শুভ জন্মদিন ছোট দাদা🎉 | ভালো থেকো,ভালো রেখো || 10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

"আমার বাংলা ব্লগে আপনাদের সকলকে জানাই আমার সালাম"


today 12 April,2022
আজ ২৯ই চৈত্র,১৪২৮ বঙ্গাব্দ


1649686522234.png

ছবি discord এ সুমন ভাই এর অ্যানাউন্সমেন্ট পোস্ট থেকে সংগৃহীত😍

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।


ওহে আর প্রাণের ভাই ও বোনেরা আপনারা হয়তো জানেন আজকে বিশেষ একজন ব্যাক্তির জন্মদিন।আর তিনি কেউ নন তিনি আমাদের সবার প্রিয়,আমাদের এই প্রাণের কমিউনিটির অ্যাডমিন @blacks দাদা। যার ছায়াতলে আবিষ্ট হয়ে আছে আমাদের এই প্রাণের কমিউনিটি,যাদের বদৌলে আজ বাংলা ভাষাভাষী প্রাণের মানুষ গুলো আমরা একই ছাদের তলে একটা পরিবারের মত আছি।আপনার এই বিশেষ দিনে আপনাকে দেবার মত কিছুই নেই দাদা, যা আছে তাতো সব আপনাদেরই দান।আপনার এই বিশেষ দিনে কেবল দেবার মত আছে একবুক ভালোবাসা, যা আপনার ঠিকানায় উড়িয়ে দিলাম মুক্ত বাতাসে,বাতাস ও জানে এই ভালোবাসা কেবল আপনার জন্য।সত্যিই দাদা আপনাকে ভালোবাসি এবং অনেক ভালো বাসি,যেটা কখনোই হয়ে উঠে নি বলা।তাই আজকের এই বিশেষ দিনে জানিয়ে দিলাম আমার এই ভালো ভালোবাসা।আপনাকে নিয়ে লেখার দুঃসাধ্য আমার নেই,তাই আজকের এই লেখায় আপনাকে নিয়ে থাকবে কেবল আমার অনুভূতি গুলোই।

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


birthday-wishes.gif


বাংলা ব্লগে যখন আমার প্রথম যাত্রা শুরু হয় তখন থেকেই আপনাকে দেখে আসছি,সর্বক্ষেত্রেই মুখরিত ছিল আপনার পদচারণা।কি করলে কমিউনিটি এর মঙ্গল,কিসে আমাদের সবার ভালো সবসময় এই বিষয় গুলো নিয়ে ভেবেছেন এবং সবসময় সেরা সিদ্ধান্ত টাই নিয়েছেন আমাদের জন্য।আপনাকে যতই দেখি ততই যেনো অনুপ্রেরণা পাই।কথাবার্তায় খুব গম্ভীর একজন ব্যাক্তি আপনি,যেটা বলেন অনেক ভেবেচিন্তেই বলেন।আর আপনার এই গুরুগম্ভীর সভাব বেশ পছন্দ আমার।

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


আপনি যেমন একজন উদার মনের মানুষ ঠিক নিয়ম ও শৃঙ্খলার জন্যেও ততটা কঠিন আপনি,আর হওয়া টাই উচিত।আর আপনার এই পিতৃশুলোভ আচরণের জন্যেও আপনাকে অনেক ভালোবাসি দাদা।একজন বাবা(অভিভাবক) যেমন তার সন্তানকে শাসন করে ঠিক একটু পরেই যখন আবার ভালোবাসে ঠিক এমনটা আপনি।বেশ যথেষ্ট বড়ো মনের অধিকারী আপনি যার প্রমাণ অসংখ্য বার রেখে গেছেন আপনার কাজের মাধ্যমে।আর এই অহেতুক কথা কেনোই বা বলছি আমি।এটা তো সবাই জানে,আর আপনি এমন লোক দেখেই আজকে আমরা এখানে টিকে আছি।আমি আমার জীবনের পথচলায় অনেক মানুষ দেখেছি যাদের কিছু একটা আছে অহংকার করার মত,তাদের দাম্ভিকতায় তাদের পাশেও যাওয়া যায় না।আর এই জায়গা থেকে আপনি এবং বড়ো দাদা সবসময় আলাদা এবং অনন্য।আপনাদের অহংকার করার মত সবই আছে, অথচ আপনারা কত সাধারণ,আমাদের মত সাধারণদের সাথে কত্ত সহজে মিশে জান।মাঝে মাঝে তো আপনাদের প্রয়োজন স্বার্থকে কে বিসর্জন দিয়ে আমাদেরকেই বেশি প্রাধান্য দেন।শত ব্যস্ততা আর ক্লান্তির পরেও আমাদের কথা ভাবেন।এর থেকে বড় পাওয়া আর কি হতে পারে।

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


happy-birthday.gif


সত্তি বলতে দাদা আপনাদেরকে যত দেখছি কাছ থেকে আপনাদের প্রতি ভালোবাসাটা দিন দিন ক্রমান্বয়ে বেড়েই চলেছে।আসলে আপনারা মানুষ দুইটায় এমন,মানুষের ভালোবাসা পাওয়ার যোগ্য আপনারা।বাস্তবিক জীবনে আপনাদেরকে চিনি না হয়তো ভবিষ্যতেও আপনাদের সাথে দেখা হয়ে উঠার সুযোগ আছে কি না সেটাও জানি না।তবে এই কমিউনিটির বদৌলতে আপনাদের প্রতি যে ভালোবাসা যে সম্মান তৈরি হয়েছে সেটা জীবনের শেষ সময় অব্দি থাকবে।যদি ভবিষ্যতে কখনো এই কমিউনিটি নাও থাকে তাতেও কোনো দুঃখ নেই,ঠিক তখন ও আমার ভালোবাসা ঠিক এখনকার মতোই থাকবে,বরং আরো বাড়তে পারে।আপনাদের থেকেই শেখা কিভাবে মানুষের পাশে দাঁড়াতে হয়,কিভাবে মানুষের সাথে আন্তরিক হতে হয়।আর আমাদের প্রতি আপনাদের এই ভালোবাসা সত্যিই অবিস্মরণীয়।আর তাই ছোট দাদা আপনার এই বিশেষ দিনে শুধু একটাই প্রার্থনা আপনার আগামীর পথচলা আরো সুন্দর হোক,আনন্দময় হোক আপনার প্রতিটি মুহূর্ত।আর এভাবেই কবিতা,গল্পে,ভালোবাসা আর শাসনের বেড়াজালে আবিষ্ট করে রাখেন আমাদের।এই অল্প সময়ে।ঠিক যেভাবে গাছের ছায়া হয়ে দাঁড়িয়েছেন আমাদের মাথার উপরে,সামনের দিন গুলোতেও এভাবেই পাশে চাই দাদা আপনাকে।ভালোবাসি দাদা আপনাকে,আর আপনার কবিতার একনিষ্ঠ ভক্ত আমি সেটা কিন্তু ভুলে গেলে চলবে না😍।

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp



এই ছিল দাদার জন্মদিনে আমার অনুভূতি।আসলে এটা শুধু আমার একার অনুভূতি বললে ভুল হবে।আমি বিশ্বাস করি আমরা যারা এখানে আছি একটা পরিবারের মত হয়ে তাদের সবার অনুভূতি টাই একইরকম,কারণ আমরা তো একই পরিবারের আর আমি আমার ভাই,বোনদের মনের ভাব বুঝতে পারবো না তা কি করে হয়🥰।যাইহোক সবার সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করে আজকে এখানেই বিদায় নিচ্ছি।



আল্লাহ হাফেজ




8SzwQc8j2KJZWBXFXnbnQ1FtoZhRqrTWozhqoqWHpGmpmnKbH2aXgvEHL86Grag4XAKog4igp4yqWuDvpB3jnZYauA71PhjLSqVVjyBkKwBxpSheevA.png

আমার পরিচয় :

প্রথমত আমি একজন বাঙালি।এবং দ্বিতীয় আমি একজন আমার বাংলা ব্লগ এর নিবেদিত সৈনিক।আপাতত এতটুকুই অর্জন করতে পেরেছি। তারপরেও যদি বলতে হয় আমি একজন ছাত্র এবং শিক্ষানবিশ হিসেবে সবার কাছ থেকেই শিখছি।সেই সাথে আমি স্বাধীন চেতা ভাবুক শ্রেণীর একজন ব্যাক্তি।নিজের চিন্তা ভাবনা গুলোকে ব্লগে প্রকাশ করার এক অনন্য প্লাটফর্ম পেয়ে আজ আমি গর্বিত।সবসময় নিজেকে আবিষ্কার করি ভিন্ন এক রূপে আর নিজের আবিষ্কার গুলো প্রকাশ করি আপনাদের সামনে।


45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

Sort:  
 2 years ago 

বেশ গুছিয়ে কথা গুলো উপস্থাপন করছেন , আশাকরি ছোট দাদা আপনার শুভেচ্ছা বার্তা বেশ ভালো ভাবে গ্রহণ করবেন। ধন্যবাদ আপনাকে ।

 2 years ago (edited)

আপনাদের মন্তব্য বরাবরই অনুপ্রেরণার উৎস আমার।কাজের প্রতি আরো বেশি আগ্রহ ভাই।ভালো থাকবেন পাই,আর ভালোবাসা নিবেন।😘🖤

 2 years ago 

ঠিক যেভাবে গাছের ছায়া হয়ে দাঁড়িয়েছেন আমাদের মাথার উপরে,সামনের দিন গুলোতেও এভাবেই পাশে চাই দাদা আপনাকে।

ঠিক তাই,আমাদের ভাইয়া একেবারে এভাবেই দাঁড়িয়েছেন।খুব সুন্দর লিখেছেন আপনি।

 2 years ago 

ধন্যবাদ প্রিয় আপু🖤

 2 years ago 

কথাগুলো খুবই সুন্দর এবং মনমুগ্ধকর ছিল। ভালো লেগেছে আপনার পোষ্টটি পড়ে ভাইয়া। দাদার প্রতি আপনার ভালোবাসা তুমি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দাদার জন্য রইল জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আসলে আমার জানা নেই এগুলো শুধু আমার একার কথা কিনা। তবে আমি বিশ্বাস করি আমি যেগুলো লিখেছি সেগুলো আমাদের বাংলা ব্লগ বাসীর সবার মনের কথা। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাই আপনার কথা গুলোর সাথে আমি একমত পোষন করছি। আসলেই দাদা অনেক উদার মনের মানুষ সেই সাথে নিয়ম কানুনের দিক থেকে কড়া। ভালোবাসা রইলো আমাদের প্রিয় দাদার জন্য।

 2 years ago 

হ্যাঁ ভাই আর এই জন্যই তো দাদার প্রতি ভালোবাসা বেড়েই চলেছে ক্রমান্বয়ে। এবং বরাবর সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই। ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

শুভ জন্মদিন ছোট দাদা। আপনি অনেক সুন্দর করে আপনার অনুভূতি শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

যে চেষ্টা করেছি ভাই তবে কতটুকু পেরেছি সেটা জানিনা। যতটুকু দেখেছি যদি চাইতাম এর থেকেও আরো বেশি লিখতে পারতাম। আসলে উনাকে নিয়ে কোন কিছুই বলার এমন দুঃসাহস আমার নেই।

 2 years ago 

আপনার পোস্ট আমার কাছে খুবই ভালো লেগেছে আপনি অনেক সুন্দর সুন্দর কিছু আবেগপ্রবন কথা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম আবেগপ্রবণ কথা শুনতে সত্যিই অনেক ভালো লাগে সেই সাথে নিজের মধ্যে এক প্রশান্তি অনুভূব হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে যখন ভেবেছি লিখব, এবং যখন শুরু করেছি লেখা আপনাআপনি আবেগের বশবর্তি হয়ে এই লেখাগুলো চলে এসেছে। আসলে যখন কারো প্রতি ভালোবাসা এবং সম্মান থাকে তখন মনে হয় এমনটাই হয়।

 2 years ago 

দারুন কিছু অনুভুতির সাথে দাদার জন্মদিন পালন করলেন। আর আপনার গতকালের কবিতা আবৃত্তি সুন্দর ছিল।
সবমিলিয়ে দারুন উৎযাপন করলেন।
শুভ কামনা রইল আপনার জন্য 💌

 2 years ago 

ধন্যবাদ ভাই।
আসলে আমি শুধু একা বললেই ভুল হবে, বরং আপনাদের অনুভূতি ও ঠিক আমার মতোই আমি যদি ভুল না বলি। যাই হোক ভালোবাসা রইল অবিরাম প্রিয় বড় ভাই 🖤

 2 years ago 

প্রিয় দাদার জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

জন্মদিন উপলক্ষে প্রিয় দাদা কে কেন্দ্র করে আপনার কথাগুলো খুবই অসাধারণ ছিল। পোস্টটি পড়ে আমার কাছে খুব ভালো লেগেছে। দাদার প্রতি ভালোবাসা অনুভূতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনার প্রতি অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

আসলে দাদাকে নিয়ে যতই লেখা হোক না কেন সব কিছু কম মনে হবে। আসলে তারা দুই ভাই আমাদের জন্য যা কিছু খুঁজছেন সত্যি তাদের জন্য শুধু মন থেকে ভালোবাসার দোয়া আসে।

 2 years ago 

অনেক দারুন লিখেছেন ভাই ব্লাক দাদার তুলনা হয়না মানুষ টা আমাদের পাশে সব সময় রয়েছে আমরা কৃতজ্ঞ তার প্রতি।

শুভ জন্মদিন ব্লাক দাদা ভালোবাসা নিবেন।

 2 years ago 

আসলেই ভাই উনার তুলনা হয়না উনার তুলনা কেবল উনি নিজেই।🤟

 2 years ago 

প্রথমেই দাদাকে শুভ জন্মদিন জানাচ্ছি। আর আপনার পোস্টের কথাগুলো আসলে খুবই ভালো লাগছে। খুব সুন্দর করে আপনি বুঝিয়ে লিখেছেন সেজন্য আপনার পোস্ট পড়ে অনেক বেশি ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এই পোষ্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার নিজের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করছি ভাই, তবে আপনাদের ভালবাসা আপনাদের মন্তব্য আমাকে সফল করেছে বলে আমি মনে করছি। কৃতজ্ঞতা প্রকাশ করছি ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.030
BTC 57962.42
ETH 3050.85
USDT 1.00
SBD 2.25