আমার মোবাইলে তোলা কিছু রেনডম গ্রামিন ফুলের ফটোগ্রাফি ( পর্ব ৩) -১০% লাজুক খ্যাঁক এর জন্য

আসসালামু আলাইকুম

আমি মোস্তাফিজুর রহমান বাংলাদেশ থেকে বলছি। আমার বাংলা ব্লগের সকাল বন্ধুদের সুস্থতা কামনা রেখে শুরু করছি আজকেরবগ্ল। আপনারা সবাই কেমন আছেন আশা করি আল্লাহর রহমাতে আপনারা সবাই খুবই ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর অশেষ রহমতে অনেক ভালো আছি আলহামদুলিল্লাহ

আপনারা জানেন যে আমি গ্রামের বাড়িতে গিয়েছিলাম।বেশি দিন থাকি নায় আবার আইসা পড়েছি। কর্ম করে কষ্ট করে আমাদের খেতে হয়।তা ছাড়া অনেক কাজ আছে কর্ম জীবনে বসে বসে খাওয়ার সময় নাই আমাদের। তাই বেশি দিন বাড়িতে থাকলাম না চলে আসলাম। যাইহোক আজকে আমি আপনাদের মাঝে কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো। যে ফটোগ্রাফি গুলো আমি গ্রামের থাকতে তুলেছি।অনেক ছবি তুলেছি তার কিছু ফুলের ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। আমার কাছে খুবই পছন্দ হয়েছে ফুল গুলো দেখে। আসলে গ্রামের পরিবেশ তেমন একটা ভালো না। কিন্তু তার মধ্যে অনেকে ফুলের নার্সারির বাগান করেছে। দেখে তো আমার কাছে খুবই ভালো লেগেছে। তাই ওখান থেকেই কিছু ফুলের ফটোগ্রাফি তুলে আপনাদের মাঝে শেয়ার করবো। বিশেষ করে গ্রাম অঞ্চলের রাস্তাঘাটে অনেক সুন্দর সুন্দর ফুল দেখা যায়। কিন্তু এ গুলো কেউ চাষ করে না এমনেতেই কেমন জানি হয়।আসলে এ গুলো সৃষ্টি কর্তার সৃষ্টি তিনি যে ভাবে ইচ্ছা সে ভাবেই পারেন। বিশেষ করে আমারা অনেকেই জানি যারা গ্রামের বাড়িতে থেকেছি। যে আমরা যখন কোন গাছ রোপন করি তখন সেটাকে আমরা অনেক যত্ন সেবা করি।কিন্তু তার পরেও দেখা যায় যে অনেক গাছি হয় না। কিন্তু ওই রাস্তা ঘাটে পড়ে থাকা গাছটা কোন সেবা যত্ন ছাড়াই কিন্তু এই গাছটা ঠিকই বড় হয়ে যায়।যাইহোক আর বক বক না করে ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করি চলুন শুরু করা যাক

IMG_20220303_120739.jpg

এ ফুল গুলো দেখতে খুবই সুন্দর। মোবাইলে দেখতে খারাপ দেখাইলেও বাস্তবে দেখতে খুবই সুন্দর। বিশেষ করে আমি কিন্তু কোন ফুলের নাম টাম যানি না। আপনারা যানলে আমায় জানাইয়া দিবেন

IMG_20220302_081306.jpg

এ ফুলটা হলো রাস্তাঘাটে থাকাও অযত্ন সেবা হীন ফুল। যাদের কোনো সেবা যত্ন নেই ফুলটি কিন্তু দেখতে খারাপ না ভালোই লাগে। আসলে এসব ফুল রাস্তাঘাটে থাকলে সৌন্দর্য বেড়ে যায় রাস্তাঘাটের

IMG_20220303_120712.jpg

এ ফুলটা কিন্তু ওই একোই যায়গার ফুল যেখানে ফুল গাছের নার্সারি আছে। সেখান থেকেই তুলেছি কিন্তু ফুলটি দেখতে চমৎকার লাগছে খুবই সুন্দর দেখাচ্ছে। আমার কাছে খুবই ভালো লেগেছে ফুলটি দেখে।কারন ফুলটির কালার টাও দেখতে অসাধারণ। তবে আপনারা নাম জানলে আমায় জানাইয়া দিবেন

IMG_20220303_115135.jpg

IMG_20220303_120016.jpg

দেখেন সেবা যত্ন হীন ফুলটি দেখতে কি সুন্দর লাগছে। আমার কাছে ভিশন ভালো লেগেছে। বিশেষ করে এ ফুলের কালার টাও দেখতে অসাধারণ
IMG_20220303_115816.jpg

IMG_20220303_115752.jpg

এ ফুল দুটো দেখতে খুবই সুন্দর।এ ফুলটা আমার কাছে খুবই প্রিয় একটা ফুল। আমি ছোটবেলা থেকে দেখে আসছি এ ফুলটা আপনারা সবাই ফুলটা চিনেন। বিশেষ করে বাড়ির আশেপাশে ফুলগাছটি লাগানো হয়। গ্রাম অঞ্জলে এ ফুল টা একটু বেশি দেখা যায়। এ ফুল গুলো বাড়িতে থাকলে বাড়ির সৌন্দর্য বেড়ে যায়

IMG_20220303_120629.jpg

এ ফুলটা দেখতে কিন্তু খুবই সুন্দর এ ফুলটা আমি নার্সারিতে গিয়ে তুলেছি । এ ফুলটি যেমন দেখতে সুন্দর তেমন কালার টাও অসাধারণ লাগছে। তবে আপনাদের কিন্তু আমি বলে এসেছি ফুলের নাম গুলো জানলে আমাকে জানিয়ে দিবেন.
![IMG_20220303_120228.jpg]
()

IMG_20220303_120210.jpg

এখন যে আপনারা দেখতে পারছেন এটা আসলে একধরনের ফল ও ফুল ও। এটা যে কি ফুল আর কি ফল সেইটাই বলতে পারি না। ছোট বেলা থেকেই দেখে আসছি এই ফলটা কিন্তু এটার নাম আজ পর্যন্ত জানা হয়নি। কিন্তু ফলটি দেখতে কিন্তু খুবই সুন্দর। আসলে গ্রাম অঞ্চলে আরো অনেক সুন্দর সুন্দর ফুল ফল হয়ে থাকে যেটা আমারা অনেকেই চিনিনা। যাইহোক আপনাদের মাঝে ফুল গুলো শেয়ার করালাম। আপনাদের কাছে ফুল গুলো দেখতে কেমন লাগছে অবশ্য জানাইবেন। তার সাথে ফুল গুলোর নাম জানাইয়াই দেবেন অনেক উপকার হইবো নাম গুলো জানতে পারলে

আজকে আমি আর লিখতে চাই না এ পর্যন্তই সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন সবসময় এই কামনা রইলো।আর বিশেষ করে আমার লেখার মধ্যে যদি কোন ভুল হয় তবে সবাই আমাকে ক্ষমা করবেন এই প্রত্যাশা রইলো

আমার বাংলা ব্লগের সকল বন্ধুদের সুস্থতা কামনা রেখে শেষ করছি আজকের ব্লগ

Name :@mustafiz

Photography: mobile photo

Device : Vivo AI2Y

Location :Barisal Bakerganj

W3W : https://w3w.co/florist.mystically.unread

        আল্লাহ হাফেজ

❤️❤️❤️আমার পোস্টটি পড়ার জন্য সকলকে আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ ❤️❤️❤️❤️

Sort:  

সুন্দর সুন্দর ফুলে সেজেছে বসন্ত। ভরে উঠেছে আমার বাংলা ব্লগও। ভাল ছিল।

 2 years ago 

আপনার তোলা রেনডম ফটোগ্রাফি করে দেখতে অনেক সুন্দর হয়েছে । আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো আপনার মুঠোফোনে আবদ্ধ । সুন্দর ফটোগ্রাফি গুলো করার পাশাপাশি ধাপগুলোর অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ওয়াও ভাইয়া, খুবই চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন, ফটোগ্রাফি গুলো দেখেই বোঝা যাচ্ছে আপনার ফটোগ্রাফির হাত অনেক পাকা, এবং ফটোগ্রাফি গুলোর বর্ণনা অনেক সুন্দর করে দিয়েছেন, সব মিলিয়ে অসাধারণ একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপনা করেছেন, আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফটোগ্রাফি গুলো আসলেই দেখতে খুবই সুন্দর লাগছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আর আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

সকালবেলায় এরকম বেশ কয়েকটি ফুলের ফটোগ্রাফি দেখে আমার মনটা একটু ফ্রেশ হয়ে গেল। ভাইয়া আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। সুন্দরভাবে সাজিয়ে গুজিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সব মিলিয়ে আপনার পোস্টে অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা রইল ভাইয়া।

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন আপনার ফটোকপি করা টা খুব ভালো হয়েছে যেকারনে ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগছে
সুন্দর সুন্দর অনেকগুলো ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

গঠন মূলক মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া, অসাধারণ সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। ফুল ভালবাসেনা এমন কোনো মানুষ খুঁজে পাওয়া যাবে না। ফুল দেখতে খুবই ভালো লাগে সেটা ফটোগ্রাফিতে হোক আর বাস্তবে হোক। আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই চমৎকার হয়েছে। এত সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য এবং এর প্রত্যেকটি ধাপ অত্যন্ত সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর সুন্দর মনমুগ্ধকর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে অনেক চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। আপনার ফটোগ্রাফি ছিল আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে প্রতিটা ফুলের ফটোগ্রাফির নিচে অনেক সুন্দর বর্ণনা করেছেন যেটা দেখে খুবই ভালো লাগলো। শুরু থেকে শেষ পর্যন্ত চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। খুব সুন্দর করে আপনি বর্ণনা করেছেন। ফটোগ্রাফি পোস্ট দেখে আমার কাছে খুবই ভালো লাগে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গ্রামীণ পরিবেশে সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। যেটা দেখতে খুবই ভালো লাগছে ।আপনি খুব সুন্দর করে ফটোগ্রাফি গুলো করেছেন ফুলগুলো সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে ।এত সুন্দর ফটোগ্রাফি ও বর্ণনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61110.96
ETH 2649.39
USDT 1.00
SBD 2.58