warfaze forever (1884-2022) || ধূসর মানচিত্র কভার || 10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

"আমার বাংলা ব্লগে আপনাদের সকলকে জানাই আমার সালাম"


today 07 June,2022
আজ ২৪ই জৈষ্ঠ্য,১৪২৯ বঙ্গাব্দ


IMG_2889.JPG

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।


সালটা ঠিক তখন 1984 সাল।তখনকার এই সময়ে বাংলার মানুষজন গান বলতে কেবল বুঝত বাউল গান,ভাটিয়ালি গান আর কিছু লালন গীতি।আর ঠিক সেই সময়ে পথচলা শুরু আজকের ওয়ারফেইজ এর।একে তো নতুন ধরার গান তারউপর এত হেভি ইনস্ট্রুমেন্ট এর সাউন্ড মানুষ যে তাদের এই গানগুলো সাভাবিক ভাবে নিবে না সেটা বোধয় তারা জানতোই।কিন্তু তাদের যে দুচোখ ভরা অনেক স্বপ্ন সেগুলোকে কি আর দমিয়ে রাখা যায়।হাজারো ব্যর্থতার মধ্য দিয়ে যাত্রা শুরু হলো ওয়ারফেইজ এর।আর তারা তাদের কাজ আর গানের মধ্য দিয়ে জয় করে ফেললো মানুষের হৃদয়।তখন মানুষ একটু একটু করে মেটাল মিউজিক এর ফ্যান হতে শুরু করলো,আর ওয়ারফেইজ এর ও বাড়তে থাকল ফ্যানবেজ।এবং 90 দশক এর দিকে ওয়ারফেইজ হয়ে উঠলো দেশের শীর্ষ ব্যান্ড।তাদের গানের কথা গুলো এতটাই মজবুত ছিল,যেগুলো সাধারণ মানুষের হৃদয়ে গিয়ে লাগতো।আর সেই 90 দশক থেকে শুরু করে ওয়ারফেইজ এর এমন ধারাবাহিকতা আজও একটুও কমে নাই।বরং তাদের চাহিদা আকাশচুম্বী।আজকে সারাবাংলায় যতগুলো মেটাল ব্যান্ড আছে নিঃসন্দেহে ওয়ারফেইজ এর নামটা সবার উপরে থাকবে।।এবং আজকে সারা বাংলাকে আন্তর্জাতিক পরিমণ্ডলে মিউজিক দিয়ে উপস্থাপন করছে এই ওয়ারফেইজ।ওয়ারফেইজ দেখিয়ে দিয়েছে বাংলা ভাষা দিয়েও মেটাল মিউজিক করা সম্ভব।সারা বিশ্বে যতগুলো মেটাল ব্যান্ড আছে তাদের মধ্যে ওয়ারফেইজ হলো টপ 3 ব্যান্ড।যাইহোক আজকে সেই ওয়ারফেইজ এর 38 তম জন্মদিন।আর আমি ওয়ারফেইজ এর একজন ডাই হার্ড ফ্যান হয়ে তাদের উইশ করবো না সে কি করে হয়😍।দেখুন ওয়ারফেইজ এর এই 38 বছর এর পথচলা কিন্তু মোটেও এত সহজ ছিল না।অনেক ঝড় গেছে অনেক উত্থান পতন ঘটেছে কিন্তু এখনও ব্যান্ড টি সমহিমায় টিকে আছে তাদের নিজস্ব স্বকীয়তা নিয়ে।এই 38 বছর এর পথচলায় অনেকেই ব্যান্ড ছেড়েছেন কেউ আবার অভিমান নিয়ে চলে গেছেন।কিন্তু এতকিছুর পরেও বিন্দুমাত্র দর্শক জনপ্রিয়তা কমে নি এই ব্যান্ড এর।আর এভাবেই এগিয়ে যাওয়া ওয়ারফেইজ।🖤🤘


যেভাবে ওয়ারফেইজ সাথে পরিচয় আমার:


দেখুন ছোটবেলা থেকেই আমি ব্যান্ড মিউজিক শুনতাম সেটা অনেকটাই না বুঝে।তবে তখন কেবল আয়ুব বাচ্চু আর জেমস এদেরকেই চিনতাম।সেটা হয়তো আমি আরো একদিন বলেছিলাম একটি পোস্টে।কিন্তু বয়স বাড়ার সাথে সাথে আমি যখন আমার পারিপার্শিক অবস্থা বুঝতে শুরু করলাম।ঠিক আর মনে আছে আমি তখন ক্লাস এইট এ হটাৎ একদিন মেমোরিতে গান ভরে নিয়ে আসলাম।দোকানদার কে বললাম সব ব্যান্ড এর গান দিবেন।তো বাসায় আসার পর আমি আম্মুর মোবাইলে ঢুকে গান গুলও বাছাই করতেছি।ঠিক সেই মুহূর্তে ওয়ারফেইজ এর প্রথম অ্যালবাম এর একটি গান "ধুপ ছায়া"এই গানটি প্লে হয়ে গেলো।আর ব্যাস গানটি শুনলাম আর হয়ে গেলাম ওয়ারফেইজ এর ফ্যান।গানের দুইটি লাইন আপনাদের বলি "ধূপছায়া গোধূলি বেলায় তুমি কাছে এসো,সুখছায়া রূপালী রাতে তুমি ভালোবেসো"।আর এই গান শুনার পর সেই সময় অনেকটাই রোমান্টিক হয়ে গিয়েছিলাম।তো যাইহোক আর বেশি কথা না বাড়াই। আজকে ওয়ারফেইজ এর জন্মদিন উপলক্ষে ওয়ারফেইজ এর একটি গান কভার করেছি গানটি শুনুন ভালো লাগবে।আর হ্যা পারলে লিরিক্স গুলো একবার পরে নিয়েন।


গানের ভিডিও:



গানের নাম:ধূসর মানচিত্র
ব্যান্ড:ওয়ারফেইজ

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


গানের লিরিক্স:


এ কেমন সুখ যখন দেখি ক্ষুধার্ত মুখ
এ কেমন স্বাধীনতা
যেখানে কোটি মানুষ শেখে অধীনতা
এ দেশ ভুল পথে বিকৃত ভাঙা হাতে লাঞ্ছিত
কৃষকের স্বপ্ন বিষন্ন বিবর্ণ
কালো কাচে ঢাকা এ শহরবদ্ধতা
কি বেদনাময় এ বিশ্বাসহীনতা হায়
এ কেমন জাতি যারা বিস্মৃত সেই স্মৃতি
এ কেমন রাজনীতি যারা ভোলায় সেই প্রতিশ্রুতি
মোরা অভিভূত হয়ে মাতি কবিতা উৎসবে
শিল্প-কালচার-নাটক ও সংগীতে
বস্ত্রহীনেরা বিপন্ন বিস্ময়ে
এখনও কাঁদে ক্ষুধার কোরাসে হায়
এ এক দুঃসময় যখন দেখি সারা পথ জুড়ে
নিত্য মৃত, জীর্ণ মানুষের দ্বীর্ঘশ্বাস উড়ে.বাতাসে
আর রাজপথ ভেঙ্গে ছুটে চলে নীল মার্সিডিজ
উদ্যম বৈভবে গণতন্ত্র যার মাঝে বসে
চোখ মারে আর হাসে
এ কেমন জীবন
দেখো ঘুমিয়ে ফুটপাতে কেমন
এ কেমন জীবন যাপন মোদের
প্রাণ নেই তবুও দিন যাপন
মোরা রুটির গন্ধ ভুলে অভিভূত ব্রেকফাষ্ট
নাটুকে প্রেম সাধারন্যের সন্ত্রাস
কোথাও কাঁদছে দেখ সাঁঝের ভাটিয়ালী
ক্লান্ত বাউল ভাবে প্রেম বড় অবিচারী হায়


যাইহোক আজকের এই পোস্ট আর দীর্ঘায়িত না করি।আজকের মত এখানেই সমাপ্তি।আর আজকের উপস্থাপনা আপনাদের কেমন লেগেছে অবশ্যই জানাবেন।আর ওয়ারফেইজ যদি আপনার প্রিয় ব্যান্ড হয় তাহলে অবশ্যই জানাবেন।




8SzwQc8j2KJZWBXFXnbnQ1FtoZhRqrTWozhqoqWHpGmpmnKbH2aXgvEHL86Grag4XAKog4igp4yqWuDvpB3jnZYauA71PhjLSqVVjyBkKwBxpSheevA.png

আমার পরিচয় :

আমি এই সমাজের তথাকতিত সকল নিয়ম এর ঊর্ধ্বে।আমি কেবল আমার সত্তায় বিশ্বাস করি,আর বুক ভরা সাহস নিয়ে পথ চলি।একদিন এই ঘুনে খাওয়া সমাজের পরিবর্তন আমার মত কারো হাত ধরেই হবে এটাও আমি জানি।সেদিন সকল পরাধীনতার শিকল ভেঙ্গে আমি উড়বো মুক্ত নীল আকাশে,তখন লোকে কি বলে বলুক কিছুই যায় না আসে মোর তাতে।আজ শুনেছি আমি বিজয়ের গান,আমি পেয়েছি নতুন আহ্বান।আজ মুক্ত আমি বাঙালি হয়ে বাংলাই আমার প্রাণ।


45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

Sort:  
 2 years ago 

ভাই আপনার গান শুনে মুগ্ধ হয়ে গেলাম । অসাধারণ ছিল ভাই আপনার গানের কভার। এই গানটি আজকেই আপনার মুখে প্রথম শুনা হলো। গান কবিতা সবই ভালো লাগে । অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গানের কভার করার জন্য । আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ,
আমি কখন ভাবিনি আর বেশুরু গলার আবৃত্তি বা গান কারো ভালো লাগতে পারে।তবে 11 তারিখ আপনার গান শুনার অপেক্ষায় রইলাম😍

 2 years ago 

আপনি ব্যান্ডের গান শুনেন দেখেই বুঝা যায় 😐। ৩৮ বছর পেরিয়ে গেলো ওয়ারফেজ এর। একজন ডাই হার্ড ফ্যান হিসেবে একটি গান না গাইলে কি হয় ভাই! বরাবরের মতো গানের লাইনগুলো অসাধারণ সাথে চমৎকারভাবে কভার করেছেন গানটি।

 2 years ago 

হুম ভাই।
গানের লাইনগুলো একদম বাস্তবতার প্রতিচ্ছবি।একটু চিন্তা করে বাস্তবের সাথে মিলান দেখতে পাবেন ঠিক তাই
আর অর্জিনাল টা কখনো শুইনেন আরো ভালো লাগবে।

 2 years ago 

জীবন মূখী গান । আমার খুব একটা ধারনা নেই ওয়ারফেইজ এর বিষয়ে । সহজ সরল গান তবে গভীরতা বোঝা টা কঠিন। মানুষের জন্য গান । আপনি ভাল গেয়েছেন। ভাল লাগলো । মূলত গান কবিতা ভালবাসে মানুষ গুলোকে আমার বেশী ভাল লাগে।

 2 years ago 

হ্যা আসলে এইটা রক আর মেটাল ঘরণা তো।সবাই খুব একটা পছন্দ করে না।আবার কেউ কেউ তো এগুলোকে গানই মনে করে না।তবে আপনার প্রশংসা পেয়ে খুব ভালো লাগলো দাদা।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60085.46
ETH 2416.33
USDT 1.00
SBD 2.43