মিউজিক রিভিউ: আমার এ গানে || অর্থহীন

in আমার বাংলা ব্লগ2 years ago

"আমার বাংলা ব্লগে আপনাদের সকলকে জানাই আমার সালাম"


today 15 November,2022
আজ ৩০ কার্তিক,১৪২৯ বঙ্গাব্দ


IMG_20221116_233002.jpg

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।


আজকে আপনাদের মাঝে একটি ভিন্ন ধরনের পোস্ট করবো যেটা সচারাচর করি না বা কেউ করেও না।আপনারা হয়তো সবাই জানেন আমি গান বাজনা একটু বেশিই পছন্দ করি তাই গান নিয়ে আমার মাতামাতি টাও একটু বেশি।আপনারা হয়তো খেয়াল করবেন আমি প্রায় প্রায় আপনাদের মাঝে গান শেয়ার করি আর সেটা নিজের ভালো লাগা থেকে।আর আজকে এই পোস্ট করার জন্য একটি যুক্তিসঙ্গত কারণ ও আছে কারণ কালকে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড অর্থহীন এর নতুন গান এসেছে।আর তাদের প্রত্যাবর্তন গানে জেরোকম প্রত্যাশা ছিল তার পুরোটা জুড়েই ছিল সেই গানে।বার বার মনে হচ্ছিল সেই আগের অর্থহীন আবারও ব্যাক করেছে আর এভাবেও যে ফিরে আশা যায় সেটা বেজবাবাকে না দেখলে কেউ কখনো বুঝতেও পারবে না।একটা মানুষ যে কিনা ক্যান্সার এ আক্রান্ত মৃত্যুর সাথে লড়াই করে আবার ফিরে এসেছে, হয়তো সে তখনও জানত না সে আবার স্টেজে উঠবে কিংবা ভক্তদের আবার নতুন গান উপহার দিবে।কিন্তু অদ্ভুত ছেলের মত সবাইকে চমকে দিয়ে সে ফিরে এসেছে,সে ফিরে এসেছে এই অদ্ভুত মানুষগুলোর ভালোবাসার টানে।সে স্টেজে উঠেছে এই অদ্ভুত মানুষগুলোর ভালোবাসার টানে এবং শুধু এতটুকুতেই তিনি খান্ত থাকেন নি।ভক্তদের ভালোবাসাকে পুঁজি করে এগিয়ে গেছেন নতুন উদ্যমে, বেধেছেন নতুন গান এবং নতুন এক ইতিহাসের সৃষ্টি করেছেন বাংলা ব্যান্ড মিউজিকে।এই মানুষটাকে না ভালোবাসে থাকার কোনো কারণ নেই। অদ্ভুদদের জয় হক সবসময়।🙏


গান:



gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp



গান: আমার এ গান
ব্যান্ড:অর্থহীন
লিরিক্স:ইমতিয়াজ আনোয়ার, বেজবাবা সুমন
সুর: বেজবাবা সুমন
সাউন্ড ইঞ্জিনিয়ার: এ.কে রাতুল
প্রডিউচার:অর্থহীন

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


লিরিক্স:

সব আলো নিভিয়ে দাও, সব আলো নিভিয়ে দাও)
(সব আলো নিভিয়ে দাও, সব আলো নিভিয়ে দাও)
যে গানটা লিখবো বলে বেঁচে থাকা, সে গানটা আজ শুনবে
কে?
কোন এক থমকে যাওয়া রাতের পরে আমার কথা ভাববে
কে?
ঘাসের বুকে শুয়ে শুয়ে নীল আকাশটা আঁকবে কে?
সারারাত আমার হাতটা জাপটে ধরে জোছনাটা দেখবে কে?
যাচ্ছে পুড়ে আমার শরীর হয়ে যাচ্ছি যে ছাই
শেষ গানটা থাকলো পরে, কোথাও তুমি নাই
তবুও মাথায় অদ্ভুত চিন্তা, দেখবো আবার তোমাকে
ছাই থেকেই উঠবো আবার, ভুলতে দেবোনা আমাকে
(সব আলো নিভিয়ে দাও, সব আলো নিভিয়ে দাও)
(সব আলো নিভিয়ে দাও, সব আলো নিভিয়ে দাও)
আমার এ গানটার জন্য তোমার আমায় মনে রাখতে হবে
রাত গভীরে ঘুম ভাঙলে আমার কথা ভাবতে হবে
জোছনাটা দেখলে পরে আমায় তোমার খুঁজতে হবে
আমার গাওয়া গানের সাথে তোমার মিশে থাকতে হবে
আমার গাওয়া গানের সাথে তোমার মিশে থাকতে হবে
আমার গাওয়া গানের সাথে তোমার মিশে থাকতে হবে
আমার গাওয়া গানের সাথে তোমার মিশে থাকতে হবে
আমার গাওয়া গানের সাথে তোমার মিশে থাকতে হবে

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp



যাইহোক এবারে গান নিয়ে কিছু কথা বলা যাক।এই গান নিয়ে যা প্রত্যাশা ছিলো তার থেকেও অনেক বেশি কিছু পেয়েছি।মরতে মরতে বেচে গিয়েও যে এভাবে ফিরে আসা যায় তার এক অদ্ভুত প্রমাণ দিয়ে গেলেন অর্থহীন ও বেজবাবা সুমন।একটা প্রবাদ আছে না,"গাঢ় আঁধারে ফিরে লক্ষ্মীপেঁচা"।ঠিক একইভাবে অর্থহীন ফিরেছে তার রাজ্যে অদ্ভুদের সিংহাসনে।পুরো গানটা শোনার পর শুধু একটা লাইন বার বার মাথায় খেলে যাচ্ছে যেনো কোনোভাবেই ভুলে যেতে পারছি না।


“আমার গাওয়া এ গানের সাথে তোমার মিশে থাকতে হবে”


গানের শুরুতে বেজবাবা যখন সুমন ইমতিয়াজ এর মাথায় হাত রেখে,তখন বিশ্বাস করেন ওই হাতটা মনে হয় আমার মাথার উপর ছিল।এবং খুব জোর গলায় বলতে পারি পুরো পৃথিবীর অলিতে গলিতে ছড়িয়ে ছিটিয়ে থাকা সব অর্থহীন ফ্যানদের এই অনুভূতিটা হয়েছে।


গানের শুরুটা হলো সেই পরিচিত গানের লাইন দিয়ে “সব আলো নিভিয়ে দাও” রিভার্স দিয়ে আর শেষটা হলো বিষন্ন সুন্দর এপিটাফে।সবকিছুর শুরুটা হলো যেনো আবার নতুন করে এক নতুন ঘোরে।আর সিনেমাটোগ্রাফির নিয়ে কি বলবো যদি এক কথায় বলতে হয় তবে জাস্ট মাইন্ড ব্লয়িং।আর অর্থহীন ফ্যানরা যে কতটা থিংকিং আর থট প্রসেস নিজেদের মধ্যে বহন করে এই থিমটার মধ্যে তারই এক রিফ্লেকশন দেখানো হয়েছে।


যাইহোক ভিডিওটা যতবার দেখলাম ততবারই মনে হয় নতুন করে নিজেকে ফিরে পেলাম।আর গানের পুরো আট মিনিট যাবত আলো আঁধারির মিশলে মিশে ছিলাম।আবার গানটা শুনতে শুনতে ছাদে গিয়ে ফিসফিস করে নিজেই বলা শুরু করলাম আর এটা যেনো এক অদ্ভুত ভালো লাগা।


"এসো তবে যাত্রা করি, আঁধার থেকে আলোর পথে, বাঁধার জোয়ার পারবেনা যে, যাত্রা মোদের থামিয়ে দিতে"।


যাইহোক শেষমেষ একটা কথাই বলতে চাই।অর্থহীন যেমন থেমে থাকে নি,হাজারো প্রতিকূলতার মাঝে তাকে দমিয়ে রাখা যায় নি।সেখানে অর্থহীন ফ্যানরা হারিয়ে যাবে এটা অবিশ্বাস্য কথাও বটে।অর্থহীনের ফ্যানরা কখনো হারায় নি,তারা হারায় না।তারা মরে যায় ঠিকই কিন্তু ফিনিক্স পাখির মতো আবার ফিরে আসে।আর এখন শুধুই অপেক্ষা অ্যালবাম এর বাকি গানগুলো কবে রিলিজ হবে,কারণ নতুন এক বিপ্লবের অপেক্ষায় আমরা সব অদ্ভুতরা।


অদ্ভুদদের জয় হোক🖤🌸🙏




Sort:  
 2 years ago 

গানের লিরিক্স তো পুরোই অস্থির। আমি আজকে শুনলাম আপনার পোস্টের মাধ্যমে। আসলে অর্থহীনের গান আগে শুনেছি। আমার কাছে ভালোই লাগতো। বেজবাবা পুরাই অস্থির🌼। এভাবেও ফিরে আসা যায়।

 2 years ago 

ব্যান্ড মিউজিক মানেই অস্থির,আর সেটা যদি হয় অর্থহীন তাহলে তো আর কোনো কথাই নাই।যাইহোক আপনি অর্থহীন এর গান শুনেন সেটা জেনে ভালো লাগলো।🙏

 2 years ago 

অর্থহীন ও বেজবাবা সুমন যে অসুস্থ ছিলো,আমি তো তাই জানতাম না।ক্যান্সার কে জয় করে আমাদের ফিরে এসেছে জেনে ভালো লাগলো।একটা সময় ওর গান অনেক শুনতাম।যদিও এখন গান তেমন শুনা হয়না।ভালো ছিলো গানটা।ধন্যবাদ

 2 years ago 

আসলে ব্যান্ড মিউজিক সবসময় আন্ডাররেটেড এবং মিউজিশিয়ানরাও তাই ওদের খোঁজ সবাই রাখে না কেবল ব্যান্ড মিউজিক শ্রোতারা বাদে।আর হ্যা উনি সত্যিই একজন আইডল,এভাবেও ফিরে আসা যায়।

 2 years ago 

পুরাই অস্থির ছিল আপনার গানের লিরিক্স। আপনার পোস্টের মাধ্যমে আজকে এটি শুনতে পেয়ে খুবই ভালো লাগলো আমার কাছে। ক্যান্সারকে জয় করে আমাদের ফিরে এসেছে জেনে খুবই ভালো লাগলো। যখনই সময় পাই তখনই এরকম গানগুলো আমি শুনে থাকি। খুবই ভালো লাগে আমার কাছে।

 2 years ago 

আমি তো সবসময়ই শুনি😅।
যাইহোক আপনার টেস্ট যে অনেক ভালো সেটা বুঝে গেছি।অনেক ধন্যবাদ পজেটিভ ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

আপনিও সুন্দর গান করেন ভাইয়া ।তবে আপনাদের দেশের অর্থহীন ও বেজবাবা সুমন যে আবার নতুন জীবন ফিরে পেয়েছে এটা আসলেই ভাগ্যের ব্যাপার ও সুখবর।আসলে শিল্পীরা আজীবন বেঁচে থাকে মানুষের মাঝে তবুও সবাইকে চমকে দিয়ে তিনি যে নতুন গান উপহার দিয়েছেন এটা শুনে আসলেই ভালো লাগলো।এটা নিঃসন্দেহে সকলের ভালোবাসা ও আশীর্বাদে সম্ভব হয়েছে।ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আসলে উনি একজন হার না মানা লোক।হয়তো ওনার বেচে থাকার প্রবল ইচ্ছে আর সমর্থকদের চাওয়াতেই সৃষ্টিকর্তা ওনাকে নতুন জীবন দিয়েছে।আমার বিশ্বাস উনি বেচে থাকবে চিরজীবন ওনার এই গানের মাধ্যমে।🙏

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66