ছোট পিচ্চিদের সাথে কিছুসময় 🤪

in আমার বাংলা ব্লগ2 years ago

"আমার বাংলা ব্লগে আপনাদের সকলকে জানাই আমার সালাম"


today 22 October,2022
আজ ০৬ কার্তিক,১৪২৯ বঙ্গাব্দ


Picsart_22-10-22_19-30-55-347.jpg

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।


ছোটবেলা থেকেই আমার একটা অভ্যাস ছিলো।সেটা হলো ছোটোবাচ্চাদের দেখলেই তাদের সাথে একটু দুষ্টুমি করা,মজা করা।আর বড়ো হয়েও এই অভ্যাসটা এখনো পরিবর্তন হয় নি,সেই আগের মতই রয়ে গেছি।কোনো ছোট পোলাপাইন দেখলেই মনে হয় ওদের সাথে একটু মজা নেই,একটু আদর করি।ওরাও অবশ্য আনন্দ পায় আমারও ভালই লাগে।আগে যখন বাসায় থাকতাম তখন এলাকার এমন কোনো পুচকি নাই, জারে আমি জালাতন করি নাই।আবার ওরাই একটু পর আমার কাছে এসে আমার সাথে মজা নেয়।আসলে ছোটদের একটা ব্যাপার আছে,ওরা যার সাথে কমফোর্ট মনে করে তার কাছেই কিন্তু বার বার ভিড়ে।


LMC_20221013_124709737_📸DSLR premium by Riyan (lmc8.4).PORTRAIT.jpg

LMC_20221013_124619746_📸DSLR premium by Riyan (lmc8.4).jpg

image source

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


তো সেই যাইহোক ঢাকায় এসেছি বেশ কয়েকদিন হয়ে গেলো।আটজন মিলে একটা বাসায় ও উঠেছি।তবে আমরা যে জায়গায় বাসাটা নিয়েছি জায়গাটা অনেকটা নিরিবিলি আর গ্রামের মতোই।আমরা যে বাসায় উঠেছি সেই বাসার মালিকের আবার একটা ছোট্ট ছেলে আছে।আমরা যেদিন প্রথম বাসায় উঠি সেদিন থেকে ওই ছেলেটা আমাদের সাথে ভাব জমানোর বেশ চেষ্টা করতেছিল।কিন্তু সেদিন সবাই এতবেশি ক্লান্ত ছিল যে ওরে কেউ পাত্তায় দেয় নি।আমি অবশ্য ওর সাথে একটু ফাজলামি করেছিলাম আর ব্যাস তাতেই ওর সাথে একটা ভাব জমে উঠেছিল।পরেরদিন থেকে ও আর ওর বন্ধু গুলারে নিয়ে এসে আমার সাথে আড্ডা দিত।আমার কাছ থেকে বাঁশি বানায় নিত চকলেট খাইতে চাইতো।আমিও অবশ্য ওদের সাথে মজা নিতাম।আর একবার তো ওদের ফাইজলামি এমন পর্যায়ে চলে গেছিলো আমি রাগ হয়ে দিছিলাম মাইর লাগায়।


LMC_20221013_124616820_📸DSLR premium by Riyan (lmc8.4).jpg

LMC_20221013_124613839_📸DSLR premium by Riyan (lmc8.4).jpg

image source

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


কালকে বিকেলে বসে আছি হটাৎ দেখি ওরা কয়েকজন মিলে কি যেনো খেলতেছিল।ওদের মধ্য থেকে একজন মাটি নিয়ে আসতেছিল আর সবাই সেই মাটি দিয়ে কি যেনো বানাচ্ছিল।আমি ওদের কাছে গেলাম,গিয়ে জিজ্ঞেস করলাম কি করবা তোমরা এগুলা দিয়া।ওরা আমাকে বললো আজকে জোবায়ের এর জন্মদিন তাই কেক বানাচ্ছি।আর জোবায়ের হচ্ছে বাসা ওয়ালা আঙ্কেল এর ছেলে।তো আমি আর কিছু বলি নাই ওখানে।তারপর জোবায়ের আমাকে বললো ভাইয়া তুমি কিন্তু কেক কাটায় থাকবা,তুমি আমাদের অতিথি আর আমাদের সবার ছবি তুলে দিবা।যাইহোক ছোট পোলাপাইন আবদার করছে এখন ফেলে দেওয়ার ও কোনো উপায় নাই।তারপর ওদের সাথে ওদের বানানো কেক কাটালাম,ছবি তুললাম আর পরে ওদের দোকানে নিয়ে গিয়ে চকলেট ও কিনে দিলাম।


যাইহোক এখানে এসেও এমন কিছু পিচ্ছি পাচ্ছা পোলাপাইন পেয়ে বেশ ভালই লাগছে।বেশিরভাগ অবসর সময়টা ওদের সাথে ফাজলামি করতেই চলে যায়।আর আজকের মত এখানেই শেষ করছি দেখা হবে পরবর্তী পোস্টে ততখন সবার সুস্বাস্থ্য কামনা করছি।




8SzwQc8j2KJZWBXFXnbnQ1FtoZhRqrTWozhqoqWHpGmpmnKbH2aXgvEHL86Grag4XAKog4igp4yqWuDvpB3jnZYauA71PhjLSqVVjyBkKwBxpSheevA.png

আমি এই সমাজের তথাকতিত সকল নিয়ম এর ঊর্ধ্বে।আমি কেবল আমার সত্তায় বিশ্বাস করি,আর বুক ভরা সাহস নিয়ে পথ চলি।একদিন এই ঘুনে খাওয়া সমাজের পরিবর্তন আমার মত কারো হাত ধরেই হবে এটাও আমি জানি।সেদিন সকল পরাধীনতার শিকল ভেঙ্গে আমি উড়বো মুক্ত নীল আকাশে,তখন লোকে কি বলে বলুক কিছুই যায় না আসে মোর তাতে।আজ শুনেছি আমি বিজয়ের গান,আমি পেয়েছি নতুন আহ্বান।আজ মুক্ত আমি বাঙালি হয়ে বাংলাই আমার প্রাণ।


45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

Sort:  
 2 years ago 

শুধু বাচ্চারা নয় সব বয়সের লোকজনই যার সাথে কমফোর্ট ফিল করে তার সাথে মিশতে বেশি ভালোবাসে।ছোট ছেলেমেয়েরা তো কিছু কিছু মানুষকে অনেক বেশি পছন্দ করে কারণ হয়তো তারা তাদের সব ইচ্ছা পূরণের গুণগুলো সেই মানুষটার মাঝে খুঁজে পায়। তাছাড়া ছোটবেলার সেই স্মৃতিগুলো যেন আপনার এই পোস্ট দেখে আবার নতুন করে মনে পড়ে গেল।

 2 years ago 

এটা কিন্তু ঠিক বলছেন ভাই।তবে যারা একটু বুঝে তাদের ক্ষেত্রে ব্যাপারটা একটু আলাদা হয় মিশতে না চাইলেও মিশে।আর ছোট বাচ্চাদের ক্ষেত্রে কিন্তু এমনটা হয় না।

 2 years ago 

ভাইয়া আপনি ছোট পিচ্চিদের সাথে চমৎকার সময় কাটিয়েছেন। আসলে আমিও ঠিক আপনার মতো। ছোট ছোট বাচ্চাদের সাথে মিশতে ভালোবাসি। কিছুদিন আগে ও ছোটদের নিয়ে ঘুরাঘুরি করেছি। এখন একটু কাজের ব্যাস্ত থাকার কারনে। ওদের সাথে ঘুরা ঘুরি করা হয় না। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার পোস্ট ভিজিট করে ভালো লাগলো।

 2 years ago 

হ্যা ভাই,ছোটদের সাথে মিশতে ভালই লাগে সাথে মনটাও অনেক ফ্রেশ হয়।আর সময় পেলে বাচ্চাদের সাথে একটু সময় দিবেন ভালই লাগবে আপনারও।

 2 years ago 

আসলেই ছোট বাচ্চাদের সাথে মিশতে আমারও বেশ ভালোই লাগে ৷ তাদের সাথে ফাজলামি আড্ডা দিতে ভালো লাগে প্রচুর ৷ এখনো আমি ছোট বাচ্চাদের সাথে মজা করি ৷ তবে আপনার আজকে গল্পটা পড়ে বেশ ভালো লাগলো ৷ একটা সময় আমরাও এমন মাটি দিয়ে কেক তৈরি করতাম , যখন অনেক ছোট ছিলাম ৷ তাদের মাটি দিয়ে তৈরি কেক দেখে আমার ছোট বেলার কথা মনে পড়ে গেলো ৷

 2 years ago 

হ্যা ভাই এই দিনগুলা কিন্তু ভোলার নয়।আগে মাটি দিয়ে কত কি বানিয়ে খেলেছিলাম আজ সে সব দিন বেশ পুরনো।তবে যাইহোক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ছোটদের সাথে খেলতে বা মিসতে আমারও ভালো লাগে। স্কুলের সমস্ত ছাত্র-ছাত্রীদের সাথে বেশ ভালো মিল থাকায় তাদের সাথে খেলা করে থাকি। তবে একটা কথা আছে নিজের দুর্বলতা প্রকাশ পেলে যে কেউ মাথা চড়ে বসতে পারে। ঠিক কিছু বাচ্চা তেমনই হয়ে যায়।

 2 years ago 

এমনটা অবশ্য কখনো খেয়াল করি নি।তবে এমনটা হতেও পারে।যাইহোক আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনাকে।ভালো থাকবেন সবসময়।🙏

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64105.03
ETH 2757.74
USDT 1.00
SBD 2.66