অবশেষে দীর্ঘ এক পথচলার সমাপ্তি ||

in আমার বাংলা ব্লগ2 years ago

"আমার বাংলা ব্লগে আপনাদের সকলকে জানাই আমার সালাম"


today 19 August,2022
আজ ০৪ ভাদ্র,১৪২৯ বঙ্গাব্দ


IMG_0900.JPG

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।


একঝাঁক তরুণ যারা এসেছিল ঠিক চারটি বছর আগে এক নতুন স্বপ্ন নিয়ে।ঠিক সেইসময় কেউ কাউকেই চিনতাম না।আর আজকে যখন সময় হয়েছে সবাইকে রেখে ভিন্ন গন্তব্যে যাওয়ার।ঠিক সেই সময়ে এসে দাড়িয়ে মনে হচ্ছে শুরুই তো হলো মাত্র!কিন্তু কি আর করার যেতে তো হবেই সেটা হোক আজ না হয় কাল।কিন্তু মেনে নিতে খুবই কষ্ট হচ্ছে যে এই প্রিয় বন্ধু গুলোকে ছেড়ে আবার নতুন গন্তব্যে পাড়ি জমাব।জানি না এভাবে জীবনে আরো কত বন্ধু আসবে আর যাবে!তবে এতটুকু বিশ্বাস করি এই জীবনে সবচেয়ে সেরা বন্ধু ছিলি তোরা এবং জীবনের সবচেয়ে সেরা সময় গুলও কাটিয়েছি তোদের সাথেই।যাইহোক তোরা যেখানে থাকিস ভালো থাকিস।হয়তো আর দেখা নাও হতে পারে তোদের সাথে কিন্ত হ্যা তোদের সাথে কাটানো মুহূর্তগুলো আর মোবাইলের ক্যামেরায় বন্দী থাকা স্মৃতি গুলা সবসময় মনে থাকবে।


তো বেশ আলাপচারিতা হচ্ছে কলেজ বিশেষ করে rag day নিয়ে।সবার চাওয়া পাওয়ায় ছিল,যেহেতু এতদিন একসাথে ছিলাম একসাথে ক্লাস করেছি।সবার সাথে অনেক হাসি ঠাট্টা আবার মন খারাপ ও আছে।তাই সবার চিন্তাভাবনা ছিল এই অনুষ্ঠান এর মধ্যে সবাইকে একসাথে করে একটা ফ্রেমে স্মৃতি হিসেবে বন্দী করে রাখা।আর ক্লাস ও যেহেতু শেষ তাই সবাই একসাথে দেখা করাও সম্ভব না।আর অনেকেই আছে যারা নিয়মিত ক্লাস করে নাই যেমন আমি।আর আমাদের জন্য এই প্রোগ্রামটা বেশি জরুরি ছিল।কারণ এমনও ফ্রেন্ড আছে আমার নামটাই ভুলে যাওয়ার উপক্রম। তো যাইহোক প্রোগ্রাম নেওয়ার দুইদিন এর মধ্যেই প্রায় টাকা তোলা শেষ।আর যারা দেয় নাই তারাও ইনভাইট ছিল এই প্রোগ্রামে।আসলে টাকা দিয়ে তো আর বন্ধু বিচার করা যায় না। যা উঠেছে তাই দিয়েই সবারটা হয়ে গেছে।আবার এদিকে টাকা পয়সা তোলার পর কলজে থেকে ঘোষণা দিল কলেজ কোনো প্রোগ্রাম হবে না। যদিও আমরা পড়ে আমাদের ম্যাডাম এর কাছে রিকুয়েস্ট করে অনুমতি নিয়েছি।


LMC_20220818_105240578_📸DSLR premium by Riyan (lmc8.4).jpg

LMC_20220818_111007763_📸DSLR premium by Riyan (lmc8.4).jpg

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


সবার কলেজ আসার কথা ছিল সকাল 8 টায়।কিন্তু সবাই যা অলস কেউই আসে নাই।আমরা কয়জন শুধু সময় মত পৌঁছাই। আসলে পুরো প্রোগ্রাম এর দায়িত্বে আমরা ছিলাম সেই কারণে টাইম মত গেছি নাহয় আমরাও যাইতাম না।তারপর সবাইকে সবার টি শার্ট দিয়ে দেওয়া হলো।তারপর মধ্যখানে আরো কয়েকজন আসলো।তারপর একে অপরের সাথে সেলফি তোলা কিংবা টি শার্টে নিজের নামটি খোদাই করা সহ এই বিশেষ মুহূর্তটাকে আরো রং দিয়ে রাঙিয়ে তুললো সবাই।আর আমি অবশ্য বেশি ছবি তুলি নাই।ক্যামেরা ছিল তাই ছবি তোলার প্রয়োজন মনে করি নাই।কিন্তু ছবি গুল আমার কাছে না থাকার কারণে সব গুলা এখানে দিতে পারলাম না।


FB_IMG_1660945477651.jpg

FB_IMG_1660945503930.jpg

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


তারপর যে কয়জন বন্ধু ওইসময় উপস্থিত ছিলাম সবাই মিলে মোবাইলে দিয়ে কিছু ছবি উঠালাম।এবং আমাদের প্ল্যান ছিলো কলেজ কিছুক্ষণ থাকার পর সবাই মিলে কোথাও ঘুরতে যাব।ঠিক 2 টার দিকে কলেজ এর কার্যক্রম শেষ করে আমরা যাই দিনাজপুরের ঐতিহ্যবাহী সুখসাগরে।


বিশেষ মুহূর্তগুলোর কিছু অংশ:


gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


ছোটছোট মুহূর্ত গুলোকে একত্রিত করে এই ভিডিওটি তৈরি করেছে প্রিও বন্ধু জাহিন।ভিডিওটা প্রথমে দেখে সত্যিই অনেক আব্লুত হয়ে গেছিলাম।এবং সত্যিই এই ভিডিওটা একসময় ভালোলাগার একটা কারণ হয়ে থাকবে।



ফটোগ্রাফিমোবাইল
মডেলrealme
অবস্থানদিনাজপুর


8SzwQc8j2KJZWBXFXnbnQ1FtoZhRqrTWozhqoqWHpGmpmnKbH2aXgvEHL86Grag4XAKog4igp4yqWuDvpB3jnZYauA71PhjLSqVVjyBkKwBxpSheevA.png

আমার পরিচয় :

আমি এই সমাজের তথাকতিত সকল নিয়ম এর ঊর্ধ্বে।আমি কেবল আমার সত্তায় বিশ্বাস করি,আর বুক ভরা সাহস নিয়ে পথ চলি।একদিন এই ঘুনে খাওয়া সমাজের পরিবর্তন আমার মত কারো হাত ধরেই হবে এটাও আমি জানি।সেদিন সকল পরাধীনতার শিকল ভেঙ্গে আমি উড়বো মুক্ত নীল আকাশে,তখন লোকে কি বলে বলুক কিছুই যায় না আসে মোর তাতে।আজ শুনেছি আমি বিজয়ের গান,আমি পেয়েছি নতুন আহ্বান।আজ মুক্ত আমি বাঙালি হয়ে বাংলাই আমার প্রাণ।


45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

Sort:  
 2 years ago 

কেউই সারা জীবন এক গন্তব্যে থাকে না সবাইকে একদিন ছেড়ে চলে আসতে হয়। rag day তে আপনারা অনেক সুন্দর একটি মুহূর্ত কাটিয়েছেন যা আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলেই বন্ধুরা একসাথে মিলে সময় কাটানোর মজাই আলাদা ।সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হ্যা এটাই সত্য।
আসলে জীবনটা বহমান কখনো এক জায়গায় স্থির থাকে না।

আপনি কলেজের শেষ দিনে সকল বন্ধুদের নিয়ে অনেক সুন্দর ভাবে মজা, মাস্তি, রং ছিটানো, গেঞ্জিতে অটোগ্রাফ দেয়া, নাচ গানের মাধ্যমে অনেক সুন্দর সময় কাটিয়েছেন দেখে ভালো লাগলো। এটাই বন্ধুদের নিয়ে সারা জীবনের স্মৃতি হয়ে থাকবে। ধন্যবাদ আপনার পোষ্টের জন্য।

 2 years ago 

হ্যা একদম।
সৃতি নিয়েই তো মানুষ বাঁচে।জীবনের ধাপে ধাপে অনেক খারাপ সময় আসবে কিন্তু এই ভালো সময় গুলা খুব মনে থাকবে।

 2 years ago 

আমাদের কিছু দিন আগেই এই পরিসমাপ্তি ঘটেছে। অনার্স এর বন্ধুদের সাথে কাটানো সময়গুলো অনেক ভালো ছিলো। সব সময় তাদের স্মৃতি আমার মনে থাকবে। আপনার পোস্ট পড়ে সেই স্মৃতি মনে পড়ে গেলো।

 2 years ago 

হ্যা ভাই।আসলে ততক্ষন পর্যন্ত অনুভব করা যায় না যতক্ষণ পর্যন্ত বন্ধুগুলো পাশে থাকে।কিন্তু একটা সময় পর এই মুহূর্তগুলো দেখে খুব মনে পড়বে ওদের।

 2 years ago 

আসলেই শুরু থেকে কেউ কারো সাথে পরিচিত থাকে না। কিন্তু এই চার বছর একসাথে পড়ালেখা করে এখন সবাই ভীষণ পরিচিত। তার সাথে অনেক বন্ধুত্ব হয়েছে। বেশ ভালো লাগলো একসাথে আপনাদেরকে দেখতে পেয়ে। সবার থেকে টাকা উঠিয়ে বেশ সুন্দর একটা অনুষ্ঠান করলেন।

 2 years ago 

হ্যা আপু।তবে প্রোগ্রামে সবার উপস্থিতি ছিল না
জার কারণে মনটা একটু খারাপ ও ছিল।তবে সব মিলিয়ে ভালো সময় ছিল।

 2 years ago 

সত্যিই এই মুহূর্তটা অনেক বেশি রোমাঞ্চকর হয়ে থাকে সেই সাথে দুঃখজনক বটে। আমরাও এরকম সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছিলাম বন্ধুদের সঙ্গে কিন্তু এখন সব অতীত। সুন্দর এই মুহূর্তটা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

সবার জীবনেই এই ধাপ গুলা আসে।তবে কি আর করার সময়ের ব্যাবধানে দূরত্ব ক্রমশ বেড়েই চলে।

 2 years ago 

ঐ রবীন্দ্রনাথ ঠাকুরের একটা কবিতা
আছে না ভাই যেতে নাহি মন চাই তবু চলে যেতে হয়। কী করার ভাই এতো পছন্দের ভালোবাসার ক‍্যাম্পাস বন্ধুবান্ধব ছেড়ে চলে যেতেই হবে। এই পরের বছর আমাকেও চলে যেতে হবে😩😩।।

 2 years ago 

হ্যা ভাই।ব্যাপার গুলা কেনো জানি বিশ্বাসই করতে মন চায় না।প্রিও ক্যাম্পাস স্যার,কত বন্ধু ছোট ভাই সবাইকে অনেক মিস করবো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68596.26
ETH 2701.49
USDT 1.00
SBD 2.72