ছোটবেলার সেই "টম এন্ড জেরির" ৮১ তম জন্মদিন উপলক্ষে তাকে নিয়ে আজকের এই ব্লগ ||10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

"আমার বাংলা ব্লগে আপনাদের সকলকে জানাই আমার সালাম"


today 11 February,2022
আজ ২৮ই মাঘ,১৪২৮ বঙ্গাব্দ

20220211_201218.jpg

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।


গতকাল বৃহস্পতিবার অর্থাৎ 10 ফেব্রুয়ারি আমাদের সকলের অতি পরিচিত টম এন্ড জেরি।জার কারণে ছোটোবেলায় স্মৃতিগুলো আজও মনে পড়ে আমাদের আর সেই টম এন্ড জেরির জন্মদিন ছিল গতকাল।এইদিনে উইলিয়াম হানা এর হাত ধরে জন্ম হয়েছিল এই দুই কীর্তিমানের।আজকে সেই দুই মহাতারকার জন্মদিন।আর চলুন জেনে নেই টম এন্ড জেরির সম্পর্কে কিছু কথা ও আমার ছোট বেলার কিছু স্মৃতি।


tom-and-jerry-g8cbbf587d_1920.png

image source

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


মনে পড়ে কি সেই ফেলে আশা অতীত। ফেলে আসা সেই ছোটবেলা ফেলে আসা সেই সুখকর দিনগুলোর অনিন্দ্য কথা।ফেলে আসা সেই স্মৃতিগুলো আজ কেবল মস্তিষ্কের এক কোণে ড্রাইভে জমানো কিছু ফাইল এর মত জমা পড়ে আছে।ফাইল গুলো চাইলেও নতুন করে এডিশন করার কোনো উপায় নেই।কেবল দেখেই প্রশান্তি আর এক ফালি নিঃশ্বাস ছেড়ে বলা আহা: আমার ছোটবেলা।


tom-g5f90aa24c_1920.png

image source

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


টম এন্ড জেরী সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য:

কিছু তথ্য উইকিপিডিয়া হতে সংগৃহীত হয়েছে

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


গতকাল ছিলো আমাদের ছোটবেলা টাকে রাঙানো সবার পছন্দের টম অ্যান্ড জেরির জন্মদিন।এই দিনে সৃষ্টি হয়েছিল এই কালজয়ী শিল্পের।কালকে হ্যাংআউট এর কারণে পোস্টটি তৈরি করা হয়নি। কারণ আমি বেশিরভাগ পোস্টেই রাতের বেলায় করি।আর যেইদিন হ্যাংআউট থাকে হ্যাংআউট শেষ হতে অনেক দেরি হয় জার কারণে আমি ওইদিন পোস্ট করি না।আর এইদিকে যেহেতু ব্লগিং করি কিন্তু আমার এই পছন্দের কার্টুন সিরিজ নিয়ে কিছু লিখবো না তা কি করে সম্ভব।তাই আজকের সারা লেখনিয় থাকবে প্রিয় সেই টম অ্যান্ড জেরিকে নিয়ে।টম অ্যান্ড জেরি আমেরিকান মিডিয়া ফ্রান্সিস এর একটি কমেডি সিরিজ।উইলিয়াম হানা ও জোসেপ বার্বেরা এর হাত ধরে 1940 সালের 10 ফেব্রুয়ারি তার যাত্রা শুরু হয়।এবং এটির সমাপ্তি ঘটে 1960 সালের 8 সেপ্টেম্বর। টম এন্ড জেরির সব মিলিয়ে 164 টি পর্ব ছিলো।কিন্তু উইলিয়াম আর জোসেপ এর আঠারো বছরেই ছিলো 114 টি।এবং ওই সময়েই স্বল্প দৈর্ঘ্য অ্যানিমেশন চলচিত্র বিভাগে জিতে নিয়েছে সাতবার প্রথম পুরষ্কার। এবং টম এন্ড জেরির প্রথম যে পর্বটি রিলিজ হয়েছিল সেটিই জিতে নেয় অস্কার।আপনারা কি জানেন প্রথমের দিকে টম এর নাম ছিল(আসপার) এবং জেরির(জিংকস)। এবং পরবর্তীতে নাম পরিবর্তন করে রাখা হয় টম এন্ড জেরি।এবং এটি ছিলো তাদের ৮১ তম জ্মবার্ষিকী।এবং দীর্ঘ ৮২ টি বছর ধরে এই দুইটি চরিত্র দারুন ভাবে রাঙিয়ে দিয়েছে কয়েক প্রজন্মের ছোটবেলা।আজকে আমিও খুব করে বলতে পারি ওই প্রজন্ম গুলোর মধ্যে আমিও শামিল ছিলাম।



cheese-gddb7f78e0_1920.png

image source

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuyPyLtziXuiY51n1gLdQGefbfeQ8vHJkyyWXbYNzASDQzaRn7j1W6CqJWVTXjCViStoQuXMQE5T6w296N4TNw1XdTBHp4ReqaBr19y.webp


আমার এখনো খুব করে মনে আছে আমি যখন খুব ছোট প্রাইমারি তে পড়ি। ওই সময়টাতে সবার ঘরে ঘরে টেলিভিশন ও ছিল না। গ্রামে একটা তখন প্রচলিত কথা ছিল ঘরে টেলিভিশন থাকলে নাকি বাচ্চাদের পড়াশোনা হয় না। এই জন্য তখন আমাদের বাড়িতেও টেলিভিশন ছিল না। কিন্তু আমার এখনো মনে আছে আমাদের বাড়ির পাশে একটি দোকান ছিল সেখানে একটি সাদাকালো টেলিভিশন ছিল। এবং প্রতি শুক্রবারে সকাল দশটা এগারোটা আনুমানিক এরকম সময়ে বিটিভিতে টম এন্ড জেরি প্রচার করা হতো। আমি ঠিক সকালে উঠে ফ্রেস ট্রেস হয়ে খাওয়া-দাওয়া করে, পড়াশোনা শেষ করে চুপ করে কাউকে না বলেই চলে যেতাম সেই দোকানে। সেই দোকানে আবার টম অ্যান্ড জেরি দেখতে যখন যেতাম ওই দোকানদার আবার দেখতে দিত না।টেলিভিশন অফ করে রাখত বলতো তোমরা যদি এখন কিছু খরচ না করো তাহলে টেলিভিশন স্টার্ট করব না। এই কথা শুনেই আমাদের চোখ মুখ কালো হয়ে যায়। কারণ আমরা তখন ছোট আমাদের কাছে টাকা থাকত না কি আর করার।তারপরেও বসে থাকতাম কখন একটু টেলিভিশন এর সুইচ টা দিবে আর আমরা একটু দেখব অবশ্য আমাদের মুখগুলো দেখে পরে উনি দেখতে দিত। আর সবাই মিলে একসাথে টম এন্ড জেরির সেই কীর্তিগুলো দেখতাম আর কুটকুট করে আসতাম। জেরি যখন টমকে নাস্তানাবুদ করে তখন আমরা সবাই বেশ উপভোগ করতাম।বেচারা টম কত চেষ্টাই না করে জেরিকে ধরার জন্য কিন্তু কিছুতেই কাজ হয় না।সবচেয়ে বেশি ভালো লাগে যখন তারা কোনো তোলার এর নিচে পড়ে পুরো শরীরটা ওদের একদম তক্তা হয়ে যায় বেশ উপভোগ করি ওই সময়টা।আর এখন চাইলেও টেলিভিশন এর পর্দায় বসা যায় না।দেখা হয় না সেই ভালোবাসার টম এন্ড জেরি😢।


কথায় আছে না পৃথিবীতে ধ্রুব সত্য একটাই সেটা হচ্ছে "পরিবর্তন"।সময় পাল্টে,মানুষ পাল্টে পরিস্থিতি ও পাল্টে।কিন্তু এত পরিবর্তনের মাঝেও পুরনো সেই আবেগ,ভালোবাসা,ভালোলাগার স্মৃতি কখনোই পরিবর্তন হয় না।সেগুলো আজও জমে আছে মস্তিষ্কের বিরান মরুতে।মাঝে মাঝেই নাড়া দিয়ে উঠে সেই কল্পনায় ভাসা দিনগুলো।ধন্যবাদ প্রিয় টম এন্ড জেরি আমাদের ছোটবেলাটাকে কিছু ইয়াদগার স্মৃতিতে রাঙিয়ে তোলার জন্য।


আজকের মত এখানেই বিদায় নিচ্ছি।দেখা হবে পরবর্তী কোনো পোস্টে।সবাই ভালো থাকবেন।


ধন্যবাদ সবাইকে🌿




8SzwQc8j2KJZWBXFXnbnQ1FtoZhRqrTWozhqoqWHpGmpmnKbH2aXgvEHL86Grag4XAKog4igp4yqWuDvpB3jnZYauA71PhjLSqVVjyBkKwBxpSheevA.png

আমার পরিচয় :

প্রথমত আমি একজন বাঙালি।এবং দ্বিতীয় আমি একজন আমার বাংলা ব্লগ এর নিবেদিত সৈনিক।আপাতত এতটুকুই অর্জন করতে পেরেছি। তারপরেও যদি বলতে হয় আমি একজন ছাত্র এবং শিক্ষানবিশ হিসেবে সবার কাছ থেকেই শিখছি।সেই সাথে আমি স্বাধীন চেতা ভাবুক শ্রেণীর একজন ব্যাক্তি।নিজের চিন্তা ভাবনা গুলোকে ব্লগে প্রকাশ করার এক অনন্য প্লাটফর্ম পেয়ে আজ আমি গর্বিত।সবসময় নিজেকে আবিষ্কার করি ভিন্ন এক রূপে আর নিজের আবিষ্কার গুলো প্রকাশ করি আপনাদের সামনে।

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

Sort:  
 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনার মতো আমিও টম & জেরির পাগলা ভক্ত। অনেক ছোট থেকেই কার্টুন ভালো লাগে। তখন তো ডিস লাইন ছিলো না। আমি কার্টুনের CD কিনে ছিলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ টম & জেরিকে নিয়ে সুন্দর একটি পোস্ট করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার অনুভূতি মন্তব্যের মাধ্যমে প্রকাশ করার জন্য।

 2 years ago 

এক সময় প্রচুর পরিমাণে কার্টুন দেখতাম। প্রতিদিন বিকালে টম এন্ড জেরি এবং বেন টেন কার্টুন দেখা ছিল আমার রুটিন। আপনার পোস্ট দেখে সেই অতীত মনে পড়ে গেল। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার অনুভূতি প্রকাশ করার জন্য।

 2 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

আসলে আমি নিজেও এই টম এন্ড জেরি কার্টুন এর ভক্ত। এখনো মাঝে মাঝে সুযোগ পেলে দেখি । আমার বোনের ছেলে যখন দেখে তখন ওর সাথে বসে বসে আমিও দেখি এবং হাসি। এমনকি আমার বাবাও দেখে। তবে যানতাম না আজ ওদের জন্মদিন। জন্মদিনের শুভেচ্ছা রইল। ধন্যবাদ সুন্দর একটি পোষ্ট করার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

এখনো টম এন্ড জেরি নাটকটি দেখি।আমার কাছে বেশ মজা লাগে।আজকে এই কার্টুন করেক্টারের ৮১ তম জন্মদিন।তার মানে অনেক আগে থেকে এই কার্টুন প্রচার করা হতো।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি বিষয় নিয়ে লেখার জন্য।

 2 years ago 

জি সেই অনেক আগে থেকে এটি প্রচার করা হতো। এবং নতুন করে আর কোন পার্ট আসতো না ওই আগের গুলোয় প্রচার করা হতো। ধন্যবাদ আপনার মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

YpihifdXP4WNbGMdjw7e3DuhJWBvCw4SfuLZsrnJYHEpsqZFkiGGNCQHtEX2L5ZiTiNvJnrYf5ptbbz7XQpt33kWQRSNgVxZsAKiRxdRZ1poKFEjeRkbBSbVQVqJZonbjg3fKAQRPTgxxyQUNvFkUQTMQnQVvWYKpsPJZd7JfghT.gif

ছোটবেলায় টম এন্ড জেরি দেখত না এমন মানুষ হয়তো বা খুঁজে পাওয়া কষ্ট। এই কার্টুনটি এতটাই জনপ্রিয় ছিল যে প্রত্যেকটা মানুষেরই পছন্দ করত। ব্যক্তিগতভাবে আমার কাছেও এই টম এন্ড জেরি কার্টুন টি খুবি ভালো লাগলো। আজকে টম এন্ড জেরি কার্টুন এর 91 তম জন্মদিন এটা আমার মনে ছিল না আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন একটি ভালো জিনিস আমাদের সবার মনে করিয়ে দেবার জন্য।

YpihifdXP4WNbGMdjw7e3DuhJWBvCw4SfuLZsrnJYHEpsqZFkiGGNCQHtEX2L5ZiTiNvJnrYf5ptbbz7XQpt33kWQRSNgVxZsAKiRxdRZ1poKFEjeRkbBSbVQVqJZonbjg3fKAQRPTgxxyQUNvFkUQTMQnQVvWYKpsPJZd7JfghT.gif

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 59524.20
ETH 2999.76
USDT 1.00
SBD 3.77