আমার মোবাইলে তোলা কিছু সবজির ফটোগ্রাফি ১০% লাজুক খ্যাঁক এর জন্য

❤️আসসালামু আলাইকুম বন্ধুরা❤️

আপনারা সবাই কেমন আছেন আশা করি আল্লাহর রহমাতে আপনারা সবাই খুবই ভালো আছেন। আমি ও আল্লাহর রহমাতে আপনাদের দোয়ায় অনেক ভালো আছি।

আমার বাংলা ব্লগের বন্ধুদের সুস্ততা কামনা রেখে শুরু করছি। আমাদের ভালো লাগার কিছু সবজির ফটোগ্রাফি। আজকে আমি রাতে বোনের বাসায় গিয়েছিলাম। তো আসার সমায় কিছু না কিছু সবজি নিয়ে আসি। আমার বেশির ভাগ এখন বোনের বাসায় থাকা পরে।কারণ একটা কাজের জন্য একটু বেশি আসা হয়। তাই আজকেও কাজ শেষ করে যখন বাসায় আসার পথে সবজির বাজারে গেলাম।ওখান থেকে কিছু সবজি কিনে এর পর বাসায় আসলাম।মনে চাইলো সবজির কিছু ফটোগ্রাফি তুলতে তো তুললাম। রাতের বেলায় সবজির গুলো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছিলো।সবজির ফটোগ্রাফি গুলো দেখতে আপনাদের ও অনেক ভালো লাগবে আশা করি।

IMG_20220209_214705.jpg

এই সবজিটি হয়তো প্রথমে কেউ দেখে চিনতে নাও পারেন। কারণ এ রকম ডাটা ওলা পুইশাক পাওয়া যায় না বেশি একটা। তবে এ রকম পুইশাক গ্রামের বাড়িতে অনেক আছে। যাইহোক পুইশাকের ডাটা খাওয়া ও পুইশাক খাওয়া আমাদের জন্য খুবই উপকারী। কারন পুইশাকের মধ্যে অনেক ভিটামিন আছে। তাই আমরা বেশি বেশি শাক সবজি খাই এবং ফটোগ্রাফি স্বাস্থ্যকে ঠিক রাখি।

IMG_20220209_214558.jpg

IMG_20220209_214536.jpg

আসলে আমরা প্রতিদিনই যদি শাক সবজি ঠিক মতো খেতে পারি। তাইলে আমাদের বিশেষ করে শিম খেতে খুবই দারুণ লাগে আমার কাছে। আর ফুলকপির তো কথাই নাই। তবে দুইটাই আমার কাছে খুবই ভালো লাগে খেতে। তবে শিম শহরে থাকতে বেশি একটা খাওয়া হয় না। কিন্তু গ্রামের বাড়িতে থাকতে প্রায় প্রতিদিনই খেয়েছি। কারন আমাদের নিজেদের শিম গাছ ছিল তাই যত পারছি ততো খেয়েছি। তাই বলে আমাদের গাছ দেইখা যে শুধু আমরাই খাইছি তা কিন্তু না। নিজেরাতে খেয়েছি এবং অন্য মানুষ কেও দিয়েছি

IMG_20220209_214638.jpg

বিশেষ করে বেগুন আমি বেশি একটা খাইনা। তবে মাঝে মাঝে খাই তাও যখন কোন তরকারি না থাকে। কিন্তু বেগুন যদি সুন্দর করে করকরা ভাবে তৈল দিয়ে ভাজি করে তবে সেটা খেতে অনেক অনেক সুস্বাদু লাগে।
গাজর ও বেশি একটা খাইনা তবে গাজর খাওয়া আমাদের জন্য অনেক ভালো। এটা আমাদের স্বাস্থ্যকে খুবই ভালো রাখে।তাই গাজর খাওয়া আমাদের জন্য অনেক উপকারী।

IMG_20220209_214631.jpg

IMG_20220209_214608.jpg

এই সবজি দুটি আমাদের কাছে খেতে খুবই দারুণ লাগে। তবে বরবটি সবজি খুবই কম খাই আমি। এটিও খাওয়া অনেক ভালো তবে আমার কাছে কেমন জানি বেশি একটা ভালো লাগে না। কিন্তু পটল সবজিটা খুবই ভালো লাগে খেতে আমার কাছে। বিশেষ করে পটল সবজি পাংগাস মাছের সাথে রান্না করলে খেতে খুবই সুস্বাদু লাগে। হয়তো আপনারাও অনেকে খেয়েছেন খেতে খুবই ভালো লাগে।

IMG_20220209_214656.jpg

IMG_20220209_214648.jpg

লেবু আমরা খাইনা খুব মানুষই আছে। কারন লেবু একটা খুবই ভিটামিন জাতীয় খাদ্য। বিশেষ করে লেবু আমাদের সবারই পছন্দ। লেবু দিয়ে আমরা অনেক খাবারই খেয়ে থাকি। বিশেষ করে শালগম সবজি আমাদের সবারই পছন্দ। শীতকালে এটা একটা পারফেক্ট খাবার হিসেবে গণ্য হয। ওলকপি আমার খেতে খুবই সুস্বাদু লাগে।শীতকালে ওলকপি আমরা সবাই কমবেশি খেয়ে থাকি। তবে গ্রামের বাড়িতে এটা আমারা ওলকপি সবজিটা একটু বেশি খেয়েছি। কারন আমাদের নিজেদের এই সবজির গাছ ছিল।

IMG_20220209_214721.jpg

এই জিনিসটা আপনারা হয়তো অনেকেই চিনতে পেরেছেন। এটা হলো কলা গাছের মোচরা এটা আমরা অনেকেই চিনিনা। বিশেষ করে যারা আমরা সহরে থাকি তারা খুবই কম চিনি। তবে আমরা অনেকেই এটা খেয়েছি খেতে কিন্তু খুবই দারুণ লাগে। আমার এখনো মনে আছে ছোট থাকতে আমি এই কলার মোচড়া আর তেতুল দিয়ে বানিয়ে খেয়েছি। কিছু তেতুল আর বাশ গাছের ছোট টুনি সাইজ করে নিতাম এর পর মোচড়ার ভিতরে তেতুল দিয়ে বানিয়ে খেতাম খুবই দারুণ লাগদো।আপনারা ট্রাই করে খেয়ে দেখতে পারেন। আর বিশেষ করে চিংড়ি মাছ দিয়ে এই কলার মোচরা ভাজি করে খেতে খুবই সুস্বাদু ও মজাদার হয়।আপনারাও ট্রাই করে খেয়ে দেখতে পারেন।

আজ এ পর্যন্তই সবাই ভালো থাকবেন। আমার লেখার মধ্যে যদি কোন ভুল হয় তবে সবাই আমাকে ক্ষমা করবেন।

সবাইকে আমার পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আমার বাংলা ব্লগের সবার সুস্থতা কামনা রেখে শেষ করছি আল্লাহ হাফেজ।

Location : https://w3w.co/afflict.impulsive.wiggling
Device: Vivo A12Y

Sort:  
 3 years ago 

মুস্তাফিজ ভাই আপনি সম্পূর্ণ ভিন্নধর্মী একটি ফটোগ্রাফিক পোস্ট শেয়ার করেছেন। সবাই সাধারণত প্রাকৃতিক দৃশ্য বা ফুলের ছবি শেয়ার করে থাকে। সেখানে আপনি দারুন কিছু সবজির ছবি শেয়ার করেছেন। যা আমার কাছে সত্যি অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি লেভেল অনেক ভালো ভাইয়া চেষ্টা করলে আপনি আরো ভালো করতে পারবেন যেমনেই ছবি গুলো আরেকটু স্থির করে তুললে আরো ভালো লাগতে।আপনার উপস্থাপন অনেক সুন্দর ছিলো।ধন্যবাদ শেয়ার করার জন্য।

জি ভাই আরো সুন্দর করে পোস্ট করার চেষ্টা করবো।

 3 years ago 

আপনার তোলা কিছু ফটোগ্রাফি অসাধারণ হয়েছে ভাইয়া। আমার কাছে সব থেকে দেখতে ভালো লাগছে সিম গুলোর ফটো। ফটোগুলো ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

সুন্দর ছবি ছিল।

ধন্যবাদ ভাই

 3 years ago 

বাহ,আপনি সবজির ফটোগ্রাফি নিয়ে আপনার ব্লগটি সুন্দর করে সাজিয়েছেন।দেখে বেশ ভালো লাগলো।সবজিগুলো খুবই টাটকা বলে মনে হচ্ছে।আমার তো লেবুগুলি ও শসা দেখেই খেতে মন চাইছে।ধন্যবাদ ভাইয়া।

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58954.91
ETH 2508.61
USDT 1.00
SBD 2.45