একা থাকার চেয়ে আর কোনো গভীর প্রেম নাই

in আমার বাংলা ব্লগ2 years ago

"আমার বাংলা ব্লগে আপনাদের সকলকে জানাই আমার সালাম"


today 23 October,2022
আজ ০৭ কার্তিক,১৪২৯ বঙ্গাব্দ

man-3915438_640 (1).jpg

image source

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।


আজকাল ভালো থাকা বা সুখে থাকা খুব দুঃসাধ্য ব্যাপার হয়ে দাঁড়িয়েছে আমাদের।ভালো থাকার চেষ্টা করেও যেনো আজ আমরা হতাশ।আমি আসলে সবার কথা বলতে চাই না,আমি কেবল নিজেরটাই বলতে চাই।জীবনের এই পথচলায় কয়দিনের অভিজ্ঞতায় অনেককিছুই শিখেছি এবং বুঝেছি।আমি একটা জিনিস খেয়াল করে দেখছি আমাদের দুঃখী আর হতাশ হওয়ার প্রধান কারণ হলো অন্যের প্রতি বেশি প্রত্যাশা করে ফেলা এবং আরেকটি কারণ হলো ভার্চুয়াল জগতে বেশি এক্টিভ হয়ে যাওয়ায়।তো কারণ গুলা একটু বিস্তারিত ভাবে বলার চেষ্টা করছি।


social-media-763731_640.jpg

image source

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


১.দুই নম্বর কারণটাই আগে বলছি।এখন একটা জিনিস খেয়াল করবেন এই জেনারেশন প্রত্তেকজনই কিন্তু ভার্চুয়ালি একে অপরের সাথে কানেক্ট।বিশেষ করে এখন আমরা ভালো থাকার জন্য ফেসবুকের অনেক বন্ধু বান্ধবীর সাথে জড়িয়ে যাই অথচ আমরা বুঝি না যে আমাদের ডিপ্রেশন এর জন্য এরাই প্রধান দায়ী।আরেকটা জিনিস খেয়াল করবেন এই মেসেঞ্জার বা ফেসবুকে যার পিরিতের লোক বেশি তার হতাশাও বেশি।এই জন্য ভালো থাকার জন্য এখন আমি একটা জিনিস বেশি গুরুত্ব দেই সেটা হচ্ছে একাকীত্ব থাকা।নিজেকে বেশি সময় দেওয়া এবং নিজেকে ভালোবাসতে জানা।


hands-2274255_640.jpg

image source

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


২. আরেকটি কারণ যেটা বলেছিলাম সেটা হচ্ছে অন্যের প্রতি প্রত্যাশা বেশি করে ফেলা।দেখুন ভালো থাকতে হলে আপনাকে একটা জিনিস খেয়াল রাখতে হবে আর সেটা হচ্ছে নিজের যে দায়িত্ব আছে সেটা ঠিকঠাক মত পালন করা এবং বিনিময়ে কারো কাছ থেকে কোনো প্রত্যাশা না রাখা এমনকি নিজের বাবা মায়ের কাছ থেকেও না।যতক্ষণ আপনি নিজের দায়িত্ব ঠিকঠাক পালন করতে পারবেন ততক্ষন পর্যন্ত সব জায়গায় আপনার কদর থাকবে এবং ভালোবাসাও পাবেন।আমি অনেকবার খেয়াল করে দেখছি যখনি কারো কাছ থেকে কিছু এক্সপেকটেশন করেছি তখনই ঠোকর খেয়েছি তখনি অবহেলিত হয়ে হতাশায় নিমজজিত হয়েছি।তখন বুঝতে পেরেছি আসলে আমি নিজের কাছে নিজেই একা।তারপর একা থাকার চেষ্টা করলাম,যদিও একটু সময় লেগেছে কিন্তু পেরেছি এবং বুঝেছি একা থাকার চেয়ে আর কোনো গভীর প্রেম নাই,এবং নিজের সাথে কথা বলার চেয়ে আর কোনো সুগভীর প্রেম আলাপ নেই।আপনি যতটা একা থাকবেন নিজেকে সময় দিবেন ততো ভালো থাকবেন।আপনার উপর কারো কোনো প্রত্যাশা থাকবে না এবং আপনিও কারো উপর কোনো আশা রাখবেন না।দিনশেষে দেখা যাবে আপনি আপনারটা ঠিক নিজেই ম্যানেজ করে ফেলেছেন এবং সুখী আছেন।


যাইহোক অনেক বক বক করে ফেললাম।এবং আজকে যা লিখেছি সেগুলো একান্তই আমার ব্যাক্তিগত ভাবনা চিন্তা এবং আমার চিন্তাভাবনার সাথে আপনাদের ভাবনার মিল নাও থাকতে পারে।তাই কথাগুলো এতটাও সিরিয়াসভাবে নেওয়ার দরকার নাই।আর আজকের মত সবার সুস্বাস্থ্য কামনা করে এখানেই শেষ করছি।



8SzwQc8j2KJZWBXFXnbnQ1FtoZhRqrTWozhqoqWHpGmpmnKbH2aXgvEHL86Grag4XAKog4igp4yqWuDvpB3jnZYauA71PhjLSqVVjyBkKwBxpSheevA.png

আমি এই সমাজের তথাকতিত সকল নিয়ম এর ঊর্ধ্বে।আমি কেবল আমার সত্তায় বিশ্বাস করি,আর বুক ভরা সাহস নিয়ে পথ চলি।একদিন এই ঘুনে খাওয়া সমাজের পরিবর্তন আমার মত কারো হাত ধরেই হবে এটাও আমি জানি।সেদিন সকল পরাধীনতার শিকল ভেঙ্গে আমি উড়বো মুক্ত নীল আকাশে,তখন লোকে কি বলে বলুক কিছুই যায় না আসে মোর তাতে।আজ শুনেছি আমি বিজয়ের গান,আমি পেয়েছি নতুন আহ্বান।আজ মুক্ত আমি বাঙালি হয়ে বাংলাই আমার প্রাণ।


45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

Sort:  
 2 years ago 

ঠিকই বলেছেন মানুষের থেকে যত বেশি প্রত্যাশা করবেন তার থেকে একটু উল্টো হলে মানুষের কষ্ট লাগে। এর জন্য নিজেকে নিয়ে ব্যস্ত থাকাই ভালো প্রত্যাশা যত কম করা যায় ততই ভালো। আর ফেসবুকে বন্ধু-বান্ধবের কথা নাই বা বললাম, ফেসবুকে মানুষের সাথে কম মেশাই ভালো নিজের মতো করে থাকা। একটু থেকে একটু কম হলেই মানুষের মধ্যে হতাশার সৃষ্টি হয় এটা হওয়ার সুযোগ আমরাই তৈরি করি। এজন্য সব থেকে এটাই ভালো হয় নিজেকে ভালোবাসা ও নিজেকে নিয়ে সবসময় ব্যস্ত থাকা।

 2 years ago 

খুব সুন্দর বলছেন।এই জন্য নিজেকে নিজে সময় দেওয়ায় সবচেয়ে বুদ্ধিমানের কাজ।যাইহোক ধন্যবাদ আপু সুন্দর একটি ফিডব্যাক দেওয়ার জন্য।🙏

 2 years ago 

প্রত্যাশা কষ্টের কারন।তবে সোশ্যাল মিডিয়ার বিষয়টা নিয়ে আমি একটু সন্দিহান। যত মানুষের সাথেই মিল থাক আপনি যদি প্রত্যাশা না রাখেন কখনো কষ্ট পাবেন না।আমি এই নিয়ম মেনে চলি।একা হয়ে যাওয়া টা কোন সমাধান না। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি আগেই বলছি আমার ফিলসপী এর সাথে আপনার ফিলসপী নাও মিলতে পারে।আর বিষয়টা নিয়ে এতটাও সন্দিহান হওয়ার কারণ নেই,কখনো পার্সোনালি কথা হলে সেদিন না হয় এই বিষয় নিয়ে আলোচনা হবে।কি বলেন?

 2 years ago 

অপেক্ষায় রইলাম একদিন চা খেতে খেতে আড্ডা দেওয়া যাবে।

 2 years ago 

আমি সবসময়ই একটা জিনিস মেনে চলি সেটা হচ্ছে নিজেকে খুশি করার মাঝে বা নিজেকে সুখে রাখার মাঝে যে আনন্দ আছে সেটা হয়তো অন্য কোথাও নেই। নিজেকে খুশি করতে হলে একটা বিষয় সবসময় মেনে চলতে হবে সেটা হচ্ছে অন্যের থেকে কোন কিছু আশা করা যাবে না। আপনি যখনই অন্যের থেকে কিছু একটা আশা করবেন আর তখন যদি আপনি সেটা না পান আপনার মন খারাপ হবে আপনি ডিপ্রেশনের গভীর সমুদ্রের মাঝে নিমজ্জিত হবেন বের হয়ে আসতে পারাটা খুবই কঠিন হয়ে দাঁড়াবে আপনার জন্য। ভার্চুয়াল জগৎটাও ঠিক তেমনি এটা আমাদেরকে একটা নির্দিষ্ট বিন্দুতে কেন্দ্র করে চারিদিকে ঘুরায়, চারিদিকে ঘুড়ায় বিধায় আমরা সেখান থেকে বের হয়ে আসতে পারি না। বর্তমানে এরকম সমস্যা প্রায় সকলের মাঝেই ছড়িয়ে গিয়েছে বিশেষ করে ইয়ং জেনারেশন।

 2 years ago 

খালি একটা বিষয় এর উপর নির্ভর করলে কিন্তু হবে না ভাই।সাথে আপনার কাছে যতটুকু আছে তার উপর সন্তুষ্ট থাকতে হবে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাই । নীরবতা মন খারাপ সবকিছুর ঔষুধ হইতেছে একাকীত্ব। কারণ এই পৃথিবীতে যদি সবাই বেইমানি করে কিন্তু সেই একাকীত্ব টি কখনো বেইমানি করবে না। কারণ যদি মন খারাপ থাকে খোলা আকাশের নিচে একাই বসে থাকবেন তাহলে মন অনেক হালকা হয়ে যাবে। খারাপ নিয়ে এ বিষয়গুলো নিয়ে অনেক সুন্দর ভাবে আমাদের সাথে কিছু কথা শেয়ার করেছেন। যেগুলো কথার সাথে আমি একমত।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

হাহাহা
আসলে ব্যাপারটা এমনি,কারণ নিজে কখনো নিজের সাথে বেইমানি করার কোনো উপায় নাই।তবে মাঝে মধ্যে এমনটা হয় নিজেই নিজের সাথে বেইমানি করে ফেলি।

 2 years ago 

আসলে ভাইয়া আমি নিজেও বিশ্বাস করি বেশি প্রত্যাশা করলে নিজেকেই ঠকতে হয়। এমনকি এরকম আমার নিজের সাথেও ঘটেছিল। এরকম যে আমি আগে থেকে ভেবে নিলাম হয়তোবা এটা পাওয়ার প্রত্যাশা ‌। কিন্তু পরে সেই প্রত্যাশা উল্টোদিকে পা বাড়ায়। আর যদি সোশ্যাল মিডিয়ার কথা বলে তাহলে সেটাও এভেইলেবল হচ্ছে। আসলে ঠিক বলেছেন একা থাকাটাই বেটার। যদি বলি আমার ক্ষেত্রে তাহলে সোশ্যাল মিডিয়া থেকে এখন পর্যন্ত বিরত আছি।

 2 years ago 

আমার সাথে এমন ব্যাপার বহুবার ঘটেছে আপু।তবে এখন কারো প্রতি কোনো প্রত্যাশা নাই নিজেই নিজের মতো থাকার চেষ্টা করি যা আছে কপালে সেটা পরে দেখা যাবে।আপাতত কোনো পেরা নাই তাতেই শান্তি।😅

 2 years ago 

ভাইয়া আপনার পোস্ট টি আমার কাছে খুব ভালো লেগেছে। বাস্তব সম্মুখীন একটি পোস্ট করেছেন ভাইয়া। আপনি ঠিক বলেছেন আমরা যদি প্রত্যাশা অথবা নির্ভরশীল করি তাহলে এটা আমাদের জন্য ভালো কিছু বয়ে আনবে না। বরং আমাদের নিজেদেরকে কাজ করতে হবে নিজেদের জন্য এগিয়ে যেতে হবে।আমাদের নিজেদের দায়িত্ব নিজেদেরকে পালন করতে হবে।

 2 years ago 

নিজের দায়িত্ব নিজে নেওয়া ছাড়া আমাদের সামনে আর কোনো পথ খোলা নাই।অন্যের উপর আশা রাখা সবচেয়ে বোকামি কারণ সবাই সবার চিন্তাটা আগে করে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65