নিজেদের সবজি ক্ষেতের কিছু সবজির ফটোগ্রাফি পর্ব 2 ১০% লাজুক খ্যাঁক এর জন্য।

❤️❤️আসসালামু আলাইকুম ❤️❤️

আমি মোস্তাফিজুর রহমান বাংলাদেশ থেকে বলছি।
বন্ধুরা সবাই কেমন আছেন আশা করি আল্লাহর রহমাতে আপনারা সবাই খুবই ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় অনেক ভালো আছি

আমার বাংলা ব্লগের সকল বন্ধুদের সুস্থতা কামনা রেখে শুরু করছি আজকের বগ্ল

আমি আপনাদের মাঝে পোস্ট করছিলাম প্রাকৃতিক দৃশ্যের কিছু ফটোগ্রাফি নিয়ে। আজকে আমি ভিন্ন ধরনের কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করবো। শীতকালীন সবজি নিয়ে কিছু ফটোগ্রাফি যে গুলো আমাদের লাগানো নিজেদের। শীতকাল আসলে আমরা নিজেরা অনেক ধরনের সবজি লাগিয়ে থাকি

IMG_20220303_173208.jpg

IMG_20220303_173127.jpg

এটা হল বেগুন গাছ আমরা প্রতিবছরই বেগুন গাছ লাগিয়ে থাকি। প্রতিবছরের মতো এবারও বেগুন ভালোই হয়েছে গাছে।বেগুন খেতে কিন্তু খুবই ভালো লাগে। আমরা সবাই কম বেশি বেগুন পছন্দ করি। তবে আমি বেশি একটা খাইনা বেগুন কিন্তু বেগুন যদি সুন্দর করে তেলের উপর বাজলে খেতে খুবই দারুণ হয় সেটা

IMG_20220303_163418.jpg

IMG_20220303_163106.jpg

করলা আমার কাছে খুবই পছন্দের একটা সবজি। আমার কাছে খুবই ভালো লাগে খেতে। তবে শর্ত হলো সুন্দর করে করাকরি করে ভাজতে হবে। কারণ করলা আমরা অনেকেই খাই না শুধু তিতার কারণে। কিন্তু করলা খাওয়া আমাদের জন্য খুবই উপকারী। কিন্তু আমরা অনেকেই বুঝি না যে করলা খাওয়া কতো টা উপকার।কিন্তু করলা সুন্দর করে বাজলে খেতে খুবই সুস্বাদু হয়*।

IMG_20220303_163259.jpg

কুমড়ো সবজি তো কথাই নেই আমরা কুমড়ো অনেকেই পছন্দ করে খেতে। আবার কুমড়ো নিয়ে আমরা অনেকেই পোস্ট করে থাকি। মোট কথা কুমড়ো খেতে খুবই মজাদার ও সুস্বাদু হয়

IMG_20220302_145911.jpg

কোমর শাক সবজি কিন্তু খুবই ভিটামিন। শাকসবজি খাওয়া আমাদের জন্য এমনিতেই খুব ভালো। শাক সবজি খাওয়া খুবই পুষ্টিকর। আর বিশেষ করে শাকসবজি আমি একটু বেশি পছন্দ করি। আর এটাই আমি বেশি বেশি করে খাই

IMG_20220302_081519.jpg

লেবু আমার কাছে খুবই পছন্দ লেবু যেকোনো তরকারি সাথেই খাওয়া যায়। লেবু গাছ আমরা মাঝে মাঝেই লাগিয়ে থাকি কিন্তু রাখা যায় না বিভিন্ন সমস্যার কারনে।আমরা বিভিন্ন ধরনের শাকসবজির গাছ রোপন করে থাকি। কিন্তু চারপাশে বেরিগেট না দিয়ে রাখলে রাখা যায় না। আপনারা তো ভালো করেই জানেন গ্রামের অঞ্চলের কি অবস্থা। যাই হোক এই ছিল আজকে আমাদের নিজেদের শাকসবজির লাগানো কিছু গাছের ফটোগ্রাফি

যাইহোক আজকে এ পর্যন্ত সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সবসময় এই কামনা রইলো

আমার লেখার মধ্যে যদি কোন ভুল হয় তবে সবাই আমাকে ক্ষমা করবেন। আমার বাংলা ব্লগের সকাল বন্ধুদের সুস্থতা কামনা রেখে শেষ করছি আজকের বগ্ল

Name :@mustafiz99

Photography:mobile photo

Device :Vivo AI2Y

Location :Barisal Bakergang

W3W :: https://w3w.co/upturn.field.appeals

আল্লাহ হাফেজ

❤️আমার পোস্টটি পড়ার জন্য সকলকে ধন্যবাদ❤️

Sort:  
 2 years ago 

বাহ! ভাই ভালোইতো প্রথমত আপনি আপনার নিজের কিছু সবজি বাগান রয়েছে সেই বাগানের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো ভাই আসলে দেখতে সুন্দর হয়েছে, আমার কাছে অনেক ভালো লেগেছে প্রতিটি সবজি আমাদের খুবই উপকারী সবজি এগুলো আমাদের সবারই খাওয়া উচিত। সেই সাথে নিজেদেরই খালি জায়গায় সুযোগ পেলে সবারই বাগান করা উচিত। অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার সবজি ক্ষেত আমার কাছে খুবই ভালো লেগেছে দেখতে। এমন সবজি ক্ষেত সবারই থাকা খুব প্রয়োজন। ফরমালিনমুক্ত সবজি খাওয়া যাবে। আমার জন্য কিছু পাঠিয়ে দিয়েন ভাই। শুভকামনা রইল আপনার জন্য।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

বাহ্,,অনেক কিছু লাগিয়েছেন তো।ভালো লাগে নিজের লাগানো কোন গাছে ফল কিংবা ফুল ধরলে।আপনারও নিশ্চয়ই অনেক আনন্দ, নিজের লাগানো গাছে প্রিয় সবজি গুলো ধরছে।যাই হোক ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

জি আপু ঠিকই বলেছেন নিজেদের গাছের সবজি দেখতে ও খেতে খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলে নিজের সবজি উৎপাদন করে খাওয়ার মজাটাই।
একদম বিশুদ্ধ এবং টাটকা সবজি খাওয়া যায় খেতেও দারুণ সুস্বাদু লাগে।
সত্যিই আপনার সবজি বাগানে দেখে আমি মুগ্ধ হয়ে।
আমারও একটি বাগান আছে তবে সবজির নাম ফুলের।
শুভেচ্ছা রইল ভাই আপনার জন্য 🌹❤️

ভাই বাগান মানেই সৌন্দর্যতা দেখতে খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনি যে সবজি চাষ করেন তা শুনে খুব ভালো লাগলো ভাই। আপনার সবজি ক্ষেতের প্রতিটি সবজি আমার কাছে অনেক ভালো লেগেছে। সবজিকে তোর সবজিগুলোকে অনেক সুন্দর ভাবে ক্যাপচার করেছেন। ধন্যবাদ আপনাকে।

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অসাধারণ ছিলো আপনার সবজির ফটোগ্রাফি গুলো। আপনি ঠিকই বলেছেন এটা ভিন্ন ধরনের পোষ্ট আমাদের উপহার দিয়েছেন। সবজি গুলো যদি নিজের হয় তাহলে তো কোন কথাই নেই, একেবারে টাটকা এবং ফ্রেশ এবং বিষমুক্ত। আমাদের সাথে এত সুন্দর করে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর ভাবে আপনার সবজি ক্ষেত এর ফটোগ্রাফি গুলো সকলের মাঝে শেয়ার করেছেন। আপনার সবজি বাগানের ফটোগ্রাফি গুলো আমার কাছে ভালো লাগলো। সবজি বাগান গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। অনেক সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার সবজি ক্ষেতে দেখছি বিভিন্ন সবজির সমারোহ। আপনি সবজির ফটোগ্রাফি গুলো অসাধারণ ভাবে দেখিয়েছেন ।এই সবজির মধ্যে করলা আমার কাছে খুবই পছন্দের একটি সবজি। শুভকামনা রইল আপনার জন্য।

সুন্দর মন্তব্য করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমাদেরও একটি সবজি বাগান আছে। আপনার পোস্টটি দেখে আমাদের বাসার পাশে সবজি বাগানের কথা মনে পড়ে গেলো। বেগুন, করলা, কুমড়া, লেবু খুব ভালো ফলন দিয়েছে। সজবি বাগানে সবুজ সবুজ সবজি দেখতে খুবই ভালো লাগে। যত্ন নিবেন ভাই গাছের। ধন্যবাদ আপনাকে

সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ।

বাড়ি লাগানো যেকো বাগান।আদরের হয়ে থাকে। আর তা যদি হয় খাওয়ার মতো, তাহলে তো কথাই নাই।ভাল কাজ।

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58802.33
ETH 3158.99
USDT 1.00
SBD 2.42