দীর্ঘদিন পর বিশেষ কারণে বন্ধুদের সাথে বিরিয়ানি হাউজে😍 || 10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

"আমার বাংলা ব্লগে আপনাদের সকলকে জানাই আমার সালাম"


today 04 April,2022
আজ ২১ই চৈত্র,১৪২৮ বঙ্গাব্দ


20220404_230258_0000.png

made by canva pro

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।


আজকে হটাৎ করে বন্ধুরা বায়না ধরলো যে তারা আমার কাছ থেকে কিছু খাইতে চায়।আসলে এটার জন্য অবশ্য কারণ ও ছিল।আজকে নাকি আমার জন্মদিন অথচ আমি জানতাম এই না।সকালে ঘুম থেকে উঠে নোটিফিকেশন চেক করার পর জানতে পারি তারা একেকজন উইশ এর হুড়োহুড়ি তুলে দিছে।ব্যাপার গুলো দেখে অবশ্য ভালই লাগতেছিল,কিন্তু পরে বুঝতে পারলাম আজকে পকেট খালি হবে নিঃসন্দেহে🙂।এখন বন্ধুরা আবদার করলে তো আর করার কিছু থাকে না।কিন্তু আমি বরাবর একটু চালাকি করি এই দিন আসলে ফেসবুকে নোটিফিকেশন ট্রান ওফ করে দেই,সর কেউ জানতেও পারে না,কিন্তু এবার ফেঁসে গিয়েছি😁।যাইহোক এত কিপটামি করে কি লাভ,এই দিন তো আর জীবনে বার বার আসে না না হয় একটু বন্ধুদের সাথে উপভোগ করলাম বিষয় গুলও।তাই কয়েকজন কাছের বন্ধু মিলে ইফতার এর পর ঘুরতে বের হলাম,ঘুরতে যাওয়া মানে উদ্দেশ্য ছিল খাইতে যাওয়া। এদিকে সাগর কেও বললাম ওর নাকি আবার মিটিং ছিলো,বেচারা এই জন্যে আবার যাইতে পারলো না,যাইহোক এই নিয়ে মন খারাপ করিস না তুই, তোরে তো সবসময় এই খাওয়াই,আর এই সময় বাসায় থাকলে তো সেই একটা পার্টি হয়তো এটা তো বলার অপেক্ষা রাখে না।তবে পেরা নাই বাসায় গেলে ইফতার পার্টি হবে একটা।


IMG_20220404_222852_755.jpg

IMG_20220404_222824_079.jpg


ডিভাইস: মোবাইল
অবস্থান:

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


এরপর আমি @sojibuddin আর আরেকটা বন্ধু নিরব এই তিনজন মিলে দিনাজপুর মডার্ন মোড় এর দিকে রওনা দিলাম।ওরা নাকি সবাই বিরিয়ানি খাবে,আর শুনেছি দিনাজপুর এর মডার্ন মোড় এ বেশ ভালো বিরিয়ানি পাওয়া যায়।তাই আমিও আর না করলাম না,অনেকদিন থেকে অবশ্য বিরিয়ানি ও খাওয়া হয় না।তাই অমত আর পোষণ করলাম না।পকেটে অবশ্য আমার টাকা ও ছিলো না, পরে কিছু স্টিম বের করে পকেট ভারী করে গিয়ে বসলাম সেই নান্না বিরিয়ানি হাউজে।বিরিয়ানি হাউজ টা ছোট হলেও ভিতরের পরিবেশটা মোটামুটি ভালোই ছিল।


IMG_20220404_222821_217.jpg

IMG_20220404_222832_903.jpg

IMG_20220404_222845_805.jpg


ডিভাইস: মোবাইল
অবস্থান:

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


এরপর ভিতরে গিয়ে বসে মেনু দেখতেছিলাম কি বিরিয়ানি খাওয়া যায়।ওখানে প্রায় অনেক ধরনের বিরিয়ানি এই ছিলো।এবং এখানকার বিরিয়ানি এর কোয়ালিটি কেমন সেটাও কিন্তু আদের জন্য ছিল না।কারণ এর আগে কখন সেখানে গিয়ে খাওয়া হয় নি,আজকেই প্রথম।তো আমরা সেখানকার স্পেশাল বিরিয়ানী অর্ডার করলাম।স্পেশাল বিরিয়ানী ফুল প্লেট ছিলো ২৪০ টাকা।আর আমরা যেহেতু একটু আগেই ইফতার করেই এসেছি,তাই ফুল প্লেট খাওয়ার দুঃসাহস আর করলাম না।কারণ সারাদিন রোজা রাখার পর ইফতার করলে শরীরটা এমনিতেই একটু নিস্তেজ হয়ে যায় আর কোনো কিছু খাওয়ার ইচ্ছেও করে না।তাই হাফ প্লেট করেই অর্ডার করলাম।বিরিয়ানি এর সাথে একটা করে বড় মাংস,একটা ডিম আর সেদ্ধ আলু ছিলো।আর বিরিয়ানির লুক ছিলো ডিলিসিয়াস।তো আমি আবার বিরিয়ানির সাথে একটু ঝোল আর একটা কোক ও অর্ডার করেছিলাম।কারণ বিরিয়ানির সাথে কোক না খেলে তেমন একটা ফিল পাওয়া যায় না😁। তো খাওয়া দাওয়া শুরু করলাম,আর সত্যি বলতে বিরিয়ানির স্বাদ টা মোটামুটি টাইপ ছিলো খুব জে আহামরি তেমনটা না।কারণ আমরা সচারচার যেখানে খাই সেখান কার টা এটা থেকে বেটার ছিলো।তো যাইহোক অত কথা বাদ দিয়ে খাওয়া শুরু করলাম,পয়সা দিয়ে যেহেতু অর্ডার দিয়েছি না খেয়ে কি আর উঠে আসা যায়।আমরা এক ঢোক করে কোক খাচ্ছিলাম আর কোনো রকম গিলতে ছিলাম।


IMG_20220404_222829_133.jpg


ডিভাইস: মোবাইল
অবস্থান:

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


এই মহাশয় আবার একটু খাইতেই হওয়ায় গেছে।এই বন্ধুর নাম হচ্ছে নিরব,আর সে এমনিতেও একটু কম এই খায়।খাওয়া দাওয়ায় ওর একটা বেশি ঝক নেই।শেষ একটু খেয়ে তার ভাগের গুলো আমাদের দুইজনকে দিয়ে দেয়,আর এদিকে আমরা নিজেদের গুলো খাইতেই হিমশিম খাচ্ছি যাইহোক তারপরেও কষ্ট করে ইচ্ছের বিরুদ্ধে জর করে খাইলাম।আর খাওয়ার পর পেট একদম ফুল লোড।খাওয়ার টেবিল থেকেই আর উঠতে পারি না। পরে বাইরে বের হয়ে একটা চা এর দোকানে চা টা খেয়ে একটু দম আরাম নিয়ে ফিরে আসি মেচে।তবে যে যাই বলুক আজকের দিনটি আমার জীবনে একটি স্মরণীয় দিন হয়ে থাকবে,যদিও এসব জন্মদিন সেলিব্রেট করতে খুব একটা উৎসাহী নই।বেচে থাকলে এরকম অনেক দিন আসবে জীবনে।আর আমার কাছে প্রতিটি দিনই সমান জন্মদিনের মত,কারণ আজকে আমি বেচে আছি কালকে নাও থাকতে পারি,তাই জীবনের প্রতিটি মুহূর্তকে আমি উপভোগ করার চেষ্টা করি।আর এই দোদুল্যমান জীবন যেদিকে ভাসিয়ে নিয়ে হচ্ছে আমিও সেদিকেই গা হেলান দেই, যা আছে বাকি সব পড়ে দেখা যাবে।



আজকের মত এই ছিলো আমার উপস্থাপনা।আশা করি ভালো লেগেছে সবার।এবং সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই বিদায় নিচ্ছি।



আল্লাহ হাফেজ🌿




8SzwQc8j2KJZWBXFXnbnQ1FtoZhRqrTWozhqoqWHpGmpmnKbH2aXgvEHL86Grag4XAKog4igp4yqWuDvpB3jnZYauA71PhjLSqVVjyBkKwBxpSheevA.png

আমার পরিচয় :

প্রথমত আমি একজন বাঙালি।এবং দ্বিতীয় আমি একজন আমার বাংলা ব্লগ এর নিবেদিত সৈনিক।আপাতত এতটুকুই অর্জন করতে পেরেছি। তারপরেও যদি বলতে হয় আমি একজন ছাত্র এবং শিক্ষানবিশ হিসেবে সবার কাছ থেকেই শিখছি।সেই সাথে আমি স্বাধীন চেতা ভাবুক শ্রেণীর একজন ব্যাক্তি।নিজের চিন্তা ভাবনা গুলোকে ব্লগে প্রকাশ করার এক অনন্য প্লাটফর্ম পেয়ে আজ আমি গর্বিত।সবসময় নিজেকে আবিষ্কার করি ভিন্ন এক রূপে আর নিজের আবিষ্কার গুলো প্রকাশ করি আপনাদের সামনে।


45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

Sort:  
 3 years ago 

বিরিয়ানির গন্ধে তো পাগল হয়ে গেলাম ভাই। কয় প্লেট মেরেছেন? 😁। আমি বসলে ২ প্লেট এর কম খেতে পারি না আবার। রোজা রমযানের দিন। দিনের বেলায় কিছু খাইয়েন না আবার বন্ধুদের সাথে।

 3 years ago 

আপনিতো দেখছি ভাই বিরিয়ানি লাভার হাহা😍। আরে না না দিনের মধ্যে কি আর খাওয়া যায়। 🤪

 3 years ago 

আসলেই ভাই এই দিনটা বারবার আসেনা এই দিনগুলোতে বন্ধুদের সাথে সময় কাটাতে অনেক বেশি ভালো লাগে। আর আপনি আপনার বন্ধুদের সাথে ভালো সময় পার করেছেন তা আপনি দেখে বোঝা যাচ্ছে। আপনাকে জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছি আর আপনার জন্য অনেক অনেক দোয়া ও শুভকামনা রইল।

 3 years ago 

জ্বি ভাই একদম ঠিক বলেছেন। আর এত সুন্দর করে আমাকে উইশ করার জন্য অসংখ্য ধন্যবাদ এবং সেইসাথে অবিরাম ভালোবাসা 🖤

 3 years ago 

আমি তো প্রথমে ভেবেছিলাম দিনের বেলার ছবি। ভাবলাম হায় হায় ভাই কি রোজা রাখে নাই নাকি। পরবর্তীতে পোস্ট করার পরে দেখলাম না আপনি ইফতারের পরেই আসলে খেয়েছেন। যাই হোক আসলে ভাই টাকা পয়সা জীবনে সবসময় থাকুক আর না থাকুক এমন সুন্দর মুহূর্ত কিন্তু সব সময় আসে না। আপনার জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা রইল।

 3 years ago 

আরে না না রোজা রমজান মাসে কি আর দিনের মধ্যে খাওয়া যায় 😁

বিরিয়ানি দেখলেই তো জিভে জল চলে আসে। এমনেই বিরিয়ানি খেতে অনেক ভালো লাগে তার মধ্যে আবার বিরিয়ানি খেতে গেছেন বন্ধুদের সঙ্গে। আপনি বেশ ভালই মজা করেছেন আর আপনার বিরিয়ানি গুলো দেখে অনেক ভালো লাগছিল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মুহূর্ত আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ঠিক বলেছেন বিরিয়ানি খেতে বেশ ভালোই। ধন্যবাদ আমাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

জন্মদিনের শুভেচ্ছা রইল ♥️
দিনাজপুরের মর্ডান মোড়ের এদিকে বিরিয়ানি বেশ চমৎকার পাওয়া যায় জানি 😋
বন্ধুরা মিলেই সব সেরে দিলেন 🤪
ভার্চুয়ালী আমাদের জন্য কিছু করতে পারতেন।
যাক টিপসিসি আছে তাড়াতাড়ি আমার ট্রিট পাঠিয়ে দেবেন না হলে , থাক আর বললাম না।🤭

 3 years ago 

সে কথা তো মনেই ছিল না ভাইয়া 😁
যাইহোক হবে হবে ধৈর্য ধরেন 😍

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ বন্ধু আমাদের এত সুন্দর একটা মুহূর্ত উপহার দেয়ার জন্য ,তোমার প্রতি সবসময় ভালোবাসা থাকবে ,শুভ জন্মদিন ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য। ভালোবাসা রইলো আপনার জন্য সব সময়।

 3 years ago 

বন্ধুদের সাথে কাটানো মুহূর্তগুলো অত্যন্ত মজাদার হয়ে থাকে। সাথে যদি থাকে খানাপিনা তাহলে তো আর কথাই নেই। দীর্ঘদিন পরে হলেও খুব অল্প সময়ের জন্য বন্ধুদের সাথে আড্ডার সময় টা ছিল খুবই পরিপূরক। আপনারা অভ্যাসটা অনেকটাই আমার মতো কোলড্রিংস ছাড়া বিরানি খাওয়ার ফিলিংস নেই যেন আসে না। যাইহোক বন্ধুদের সাথে অনেক মজা করার মুহূর্ত কাটিয়েছেন। এমন চমৎকার একটি বিষয় আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

হ্যাঁ এটা ঠিক, আসলে বন্ধু মানেই তো আপনি মজার বিনোদন। যাইহোক তাহলে বলতে হয় আপনার আর আমার মধ্যে একটা মিল রয়েছে 😍

 3 years ago 

জন্মদিনের কারণ কিছুক্ষন আগে একজনের পোস্ট দেখেই বুঝতে পারছি। প্রথমেই আপনার জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। ভালো কাটুক আপনার আগামী দিনের পথচলা। 💞💞💞

 3 years ago 

ভালোবাসা রইলো প্রিয় ভাই এত সুন্দর ভাবে উইশ করার জন্য। আসলে যার পোস্টে দেখেছেন ও আমার বন্ধু ছিল। 😍

 3 years ago 

বিরিয়ানি । আপনি তো ভালই খেতে পারেন। সত্যি বলতে আমি আগে প্রচুর বাইরের খাবার খেতাম কিন্তু এখন প্রায় বাদ দিয়ে দিয়েছি। বন্ধুদের সাথে ভালই সময় পার করেছেন। এই মূহুর্ত গুলো কিন্তু ভোলার নয়। স্টিম এর বিনিময় বিরিয়ানি হা হা হা । ভাল লাগলো বিষয় টি। ভাল থাকবেন। ধন্যবাদ।

 3 years ago 

😁
ওতটাও খেতে পারিনা দাদা, তবে না খেলে যখন নয় তাই বাধ্য হয়েই খেয়েছি😍

 3 years ago (edited)

বন্ধুদের সাথে দীর্ঘদিন পর দেখা হলে কতটা ভালো লাগে সেটা আমি জানি। আপনি ববন্ধুদের সাথে চমৎকার একটি সময় অতিবাহিত করলেন এবং আমাদের সাথে প্রতিটি মূহুর্ত শেয়ার করলেন।ধন্যবাদ আপনাকে। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ও শুভ কামনা রইলো।

 3 years ago 

অনেক অনেক ভালোবাসা রইলো আপু এত সুন্দর করে উইস করার জন্য। 🖤

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64