I Love You 😘 | দীর্ঘ ১৪ বছরের অপেক্ষার পর || 10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

"আমার বাংলা ব্লগে আপনাদের সকলকে জানাই আমার সালাম"


today 02 May,2022
আজ ১৯ই বৈশাখ,১৪২৯ বঙ্গাব্দ


IMG_20220503_011957.jpg

ইউটিউব থেকে স্ক্রিন শর্ট নেওয়া

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।


প্রথমেই সবাই ঈদুল ফিতর এর শুভেচ্ছা "ঈদ মোবারক"।দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর কালকে সেই পবিত্র ঈদুল ফিতর।সব জাত পাত ভেদাভেদ ভুলে এই উৎসবে আমরা সবাই মিলে আনন্দ ভাগাভাগি করে নেই এই প্রত্যাশায় ব্যাক্ত করছি।


আপনারা হয়তো জানেন আমি প্রচন্ড মিউজিক লাভার একজন মানুষ বিশেষ করে ব্যান্ড মিউজিক।আর এই বিশেষ দিনের আগের রাতে যদি নিজের পছন্দের একজন গায়কের গান ঈদ উপহার হিসেবে পাই তাহলে আমার অবস্থা কি রকম হবে সেটা একটু হলেও অনুমান করতে পারছেন। একই তো কাল ঈদ তারউপর যদি এমন একটা কিছু হয় কেই বা খুশি হবে না।আর ঈদের এই বিশেষ উপহার দেওয়ার জন্য অন্তরের অন্তঃস্থল থেকে ধন্যবাদ জ্ঞাপন করছি রককস্টা,কিংবদন্তি দা লিভিং লিজেন্ড গুরু কে।নিশ্চই এতক্ষণে বুঝে ফেলেছেন কাকে গুরু বলে সম্মধন করেছি হুম ঠিকই অনুমান করেছেন তিনি আর কেউ নন তিনি হলেন "মাহফুজ আনাম জেমস" ওরফে গুরু


Screenshot_2022-05-02-23-24-11-74_7a4090f09f6554852d748ee9fd6f40d3.jpg

ইউটিউব থেকে স্ক্রিন শর্ট নেওয়া

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


দীর্ঘ এক যুগের অবসান ঘটিয়ে তিনি ফিরছেন তার চেনা রূপে।আর তার এমন প্রত্যাবর্তনে উল্লাসিত না হয়ে কিভাবে থাকতে পারি☺️।যেদিন ঘোষণা হয়েছিল চাঁদ রাতে গুরুর নতুন গান আসছে।সেদিন থেকে দিন যেনো কিছুতেই আর পর হয় না।খালি মনে হয় কখন সেই মাহেন্দ্রক্ষণ আসবে।কখন কাটবে সেই এক যুগের খরা।অতঃপর এলো সেই মাহেন্দ্রখন আর আমার মত লাখ গুরু ভক্তের চোখে মুখে ভেসে উঠলো সেই প্রাপ্তি।গানটা রিলিজ হওয়ার পর থেকে এখন পর্যন্ত কতবার যে শুনেছি মনেই নাই এবং এখন ও শুনছি।এক অন্যরকম ভালো লাগা কাজ করছে।কিন্তু কেন করছে সেটা জানি না?এর আগেও গুরুর গান অনেক শুনছি এখনো শুনি,কিন্তু এত এক্সাইটেড এর আগে কখনো ছিলাম না।আজকে যতটা ছিলাম।আমরাও আমাদের আগের প্রজন্মকে বলতে পারবো শুধু তোমারাই গুরুর গানের জন্যে এমন অধীর আগ্রহে ছিলা না,দেখো এখনকার প্রজন্ম গুরুকে কতটা ভালোবাসে।আর বাসবেই বা না কেনো।এই ধরনের ক্ষণজন্মা শিল্পী খুব কম আসে পৃথিবীতে।আমাদের সৌভাগ্যই বলা চলে,তিনি আমাদের মাঝে এসেছেন এক নক্ষত্রের মতো করে।হয়তো একদিন খসে পড়বে এই নক্ষত্র কিন্তু মহাবিশ্বের ডাইরিতে যে তার নামটি লেখা হয়ে গেছে ইতিমধ্যে। সেটা কখনো মুছে যাবে না।যেদিন তিনি থাকবে না সেদিনও আমরা বুক এর ছাতি উছিয়ে বলবো আমাদের একজন জেমস ছিল।


Screenshot_2022-05-02-23-24-18-22_7a4090f09f6554852d748ee9fd6f40d3.jpg

ইউটিউব থেকে স্ক্রিন শর্ট নেওয়া

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


আমি তাকে দেখে শুধু অবাক হয়ে যাই।এই বয়সে এসেও তার ভক্তের ডাকে সাড়া দিয়ে গেয়ে যাচ্ছে গান।কনসার্ট এ মাতিয়ে রাখছে সেই পাগল ভক্তগুলোকে।সেই আগে যেমন তার কণ্ঠের জোস এবং তারুণ্য ছিল ঠিক এখনো তেমনটাই আছে বিন্দু মাত্র হ্রাস পায় নি। তা না হলে 60 ছুঁই ছুঁই বয়সে এসেও কিভাবে মাতিয়ে বেড়ানো সম্ভব।সত্যিই গুরু তুমি কেবল একজন এবং অনন্য।তোমার তুলনা তুমি নিজেই,তোমাকে তো আর সাধে ভক্তরা গুরু বলে ডাকে না।তুমি আছো বলেই তোমার পাগল ভক্ত গুলো তোমার কন্ঠ শুনার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় থাকে।শুধু স্রষ্টার কাছে প্রার্থনা করি তোমার এই তারুণ্য আরো কয়েক শতাব্দী থাক,আমাদের পরের প্রজন্ম রাও যেনো দেখে যেতে পারে তোমার সেই স্টেজ কাপানো তরাজ কন্ঠ।কেবল তোমার জন্যে এক সমুদ্র ভালোবাসা রইলো গুরু,আর আমাদের কথা ও অনুরোধে যে নতুন গান নিয়ে এসেছেন এজন্য আপনাকে ধন্যবাদ দিয়ে ছোট করতে চাই না।তবে পরের গানগুলো একটু তাড়াতাড়ি দেওয়ার চেষ্টা করেন ধৈর্য আর অতক্ষন সয় না☺️।


Screenshot_2022-05-02-23-25-23-41_7a4090f09f6554852d748ee9fd6f40d3.jpg

ইউটিউব থেকে স্ক্রিন শর্ট নেওয়া

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


এবার গান নিয়ে একটু আলোচনায় আসি:


গানটা শুরু হায় দারুন এক ইন্ট্রো এর সাথে।গুরুর এন্ট্রিটা ছিল একদম দেখার মত।তারপর গুরুর সেই চিরচরিত ডায়লগ "ওহে বন্ধু..তোমারই আমার যান ,তোমরাই গান"।আপনারা হয়তো একটা জিনিস খেয়াল করবেন গুরু যখন কোনো স্টেজ পারফরম্যান্স এ উঠেন শেষের দিকে এই লাইন দুটো দিয়েই শেষ করেন উনি আর শেষে আরেকটা লাইন যোগ করেন সেটি হলো "বেচে থাকলে আবার দেখা হবে"।তো আমার কেনো জানি মনে হয়েছিল গুরু তার ভক্তদের প্রতি যেভাবে ভালবাসা প্রকাশ করেন সেই সব বাক্য গুলোকে একটু কাটাছেঁড়া করে তৈরি করেছেন এই অসাধারণ "I Love You"। কিন্তু প্রত্যেকবার শুনা আর আজকে এরকম ভাবে শুনা আমার কাছে কেনো জানি অন্যরকম একটা অনুভুতি হচ্ছিল।আর বিশ্বাস করেন ভাই এই গান নিয়ে পোলাপাইন যেভাবে চেতে আছিল শুধু রিলিজ হইসে তারপরেই ছয়লাব ফেসবুকের সব গ্রুপ গুলোতে।এখন শুধু একটাই চাওয়া টিক টোক এর প্রতিবন্ধীদের হাতে যেনো এই গানটা ধর্ষণ না হয়,আবার কেউ যেনো এটার লফি মিউজিক না বানায়🙂।আপনাদের কি কখনো জেমস এর কনসার্ট এ যাওয়ার সৌভাগ্য হয়েছিল?যদি হয় তবে দেখে থাকবেন জেমস এক লাইন বলার পর পরের টা আর তাকে গাইতে হয় না,তখন সৃষ্টি হয় নতুন এক ইতিহাস।আর আজকের এই গানের মাধ্যমে তিনি আরেকটা ইতিহাস রচনা করে রেখে গেলেন।আর মিউজিক ভিডিও নিয়ে কি বলবো জাস্ট অসাধারণ।মিউজিক ভিডিও আর গান মিশে একাকার হয়ে গেছে।আর মিউজিক ভিডিও আমি অতটা ভালো না বুঝলেও এত টুকু বুঝতে পেরেছি একজন বাবা আর মেয়ের যে ভালোবাসা,এবং একজন বাবা তার মেয়েদের নিয়ে যে খুনসুটি করে সেটি খুব ভালো করেই ফুটে উঠেছে।আর আমাদের গর্বের গার্মেন্ট খাত সেটিও খুব ভালো করেই ফুটে উঠেছে।


Screenshot_2022-05-02-23-25-28-93_7a4090f09f6554852d748ee9fd6f40d3.jpg

ইউটিউব থেকে স্ক্রিন শর্ট নেওয়া

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


যাইহোক আর বেশি কিছু বলতে চাই না।আমার মনে যা ছিল একে একে সব গুলোই বের করে দিলাম আপনাদের কাছে।যদিও এর আগে এরকম কোনো কিছুই দেই নি,কিন্তু নিজেকে কন্ট্রোল করতে পারলাম না,শেষমেষ দিয়েই ফেললাম।এবং অতিরঞ্জিত যদি কোনো কিছু বলে থাকি কিংবা ভুল বলে থাকি তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।আর এতটা আবেগ আপ্লুত আছি কথা গুলও হয়তো গুছিয়ে ও লিখতে পারি নাই।যাইহোক সবাই ভালো থাকুন আর গানটি শুনুন☺️🤟


গান



গান: I Love You
গায়ক:মাহফুজ আনাম জেমস
মিউজিক:জেমস
সুর:জেমস
লিরিক্স:জেমস এবং বিশু শিকদার
মাস্টারিং:শুভ
রেকর্ডিং স্টুডিও:কলের গান
রিলিজ ডেট:০২/০৫/২০২২
ডিউরেশন:৪ মিনিট ৫১ সেকেন্ড

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


গানের লিরিক্স:


ও বন্ধু
তোরাই আমার জান
তোরাই আমার গান
তোদের ছাড়া বন্ধু আর
গাইতে চায় না প্রাণ

I Love You, I Love You
I Love You, I Love You

মঞ্চে আমি আর মাঠে তুমি
একই সুরে বাঁধা আছি
একই পথের পথিক মোরা
একই পথে চলি

I Love You, I Love You
I Love You, I Love You

দেখা হলো, কথা হলো
আপন মনের টানে
মুখোমুখি কাটলো সময়
গল্প গানে গানে

I Love You, I Love You
I Love You, I Love You




8SzwQc8j2KJZWBXFXnbnQ1FtoZhRqrTWozhqoqWHpGmpmnKbH2aXgvEHL86Grag4XAKog4igp4yqWuDvpB3jnZYauA71PhjLSqVVjyBkKwBxpSheevA.png

আমার পরিচয় :

প্রথমত আমি একজন বাঙালি।এবং দ্বিতীয় আমি একজন আমার বাংলা ব্লগ এর নিবেদিত সৈনিক।আপাতত এতটুকুই অর্জন করতে পেরেছি। তারপরেও যদি বলতে হয় আমি একজন ছাত্র এবং শিক্ষানবিশ হিসেবে সবার কাছ থেকেই শিখছি।সেই সাথে আমি স্বাধীন চেতা ভাবুক শ্রেণীর একজন ব্যাক্তি।নিজের চিন্তা ভাবনা গুলোকে ব্লগে প্রকাশ করার এক অনন্য প্লাটফর্ম পেয়ে আজ আমি গর্বিত।সবসময় নিজেকে আবিষ্কার করি ভিন্ন এক রূপে আর নিজের আবিষ্কার গুলো প্রকাশ করি আপনাদের সামনে।


45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

Sort:  
 2 years ago 

আয় হায়!! গানটি শুনলাম না। গানটি রিলিজ হয়েছিল দেখছিলাম। কিন্তু শুনা হয়নাই। লিংক দিয়ে ভালো করেছেন ভাই। আহা!! শুনে তো ভালো লাগলো ভাই ❤️। গুরুকে দেখছিলাম সামনাসামনি ফেনীতে একটি কনসার্টে এসেছিল। বাংলাদেশে সব জায়গায় তার হাজার হাজার ভক্ত। ❤️

 2 years ago 

আপনার তাহলে সেই সৌভাগ্য হয়েছে😍।
আমিও দেখছিলাম।এবং সামনে 8 তারিখ গাইবান্ধায় আসতেছে গুরু দেখা যাক যাওয়া হয় কি না।

 2 years ago 

হুমম ভাই 🌼

 2 years ago 

আই লাভ ইউ গানটা আমারও অনেক পছন্দের একটি গান। বিশেষ করে তার সব গানই আমার অনেক ভালো লাগে। তার সাথে আমার যমুনা ফিউচার পার্কে দেখা হইছিলো। তবে দূর্ভাগ্যবশতঃ সেল্ফি তুলতে পারি নাই। আসলেই ভাই তার বয়স অনেক হয়েছে তবু তার কণ্ঠের যাদু দিয়ে এখনো ভক্তদের মাতিয়ে রাখে।

 2 years ago 

আহা কি মিস টাই না করেছেন।

তবে উনি একজন বড়ো মাপের শিল্পী অনেক এত কাছ থেকে পেয়েও সেলফি নিতে পারেন নি শুনে খারাপ লাগলো।হয়তো আরো কোনোদিন এই সুযোগ নাও আসতে পারে।

 2 years ago 

আমিতো অবাক, হয়ে গেছি হতবাক। এত সুন্দর ভাবে রিভিউ করেছেন যে জেমস এর গান টি, এর কোন তুলনা হয় না। আসলে আপনার যে সুন্দর দক্ষতা এর প্রতি, ধারণা ছিল না। আর অপেক্ষার প্রহর যে এত বেশি, সেটাও তো কঠিন ব্যাপার।

 2 years ago 

একদম
আসলে গান আমি ভালোবাসি বিশেষ করে ব্যান্ড মিউজিক।সেই হিসেবে এগুলা আমার কাছে কিছুই না।চাইলে এরকম করে আরো দুইটা ব্লগ লিখতে পারবো শুধু এই গানের উপর☺️

 2 years ago 

জেমস হাসান আর বাচ্চু বাংলাদেশের ব্যান্ড শিল্পীদের 3 উজ্জ্বল নক্ষত্র। তিনজনেই আমার ফেভারিট শিল্পী। সমানে সমান। যতটুক মনে পড়ে জেমসের এই গানটি আমার শোনা হয়নি
আপনার কল্যানে গানটি আজকের শুনতে পারলাম। রিভিউটা ছিল অনেক চমৎকার। মাঝে মাঝে ধরনের গান শোনাবেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একদম ঠিক বলেছেন তার মধ্যে এক নক্ষত্র তো খসে গিয়েছ😢

আরেহ এই গানটি তো রিলিজ এর হলো ঈদের আগের রাতে তাহলে আপনি শুনতে পারবেন কিভাবে☺️।তবে শুনে ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো😍

onek sundor gan... i love james