কৈশরদের মাঝে খুঁজে ফিরি শৈশবের সেই দুরন্তপনা || 10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

"আমার বাংলা ব্লগে আপনাদের সকলকে জানাই আমার সালাম"


today 23 May,2022
আজ ০৯ই জৈষ্ঠ্য,১৪২৯ বঙ্গাব্দ


IMG_20220524_004551.jpg

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।


আমি গর্ব করে বলতে চাই আমি একজন গ্রামের পোলা এবং খাটি গ্রাম্য খেত পোলা।আসলে খেত বললাম কেন আমি অত আধুনিক পোলা না।সাদামাটা সহজ জীবন পার করতেই স্বাচ্ছন্দ বোধ করি।আসলে শহুরে জীবন যেমন চাকচিক্যময় আর আভিজাত্যের ছোঁয়ায় পূর্ণ এমনটা আমার মোটেও পছন্দ না।আমার সবসময় পছন্দ গ্রামের ধুলোবালি, খাল বিল আর সবুজ ঘাসের মধ্যে বিচরণ করে সন্ধায় ঘরে ফিরে শান্তিতে ঘুম পাড়া।আর এটাতেই আমি সুখ খুঁজে পাই।বলা বাহুল্য যারা গ্রামে থেকেছে অথচ তারা গ্রামের গ্রামীণ ঐতিহ্যের দুরুন্তপনায় মেতে উঠে নি এমনটা হতেই পারে না।গ্রামের মেঠো পথ বেয়ে হেঁটে যাওয়া কিংবা ডাঙ্গুলি খেলা আর খেলা শেষে পুকুরে এসে এক লাফ।আহা কি যে শান্তি; এই কথা গুলো বলতেই কেমন যেনো এক শান্তি অনুভূত হচ্ছে ভিতরে😍।যাইহোক বড়ো হচ্ছি তাই সভাবে খানিক পরিবর্তন আসছে।আর আগের মত এমন দুরন্তপনায় মেতে উঠি না।আবার ছোটদের যখন দেখি তখন ঠিক থাকতে পারি না।বাধ্য হয়ে ওদের সাথেই মেতে উঠি সেই জয়উল্লাশে তবে অতটাও না।


তো এবারে ঈদের পর বাড়িতেই ছিলাম।আর খুব সুন্দর সময় পার করেছি সেটা বলাই যায়।তো ব্যাপারটা হয়েছে কি বর্ষার মৌসুম এখনো শুর হয় নি।তাই খালবিল গুলো বেশ শুকনো।তাই পুকুরেও তেমন একটা ঝাপানো হয় না।আমাদের অবশ্য একটা বড় পুকুর আছে কিন্তু ওটাতে বর্তমানে মাছ চাষ হয়।আর পানিতে প্রচুর খাদ্য তাই কেউ গোসল করতে চায় না,ওই পুকুর এর পানি অনেকটাই ভারী ভারী লাগে।তো হুট করে রাতে একদিন সেই মুশুল ধারে বৃষ্টি প্রায় তিন ঘন্টার মত বৃষ্টি।আর পরের দিন সকালে বাইরে গিয়ে দেখি! যে পুকুর গুলো পানি শূন্যতায় খা খা করছিল সেগুলো একরাতের বৃষ্টিতে একদম কানায় কানায় পূর্ণ হয়ে গেছে।এই ব্যাপার দেখে ছোট পোলাপাইনরা তো সেই খুশি।কারণ আজকে থেকে তারা খেলাধুলা শেষে ক্লান্ত শরীর নিয়ে পুকুরে এসে দিবে এক লাফ হিহি।


LMC_20220515_140727733_📸DSLR premium by Riyan (lmc8.4).jpg

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


দুপুর কেবল গড়িয়েছে আর ওদের যেন অপেক্ষার বাধ সইছে না।আবার তারা পুকুরে নামার ও সাহস পাচ্ছে না।আসলে পুকুরটি অনেক টাকা দিয়ে পাড় বেধে নিয়েছে তো,পুকুরে লাফালাফি করলে পাড় ভেঙ্গে যায় সেই জন্য মালিকের কড়া নিষেধ আছে।তো পুকুরটি আবার ছিল আমার এক দাদুর l,তাই আমি কেবল বাইরে এসেছি অমনি সবাই বলছে ভাই তুই এইখানে দাড়ায় থাক আমরা গোসল করি।আসলে আমাকে দেখলে দাদু ওদের কিছু বলতে পারবে না তো তাই।তো ওদের লাফানো ঝাপান দেখতেছিলাম,আর মাঝে মধ্যে মনে হচ্ছে ওদের সাথে গিয়ে আমিও যোগ দেই😁।


LMC_20220515_142250097_📸DSLR premium by Riyan (lmc8.4).PORTRAIT.jpg

LMC_20220515_142312476_📸DSLR premium by Riyan (lmc8.4).PORTRAIT.jpg

LMC_20220515_142314837_📸DSLR premium by Riyan (lmc8.4).PORTRAIT.jpg

LMC_20220515_142435957_📸DSLR premium by Riyan (lmc8.4).jpg

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


ওদের কর্ম কাণ্ড দেখে আমি তো হাসতে হাসতে শেষ।ওদের দেখে মনে হচ্ছে ওরা যেনো এক উৎসবে মেতে উঠেছে।কাদা গুলোকে ওদের কাছে যেনো মনে হচ্ছে রং,আর সেই রং দিয়ে তারা হলি খেলছে। যে যাকে পারছে কাদা মাখিয়ে একেকার করে দিচ্ছে।আবার সবাই মিলে একজনকে চেংদোলা করে পুকুরে ছুড়ে মারছে।আর পুকুরের পানি টা অবশ্য একটু ঘোলা ছিল।আসলে সদ্য বৃষ্টির পানিতে পূর্ণ হয়েছে তো তাই।


IMG_20220524_004551.jpg

LMC_20220515_143004269_📸DSLR premium by Riyan (lmc8.4).jpg

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


আমি অবশ্য ওদেরকে দেখে আর লোভ সামলাতে পারলাম না।তড়িঘড়ি করে বাড়িতে গিয়ে লুঙ্গি পরে আসলাম।আর আমি ওই দিনেই মেসে চলে আসবো তো তাই সুযোগ টাও হাতছাড়া করতে চাচ্ছিলাম না।পুরো বাঙ্গালী স্টাইলে লুঙ্গি কোমরে খিচে নেমে পড়লাম হাঁটু জলে।আসলে পুকুরের এক দিকে বেশি গভীর আর অন্যদিকে তেমন গভীর ছিল না।আসলে পুকুর খনন কাজ শেষ হওয়ার আগেই বৃষ্টি এসে পুকুর ভর্তি হয়ে গেছে তো এই জন্যে।


gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


এই দেখেন পোলাপাইনদের সাহস।গাছের কত্ত উপর থেকে লাফ মারতাছে।আমার অবশ্য এই সাহস এখন নাই,তবে একসময় আমিও বহুত লাফ মেরেছি এরকম😎।


যাইহোক লিখতে লিখতে অনেক কিছুই লিখে ফেললাম।লেখা আর দীর্ঘায়িত না করি আজকের মত এখানেই শেষ।আবার দেখা হবে আপনার সাথে পরবর্তী কোনো ব্লগে অন্য কোনো বিষয় নিয়ে। ততখন পর্যন্ত সবার সুস্বাস্থ্য কামনা করছি।




devicemobile

location

Sort:  
 2 years ago 

কি ভাই! লুঙ্গি পড়েই নেমে পড়লেন দেখছি 😁। পুলাপান সব কাদাঁ দিয়ে দেখছি শরীর মেখে একাকার করে ফেলছে। ছোটবেলায় এভাবে আসলে আমিও খেলেছি। কাদাঁ শরীরে মাখিয়ে মূর্তি সেজে খেলা করতাম 😄। আমিও গ্রামের ছেলে, গ্রামের আলো বাতাস সবই আমার প্রিয় 😍। ভালো লাগলো ভাই পুলাপানদের নিয়ে মাস্তিতে মেতে থাকার বিষয়টা 🥰

 2 years ago 

মাঝে মধ্যে একটু আদটু লুঙ্গি পরতে হয় ভাই😁।
আর বৈর্টে থাকলে প্রায় লুঙ্গি পরি।শর্ট পন্ট পড়তে পারি নাতো এই জন্যে😆।
আর বাড়িতে গেলে এরকম একটু আদটু মাস্তি তো দরকার😎

 2 years ago 

ভাই কোথায় পেলেন এই জিনিস আপনার ফটোগ্রাফি গুলো দেখে একেবারে নিজের শৈশবের কথা মনে পড়ে গেল। শৈশবের দুরন্তপনা গুলো ব্যস্ততার মাঝে ভুলেই গিয়েছিলাম। আপনার ফটোগ্রাফি গুলো ও ভিডিও দেখে কিছুক্ষণের জন্য হলেও শৈশব ফিরে পেয়েছিলাম। ছোটবেলায় আমিও যখন স্কুল ছুটির পর গ্রামে যেতাম তখন এইভাবে পুকুরে গোসল করার সময় কাদা নিয়ে খেলতাম। যাই হোক আপনার আনন্দ করার মুহূর্ত গুলো দেখে আমার কাছেও খুব ভালো লেগেছে সুন্দর মুহূর্ত গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে ভাই ঈদের সময় বাড়িতে গিয়েছিলাম তো তখনকার কাটানো কিছু মুহূর্ত। যাইহোক এখন আপনাদের আফসোস করা ছাড়া আর কিছুই নেই 🤪। তাও ভাগ্য ভালো এখনো এই সময়গুলো কাটাইতে পারি 😍

 2 years ago 

ভাইয়া পোলাপাইনদের এরকম আনন্দ উল্লাস করে কাদামাখা মাখি করে পুকুরে গোসল করার দৃশ্য সত্যিই উপভোগ করার মতো। আপনার ভিডিওটির পাশাপাশি চমৎকার ফটোগ্রাফি গুলো দেখে আমারও শৈশবের অনেক স্মৃতি মনে পড়ে যাচ্ছে। আপনার এই পোলাপাইন দের মত আমিও দুরন্তপনা কম ছিলামনা। কিন্তু সেদিন এখন শুধু স্মৃতি হিসেবে রয়ে গেছে। যা এরকম কোন ফটোগ্রাফি অথবা ভিডিওর মাধ্যমে মনে করা যায়। আপনার অসম্ভব সুন্দর পোস্ট আমাকে সেই দিনে ফিরিয়ে নিয়ে গেছে। ভাই আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আসলেই ভাই এরকম কিছু দেখলে সত্যি সবার ছোটবেলার শৈশবের দিনগুলোর কথা মনে পড়ে যায়। যাক তাও নিজেকে অনেক ভালো লাগছে আমার মধ্যমে আপনারা নিজেদের শৈশবের কথা মনে করতে পেরেছেন।

 2 years ago 

শৈশবের স্মৃতিবিজড়িত দিনের গল্প পড়ে পড়লে মনে হয় আবার সেই ছোটবেলায় ফিরে যাই। হয়তো সম্ভব নয় কিন্তু অনুভব করি সেই দিনগুলো কেমন ছিল। এখনকার দিনের থেকে অনেকটা ভাল ছিল। আপনার শৈশবের স্মৃতিবিজড়িত দিনের গল্প পড়ে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আসলে সময়টা যে কিভাবে দ্রুত কেটে যায় আমরা বুঝতেই পারিনা। একটা সময়ে এসে মনে হয় হঠাৎ করে বড় হয়ে গেলাম। আর এই সময়টা যখন পার হয়ে যায় তখন মনে হয় সময়টা যেন থমকে গেছে কিছুতেই আর পারবে না। ভালো থাকবেন সবসময় ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি আমার শৈশবের কথা মনে করিয়ে দিলেন ভাইয়া শৈশবে আমি এই ধরনের দুরন্ত ছিলাম। সারাদিন পুকুরে পুকুরে গোসল করতাম কত যে বকা খেয়েছি আব্বার কাছে মনে নাই। আসলে বাচ্চাগুলো সাহস আছে আপনার ভিডিওতে দেখলাম তারা গাছের কত উপর থেকে লাফ দিছে পুকুরের মধ্যে। দেখেই তো ভয় পেয়ে যাচ্ছে লাভ দেয়া তো দূরের কথা।

 2 years ago 

ভাই ওদের কলিজা একদম বাঘের বাচ্চার মতন। আসলে গ্রামে দুরন্তপনা করে করে ওদের অভ্যস্ত হয়ে গেল আর কিছু মনে হয় না ওদের। আমি অনেক মাইর খেয়েছি ভাই আম্মু হাতে পুকুরে গোসল করার জন্য 😆

 2 years ago 

পোলাপানদের কাঁদা মাখামাখি দেখে আমার খুব ভালো লাগছে।গ্রামে পুকুরে এভাবে গোসলের দৃশ্য দেখতে খুব ভালো লাগে।সত্যিই অসাধারণ। গ্রামের মানুষের জীবনযাএা আমার কাছে খুব ভালো লাগে।বেশ উপভোগ করলাম পোস্টটি।ধন্যবাদ

 2 years ago 

আমার কাছে অপু, শহরে বেশিদিন থাকলে মনে হয় বন্দী আছি😆।আর পুকুরে গোসল করার মজা কিন্তু অন্যরকম 😍।তবে ওদের আনন্দ টা দেখার মত ছিল।

 2 years ago 

কি ভাই ছেলেরা সব দেখছি কাদা দিয়ে গোসল করতেছে। পুকুরের মালিক নিষেধ না করে কি করবে। এরাতো যেন পারলে পুকুরটাকে উঠিয়ে নিয়ে যায়।কিন্তু ছবিগুলো দেখে বেশ মজাই লেগেছিল। দেখবো না অনেক আনন্দ পেলাম ফটোগ্রাফি গুলো দেখি। আমাদের মাঝে এই রকম মুহুর্ত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আর বইলেন না আপু, পুকুর উঠিয়ে নিয়ে যাওয়ার যদি ব্যাবস্থা থাকতো তাইলে মনে হয় এরা তাই করতো😆।আসলে ছবি গুলো কেমনে কেমনে জানি সুন্দর হয়ে গেছে😜

 2 years ago 

কি দারুন 😍
ভীষণ চমৎকার এবং ফ্রেশ লাগছে আপনাকে।
লুঙ্গি পরে কিন্তু দারুন লাগছে 😍
ভালোই উপভোগ করলেন সবকিছু 🪄
পুরো পোস্টটি দারুন সাজিয়েছেন।

 2 years ago 

হুম ভাই গ্রামের এমন সতেজ হওয়ায় ফ্রেস লাগাটাই স্বাভাবিক।আর বৃষ্টি হয়েছিল আবোহা টা দারুন কুল ছিল।

 2 years ago 

দারুন একটি পোস্ট শেয়ার করেছেন ভাই। আপনার পোস্ট দেখে তো ছোটবেলার কথা মনে পড়ে গেল। আমরাও কিন্তু এভাবে অনেক দুষ্টামি করেছি- পুকুরে লাফ দিয়ে গোসল করেছি কাদা মেখে অনেক দুষ্টামি করেছি।

 2 years ago 

হিহি এইগুলা দেখলে এখন খালি সেই দিনের কথাই গুলোই মনে পড়ে।যাইহোক অসংখ্য ধন্যবাদ চমৎকার মন্তব্য করার জন্য।🖤

 2 years ago 

শহরের চাকচিক্যময় জীবনের থেকে গ্রামীণ পরিবেশের জীবনযাত্রা আমার কাছে অনেক ভালো লাগে ।আপনি আজকে কৈশোরের মাঝে আপনার শৈশব খুঁজে বেড়ানোর যে চেষ্টা করেছেন সত্যিই এটা দেখে আমার ছোটবেলায় আমি ফিরে গেছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ দারুন তো।
নিজেকে খুব গর্ববোধ মনে হয় যখন শুনি আমার পোস্ট দেখে আরেকজন নিজের সৃতি চারন করেন।ভালো থাকবেন ভাই আর এভাবেই পাশে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56596.99
ETH 2394.78
USDT 1.00
SBD 2.32