আমার বাংলা ব্লগের বন্ধুদের সুস্থতা কামনা রেখে শুরু করছি মুড়ি ভর্তা খাওয়ার আনন্দ ময় মুহূর্ত।


IMG_20220204_182413.jpg

আমি বর্তমানে একটি চাকরি করতেছি ঢাকায়। আমার বড় বোন ঢাকা থাকেন সে আমাকে তার বাসায় যেতে বলে কিন্তু সময় না থাকায় যেতে পারছিনা । কিন্তু আজকে সময় পেয়ে আমি বোনের বাসায় এসেছি । আর আমার ছোট ভাই সেও আসছে। তাই সবার সাথে দেখা হয়ে ভালোই লাগলো। কারণ পরিবারের সবার সাথে দেখা হয়ে ভালো লাগে। আমাদের সময়টা সারাদিন ভালোই কাটলো আনন্দের সাথে।


IMG_20220204_182610.jpg

আমরা দুপুরের খাবারের পর বিকাল বেলা সবাই কথা বলতেছিলাম। কথার মাঝে আমি বললাম মুড়ি ভর্তা খাবি সবাই। ওরা তো বলার সাথে সাথেই রাজি হয়ে গেল। কারণ আমরা সবাই মুড়ি ভর্তা খেতে অনেক পছন্দ করি। আমিও যখন গ্রামের বাড়িতে থাকতাম তখন আমরা কয়েকদিন পরপরি মুড়ি ভর্তা বানিয়ে খেতাম। গ্রামের বাড়িতে মুড়ি ভর্তা খাওয়াটা বেশি মনে পরে কারন সেই সময় আমাদের কারো কাছে টাকা থাকতো না আমরা সবার কাছ থেকে টাকা নিতাম তারপর সবার টাকা মিলিয়ে নিয়ে সকল উপকরণ দোকান দিয়ে নিয়ে আসতাম। কিন্তু এখন সবার কাছে টাকা আছে কিন্তু এক সাথে মুড়ি ভর্তা খাওয়া হয় না। তার পরেও আজকে সবাই না থাকলেও আমরা চার পাঁচ জন মিলে খেলাম খুবই ভালো লেগেছে।

IMG_20220204_171755.jpg

IMG_20220204_171657.jpg

যাইহোক সব শেষে বাহিরে আসলাম মুড়ি নিতে। মুড়ি কেনা শেষ হলে তারপর আমি আবার চলে যাই। বেগুনি পেয়াজু ও কিনতে তারপর আবার ছোলা ও চানাচুর কিনলাম। কিনার পর বাসায় চলে আসলাম।
মুড়ি ভর্তা যে যে উপকরণ দিয়ে তৈরি করা হয়েছে তা হলো।

১. মুড়ি
২. ছোলা
৩. পেয়াজু
৪.বেগুনি
৫.কাঁচামরিচ
৬.পিয়াজ
৭.তৈল

IMG_20220204_181832.jpg

IMG_20220204_181844.jpg

IMG_20220204_182050.jpg

IMG_20220204_182100.jpg

IMG_20220204_182150.jpg

মুড়ি ভর্তা বানানোর পর আমরা সবাই একসাথে খেয়েছি। খুবই মজাদার হয়েছে মুড়ি ভর্তাটা। আপনারা খেয়োও ট্রাই করতে পারেন। আসলে বৃষ্টি দিনে মুড়ি ভর্তা খেতে খুবই দারুণ লাগে। তাই আপনারা সবাই খেয়ে ট্রাই করতে পারেন। আসলে বৃষ্টি দিনে যেকোনো খাবার খেতে খুবই ভালো লাগে । কিন্তু একা একা খেতে কোনো সময়ই ভালো লাগেনা। তাই সবাইকে বলবো বৃষ্টি দিন বা যেকোনো সময়ই সবাই মিলে খাবেন।

IMG_20220204_172504.jpg

IMG_20220204_172203.jpg

আজকে আর বেশি লিখবো না আশা করি সবার কাছে ভালো লাগবে। আমার লেখার মধ্যে যদি কোন ভুল হয় তবে সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

Device: Vivo A12Y
Photographer :@mustafiz99

Sort:  
 3 years ago 

আপনার মুড়ি ভর্তা বেশ সুন্দর করে সহজ ভাবে তৈরি করেছেন । আপনার মুড়ি ভর্তা দেখে আমার প্রাণ জুড়িয়ে যাচ্ছে। আসলে মুড়ি ভর্তা একটি লোভনীয় রেসিপি। ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইলো ভাই আপনার জন্য।

আপনাকে অনেক ধন্যবাদ গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

দিলেনতো ভাই লোভ জাগিয়ে মুড়ি আমি এমনিতেই অনেক বেশি খেয়ে থাকে সঙ্গে যদি সুন্দর করে মুড়ি মাখানোর সকল প্রয়োজনীয় জিনিস পাতি থাকে তাহলেতো খেতে অনেক মজা লাগে আপনি খুবই সুন্দর করে ছোলা এবং পেঁয়াজু বেগুনি দিয়ে মরিচা খেয়েছেন তা দেখতে অসাধারণ লাগছে খেতেও বুঝি অনেক টেস্টি হয়েছিল ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য

 3 years ago 

বেশ সুন্দর করে সহজ ভাষায় পরিবারের সকলের সাথে মুড়ি ভর্তা খাওয়ার অভিজ্ঞতা শেয়ার করেছেন। আসলে খাবারটা মুখ্য নয়। পরিবারের সকলের সান্নিধ্যে যাওয়া টাই আসল। আজকালকার ব্যস্ত জীবনে মানুষ ক্রমেই বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ধন্যবাদ আপনাকে।

জি ভাই সত্যি বলেছেন আপনি আজ-কাল মানুষ একটু ব্যস্ত থাকে। ধন্যবাদ ভাই আপনাকে আমার পোস্টটি পড়ে গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনার মুড়ি মাখার স্বাদ মনে হয় অনেক সুন্দর হয়েছে। আর দেখে জিভে জল এসে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

জি ভাই অনেক সুন্দর হয়েছে ধন্যবাদ আপনাকে।

খেতে থাকেন।খাবার বলে কথা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62561.21
ETH 2449.99
USDT 1.00
SBD 2.64