গানে গল্পে সাজানো পপ সম্রাট “আজম খানের” জন্মদিন স্পেশাল ব্লগ || 10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

"আমার বাংলা ব্লগে আপনাদের সকলকে জানাই আমার সালাম"


today 28 February,2022
আজ ১৫ই ফাল্গুন,১৪২৮ বঙ্গাব্দ

20220301_014405.jpg

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।


আপনারা হয়তো অনেকে জানেন আজকে বাংলাদেশের একজন মহান ব্যাক্তির জন্মদিন।যিনি একাধারে একজন মহান মুক্তিযোদ্ধা এবং একজন গায়ক।এবং এই বাংলাদেশে তারই হাত ধরে যাত্রা শুরু হয়েছিল বাংলা ব্যান্ড মিউজিক এর।যারফলে আজকে তাকে সবাই এক নামে চিনে পপ সম্রাট আজম খান নামে।আজম খান সেই সময় তার হাতের গিটার কে অস্ত্র বানিয়ে নেমে গিয়েছিলেন দেশ স্বাধীন করতে।।


“যুদ্ধের সময় আজম খান একবার তার মাকে বলল মা আমি যুদ্ধে যাবো।কিন্তু তার মা তাকে বলে তোর বাবাকে গিয়ে বল।ওনার বাবা ওইসময় ছিলেন একজন প্রশাসনিক কর্মকর্তা।খুবই গম্ভীর একজন মানুষ,বাবার সামনে গিয়ে মাথাটা নিচু করে বললো বাবা আমি যুদ্ধে যাচ্ছি।সেই গম্ভীর রাগী বাবা এবার আর রাগলেন না,তিনি বললেন যুদ্ধে যাচ্ছ যাও,কিন্তু দেশকে স্বাধীন করে নিয়ে আসিও।৭১ এর মুক্তিযুদ্ধ শুরু হলো তিনি প্রশিক্ষণ নেওয়ার জন্য চলে গেলেন ভারতে।সেখানে তিনি প্রশিক্ষণ নেওয়ার পাশাপাশি সবাইকে গান গেয়ে অনুপ্রেরণা যোগাতেন।এরপর প্রশিক্ষণ শেষে ফিরে আসেন দেশে,যোগ দেন গেরিলা যুদ্ধে।তিনি যুদ্ধ করেন ঢাকাতে দুই নম্বর সেক্টরে তিনি ছিলেন।তার নেতৃত্বে "অপারেশন তিতাস" একটি উল্লেখযোগ্য গেরিলা আক্রমণ ছিলো।আজকে এত কথা কেনো বলছি জানেন আজকে এই মহান মানুষটির জন্মদিন(28-02-1950)।সর তাকে স্মরণ করেই সাজানো আজকের এই পুরো ব্লগটি।”


আজম খানকে নিয়ে কিছু তথ্য:


তিনি 1960 সালের 28 ফেব্রুয়ারি ঢাকার আজিম পুর কলোনিতে জন্মগ্রহণ করেন।তিনি একাধারে একজন বাংলাদেশি মুক্তিযোদ্ধা, সংগীতশিল্পী, অভিনেতা, ক্রিকেটার ও বিজ্ঞাপনের মডেল ছিলেন।যদিওবা তাকে বাংলাদেশের পপ সঙ্গীতের বাহক বলা হয় তারই হাত ধরে এই দেশে পপ সঙ্গীতের সূচনা।তার জনপ্রিয় গানের মধ্যে রয়েছে বাংলাদেশ (রেল লাইনের ঐ বস্তিতে), ওরে সালেকা ওরে মালেকা, আলাল ও দুলাল, অনামিকা, অভিমানী, আসি আসি বলে ইত্যাদি।মুক্তিযুদ্ধের সময় ঢাকায় সংঘটিত কয়েকটি গেরিলা অভিযানে তিনি অংশ নেন। প্রথম কনসার্ট প্রদর্শিত হয় বাংলাদেশ টেলিভিশনে ১৯৭২ সালে। সংগীতে অবদানের জন্য বাংলাদেশ সরকার তাঁকে মরণোত্তর দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মাননা একুশে পদকে ভূষিত করে।এবং এই মহান গায়ক 5 জুন 2011 সালে 61 বছর বয়সে ক্যান্সার এ আক্রান্ত হয়ে মারা যান।


তাকে উৎসর্গ করে তার গাওয়া একটি গান আমার কন্ঠে:


gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


গানের লিরিক্স


সারা রাত জেগে জেগে,
কত কথাই আমি ভাবি।
পাপড়ি কেন বোঝে না?
তাই ঘুম আসে না।
পাপড়ি কেন বোঝে না?
তাই ঘুম আসে না।
সারা রাত জেগে জেগে,
কত কথাই আমি ভাবি।
পাপড়ি কেন বোঝে না?
তাই ঘুম আসে না।
পাপড়ি কেন বোঝে না?
তাই ঘুম আসে না।
তুমি আমি কেন দূরে দূরে?
খুঁজে বেড়াই ঘুরে ঘুরে।
মন কি যে চায়,
কাদে শুধু বেদনায়
পাপড়ি কেন বোঝে না?
তাই ঘুম আসে না।
পাপড়ি কেন বোঝে না?
তাই ঘুম আসে না।
মায়া ভরা পৃথিবী ছেড়ে,
চলে যাবো চিরতরে।
সবাই চলে যায়,
কতটুকুই বা পায়।
পাপড়ি কেন বোঝে না?
তাই ঘুম আসে না...


এই ছিলো আমার আজকের উপস্থাপনা।আশা করি আপনাদের অনেক কিছু জানতে পেরেছি।এবং গানের মাধ্যমে একটু বিনোদন দেওয়ার চেষ্টা করেছি।এবং সে সাথে সকলকে ধন্যবাদ আপনাদের মূল্যবান সময় দিয়ে পোস্টটি পড়ার জন্য।সবার সুস্বাস্থ্য কামনা করে বিদায় নিচ্ছি।



আল্লাহ হাফেজ🌿


8SzwQc8j2KJZWBXFXnbnQ1FtoZhRqrTWozhqoqWHpGmpmnKbH2aXgvEHL86Grag4XAKog4igp4yqWuDvpB3jnZYauA71PhjLSqVVjyBkKwBxpSheevA.png

আমার পরিচয় :

প্রথমত আমি একজন বাঙালি।এবং দ্বিতীয় আমি একজন আমার বাংলা ব্লগ এর নিবেদিত সৈনিক।আপাতত এতটুকুই অর্জন করতে পেরেছি। তারপরেও যদি বলতে হয় আমি একজন ছাত্র এবং শিক্ষানবিশ হিসেবে সবার কাছ থেকেই শিখছি।সেই সাথে আমি স্বাধীন চেতা ভাবুক শ্রেণীর একজন ব্যাক্তি।নিজের চিন্তা ভাবনা গুলোকে ব্লগে প্রকাশ করার এক অনন্য প্লাটফর্ম পেয়ে আজ আমি গর্বিত।সবসময় নিজেকে আবিষ্কার করি ভিন্ন এক রূপে আর নিজের আবিষ্কার গুলো প্রকাশ করি আপনাদের সামনে।


45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

Sort:  

আজম খানের” জন্মদিন স্পেশাল ব্লগ সম্পর্কে খুব সুন্দর আলোচনা করেছেন আজম খানের গান আমি যখন খুব ছোট ছিলাম তখন শুনেছি সত্যিই অনেক ভালো গান করত আজম খান এখনো প্রায় প্রায় শোনা হয় তার গান আপনাকে ধন্যবাদ সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া

 2 years ago 

যাইহোক অনেক ভালো লাগলো ভাইয়া আপনার চমৎকার একটি মন্তব্য দেখে।

পপ সম্রাট আজম খান সম্পর্কে আমি তেমন কিছু জানতাম না। শুধু জানতাম তিনি একজন শিল্পী। কিন্তু আপনার পোস্ট পড়ে অনেক কিছু জানতে পারলাম পপ সম্রাট আজম খান সম্পর্কে। আপনি অনেক সুন্দর করে তার জন্মদিনে গানটি স্থাপন করেছেন। সেটা শুনতে অনেক ভালো লাগতেছে। ধন্যবাদ আপনাকে পপ সম্রাট আজম খানের স্মরণে এত সুন্দর একটি গান আমাদের উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

যাইহোক আপনাদের জানতে পারে আমিও সার্থক।

 2 years ago 
এই গায়কের গান তেমন শুনা হয় নাই তবে তার নাম শুনেছি। আর আপনার দেওয়া লিংক থেকে তার গান শুন লাম অনেক ভালো গান গায় সে। আমি তো গান শুনেই তার ভক্ত হয়ে গেলাম। তাকে জানাচ্ছি জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন।
 2 years ago 

যাইহোক ভাই শুনে বেশ হতাশ হলাম।কিন্তু তারপরেও ভালো লাগতেছে জে আমার মাধ্যমে হলেও আপনি জানতে পেরেছেন।

 2 years ago 

পপ সম্রাট আজম খানে জন্মদিন এ তার প্রতি রইল প্রাণঢালা শুভেচ্ছা এবং ভালোবাসা। আমি এই শিল্পীকে ব্যক্তিগতভাবে চিনতাম না তবে আপনার পোস্ট টি পড়ে তার সম্পর্কে অনেক ধারণা আসলো । তাছাড়া আপনার গাওয়া গানটি বেশ চমৎকার ছিল আপনি অনেক সুন্দর করে আপনার মিষ্টি গলা দিয়ে গানটি কভার করেছেন । ধন্যবাদ ভাই আপনাকে এমন সুন্দর একটি গান আমাদের মাঝে গাওয়ার জন্য।

 2 years ago 

বলেন কি ভাই,উনার মত একজন মানুষকে যদি আপনি না চিনেন তাহলে তো করার কিছু নেই।যাইহোক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমি আজম খানের অনেক গান শুনেছি। কিন্তু তার সম্পর্কে এত কিছু জানা ছিল না। আপনি উনার জন্মদিন উপলক্ষে অনেক অসাধারণ একটি পোস্ট করেছেন। বিশেষ করে অনেকগুলো কথা জানতে পারলাম ওনার সম্পর্কে। তাছাড়া আপনি উনার অসাধারণ একটি গান পরিবেশন করেছেন আমাদের মাঝে। আপনার কন্ঠে গানটি শুনতে খুবই ভালো লাগলো। আমাদের মাঝে এত সুন্দর একটা পোস্ট নিয়ে আসার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।আর এই মন্তব্য দেখে আমি সার্থক,আপনি আমার মাধ্যমে অনেক কিছুই জানতে পেরেছেন

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58833.91
ETH 3155.94
USDT 1.00
SBD 2.44