এই অবেলায় গান গেয়েই ফেললাম 😜😍|| 10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)
15-01-2022


০১ মাঘ,১৪২৮ বঙ্গাব্দ



স্বাগতম




ভালোবাসার কমিউনিটির সবাইকে জানাই আর আন্তরিক শুভেচ্ছা ও প্রীতি।আশা করি এই দুর্যোগময় সময়েও সুস্থ আছেন নিরাপদ আছে।আপনাদের একান্ত সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আজকের পোস্ট।


গান আমরা কে না ভালোবাসি।কেউ যদি বলে সে গান ভালোবাসে না খোঁজ নিয়ে দেখবেন সেও বাথরুমে গিয়ে গুন গুন করে। আসলে গান মিউজিক এমন একটা জিনিস যেটা মানুষের মনের খোরাক যুগিয়ে থাকে।গান মানুষকে অনুপ্রাণিত করে বিষণ্ণতা থেকে ফিরিয়ে আনে।আর আমি বিশেষ করে মিউজিক পাগল একটা ছেলে আর বিশেষ করে রক মেটাল সং শুনতে ভালো বাসি।তাই আপনাদের সামনে আমি আরো একটি আমার গাওয়া গান নিয়ে আসলাম ইতিপূর্বেও অনেক গান গেয়েছি।আশা করি গানটি শুনলে আপনাদের ভালো লাগবে।



🎤🎙️গানের লিংক🎙️🎤



Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

গানের নাম:এই অবেলায়
ব্যান্ড:শিরোনামহীন
কথা:জিয়াউর রহমান
ভোকাল: শেখ ইশতিয়াক
সুর:কাজী আহমেদ সাফিন

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

📃গানের কথা

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png



এই অবেলায় তোমারই আকাশে
নীরব আপসে ভেসে যায়
সেই ভীষণ শীতল ভেজা চোখ
কখনো দেখাইনি তোমায়
কেউ কোথাও ভালো নেই যেন সেই
কতকাল আর হাতে হাত অবেলায়
কতকাল আর ভুল-অবসন্ন বিকেলে
ভেজা চোখ দেখাইনি তোমায়
সেই কবেকার ভায়োলিন
বেজে যায় কতদিন
প্রাণে চাপা ঢেউ
দেখেনি আর কেউ
কখনো অভিমান, অবাধ্য পিছুটান
জানি না কী কষ্টে এই অবেলায়
তবুও নির্বাসন বাসর সাজিয়ে
ঠোঁটে চেপে ধরা থাক ভালোবাসায়
ঘুণে খাওয়া মেঘে কালো হয়ে যায় এ হৃদয় যখন
একা একা শুধু অকারণেই ঝরে বৃষ্টি এমন
আজও তাই অবাক রঙে এঁকে যাই
সাদা কালো রঙ মাখা ফানুসের মুহূর্ত রাঙাই
ভীষণ কালো মেঘ পুড়ে ছাই আবেগে আজও তাই
অবাক জোছনায় পোড়া চোখ তবুও সাজাই
এই সন্ধ্যায় দু'চোখ সাগরে
বুকের পাঁজরে ভেসে যায়
অবাক জোছনায় লুকিয়ে রেখেছি
ভেজা চোখ দেখাইনি তোমায়
এই অবেলায় তোমারই আকাশে
নীরব আপসে ভেসে যায়
সেই ভীষণ শীতল ভেজা চোখ
কখনো দেখাইনি তোমায়
কেউ কোথাও ভালো নেই যেন সেই
কতকাল আর হাতে হাত অবেলায়
কতকাল আর ভুল-অবসন্ন বিকেলে
ভেজা চোখ দেখাইনি তোমায়



📒গান এর মূল কথা📒

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png



আসলে ব্যান্ড মিউজিক এর প্রত্যেকটি গান একটি প্রেক্ষাপট নিয়ে তৈরি হয়।দর্শক চাহিদা গানের অর্থবোধকতা গানের কোয়ালিটি সব দিক বিবেচনা করা হয়।যেনো গানটি রিলিজ এর পর অন্য সব গানের চেয়ে সস্তা না হয়ে যায়।সেরকম এই গানটির ও একটি মূল ভাব রয়েছে।আর সেটি হচ্ছে একজন নিরব প্রেমিকের নিরবে নিভৃতে করে যাওয়ার আর্তনাদ।এই গানটি যখন ব্যান্ড টি স্টেজে পারফর্ম করে আমি তখন দেখেছি কতগুলো জিন্দা লাশ গোপনে তাদের অশ্রু ঝরায় এই অবেলায়।এই গানের মাধ্যমেই অনেকেই নিজের ভিতরের চাপা কষ্ট গুলোকে ফিল করে আর ভুলে যাওয়ার চেষ্টা করে আর সেই ভাব টাই প্রকাশ করেছে এই গানের মাধ্যমে।

🖤গান নিয়ে আমার ভালো লাগা🖤

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png



গানটি 2019 সালে যখন প্রকাশিত হয় তখন থেকেই আমার ভালো লাগে গানটি।কিন্তু শিরোনামহীন কিংবা ব্যান্ড মিউজিক এর ফ্যান আমি তারও বহু অনেক আগে থেকেই।কিন্তু গানটি হটাৎ করে ভাইরাল হওয়ায় কেনো জানি মনে হয় এই গানটি সস্তা হয়ে গেছে।কারণ ব্যান্ড মিউজিক সবার জন্য না।ব্যান্ড মিউজিক শুনার জন্য থাকা চাই ম্যাচিউরিটি।এই সব মিউজিক এর মর্মকথা বা গভীরতা খুব বিশাল হয়ে থাকে যেগুলা খুব সহজে সবার মগজে ঢুকে না।সেই বিষয় বাদই দিলাম যখন আমি এই গান শুনি গানটি আমার ভালো লাগে তার কারণ হলো গানে জে লেভেল এর হাই ভোকাল বেজ ড্রাম আর রকিং পারফরম্যান্স ছিলো সেটি অসাধারণ।আর এভাবেই গানটির প্রতি ভালো লাগা শুরু হয়।আর আজকে আমিও আপনাদের সামনে গেয়েই ফেললাম গানটি।আশা করি আপনাদের ভালো লাগবে তবে ভালো না লাগলেও খুব একটা খারাপ লাগবে না😍



আজকের মত আমি এখানেই সমাপ্তি করছি দেখা হবে পরবর্তী কোনো পোস্টে।পরবর্তী কোনো গান নিয়ে।ততদিন সবাই নিজের যত্ন নিন নিজেকে নিরাপদে রাখুন আর কোথাও গেলে অবশ্যই মাস্ক পরিধান করুন।



আল্লাহ্ হাফেজ




C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP5EQNf9UhgoCRXfwUz17YQAKX13QameeYo9G5k1jxErds3ajiK4Urb2XheQwne75zqnxKeZJYn.png

banner-abb3.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iP5EQNf9UhgoCRXfwUz17YQAKX13QameeYo9G5k1jxErds3ajiK4Urb2XheQwne75zqnxKeZJYn.png

Sort:  
 3 years ago 

আপনার গানটি অসাধারণ হয়েছে । খুব সুন্দর কন্ঠ আপনার ।তবে ভিডিওটা ঝাপসা ছিল না হলে আপনাকে সুন্দরভাবে দেখতে পেতাম। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই খুব সুন্দর একটি কমেন্ট করেছেন।🖤

অনেক সুন্দর গেয়েছেন ভাই, এই অবেলায় গান টি আমার খুব পছন্দের একটি গান। ক্লিয়ার ভয়েস ছিল আপনার যা আরও ভালো লেগেছে। শুভকামনা রইলো ভাই আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।🖤

 3 years ago 

সত্যি ভাইয়া ঠিক বলছেন গান গাইতে পছন্দ করে না, এমন কোনো মানুষ খুজে পাওয়া যাবে না। আমি যখন কাজ করি তখন গুন গুন করে গান গাইতে থাকি🤭🤭।আরেক টা সত্যি কথা হলো ছেলেদের কন্ঠেন গান শুনতে আমার অনেক ভালো লাগে।
আপনার গান টা আমার কাছে অনেক ভালো লেগেছে।মাশাআল্লাহ আপনার কন্ঠ।
আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

জি একদম ঠিক কথা বলেছেন আপু।🖤

 3 years ago 

অনেক সুন্দর করে গানটি গেয়েছেন শুনে অনেক ভালো লাগলো আশাকরি আপনার কাছে থেকে আরও সুন্দর সুন্দর গান শুনতে পারবো ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।🖤

 3 years ago 

এই অবেলায় তোমারই আকাশে
নীরব আপসে ভেসে যায়।

এই গানটি আমার অনেক প্রিয় একটি গান আমি মাঝেমধ্যে এই গানটি শুনে থাকি। আপনি এই গানটি আপনার অসাধারণ কণ্ঠ দিয়ে কভার করেছেন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আসলেই সবারই প্রিয় একটি গান এটি।আর খুব সুন্দর একটি কমেন্ট করেছেন ধন্যবাদ আপনাকে।

অনেক সুন্দর একটা গান অনেক সুন্দর ভাবে গেয়েছেন ভাইয়া। সত্যি শুনে অনেক ভালো লাগলো। হালকা হালকা আমার মন খারাপ ছিল আপনার গান শুনি ভালো হয়ে গেছে। ধন্যবাদ সুন্দর একটা গান আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার এই কমেন্ট টা দারুন উৎসাহ আর প্রেরণা যোগাবে।ধন্যবাদ ভাইয়া আপনাকে।🖤

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার গানটি শুনে মনটি ভরে গেলো। খালি গলায় আপনি পুরো কাপিয়ে দিছেন। আপনার গানের ভক্ত হয়ে গেলাম। আমার কাছে অনেক পাওয়ার থাকলে ভালো একটা ভোট দিতাম। আপনি এগিয়ে যান। আপনার জন্য শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

আপনার কমেন্ট টা পড়ে কিযে ভালো লাগলো বলার ভাষা খুজে পাচ্ছি না সত্যি ভাইয়া ভালোবাসাটা বের গেলো আপনার প্রতি।🖤🥰

 3 years ago 

সত্যি ভাইয়া আপনার গানটা যেমন অসাধারণ ছিল তেমনি সুন্দর ছিল আপনার গানের গলাটা। আমার খুবই ভালো লাগলো গানটা শুনে। এমনিতেই আমার গান শুনতে খুবই ভালো লাগে। বেশিরভাগ একা থাকলে প্রচুর গান শোনা হয়। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা গান গেয়ে আমাদের সাথে ভাগ করে নেওয়ার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকেও এত সুন্দর কমেন্ট করার জন্য 🖤

 3 years ago 

সুন্দরভাবে গানটি গেয়েছেন। গানটি আমার কাছে অনেক ভালো লেগেছে। এত সুন্দর একটি গান সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনার কাছে ভালো লেগেছে দেখে খুবই ভালই লাগলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69076.52
ETH 2742.00
USDT 1.00
SBD 2.72