আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজ করার অনুভূতি || 10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

"আমার বাংলা ব্লগে আপনাদের সকলকে জানাই আমার সালাম"


today 08 June,2022
আজ ২৪ই জৈষ্ঠ্য,১৪২৯ বঙ্গাব্দ


png_20220608_003414_0000.png

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।


আমার বাংলা ব্লগ এই প্লাটফর্ম টিকে নিয়ে কিছু বলার আগে মনে হয় সেই মানুষটিকে নিয়ে কিছু বলা উচিত। যার প্রচেষ্টায় আজ অনেকটাই বাস্তবে রূপ নিয়েছে বাংলা ভাষাভাষী মানুষগুলোর স্বপ্ন।আজ মানুষ গুলো এইরকম একটা আন্তর্জাতিক প্লাটফর্মে বাংলা লিখছে বাংলায় মনের ভাব প্রকাশ করছে,এর চেয়ে আমাদের কাছে বড়ো পাওয়া আমি আর কিছু মনে করি না।সেই মানুষটা যেইদিনের স্বপ্ন দেখছিল সেটা মনে হয় আজ চোখের সামনে বাস্তব।আর যার হাত ধরে তিলে তিলে গড়ে ওঠা আমার বাংলা ব্লগ আজ এতদূর,আজ বর্ষপূর্তি উদযাপন করার জন্য প্রস্তুত।সেই মানুষটাকে ধন্যবাদ না দিলে মনে হয় আমি নিজেও মন থেকে শান্তি পাবো না।ধন্যবাদ বস @rme এক আকাশ সমান ভালোবাসা থাকলো আপনার জন্য।নিজের ব্যাক্তি জীবনের প্রিয়জনদের সাথে সবসময় সুখে থাকেন এই প্রার্থনা করি।আর এই পরিবারের মানুষগুলোর মাথার উপরে সারাজীবন বৃক্ষের ছায়ার মতো হয়ে থাকেন সেই প্রত্যাশায় করি।


এখনও শুধু একটা কথায় ভাবায় আমাকে, স্বজাতিদের প্রতি কতটা ভালোবাসা আর বাংলা ভাষার প্রতি কতোটা মমত্ববোধ থাকলে।আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়া যায়!যেখানে আমরা বাঙালিরাই নিজের সংস্কৃতি, স্বকীয়তা ভুলতে বসেছি,আর ভেশ ধরেছি ইউরোপিয়ান স্টাইল এর।আর সেই অবস্থা থেকে এত বড়ো একটা রিস্ক নিয়ে বাংলাকে, বাংলার সংস্কৃতিকে বিশ্বদরবারে এভাবে উপস্থাপনা করার জন্য আরো একবার কুর্নিশ আপনাকে।আপনাকে নিয়ে হয়তো লিখলে অনেক কম হয়ে যাবে কিংবা গুছিয়ে লিখতে পারবো না।তারপরেও চেষ্টা করবো লেখার পরতে পরতে আপনাকে নিয়ে যতটুকু লেখা যায়।তবে ভুলবাল কিছু লেখার জন্য আগেই ক্ষমা চেয়ে নিচ্ছি।🙏




প্রথম যখন বাংলা ব্লগে আসি:


IMG-20220527-WA0031.jpg

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


সালটা ঠিক তখন 2021 সাল।চারদিকে করোণার থাবায় স্তব্ধ সবকিছু।স্কুল কলেজ সবকিছুই বন্ধ আর সেই সময় বাড়িতেই ছিলাম আমি। ঠিক এপ্রিল মাসের দিকে এই স্টিমিট সম্পর্কে জানতে পারি এক বন্ধুর মাধ্যমে।কিন্তু তখন তার মুখ থেকে এরকম বিবরণী শুনে এগুলা কিছুই বিশ্বাস করতাম না।তাকে অনেকটা অহংকারের সাথে বললাম হুদাই এগুলা বলিস না।লেখালেখির মাধ্যমেও নাকি টাকা কামানো যায় এই কথাটি আমি মোটেও বিশ্বাস করি নি।বরং যে বন্ধু আমাকে বলছে তাকে তাচ্ছিল্যের সাথে অনেকটা উপহাস করেছি।আর সেই সময় ছিল না কোনো পড়াশুনা না ছিল কোনো কাজ।এরপর আসক্ত হয়ে গেলাম ভিডিও গেমে।আর গেমে এতটাই আসক্ত ছিলাম যে গেম ছাড়া কোনো কিছু কল্পনাই করতাম না।আর এভাবেই গেমের পিছনে আসক্তি বাড়তেই থাকলো আর সেখান থেকে গেমের পিছনে টাকা খরচ করাও শুরু।আমি এমন পর্যায়ে চলে গেছিলাম যে,যখন গেমে টপ আপ করার টাকা থাকতো না বাড়িতে অসংখ্য মিথ্যে কথা বলে পর্যন্ত টাকা নিয়েছি।আর এভাবেই চলছিল দিনকাল।এরপর মেসে আসলাম দিনাজপুরে আর তখন থেকেই যাত্রা শুরু আমার বাংলা ব্লগে।সাগর আর আমি বন্ধু সেই স্কুল জীবন থেকে কিন্তু ও যে এখানে কাজ করতো সেটা আমি জানতাম না। পরে ও আমারে বুঝায় বেটা এগুলা গেম না খেলে ভবিষ্যৎ নিয়ে ভাব।এগুলা গেম খেলে শুধু টাকাই নষ্ট। তার চেয়ে আমি একটা প্লাটফর্ম এর সন্ধান দিচ্ছি সেটায় কাজ কর।প্রথমে এগুলা বিশ্বাস করতে চাচ্ছিলাম না পরে যখন ওর কাজের প্রুভ গুলা আমাকে দেখানো শুরু করলো তখন মনে একটু ধরেছিল।তারপর সাগরই আমাকে আমার বাংলা ব্লগে নিয়ে আসে আর সবকিছু ওই হাতেনাতে শিখায় আমাকে।আর তখন থেকে চলছেই আমার বাংলা ব্লগের সাথে পথ চলা।আর এরকম একটা প্লাটফর্মে কাজ করার সুযোগ করে দেওয়ার জন্য ধন্যবাদ @sagor1233 বন্ধু।তবে তোরে এখন বাংলা ব্লগে খুব মিস করি😢।




wordpress-923188_640.jpg

image source

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


প্রথম প্রথম যখন লেখালেখি শুরু করি তখন একটা জিনিস মনে হতো আসলেও কি লেখা লেখি করে টাকা উপার্জন করা যায়?এবং সত্যি কথা বলতে প্রথমে আমার বাংলা ব্লগে আসার আমার একমাত্র কারণ ছিল টাকা উপার্জন করা।আসলে তখন তো অতকিছু বুঝতাম না।এরপর আমার বাংলা ব্লগের যখন discord সার্ভারে যুক্ত হলাম তারপর থেকে ভালোলাগাটা কাজ করতে শুরু করলো বাংলা ব্লগের প্রতি।এইযে এডমিনরা মাঝেমধ্যে বলে না আমার বাংলা ব্লগের প্রাণ হলো আমাদের discord সার্ভার।কথাটা একদম সত্যিই।এই discord সার্ভার যদি না থাকতো আমার মনে হায় না একজন মেম্বার কখনোই আরেকজন মেম্বার এর সাথে এত ক্লোজলি পরিচিত হতে পারত।এইযে এখন যেমন আমরা একটা পরিবারের মত এক হয়ে আছি।আমি মনে করি সেটা কেবল discord সার্ভার এর বদৌলতে।আর এটার ফুল ক্রেডিট ও যায় rme দাদার কাছে।যাইহোক অনেকটা চড়াই উৎরাই পার করে আজকে এই অবস্থানে এসেছি,আর আমার বাংলা ব্লগের বর্ষপূর্তি তে নিজেকে সামিল করতে পারছি এটাই আমার ব্লগিং কেরিয়ারে অনেক বড় পাওয়া।এতদিনের এই পথচলা মোটেও সহজ ছিল না।নতুন ছিলাম তো তাই সবকিছু হয়তো তখন ও বুঝতে উঠতে পারি নি আর অনেক চিন্তাভাবনা ঘুরত মাথায়।এরই মাঝে একটা বিশাল অপরাধ করে ফেলি।কিন্তু কেবল মাত্র দাদার কারণেই আজকেও টিকে আছি এখানে।এই মানুষটা যে কত মহৎ সেটা আমার কাছে আরেকটু পরিষ্কার হয়ে গেলো সেই মুহূর্তে।আর তারপর থেকে নিজেকে বদলে নিয়েছি,আর এখন বাংলা ব্লগের সাথে পথ চলছি আর ভবিষ্যতেও চলবো।।তবে আজকে একটা চরম সত্যি কথা শেয়ার করি আপনাদের সাথে কে কি মনে করবেন তাতে যায় আসে না আমার....."প্রথম যখন কমিউনিটিতে আসি তখন স্বভাবতই অনেক প্রশ্ন মাথায় আসত।তখন প্রথমে ভাবতাম এই মানুষটা যে এত টাকা ইনভেস্ট করে আমাদের সাপোর্ট দিচ্ছে এখানে ওনার স্বার্থ কোথায়।এই নিয়ে বার বার সাগরকে প্রশ্ন করতাম?সাগর সবসময় উত্তরে বলতো কিছুদিন এখানে কাজ কর,কাজ করার পর তখন সবকিছুই জানতে আর বুঝতে পারবি নিজেই।আর হ্যা আজকে আমি প্রায় সবই বুঝি,আর এটাও বুঝি এই মানুষটার স্বার্থ হলো এইযে কিছু অসহায় এর প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে,নিজের স্বজাতিদের একটু সাবলম্বী করার চেষ্টা করছে,নিজের ভাষাকে বিশ্ব দরবারে তুলে ধরছে এটাই ওনার স্বার্থ।বিশ্বাস করুন কেউ যদি ভাবে এখানে ওনার স্বার্থ আছে তাহলে তার মন কলুষিত হয়ে আছে।তার মনের পবিত্রতা জরুরি প্রয়োজন"।




heart-762564_640.webp

image source

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


বাংলা ব্লগ নিয়ে অনুভূতি:


এরপর আমার বাংলা ব্লগে যখন নিয়মিত পোস্ট করা শুরু করলাম তখন অনেকটাই অপ্রস্তুত একটা অবস্থায় পড়ে গেলাম।একদিন কোনরকম পোস্ট করলে পরেরদিন কি পোস্ট করবো সেটা আর খুঁজে পেতাম না।প্রথম এর দিকে অনেকটাই সাদামাটা পোস্ট এর উপর দিয়ে কেটে গেছে আমার প্রথমের দিকে।কিন্তু এর মানে এই না যে আমি লিখতে পারি না।আসলে ব্যাপারটা ছিল কি লিখবো বা কিভাবে শুরু করবো,সেটাই বুঝে উঠতে পারছিলাম না।এই জন্য তথাকথিত কিছুই টপিক যেমন ফুড রিভিউ,ট্রাভেল পোস্ট,আর্ট এগুলোর উপরেই ডিপেন্ড ছিলাম।এরপর কমিউনিটিতে সবার পোস্ট যখন ঘুরে ঘুরে পড়া শুরু করলাম তখন বুঝতে পারলাম চাইলে নিজের অনুভূতি গুলও কথার জালে গুছিয়ে তুলে ধরা যায়।এবং এই কমিউনিটিতে আমার প্রিয় কিছু লেখক আছে জার মধ্যে শুভ ভাই এর জীবন মুখী লেখা,হাফিজ ভাইয়ের বাস্তব ধর্মী লেখা, ব্লাক দাদার কবিতা,rme দাদার কবিতা।আর সাধারণ ইউজার দের মধ্যে ইমরান হাসান ভাই এর লেখা এছাড়া সাইফুল রাজু ভাই এর লেখা গুলা বেশ ভালো লাগতো।আর এভাবেই চলতে চলতে আজকে অনেকটাই প্রফেশনাল হয়ে গেছি।এখন চাইলেই দুই চারটা পোস্ট করা কোনো ব্যাপারই না আমার কাছে।আর এখন আমার বাংলা ব্লগ অনেকটাই আমার বন্ধুর মত হয়ে গেছে,সুখে দুঃখে সবসময় আমার পাশে।অনেকটাই জীবনের ডায়রির মত।কোথাও দুঃখ পেলে ভাগাভাগি করি আমার বাংলা ব্লগে,আর সুখ পেলে সেটাও লিপিবদ্ধ করি আমার বাংলা ব্লগে।অনেকটাই আমার পথচলার সাথে আষ্টেপিষ্টে জড়িয়ে আছে আমার এই বাংলা ব্লগ।আর এভাবেই চলতে থাকবে আমার বাংলা ব্লগের সাথে আমার পথচলা।




সবাই ভালো থাকুন সুস্থ থাকুন সবার সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই শেষে করছি আমার বাংলা ব্লগ নিয়ে আমার ইতিকথা।



আল্লাহ্ হাফেজ🌿



8SzwQc8j2KJZWBXFXnbnQ1FtoZhRqrTWozhqoqWHpGmpmnKbH2aXgvEHL86Grag4XAKog4igp4yqWuDvpB3jnZYauA71PhjLSqVVjyBkKwBxpSheevA.png

আমার পরিচয় :

আমি এই সমাজের তথাকতিত সকল নিয়ম এর ঊর্ধ্বে।আমি কেবল আমার সত্তায় বিশ্বাস করি,আর বুক ভরা সাহস নিয়ে পথ চলি।একদিন এই ঘুনে খাওয়া সমাজের পরিবর্তন আমার মত কারো হাত ধরেই হবে এটাও আমি জানি।সেদিন সকল পরাধীনতার শিকল ভেঙ্গে আমি উড়বো মুক্ত নীল আকাশে,তখন লোকে কি বলে বলুক কিছুই যায় না আসে মোর তাতে।আজ শুনেছি আমি বিজয়ের গান,আমি পেয়েছি নতুন আহ্বান।আজ মুক্ত আমি বাঙালি হয়ে বাংলাই আমার প্রাণ।


45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

Sort:  
 2 years ago 

আসলে পীড়ায় আমাদের সবার অনুভূতি কাছাকাছি খুবই ভালো লাগলো আপনার অনুভূতি গুলো জানতে পেরে আসলে আমরা তো সবাই একই পরিবারে আবদ্ধ অবস্থায় আছে ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য

 2 years ago 

একদম যেহেতু একই পরিবারে আবদ্ধ।তবে ভিন্নতা তো সবসময় থাকেই।এই বাংলা ব্লগ কিন্তু অনেকেরই দুসসময় এর পথ যাত্রী।হয়তো এই আবেগ তাদের কাছে একটু বেশি😍

 2 years ago 

আমার বাংলা ব্লগ এ কাজ করার অনুভূতি গুলো জেনে খুব ভালো লাগলো। আমার মনে হয় সঠিক সময়ে আপনি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত হয়েছেন। আসলে আপনি যে গেমের কথা উল্লেখ করেছেন সেই গেম খেলে আমার দেখা অনেক জীবন নষ্ট হয়ে গেছে। যাই হোক শেষ পর্যন্ত আপনি কামব্যাক করতে পেরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

একদম ভাই।নাহয় গেমের এই আসক্তি আজকে আপনাকে আরো অনেকটা গ্রাস করে ফেলত।আজ আমার বাংলা ব্লগের জন্য অনেকটাই গোছালো জীবন পার করছি।😍

 2 years ago 

অসাধারণ ছিল আপনার অনুভূতি গুলো। আপনি খুব সুন্দর করে আপনার মনের ভাবগুলো আমাদের মাঝে উপস্থাপন করেছে। আমার বাংলা ব্লগে ব্লগিং ক্যারিয়ার গড়ার জন্য আপনার বন্ধু আপনাকে অনেক সাহায্য করেছে। আর আপনি যে গেমিং লাইফ থেকে পেরেছেন তার জন্য অনেক অনেক খুশি। এবং সত্যি বলেছেন আমার বাংলা ব্লগকে বাংলাভাষী মানুষকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে আমাদের দাদা। আপনার কাঙ্খিত অনুভূতিগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য, আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আর এই জন্য আমি সবসময় কৃতজ্ঞ থাকবো আমার বন্ধুর কাছে।যদিও সে এখন আর আমার বাংলা ব্লগে নেই।তবে সে একসময় আমার বাংলা ব্লগের মধ্যমনি ছিল😍

 2 years ago 

আমার বাংলা ব্লগ এ কাজ করার অনুভূতি গুলো জেনে খুব ভালো লাগলো। আমার মনে হয় সঠিক সময়ে আপনি আমার বাংলা ব্লগের সাথে যুক্ত হয়েছেন। আসলে আপনি যে গেমের কথা উল্লেখ করেছেন সেই গেম খেলে আমার দেখা অনেক জীবন নষ্ট হয়ে গেছে। যাইহোক শেষ পর্যন্ত আপনি কামব্যাক করতে পেরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

খুব সম্ভবত আপনার মন্তব্যটি কালকের সার্ভার ইসুর জন্য রিপিট হয়ে গেছে।তবে সমস্যা নেই,আবারও ধন্যবাদ আপনাকে,ভালো থাকবেন সবসময়।😍

 2 years ago 

আমার ও এক সময় মনে এই রকম লেখালেখি করে কিভাবে সম্ভব টাকা ইনকামের।যাই হোক ভালো লাগলো আপনার অনুভুতি গুলো পড়ে। ধন্যবাদ

 2 years ago 

জ্বি আপু।
তবে সেই সন্দেহ এখন বাস্তব😍।আশা করি এই লেখালেখির মধ্য দিয়ে একদিন নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাবো।

 2 years ago 

আপনি তো একদম আপনার শুরুর দিক থেকে অনুভূতি গুলো অনেক সুন্দর ভাবে শেয়ার করলেন। আসলে ঠিক বলেছেন করোনাকালীন সময়ে আমাদের অবস্থা একদম খারাপের দিকে তখনই আমরা আমার বাংলা ব্লগের দিশা পাই। আর যেটা এখন আমাদেরকে অন্য রকমের একটা অবস্থায় এসে দাঁড়িয়েছে। আমার বাংলা ব্লগ নিয়ে কথা বলে শেষ করা যাবেনা। আপনার অনুভূতি গুলো পড়ে অনেক ভালো লাগলো।

 2 years ago 

একদম আপু।এই বাংলা ব্লগ যে কতভাবে মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে সেগুলো ভাবতেই আমি অবাক হয়ে যাই😢।লেগে থাকুন আপু বাংলা ব্লগের সাথে।

 2 years ago 

আপনার বন্ধু আপনাকে উপযুক্ত সময়ে এই প্ল্যাটফর্মের খবর না দিত তাহলে হয়তো আপনি এই গেমসকে আরো বেশি আসক্ত হয়ে যেতেন আর আপনার জীবনটা নষ্ট হয়ে যেতে পারত। কেননা এই গেমস খেলে আসলে অনেকে জীবনী নষ্ট হয়ে গিয়েছে। তো আপনি উপযুক্ত সময় একটি কাজের সন্ধান পেয়েছেন খুবই ভালো লাগছে। আর এখানে আপনার কাজ করার অনুভূতি জেনে আসলে অনেক ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে অনুভূতি শেয়ার করার জন্য

 2 years ago 

হুম ভাই।আমি সেই অল্প সময়ের মধ্যেই গেমে যে আসক্ত হয়ে গেছিলাম।আর যে হারে টাকা পয়সা খরচ করেছিলাম।আজকে বাংলা ব্লগে না থাকলে হয়তো অনেকটাই বিপদ গামি হয়ে যেতাম।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করার অনেক চমৎকার একটি অনুভূতির গল্প আমাদের মাঝে শেয়ার করেছেন পড়ে খুবই ভালো লাগলো। বাংলা ব্লগ একটি আবেগের জায়গা নতুন করে এটাকে নিয়ে আর কিছু বলার নেই ।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বি আমি চমৎকার ভাবে আমার অনুভূতি গুলো তুলে ধরার চেষ্টা করেছি।আর আপনাকে ধন্যবাদ না পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।ভালো থাকবেন সবসময় ।😍

 2 years ago 

অনেক কিছুই লিখেছেন,জানি তারপরেও আপনার ভেতর এমন একটা ভাব আসছে যে মনে হচ্ছে অনেক কিছুই বলেননি।এটাই স্বাভাবিক,দিন যত বেশি হয় তার সাথে অনুভূতি আর আবেগও তত বেশি হয়।
খুবই সুন্দর লিখেছেন ভাই💙শুভ কামনা রইলো আপনার জন্য 😍

 2 years ago 

এটা তো হওয়ারই কথা ভাই।সবকিছু কি আর লিখে প্রকাশ করা যায়।কিছু কিছু অনুভূতি কেবল অন্তরের ভিতরেই ভিতরের জমা হয়ে থাকে।সেটা কেবল নিঃসঙ্গ দিনেই মনে পড়ে 😍

 2 years ago 

আপনি আমাদের মাঝে আবার বাংলা ব্লগের কাজ করার অনুভূতি প্রকাশ করেছেন। শুনে বেশ ভালো লাগলো। আসলেই ডিস্কোর্ড সার্ভারে এর মাধ্যমেই আমরা একে অপরের সাথে বন্ধুত্বপূর্ণ আচরণ করতে পারি। একে অপরের খোঁজ খবর নিতে পারছি। তাই এই কমিউনিটি আমাদের জন্য আশীর্বাদ স্বরূপ। ধন্যবাদ আপনার মতামত ব্যক্ত করার জন্য।

 2 years ago 

হুম আপু।আর এজন্যই তো discord হলো বাংলা ব্লগের প্রাণ ভোমরা।সবসময় ভালো থাকবেন আপু।আর সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 63057.34
ETH 2546.78
USDT 1.00
SBD 2.64