🌿″আমার বাংলা ব্লগ″ প্রতিযোগিতা-১২ || স্বরচিত কবিতা ″ভালোবাসি স্রষ্টায়″ || 10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

"আমার বাংলা ব্লগে আপনাদের সকলকে জানাই আমার সালাম"


today 15 February,2022
আজ ০২ই ফাল্গুন,১৪২৮ বঙ্গাব্দ

20220215_215846.jpg

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।


প্রথমেই আমি বলছি আমি কোনো প্রফেশনাল কবি কিংবা লেখক নই। তাই উপস্থাপনার মধ্যে যদি কোনো ভুল হয়ে থাকে ধরিয়ে দেওয়ার চেষ্টা করবেন অন্যথায় ক্ষমার দৃষ্টিতে দেখবেন।আমি কিন্তু জানতে ও কবিতা পড়তে অনেক ভালোবাসি বিশেষ করে বিদ্রোহী ও বাস্তবিক কবিতাগুলি।আর সেখান থেকেই মূলত অনুপ্রাণিত হয়ে আমার কবিতা লেখার অভ্যাস।প্রায় প্রতি সপ্তাহেই আপনাদের মাঝে একটি করে কবিতা দেওয়ার চেষ্টা করি।জানি না কেমন লাগে আপনাদের?আজকে "আমার বাংলা ব্লগের", এত সুন্দর একটি কবিতা লেখা প্রতিযোগিতায় আপনাদের সামনে তুলে ধরছি আমার লেখা আরেকটি সেরা কবিতা।আর এই প্রতিযোগিতায় অংশগ্রণ করতে পেরে সত্যিই অনেক ভালো লাগছে।

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


কবিতার পটভূমি:

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


আমি সাধারণত সবসময় ভিন্ন কিছু উপস্থাপন করার চেষ্টা করি। বাস্তবতাটাকে কবিতার মাধ্যমে সবার সামনে তুলে ধরার চেষ্টা করি।জানি না কতটুকু সফল তবে চেষ্টা করতে তো আর দোষের কিছু নেই।আজকে আমি আমার কবিতার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি এই সমাজের কিছু ভালোবাসার চিত্র,যেখানে আছে কেবল চাওয়া পাওয়া,আর কিছু বিকৃত ভালোবাসা।দেখুন মানুষের মধ্যেও ভালোবাসা হয়,কিন্তু তার মধ্যে স্বার্থ থাকে।স্বার্থের যখন ব্যাঘাত ঘটে তখন হয় বিচ্ছেদ।মানুষ কখনোই তার সেরাটা দিয়েও কারো মন জয় করতে পারে না,কারণ ওই একটাই চাহিদা।আর স্রষ্টার ভালোবাসায় নেই কোনো চাহিদা নেই,নেই কোনো আক্ষেপ।ওই ভালোবাসার কোনোদিন বিচ্ছেদ ও ঘটে না।জগতের যেকোনো ধর্ম বা গোত্রের লোক হোক না কেনো,সে কোনদিন বলতে পারবে না স্রষ্টার প্রেমে মজে অশান্তি অনুভব করেছে।সেই ভালোবাসা কেবল প্রশান্তিতে ভরপুর।এই ভালোবাসার কোনো মৃত্যু নেই কিংবা বলা যেতে পারে মৃত্যুর পরেও শেষ হয় না।তাই এই বস্তুবাদী জগতের স্বার্থবাদী মানুষগুলোকে ভালো না বেসে ওই সত্তাকে ভালোবাসাই উত্তম,তাই ভালোবাসা হোক স্রষ্টার সাথে তার সৃষ্টির সাথে নয়।এই সমাজে আমি এমন ও দেখেছি সন্তান তার বাবা মায়ের মাঝে স্বার্থ খুঁজে,আর বাবা মা সন্তানের উপর।আর এই বিষয় গুলোই আমি কবিতার মধ্যে তুলে ধরার চেষ্টা করেছি।আশা করি কবিতাটি পড়লে আরো ভালো ভাবে বুঝতে পারবেন।

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


💌কবিতা আবৃত্তি:💌


আবৃত্তিটি অবশ্যই মনোযোগ সহকারে শুনবেন।দারুন একটি অনুভূতি পাবেন কথা দিচ্ছি।


gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


কবিতাটি:↘️


ভালোবাসি স্রষ্টায়

সাদিক আল মুন্না

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


ভালোবাসি স্রষ্টায়

ভালোবাসি তার সত্তায়
ভালোবাসি তার সৃষ্টিকে
ভালোবাসি তার মহত্বে;


শুনেছি ভালোবাসতে নাকি অবয়ব লাগে
আর অবয়ব হিসেবে ধরা হয় প্রেমিকের শরীরকে
কিন্তু আমি যাকে ভালোবাসি তার তো কোনো অবয়ব নেই!
শুধু তাকে ভালোবাসি এক অসীম বিশ্বাস নিয়ে;

ভালোবাসা মানে শুধুই ভালোবাসা
যেখানে থাকবেনা কোনো চাওয়া পাওয়া
যেখানে থাকবে কেবল অপার বিশ্বাসে
সব দুঃখকে জয় করে প্রত্যয়ের বুক চেরা;

প্রতিহিংসার আগুনে জ্বলতে থাকা মানুষগুলো
ভালোবাসতে জানে না,
তারা শুধু নিজের প্রয়োজনবোধ টাই বুঝে,
প্রয়োজন শেষে নিজের আত্মতৃপ্তিতে সুখ খুঁজে।
কি অদ্ভুদ...!

অসুরের অসিত ছায়ার কবলে বাঁধা আছে মনটা
দুচোখ মেলে সূর্যের অন্ধকারে একটু খোঁজো
দেখতে পাবে ঘুণে খাওয়া পচন ধরা এই সমাজটা
যেখানে ভালোবাসা বেচা কেনা হয়;

বিকৃত এই শহরে ভালোবাসা প্রকাশ পায়
রিকশার হুডে কিংবা পার্কের বেঞ্চে
অথবা জৈবিক কোনো আচরণে
এটাকে কি আদতেও ভালোবাসা বলে?

বসন্তের মাতাল হাওয়ায় যদি প্রেম আসে জীবনে
তাহলে অপেক্ষা করে দেখো
দেখবে চৈত্রের প্রখর তাপ দাহে
খসে গিয়েছে তোমার প্রেম মানবিকতার ক্যাকটাসে;

সেই প্রেমিকের মনের সব দুঃখ গুলও
হারিয়ে যাবে নির্জন ঠিকানায়
নিকষ কালো আঁধারে নিজেরই অজান্তে
সেদিন পুরনো স্মৃতি গুলও কাদাবে তোমায়;

সেদিন তুমি বুঝবে মানুষকে ভালোবাসা নিছক মায়া
যেখানে আছে কেবল একরাশ হতাশা,
না পাওয়ার গল্পঃ,দুঃখের বোঝা
আর প্রতারিত হওয়ার নিদারুণ সাজা;

এই সব দুঃখ কষ্ট গুলোকে অতীত করে
একবার ফিরে এসো স্রষ্টার পানে
ডাকো তাকে সকাতরে মনের গহীন থেকে
দেখবে মনের সব দুঃখ কষ্ট গুলো ধুয়ে মুছে গেছে;

ভালোবাসার এই ডুব সাগরে
হাবুডুবু খাবে তুমি সন্দেহ নাই তাতে
ভালোবাসার এই চরম আসক্তিতে
কুণ্ঠিত বোধ করবে না তুমি প্রাণটা দিতে;

এ ভালোবাসা জন্ম জন্মান্তরের
এখানে নাই কোনো চাওয়া পাওয়া নাই কোনো আক্ষেপ
তুমি যতই ভালোবাসবে তাকে
স্রষ্টাও কাছে ডেকে নিবে ততই তোমাকে ;

তিমিরের কালো ছায়ায় বাস্তবতার ফাঁকা বুননে
মনের গভীর অরণ্যে খুব করে জানতে চায় সঙ্গোপনে
কেনো দেখতে পারি না তোমার ছায়া মনের গোপনে
শুধু অনুভব করি তোমার অস্তিত্ব আমার কল্পনা জুড়ে;

আমি জানি তুমি আছো তোমার নিজ ভুবনে
তোমার ঐ তীক্ষ্ণ দৃষ্টিতে তাকিয়ে আছো আমার দিকে
তোমার যদি মনে চায় ডাক দিও আমার আত্মাকে
সেদিন দেখা হবে তোমার সনে
বিনিময় হবে কিছু ভালোবাসা একান্তভাবে তোমার সাথে;

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


আজকের মত এখানেই শেষ করছি আমার স্বরচিত কবিতা এবং সেই সাথে আবৃত্তি।আশা করছি ভালোই লেগেছে আমার কবিতাটি আপনাদের।এবং সবাইকে আবারও বলছি কোনো ভুল ত্রুটি হলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন।



ধন্যবাদ সবাইকে🌿



8SzwQc8j2KJZWBXFXnbnQ1FtoZhRqrTWozhqoqWHpGmpmnKbH2aXgvEHL86Grag4XAKog4igp4yqWuDvpB3jnZYauA71PhjLSqVVjyBkKwBxpSheevA.png

আমার পরিচয় :

প্রথমত আমি একজন বাঙালি।এবং দ্বিতীয় আমি একজন আমার বাংলা ব্লগ এর নিবেদিত সৈনিক।আপাতত এতটুকুই অর্জন করতে পেরেছি। তারপরেও যদি বলতে হয় আমি একজন ছাত্র এবং শিক্ষানবিশ হিসেবে সবার কাছ থেকেই শিখছি।সেই সাথে আমি স্বাধীন চেতা ভাবুক শ্রেণীর একজন ব্যাক্তি।নিজের চিন্তা ভাবনা গুলোকে ব্লগে প্রকাশ করার এক অনন্য প্লাটফর্ম পেয়ে আজ আমি গর্বিত।সবসময় নিজেকে আবিষ্কার করি ভিন্ন এক রূপে আর নিজের আবিষ্কার গুলো প্রকাশ করি আপনাদের সামনে।


45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

Sort:  
 3 years ago 

এ ভালোবাসা জন্ম জন্মান্তরের
এখানে নাই কোনো চাওয়া পাওয়া নাই কোনো আক্ষেপ
তুমি যতই ভালোবাসবে তাকে
স্রষ্টাও কাছে ডেকে নিবে ততই তোমাকে ;

যথার্থ বলেছেন ভাই । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার এই মন্তব্য আমার জন্যে অনেক বড় অনুপ্রেরণা।ধন্যবাদ ভাইয়া🖤🖤🖤

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

ভাই আপনি অসাধারণ কবিতা লিখেছেন। আপনার কবিতা অনেক ভালো লাগলো। আপনার কবিতার প্রতিটি লাইন অনেক সুন্দর ছিলো। আশা করি প্রতিযোগিতায় ভালো কোনো পজিশনে থাকবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য

 3 years ago 

ভাইয়া দারুন কবিতা লিখেছেন আপনি। আপনার কবিতার লাইনগুলো পড়ে আমার কাছে ভালই লেগেছে। আপনার মধ্যে অনেক ক্রিটিভিটি রয়েছে যার ফলস্বরূপ এই কবিতা। শুভেচ্ছা নিবেন ভাইয়া ‌‌‌‌ ।

 3 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর একটি উৎসাহমূলক মন্তব্য করার জন্য

 3 years ago 

কবিতা তো নয় যেন মধুর বাণী লিখে গেছেন। সত্যিই আপনার কবিতার প্রতিটি লাইন আপনি খুব সুন্দর করে লিখেছেন এবং প্রতিটি লাইনে আমার কাছে অনেক মূল্যবান মনে হয়েছে। আর এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 3 years ago 

হাহা,,মধুর বাণী লিখতে পারি না ভাইয়া,,যা লিখি সোজা সাপটা সত্য কথা🙂

 3 years ago 

ভাই আপনি খুব সুন্দর করে কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে আমার খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60935.14
ETH 2365.47
USDT 1.00
SBD 2.55