পদ্মা সেতুর আনন্দে সবাই মাতোয়ারা ১০ % প্রিয় সাই ফক্স ও ৫% এবিবি স্কুল

আসসালামু আলাইকুম
আমার সকল স্টিমিট বন্ধুরা
আমি মোস্তাফিজুর রহমান বাংলাদেশ থেকে বলছি
নতুন ব্লগে স্বাগতম


হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম, সবাই কেমন আছেন। আশা করি আল্লাহর রহমাতে অনেক ভালো আছেন।আমি ও আলহামদুলিল্লাহ অনেক অনেক ভালো আছি। আজকেও আমি মোটিভেশন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে ও আমি গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে আলোচনা করবো।দয়া করে আমার পোস্ট পরবেন, এবং সুন্দর মতামতের মাধ্যমে উৎসাহিত করবেন, যেন পরবর্তী পোস্ট নিয়ে হাজির হতে পারি।তো চলুন শুরু করা যাক

arches-1837166_1280.webp

Source


আসলে আজকে আমি খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে আলোচনা করবো।বিশেষ করে আজকে আমি, আমাদের সপ্ন পদ্মা সেতু নিয়ে কিছু কথা বলবো।আসলে অনেক দিন যাবত শুধু শুনেছি পদ্মা সেতু পদ্মা, সেতু, কিন্তু কবে যে হবে আমাদের পদ্মা সেতু।সেই অপেক্ষায় আছে সবাই, তবে আজ সপ্ন পূরন হলো আমাদের সেই পদ্মা সেতু।আমার মা মরার আগেই শুনেছি যে পদ্মা সেতু হবে।তাও প্রায় ৮,, বছরের মত হবে।যাইহোক তবে আজ পদ্মা সেতু হওয়ায় অনেক খুশি হয়েছি

river-6707889_1280.jpg

Source


আর কেনই বা খুশি হবো না,খুশি হবারই কথা। কারন এখন আর কষ্ট করে,পরিশ্রম করে রাস্তায় দারিয়ে থাকা লাগবো না। এখন চোখের পলকেই বাড়িতে যেতে পারবো।বিশেষ করে পদ্মা সেতুর উদ্বোধন হয়েছে কালকে।আপনারা সবাই জেনে গেছেন। তবে আমি আমার কিছু অনুভূতি কথা প্রকাশ করতাছি। পদ্মা সেতু হওয়ায় শুধু আমি খুশি না,সকল জনগণ পদ্মা সেতু হওয়ায় খুশি। আগে আমাদের, ঢাকা থেকে বরিশাল যেতে যে সময় লাগদো, এখন তার অর্ধেক সময় লাগবো।এ পদ্মা সেতু হওয়ায় মানুষের অনেক অনেক সুবিধা হবে


এখন আর কষ্ট করে রাস্তা ঘাটে জ্যামে বসে থাকতে হবে না। এখন চোখের পলকেই বাড়িতে যেতে পারবো। মানুষের ব্যবসা প্রতিষ্ঠান এখন চাঙ্গা হয়ে যাবে। কারন এখন অতি অল্প সময়ের মধ্যে আসা যাওয়া করতে পারবে।বিশেষ করে পদ্মা সেতু হওয়ায়, আমাদের প্রতিটি ক্ষেএে অনেক উপকার হয়েছে। আসলে সরকারকে আমরা ধন্যবাদ জানাই, আমাদের সুবিধার জন্য এতো সুন্দর একটা সেতু নির্মাণ করে দেওয়ার জন্য। আমাদের চলাচলের জন্য এটা অনেক ভালো উপকৃতি দিবে।বিশেষ করে আমাদের সময়ের মুল্য সবার কাছেই আছে। তাই এই পদ্মা সেতু হবার কারনেই, আমাদের সময় অপচয় কম হবে।এদিকটা খেয়াল করলে আমাদের অনেক ভালো হয়েছে, বিশেষ করে বরিশালের মানুষের জন্য বেশি উপকার হয়েছে

bridge-192986_1280.jpg

Source


বেশির ভাগ বরিশালের মানুষ, বিভিন্ন জেলায় ছড়িয়ে ছিটিয়ে আছে। তাদের আসা যাওয়ার ক্ষেএে এ পদ্মা সেতু অনেক ভুমিকা পালন করবে।আমাদের দেশ বাংলাদেশ আস্তে আস্তে উন্নতের দিকে দাবিত হচ্ছে। এ জন্য আমরা অনেক খুশি ও গর্বিত। আমাদের দেশে অনেক সেতু হয়েছে, তবে পদ্মা সেতুর মত এত বড় সেতু কখনো কোথাও হয়নি। এই প্রথম সবচেয়ে বড় উন্নত মানের পদ্মা ব্রিজ যা অন্যনা দেশের তুলনায় অনেক উন্নত ও বড়।তবে ব্যবসা বানিজ্য আগের তুলনায় অনেক বেশি উন্নতের দিকে অতিবাহিত হবে।তাই পদ্মা সেতু পেয়ে আমরা গর্বিত


পদ্মা সেতু হওয়ায়,মানুষের মনে খুশির জোয়ার উঠেছে।কারন সবাই অপেক্ষায় আছিলো পদ্মা সেতু কবে হবে।আগে একটা ফেরি, পার করতে অনেক সময় লেগে যেত,প্রায় ৩ ঘন্টা ওয়েট করতো হতো। তাই পদ্মা সেতু হওয়ায় ওই সময় টা এখন আর লাগবো না। অতি অল্প সময়ের মধ্যে পদ্মা নদী পারি দিয়ে ওপার যেতে পারবো। তাই আমি মনে করি পদ্মা সেতু হওয়ায় আমাদের অনেক উপকার হয়েছে। একটা ব্রিজ বা, সেতু মানুষের জন্য কতটা উপকারী,তা বলে শেষ করা যাবে না।আগের মানুষ কতই না কষ্ট করছে, এই ব্রিজ এর জন্য। সামান্য একটা , বাসের সাঁকো দিয়ে খাল, বিল পার হতো মানুষ তখন কার সময়। তবে আস্তে আস্তে মানুষ, পৃথিবী উন্নতের দিকে দাবিত হয়েছে বলে।মানুষ এখন বড় বড় ব্রিজ, সেতু নির্মাণ করে যাচ্ছে। তাই আগের মত মানুষের ওই কষ্ট আর করতে হয় না


🌷আমার পোস্ট পড়ার জন্য সকলকে ধন্যবাদ🌹


আল্লাহ হাফেজ

❤️💚🧡💙💙💓💗💗💛💜💛💓💝💚💛❤️

Sort:  
 2 years ago 

আসলে পদ্মা সেতু আমাদের জন্য স্বপ্নের সেতু। কেননা এর মাধ্যমে বিভিন্ন জেলার মানুষের ভাগ্য পরিবর্তন হবে। পদ্মার পাড়ের মানুষগুলো উন্নয়নের ছোঁয়া পাবে। সারা বাংলাদেশের জন্য এটি এক গৌরবের সেতু।

জি আপু ঠিকই বলেছেন পদ্মা সেতু আমাদের স্বপ্নের।

 2 years ago 

বাহ পদ্মা সেতু নিয়ে খুব ভালো লিখেছেন। আসলে এই সেতু হওয়ার পরে আমার শ্বশুর বাড়ি যাতায়াত খুব সহজ হলো। অনেক সুন্দর করে সাজিয়ে আমাদের সাথে উপস্থাপনা করেছেন। অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইল।

ও তাইলে তো আপু ভালোই হয়েছে, বেশি বেশি করে শশুর বাড়ি যেতে পারবেন।

 2 years ago 

আমার অনেক বন্ধু-বান্ধব এবং আত্মীয়-স্বজন রয়েছে বরিশালে, তারা আমাকে দাওয়াত দিলেও আমি যেতাম না কারন আমি লঞ্চে করতে স্বাচ্ছন্দ্যবোধ করি না কারণ আমি সাঁতার জানিনা 😅, এখন মনে হচ্ছে সেই আত্মীয়-স্বজনদের বাসায় ঘুরে আসতে পারবো আমিও খুশি পদ্মাসেতু হওয়াতে।

ভালো এবার তাইলে আসবেন বরিশালে।

 2 years ago 

হয়তো যেতেও পারি, যদি সৌভাগ্য হয় দেখে আসব আপনাদের সে শহরটিকে ধন্যবাদ আপনাকে।

ওক আসবেন, আর আসলে অনেক ভালো লাগবো এখানে।

 2 years ago 

এটা আমাদের দেশের একটা বড় অর্জন। আশা করি এখন মানুষের জীবন আরো সুন্দর হবে। পানি পথে যাতায়াত করা অনেক সময়ের ব্যাপার। এখন যাত্রা সহজ হবে।

জি ভাই ঠিকই বলেছেন পদ্মা সেতু আমাদের স্বপ্নের অর্জন ধন্যবাদ।

 2 years ago 

পদ্মা সেতু তো আমাদের স্বপ্নের সেতু। আমার দেখার খুব ইচ্ছে আছে। সত্যি আপনার সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

ওক আসবেন বরিশালে একবার দেইখা যাইবেন ধন্যবাদ।

 2 years ago 

কথাগুলো একদম ঠিক বলেছেন ভাই ,পদ্মা সেতু হয়ে আমাদের অনেক সুবিধা হয়েছে আগের মতো এখন আর হয়তো অত কষ্ট করা লাগবে না ।
আপনার পোস্টটা পড়ে সত্যিই মন থেকে অনেক আবেগ কাজ করছিল দারুন ভাবে পোস্টটা লিখেছেন ।
ধন্যবাদ আপনাকে।

জি ভাই আপনি ঠিকই বলেছেন পদ্মা সেতু হয়ে আমাদের অনেক উপকার হয়েছে।

 2 years ago 

দেশ উন্নতির দিকে আরও একধাপ এগিয়ে গেল পদ্মা সেতুর মাধ্যমে। খুব ভালো লেগেছে আপনার এই এত সুন্দর পোস্ট দেখে। আসলে পদ্মা সেতু আমাদের সকলের গর্ব।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60497.39
ETH 2637.52
USDT 1.00
SBD 2.56