popey-নেশার বোঝা | cover-munna101 || 10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

"আমার বাংলা ব্লগে আপনাদের সকলকে জানাই আমার সালাম"


today 29 May,2022
আজ ১৫ই জৈষ্ঠ্য,১৪২৯ বঙ্গাব্দ


IMG_20220529_224201.jpg

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।


আজকে ভাবতেছিলাম একটা পোস্ট করবো অন্য কিছু টপিক নিয়ে।এই ভাবতে ভাবতে হটাৎ করে সাগর এর মাথায় ভূত চেপে বসলো।শুরু করলো গান একে একে দুঃখ বিলাস,অনিকেত প্রান্তর,পূর্ণতা প্রায় অনেকগুলো গান দুইজন মিলে গাইলাম।গান গাইতে গাইতে এমন অবস্থা কি পোস্ট করবো সেটাই ভুলে গেছি😆।তারপর আর কি মোবাইল এর রেকর্ডার অন করে একটা গান রেকর্ড করে ফেললাম।যদিও কোয়ালিটি বেশি ভালো না বেশি ভালো গাইতেও পারি না।তারপরেও হুদাই গান শুনার চেষ্টা করি আপনাদের।আসলে কি করবো বলেন,গান শুনতে তো ভালোবাসি।গান ছাড়া সবকিছু ফিকে মনে হয়।তাই ভালো না লাগলেও করার কিছু নেই,তারপরেও জোর করে গান শুনবো আপনাদের😁।আজকের গানটি মিউজিক এর তালে করার চেষ্টা করেছিল তাই সাউন্ড কোয়ালিটি একটু খারাপ।তাই সবার কাছে আগেই ক্ষমা চেয়ে নিচ্ছি।🙏


গানের লিঙ্ক:



গানের নাম:নেশার বোঝা
ব্যান্ড: পোপে বাংলাদেশ
অ্যালবাম: যা ইচ্ছে তা

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


গানের লিরিক্স:


স্বপ্ন দেখার খোলা চোখে
হয়না সাহস আর মনে
করি না কিছু পাওয়ার আশা
ব্যর্থ আমার প্রার্থনারা
আজ আমি সব হারানো
আমি শূন্যতায় ভেসে হাহাকার দেখি
লাগে ভয় যেন আমার
দেখা হলনা আলো, সুধায় অন্ধকার
কেউ বোঝেনি আমায়, চেনেনি তো কেউ
দেখেও কতবার তবু দেখেনি কেউ
মোর সত্য কল্পনা যতো বাস্তবতা মিথ্যে ততো
তাই আমি বৃষ্টি এলেই
পাহাড়ের চূড়ায় বসে বর্ষায় ভিজি
ভাঙ্গলে মেঘ, পারি যেতেও আকাশ
শুকাতে রোদের তীরে নিজেকে আমি
ফেরা হলো না ঘরে, নাহি ফিরলো ঘর দিকে আমার
এসে পথেরি মাঝে, পেছনে তাকিয়ে ফিরে আবার
হেঁটে যাই আমি খুঁজতে কিছু
আমি আজও জানিনা কিসেরি পিছু
সাথী রয় কষ্ট আমার
সে নেয় না তো বিদায়, দেয় নাতো বিদায়
নেয় নাতো বিদায়
আমি মিথ্যে বলেছি
কতো মিথ্যে বলেছি নিজেকে
এক রূপকথার মত
বদলে যাবে এই জীবন শেষে
আজ আমি ছন্নছাড়া
আমি এক দিশেহারা লুকিয়ে মরি
জানবে না, এ নেশার মায়া
কত যে বড় বোঝা, কত যে বোঝা
নেশার মায়া, কত যে বোঝা
নেশার মায়া, কত যে বোঝা
নেশার মায়া, কত যে বোঝা
নেশার মায়া


গান নিয়ে কিছু কথা:


অনেকেই হয়তো এই গানের টাইটেল দেখে মনে করে গানটা অনেক বিকৃতি কিংবা অসামাজিক।কিন্তু গানের লিরিক্স টা যারা বুঝতে পারে তারাই কেবল বুঝে এই গান কি।এই গান সেই সমস্ত মানুষের জন্য যাদেরকে পারিবারিক অশান্তি,ব্যার্থতা, নিঃসঙ্গতা কিংবা একাকীত্ব ছেয়ে গেছে।এই গান তাদের জন্য এক টুকরো অমৃত কিংবা সারাদিনের ক্লান্ত শরীর নিয়ে মধ্যোরাতের একটুকরো স্বস্তি। যে ছেলে পরিবারে অশান্তি দেখেছে সে জানে এই নেশার মায়া পৃথিবীটা কতটা নির্মম আর এই নেশার বোঝা কাধে নিয়ে পথ চলাটাও কতটা কঠিন। যখন গানটা শুনি চোখের কোনে এক বিন্দু জল এসে জমা হয় কেনো হয় সেটা জানি না!আমি শুধু আমার বাবার কথা ভাবি সারাদিন কত অভিনয় করে আমাদের সামনে হাসিমুখ নিয়ে আসে।আর হ্যা ভাই এই গানটার অরজিনাল কমেন্ট বক্স থেকে ঘুরে আসতে ভুলবেন না কিন্তু।সেখানে দেখতে পারবেন কতগুলো জীবন্ত লাশের আত্মচিৎকার,সেখানে আপনি দেখবেন এই নেশার মায়ায় বেচে থাকা সেই সুপারম্যান গুলোকে।🙏


যাইহোক সবাই ভালো থাকুক সবাই সবার পরিবার নিয়ে সুখে শান্তিতে থাকুক এই প্রার্থনা করি।তবে জীবনে অনেক দুঃখ কষ্ট আসবেই,সেগুলোর কাছে কখনো মাথা নত করলে চলবে।লড়াই জারি রাখতে হবে।🤘

Sort:  
 2 years ago 

ভাইয়া আমারও মাঝে মাঝে এমন হয় যে রাতে ঘুমানোর সময় চিন্তা করে ঘুমায় এই পোস্ট করবো সকালে উঠে ভুলে যায়।
আর ভাইয়া আপনার গান গুলো আমার কাছে সত্যি অনেক বেশি ভালো লাগে। আজকের এই গানটিও বেশ দারুণ হয়েছে। ধন্যবাদ ভাইয়া আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

হাহা আসলে কেন জে এমন হয় সেটাই বুঝি না😁।
বলেন কি আপু,আমার কাছে তো আপনার গানগুলো বেশি ভালো লাগে।আপনার জা কন্ঠ শুধু শুনতেই ইচ্ছে করে।

 2 years ago 

কানে হেডফোন লাগিয়ে আপনার গানটা শুনলাম আপনি অসাধারণ গেয়েছেন ভাই। আপনি বরাবরই ভালো গান করেন আপনার গানের ভয়েজ ও অনেক সুন্দর। আপনার সফলতা কামনা করছি ভাই।

 2 years ago 

যাক আপনার মুখ থেকে এই কথা শুনে ভালই লাগলো।তবে হুট করে যে কি মনে হলো আর গানটা গেয়ে ফেললাম।প্রথমে ভেবেছিলাম ভালো হবে না মনে হয়😁

 2 years ago 

বাহ,সুন্দর গান গেয়েছেন ভাইয়া ।আপনার কণ্ঠটি খুব সুন্দর, এই গানগুলো আমার কাছে খুব ভালো লাগে।ধন্যবাদ ভাইয়া ,শুভেচ্ছা রইল।

 2 years ago 

জ্বি আপু আমার কাছেও খুব ভালো লাগে।তবে এই গানটা রাতে নিঃসঙ্গ একাকী শুনতে সবচেয়ে বেশি ভালো লাগে।অসাধারণ একটা ভাইব পাওয়া যায়।

 2 years ago 

অনেক সুন্দর গান গেয়েছেন ভাই। আপনার কন্ঠটি ভারী চমৎকার। আজকে কেন যেন আপনার গানে অনেক বেশি আবেগ ছিল। অনেক ভাল লেগেছে আমার। আমার ভবিষ্যত সফলতা কামনা করছি।

 2 years ago 

এই গানটাই এমন ভাই।এই গানের কথা গুলো এতটাই বাস্তব যে নিজের সাথে রিলেট করা যায়।এই জন্য এই গান গাওয়া কিংবা শুনার সময় আমি আবেগী হয়ে যায়।

 2 years ago 

আরে ভাই কি বলবো আপনার কাছ থেকে গানটি শুনে সত্যিই খুব ভালো লাগলো। অত্যান্ত অসাধারণ হয়েছে। আপনি খুব মিষ্টি কন্ঠে অত্যান্ত দুর্দান্তভাবে আমাদের মাঝে গানটি পরিবেশন করেছেন। এতো অসাধারন গান আমাদের মাঝে পরিবেশন করার জন্য আপনাকে অন্তরের অন্তস্থল থেকে আন্তরিক ধন্যবাদ জানাই।

 2 years ago 

হাহা বলেন কি।কিন্তু সত্যিই বলতে সাউন্ড কোয়ালিটি একদম বাজে হয়েছে🤪।তবে প্রাকটিস করে সামনে আরো বেটার কোয়ালিটি দেওয়ার চেষ্টা করবো।এভাবেই পাশে থাকবেন।

 2 years ago 

সুন্দর হয়েছে। আমি কিন্তু ছবি দেখে বুঝি নি যে আপনি গান গেয়েছেন। পরে বুঝলাম নিচের দিকে এসে। ভালই গান গেয়েছেন। দারুন হয়েছে। চালিয়ে যান গান গাওয়া।

 2 years ago 

হিহি বলেন কি দাদা😍
আসলে মিউজিক এর সাথে গেয়েছি তো তাই হয়তো প্রথমে বুঝতে পারেন নি 😁।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.14
JST 0.030
BTC 68220.71
ETH 3321.59
USDT 1.00
SBD 2.74