আমার মোবাইলে তোলা কিছু পাখির ফটোগ্রাফি - ১০% লাজুক খ্যাঁক এর জন্য

❤️আসসালামু আলাইকুম ওরাহমাতুল্লাহ ❤️

বন্ধুরা সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমতে আপনারা সবাই খুবই ভালো আছেন। আমি ও আল্লাহর রহমাতে অনেক অনেক ভালো আছি।

আজ আমি আপনাদের মাঝে শেয়ার করবো বরাবরের মতো আমার মোবাইলে তোলা পাখির কিছু ফটোগ্রাফি।

আজকে আমি অনেক দিন পর পাখির দোকানে গেলাম।
সেখানে গিয়ে ভিবিন্ন ধরনের পাখি দেখলাম পাখি গুলো দেখতে খুবই ভালো লাগলো আমার।

IMG_20220114_211330.jpg

IMG_20220114_211336.jpg

এই যে পাখিটি দেখছেন পাখিটির নাম হচ্ছে টিয়া পাখি। এ পাখিটি দেখতে খুবই সুন্দর। টিয়া পাখি আমরা শিকার করার জন্য অনেকেই আমরা এই পাখিটি পালি।
আমার এখনো মনে আছে আমরা ছোট থাকতে এই পাখিটি ধরার জন্য অনেক অনেক চেষ্টা করছি কিন্তু ধরতেই পারিনি।আর এ পাখিটি ধরা খুবই কস্ট কর। এ পাখিটি একটু সারা শব্দ পেলেই উড়ে যায় এ কারণে এ পাখিটি ধরা খুবই মুসকিল। আর এ পাখিটি গ্রাম অঞ্জলে দেখাই যায় না খুবই কম দেখি। আপনার কি জানেন টিয়া পাখি কিন্তু কথাও বলতে পারে। কারণ এটা যখন পালতে পালতে অনেক দিন হয়ে যায় তখন সে পাখিটি শিকারি হয়ে যায়। শিকারী হলে সে মানুষের সাথে কথা বলতে সরু করে।

IMG_20220114_211353.jpg

এইযে পাখিটি দেখছেন এ পাখিটি খুবই সুন্দর একটা পাখি।পাখিটির নাম হচ্ছে কোয়েল পাখি।কোয়েল পাখি আসলে অন্য অন্য পাখির মতো না যেখানে সেখানে এই পাখি গুলো পাওয়া যায় না। এ পাখি গুলো আমার কাছে খুবই ভালো লাগে দেখতে। আর এ পাখি গুলোর ডিম খেতে খুবই দারুণ লাগে। আর কোয়েল পাখির ডিম খাওয়া আমাদের জন্য অনেক উপকারি।আর ডিম খেতে খুবই সুস্বাদু লাগে।

IMG_20220114_211218.jpg
IMG_20220114_211341.jpg

এবার আপনারা দেখতে পারছেন আমাদের খুবই পরিচিত একটা পাখি। আর এ পাখিটির নাম হচ্ছে কবুতর।
এ কবুতর পাখি আমাদের কাছে খুবই ভালো লাগে।
আমরা অনেকেই এ পাখিটি রান্না করে খাই খেতে খুবই সুস্বাদু লাগে। আর এ কবুতর আমরা নিজেরাই পালি বাড়িতে আমার ভাইয়ের ছেলে পালে। এক বার বাড়িতে গিয়ে ছিলাম তখন দেখলাম আমার ভাইয়ের ছেলে কবুতর পালতাছে জিজ্ঞেস করলাম কবে থেকে শুরু করলি কবুতর পালা বললো প্রায় ৩ মাস হবে। আমার কবুতর গুলো দেখে ভালোই লাগলো। আমাদের গ্রামের বাড়িতে যখন দান কাটতো তখন তারা সবাই মিলে গিয়ে ঔ দান খেতে গিয়ে খাবার খাওয়ার জন্য পরতো।আর ওই দৃশ্যটা দেখতে আমার কাছে খুবই ভালো লাগত।

IMG_20220114_211305.jpg

IMG_20220114_211253.jpg

IMG_20220114_211250.jpg

এবার আপনাদের মাঝে শেয়ার করছি কিছু খরগোশ এর ফটোগ্রাফি। একই দোকানে খরগোশ ও ছিল ভাবলাম তার ও কিছু ফটোগ্রাফি তুলি। আসলে খরগোশ দেখতে খুবই সুন্দর। অন্য অন্য প্রাণের চাইতে খরগোশ দেখতে খুবই সুন্দর। আবার এ খরগোশ আমরা অনেকেই কিনে পালি।

Location: https://w3w.co/delays.tiling.koala
Device: vivo Y12A



ধন্যবাদ সবাইকে। সবাই ভাল থাকবেন।

Sort:  
 3 years ago 

ভাই আপনি অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। বিশেষ করে আপনার তোলা ছবিগুলোর মধ্যে আমার কাছে খরগোশের ছবিগুলো বেশ ভালো লেগেছে।

ধন্যবাদ ভাই

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। বিশেষ করে খরগোশের আলোকচিত্র টি খুবই দুর্দান্ত হয়েছে। আপনি খুব সুন্দর ভাবে ছবির সাথে কথাগুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করলেন আজকে। পাখি আর খরগোশের ফটোগ্রাফি টা আমার কাছে খুবই ভালো লেগেছে। আসলেই সব ফটোগ্রাফি গুলো খুবই আকর্ষণীয় দেখাচ্ছিলো। এককথায় অসাধারন ছিল ফটোগ্রাফি গুলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

সুন্দর একটি কমেন্ট করে উৎসাহিত করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু

 3 years ago 

আমি ও একজন পাখিপ্রেমী, আপনার পাখির ফটোগ্রাফি দেখে খুবই সুন্দর লাগছে এবং কি ভাল লাগছে। তবে বন্যেরা বনে সুন্দর শিশুরা মাতৃক্রোড়ে, একথাটি যেমন সত্য, ঠিক তেমনি আমরা বন্দী করে পাখি পালন না করে মুক্ত আকাশে ছেড়ে দেওয়া আমাদের জন্য কর্তব্য হয়ে পড়ে। তবুও আমরা যারা পাখিপ্রেমী এবং কি পাখিকে ভালোবাসি আমরা নিজের চোখের সামনে রাখতে চাই এবং কি ভালোবাসা দিতে চাই। আসলে আমাদের এই ভালবাসার অর্থহীন কারণ তারা সারাক্ষণ ছটফট করে মুক্ত আকাশে উড়ে বেড়ানোর জন্য। যাই হোক আপনি অনেক সুন্দর পোস্ট করেছেন এবং অনেক সুন্দর করে সাজিয়ে গুছিয়ে লিখেছেন। আমাদের মাঝে শেয়ার করেছেন, অসংখ্য ধন্যবাদ রইল ভাইয়া।

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

হরেক রকম পাখি দেখলাম
খাঁচার ভিতরে বন্দী
মন খারাপ করে সবাই
করছে শুধু সন্ধি

পাখির ফটোগ্রাফি গুলো
হয়েছে অসাধারণ
শান্তশিষ্ট ছিল দেখি
খরগোশের আচরণ
♥♥

 3 years ago 

পশুপাখি আমার খুবই ভালো লাগে। আমি আমার বাড়িতে অনেক ধরনের পাখি পালন করতাম। তবে এখন সেরকম পাখি নেই। পাখির ফটোগ্রাফি গুলো দারুণ করেছেন। এবং খরগোশ গুলো দেখতে অসাধারণ লাগছে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আর আপনার এই ফটোগ্রাফির মাধ্যমে বোঝা যাচ্ছে আপনি একজন পাখিপ্রেমী। তো পাখিপ্রেমী ভাই আপনার পোস্টের সবকিছুই ঠিক ছিল তবে পোস্ট এর মধ্যে কিছু বানান ভুল রয়েছে সেগুলো দেখে ঠিক করে নিবেন। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা।

ধন্যবাদ ভাই

 3 years ago 

বাহ ভাই আপনি তো অনেক সুন্দর করে ফটোগ্রাফি করতে পারেন । আপনার ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার সবচেয়ে বেশি পছন্দ হয়েছে খরগোশগুলো। এগুলো দেখতে খুবই মিষ্টি এবং চমৎকার লাগছিলো এছাড়াও প্রত্যেকটি ফটোগ্রাফি আপনি অনেক সুন্দর ভাবে করেছেন ধন্যবাদ আপনাকে।

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68168.17
ETH 3256.43
USDT 1.00
SBD 2.67