যাইতে চায় না মন তবুও যাইতে হয় 😢 || 10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

"আমার বাংলা ব্লগে আপনাদের সকলকে জানাই আমার সালাম"


today 15 May,2022
আজ ০১ই জৈষ্ঠ্য,১৪২৯ বঙ্গাব্দ


20220516_031130_0000.png


মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।




যাইতে চায় না মন তবুও যাইতে হয়।অনেকটাই কবি গুরুর স্টাইলে বলে ফেললাম হিহি😁।আসলেই ভাই মায়া বড়ো কঠিন জিনিস কিন্তু কি আর করার জীবনটাই যখন এক রণক্ষেত্র তখন তো মায়ার বাঁধন ছাড়তেই হবে আজ না হয় কাল।হয়তো একবারের জন্যই নয়তো সাময়িক ভাবে।ছোটবেলা থেকেই আমার একটা অভ্যাস হয়ে গেছে কোথাও গিয়ে মন বসে গেলে সেখান থেকে আর ফিরতে মন চায় না।বিশেষ করে নানু বাড়ি।যাওয়ার সময় আগে আম্মু আমাকে টেনে হিচড়ে সাথে করে নিয়ে যেত,আমি মোটেও যেতে চাইতাম না।কিন্তু যখন নানু বাড়িতে যেতাম দুই একদিন থাকতাম আর সেখান থেকে ফিরতে মন চাইতো না।কিন্তু আবার আসতেই হতো আমার গ্রামে হাজারো হলেও একটা নাড়ির টান আছে না।


meeting-4735434_640.jpg

image source


ঈদের ছুটিতে বা যেকোনো সময় আমি যদি বাড়ি যাই আর বেশ কয়েকদিন থাকি তাহলে আমাকে মেসে আর কখনোই আসতে মন চায়।কিন্তু ওই আম্মুর ঠেলাঠেলিতে বাধ্য হয়ে আসা লাগতো।আমার মনটা বার বার চাইতো আর কয়টা দিন থেকে যাই।এবারের ঈদেও বাড়ি এসেছিলাম।তবে এবারের ঈদটা বেশ স্মৃতিময় ছিল এবং আমার মনে হা গত কয়েকবছর এর মধ্যে এই ঈদটাই আমার কাছে সেরা ঈদ ছিল।ছোটভাই বড়ভাই কিংবা বন্ধু সবাইকে এবার পাশে পেয়েছি।আর সবার সাথে ঈদ এর এই কয়েকটা দিন যে কেমনে কাটলো বুঝে উঠার আগেই যেনো শেষ হয়ে গেলো।তারপর সবার ছুটির ঘন্টা বেজে উঠলো যে জার গন্তব্যে ফিরতে মরিয়া।আমার কলেজ অবশ্য খুলেছে 7 তারিখ এর কিন্তু আমি তারপরেও ইচ্ছে করে থেকে গেছি।ভাবতেছিলাম প্রিয় মানুষ গুলোর সাথে আর কয়টা দিন কাটাই।কিন্তু দিনশেষে ফিরতেই হবে সেটা দেরি হলেও।তাই হুট করেই সিদ্ধান্ত নিলাম যেতে যখন হবে তখন আর দেরি কিসের তাই আজকেই যাওয়ার সিদ্ধান্ত করে ফেললাম।এদিকে আমার ফ্রেন্ড সাগররা অবশ্য দুইদিন আগেই এসেছে।আর আমাক বার বার ফোন দিচ্ছে।তাই চলে এলাম আজকে যদিও আসতে মোটেও মন সায় দিচ্ছিলো না😁।


girl-1492380_640.jpg

image source


বাড়ি থেকে বের হওয়ার পর মনটা অনেকটাই নড়বড়ে হয়ে গেলো।মাঝে মধ্যে মনে হচ্ছে গলা ছেড়ে একটু কেদে নেই নাকি,কিন্তু বড়ো হয়েছি বলে পারলাম না।জানি না কেনো এমনটা হয় আমার সাথে।তবে এতটুকু বলতে পারি আমার গ্রামটাকে বড্ডো ভালোবাসি।এই গ্রামের ছোটভাই বড়ভাই সব গুলাই খুব আপন একদম নিজের ভাই এর মত। বিশেষ করে ছোটভাই গুলার ভালোবাসাটা খুব মিস করবো।ওরা ভাই ভাই বলে সারাদিন যেভাবে মাথায় তুলে রাখে সেই ভালোবাসা গুলো কেবল আমি অনুভব করতে পারি।এইতো মেসের উদ্দেশ্যে রওনা দেওয়ার আগেই তাদের সাথে পুকুরে একসাথে গোসল করে আসলাম।সবাই একটু বিষন্ন সরে বলতেছে "ভাই আজকে নাকি তুই চলে যাবি😢"।আমি অবশ্য প্রতিউত্তরে বলেছিলাম "হুম রে কলেজ খুলেছে যেতে তো হবেই,তবে কিছুদিন পর আবার আসবো"।আসলে 2018 এর পর জীবন চলছে এভাবেই।আর এই পথ চলার শেষ মনে হয় এখন আর থামবে।তবে মাঝেমধ্যে এদের সবাইকে ছেড়ে যেতে অনেকটাই কষ্ট হয়।তবে এই আশায় বুক বাঁধি এইতো দেখা হবে আর কিছুদিন পর হয়তো কোনো উৎসবে না হয় কোনো ছুটির দিনে।আবারও ছুটি শেষে ফিরবো সেই চেনা নীড়ে।আর হয়তো এভাবেই ছাত্রজীবন শেষ হতে না হতেই ঝুঁকে পড়বো কর্মজীবনে তারপর এই ফুসরত ও পাবো কি না উপর ওয়ালাই জানে।যাইহোক আজকের মত শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।



আল্লাহ হাফেজ🌿

Sort:  
 2 years ago 

মন অনেক কিছু চায় না,তবে বাধ্য হয়ে করতে হয়।কি করবেন বলেন এটাই ধরুনীর খেলা।আমার তো এখনও গ্রামে গেলে আসতে মন চায় না।সবাই মিলে অনেক মজা করা যায়।যাই হোক ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

হুম আপু,আসলে সবসময় বাস্তবতাকে প্রাধান্য দেওয়া উচিত।আবেগ দিয়ে তো আর জীবন এগিয়ে নেওয়া সম্ভব নয় ।যাইহোক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য এর জন্য।🖤

 2 years ago 

আসলে ভাইয়া আপনি কবিগুরুর স্টাইলে কথাটা বললো খুবই ভালো লেগেছে। কারণ আপনি ঠিকই বলেছেন যাইতে চায় না মন তবু যেতে হয়। আসলে অনেকদিন পরে শহর থেকে যখন গ্রামে যাই তখন কয়েকদিন থাকার পর ইচ্ছে করেনা বিদ্যালয় বা শহরে যাই। আর আপনি এখনো স্টুডেন্ট লাইফ পার করছে, আর আমরা যেহেতু কর্মজীবনে পা দিয়েছি চাকরি করে আমাদেরকে শত কষ্ট বুকে বেঁধে আবার সেই শহর আসতে হয়। আর নানার বাড়ি কোথায় বলছেন সেখানে আছে ভালবাসার ভান্ডার এবং আনন্দের ভান্ডার। অসাধারণ ছিল আপনার মনের ভাবগুলো, আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন এবং ভালোবাসা।

 2 years ago (edited)

আমি সেটা ভেবেই দিশেহারা হচ্ছি।এখনতো না হয় ছাত্র জীবন পার করছি যখন কর্মজীবনে যাবো তখন কি হবে আমার।আর হ্যা গ্রাম মানেই আনন্দের ভান্ডার। আর নানুর বাড়ি হলে তো কথাই নেই

 2 years ago 

আপনার সাথে আমিও একদম একমত। এরকম কোথাও প্রথমেই যেতে ইচ্ছে করে না আবার গেলে আসতে ইচ্ছে করে না। যেরকম আপনি নানুবাড়িতে প্রথমে যেতে চাইতেন না এর পড়ে গেলে আবার আসতে মন চায় না। সত্যি বিষয়টা কিন্তু এই রকমই আমাদের জীবনে ঘটে। আমার কথা টা সত্যিই কবিগুরুর কথার মতো মনে হয়েছে। অনেক ধন্যবাদ আমাদের মাঝে এই রকম একটা বিষয় শেয়ার করার জন্য।

 2 years ago 

তাই নাকি তাইলে ত আমি মুন্না ড্রনাথ হয়ে গেলাম হিহি।আমি এখনও নানুর বাসায় গেলে আর আসতে চাই না,।ভালই লাগে ওখানে সবার সাথে ঘুরে বেড়াতে।😍

 2 years ago 

কি বলবো ভাই ফিলিং সো স্যাড আপনার মতো আমিও বাসায় এলেই ভুতে ধরে যেতে ইচ্ছে হয়না তবুও জীবনের জন্য জেতে হয় দারুন লিখেছেন ভাই শুভ কামনা আপনার জন্য।

 2 years ago 

হাহা আমার মত আপনারও একই অবস্থা দেখছি।যাইহোক এই অবস্থার পরিবর্তন আর এজীবনে হবে না সেটা আমার বোঝা শেষ😜

 2 years ago 

আপনার পোস্টে মন বানান ভুল আছে। আপনি মণ লিখেছে এটা ঠিক করুন।

 2 years ago 

🙏

 2 years ago 

আপনার মত আমারও এমন হয়। বাসায় গেলে আর আসতে ইচ্ছে করে না এত সহজে । কিন্তু আসতেই হয় মনের বিরুদ্ধে। কিছু কররা নেই। জীবনটা এমনি ভাই। ভাল লাগলো আপনার লেখাটি। ভালবাসা নিবেন।

 2 years ago 

তবে একটা বিষয় কি জানেন,আসার পর সব বন্ধু বান্ধবের সাথে দেখা হওয়ার পর।এই মণ খারাপ টা অনেকটাই কেটে যায়।কিন্তু দীর্ঘদিন হয়ে গেলে আবার বাড়ি ফেরার জন্য মণ টানে😁

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61639.07
ETH 2982.91
USDT 1.00
SBD 2.46