স্বরচিত কবিতা :“বিষন্নতা”

in আমার বাংলা ব্লগ2 years ago

"আমার বাংলা ব্লগে আপনাদের সকলকে জানাই আমার সালাম"


today 24 November,2022
আজ ০৯ অগ্রহায়ণ,,১৪২৯ বঙ্গাব্দ


man-3915438_640 (2).jpg

image source


মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।


কয়েকদিন থেকে বিশ্বকাপের উত্তেজনায় পোস্ট লেখা ভুলেই গেছিলাম হাহা।যাইহোক এখন থেকে খেলাও চলবে সাথে ব্লগিং ও চলবে।তো আজকে রাতে বসে এলোমেলো কিছু শব্দ জোড়া দিয়ে কবিতা লেখার চেষ্টা করতেছিলাম এক পর্যায়ে দেখি বেশ কয়েকটা লাইন লিখে ফেলেছি তাই শেয়ার করছি।কবিতা লেখার ক্ষেত্রে খুব একটা ছন্দ মেলাতে পারি না তবে কবিতার ভাবার্থ একটু ঠিকঠাক রাখার চেষ্টা করি।আর আজকের কবিতাটা একটু আনমনে আর বিষণ্ণতা মিশিয়ে লেখার চেষ্টা ছিল।যাইহোক বেশি দেরি না করে কবিতাটা শেয়ার করছি।

কবিতা:


বিষন্নতা


সাদিক আল মুন্না


বিষন্ন সুরে কোনো এক গানে
আমি আছি কিন্তু থাকাটা প্রয়োজন নয়।

হারিয়ে যাওয়ার মিছিলে
শামিল করেছি নিজেকে।

হাজারো বাজে চিন্তার মাঝে
এক চিলতে আলো মিটমিটিয়ে হাসে।

তবুও দন্ডায়মান আছি
হাজারো হতাশার ভিড়ে।

দিশেহারা এক পথিকের বেশে
ছুটে চলেছি দিকভ্রান্ত পথে।

ত্রিমাত্রিক এই জগতে সব অন্ধকার
শুধু আলোর মিছিলে খুঁজে ফিরি নিজেকে।

সব এলোমেলো অস্পষ্ট
বিষাদময় জীবনে আজ আমি বড্ডো তিক্ত।

মরে গেলেই বোধয় হতো ভালো
কেন যে বার বার জেগে উঠি ফিনিক্সের মতো।


যাইহোক আজকের মত এখানেই শেষ করছি।আশা করি কবিতাটা ভালো লাগবে আপনাদের এবং আপনাদের অনুপ্রেরণা পেলে ইনশাল্লাহ আরো ভালো কবিতা লেখার চেষ্টা করবো।সবাই সুস্থ থাকেন ভালো থাকেন এই কামনা সবসময়।



Sort:  
 2 years ago 

ভাইয়া খুব সুন্দর একটা কবিতা লিখেছেন বিষন্নতা নিয়ে। মানুষ যখন একাকীত্ব বোধ করে তখন কিন্তু বিষন্নতায় ভোগে ভাইয়া। যাইহোক আপনি কিন্তু কবিতার ভাবার্থ আসলেই ঠিক রেখেছেন।

 2 years ago 

স্বার্থকতা।😅🙏

আসলে মনের মধ্যে যখন যে অনুভূতি থাকে সেটাই কবিতা হয়ে বেরিয়ে যায়।আর আমার কবিতা লেখার স্টাইল টাই এমন।যাইহোক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।🙏

 2 years ago 

আপনার কবিতাটি পড়ে তো খুবই ভালো লাগলো। অসাধারণ একটি কবিতা লিখেছেন আপনি। কবিতার নাম দিও কিন্তু বেশি দারুন ছিল "বিষন্নতা"। প্রত্যেকটি লাইন খুবই সুন্দর ভাবে একে একে তুলে ধরেছেন সাজিয়ে গুছিয়ে। এরকম কবিতা গুলো পড়লে মনটা আপনা আপনি ভালো হয়ে যায়। কবিতা কিন্তু অনেক দক্ষতা সহকারে লিখতে হয়। এখন তো এই বাংলা ব্লকের সবাই একে একে কবি হয়ে যাচ্ছে। সবার সুন্দর সুন্দর কবিতা লেখা দেখে ভীষণ ভালো লাগে। এক কথায় অসাধারণ একটি কবিতা লিখেছেন।

 2 years ago 

আমি তো ভাই সেই শুরু থেকেই কবিতা লিখি😅।হয়তো নিয়মিত পোস্ট করি না কিন্তু মাঝে মধ্যেই দু চার লাইন করে পোস্ট দেই।আর এটা ঠিক বাংলা ব্লগের সবাই এখন কবি হয়ে যাচ্ছে,যেটা খুব পজেটিভ একটা ব্যাপার।

 2 years ago 

আপনাকে দেখলেই বুঝা যায় আপনি যে খেলা পাগল মানুষ।যাখ ভুলে যাওয়ার পর যে আপনি মনে করতে পেরেছেন তাই অনেক😂।যাই হোক এলোমেলা শব্দ জোড়া লাগিয়ে কি সুন্দর করে কবিতা লিখেছেন। আমি তো জীবনেও পারবো না।যাই হোক কবিতা বেশ সুন্দর হয়েছে। ধন্যবাদ

 2 years ago 

সঠিক ধরতে পেরেছেন😁।
তবে আপনাকে কবিতা লেখার ক্ষেত্রে একটা উপদেশ দিতে পারি।জানতে চাইলে বলতে পারেন?

 2 years ago 

বাহ! কবিতার প্রত্যেকটা লাইন যেন কোনো ব্যর্থ প্রেমিকের কথা বলে! তবে জীবন সুন্দর। সুন্দর এ জীবনটাকে উপভোগ করাই ভালো হবে আমার মনে হয়! 🌼🍂

 2 years ago 

মরে গেলেই বোধয় হতো ভালো
কেন যে বার বার জেগে উঠি ফিনিক্সের মতো

এই লাইনটা বোধয় খেয়াল করেন নি😌।
আর আমার সব লেখা জীবন নিয়ে,প্রেম ট্রেম ওসব বিষয় আমার দ্বারা হয় না এবং প্রেম নিয়ে লেখার কোনো অনুভুতি ও আমার নাই। তাই যা লিখি সব আমার অবস্থানের প্রেক্ষিতে।আর হ্যা জীবন অবশ্যই সুন্দর।

 2 years ago 

খুব সুন্দর একটি কবিতা আপনি লিখেছেন বিষন্নতা। মানুষের একাকীত্বকে ঘিরে এই বিষন্নতা । একাকীত্ব থেকে মানুষ যদি সব সময় বিষন্নতায় ভোগে তাহলে তার জীবনে অন্ধকার নেমে আসতে পারে তাইতো আনন্দেরও প্রয়োজন আছে। তবে আপনার কবিতাটি আমার অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যা একদম ঠিক বলেছেন।বিষণ্ণতা মানুষকে গ্রাস করে নেয়।আর আপনিও কিন্তু খুব সুন্দর কবিতা লেখেন আপু।🙏

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81