"ফটোগ্রাফি"- 🪔🪔সবাইকে শুভ দীপাবলির শুভেচ্ছা🪔🪔 || 10% beneficiary for @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)
04-11-2021
২০ কার্তিক,১৪২৮ বঙ্গাব্দ

🪔শুভ দীপাবলি🪔


অন্ধকারকে পেছনের দিকে ফেলে, আলোর উৎসবে সবাই আলোকিত হই একসাথে…



আমার বাংলা ব্লগ এর সকল মেম্বারদের জানাই দীপাবলির শুভেচ্ছা।আশা করি আপনারা সবাই ভালো আছেন সুস্থ আছেন।আজকে আমি দীপাবলির কিছু সুন্দর ছবি আপনাদের সাথে তুলে ধরতেছি।


দীপাবলি কি:


"দীপাবলি" নামটির অর্থ "প্রদীপের সমষ্টি"। এই দিন হিন্দুরা ঘরে ঘরে ছোটো মাটির প্রদীপ জ্বালেন। এই প্রদীপ জ্বালানো অমঙ্গল বিতাড়নের প্রতীক।বাড়িঘর পরিষ্কার পরিচ্ছন্ন করে সারা রাত প্রদীপ জ্বালিয়ে রাখলে ঘরে লক্ষ্মী আসেন বলে উত্তর ভারতীয় হিন্দুরা বিশ্বাস করেন। বাংলার দীপান্বিতা কালীপূজা বিশেষ জনপ্রিয়।আসলে কথা হচ্ছে বাঙালি উৎসব প্রিয় জাতি। একটি প্রবাদ বাক্য আছে না ধর্ম যার যার উৎসব সবার। তাই সকল রীতিনীতি ভেঙ্গে বাঙালি সব উৎসবেই হাজির। চাওয়া একটাই আধার ভেঙে আলো নেমে আসুক।

আমি আজকে হঠাৎ ঘুরতে বের হলাম। ঘুরতে বের হয়ে দেখি চারদিকে দীপাবলীর উৎসবে মুখরিত। আমি অবশ্য জানতামই না আজকে দীপাবলির দিন। পরে আমার বড় ভাইকে জিজ্ঞেস করলাম সে আমাকে বলল যে আজকে দীপাবলীর উৎসব। চারিদিকে উৎসব মুখর পরিবেশ দেখে কিছু ফটোগ্রাফি করলাম। সেই ফটোগ্রাফি গুলো আপনাদের সবার সামনে উপস্থাপন করতেছি।


📸ফটোগ্রাফি ০১📸


received_576984510081033.jpeg

device :realme narzo 30a

https://w3w.co/salesclerk.schematic.cushion

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png



আমি বাজারের পাশ দিয়ে যাচ্ছিলাম।একটি দোকানে দেখলাম ছোট্ট একটি মাটির পাত্রে তেল এর মধ্যে একটি শুত রেখে জ্বালিয়ে দেওয়া হয়েছে। আমি দোকানদারকে জিজ্ঞেস করে তার কাছ থেকে অনুমতি নিয়ে মাটির পাত্র টি হাতে নিয়ে একটি ফটোগ্রাফি করলাম এবং দেখতে ভারী সুন্দর দেখাচ্ছে।
"আমাদের চাওয়া একটাই এভাবেই আলোকিত হোক সব হাত, পূর্ণতা পাক সব স্বপ্ন"।


📸ফটোগ্রাফি ০২📸


Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

received_560203461948886.jpeg

device :oppo A12s

https://w3w.co/salesclerk.schematic.cushion

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png



এরপর মন্দিরের পাশ দিয়ে যাচ্ছিলাম। তোমাদের পাশ দিয়ে যাওয়ার সময় মন্দিরটি ভালো লেগে যায় এবং মন্দিরের উপরের অংশের একটি ছবি তুলে ফেলি।


📸ফটোগ্রাফি ০৩📸


Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

LMC_04112021_201957.🦞Colour macro LMC by Riyan.jpg

device :realme narzo 30a

https://w3w.co/salesclerk.schematic.cushion

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png



এরপর আমি একটি বাসার পাশ দিয়ে যাচ্ছিলাম। বাসার সামনে অর্থাৎ গেটের সামনে মাটির পাত্রে কেরোসিন তেলের মধ্যে শুত দিয়ে আগুন লাগিয়ে এভাবে জ্বালানো হচ্ছে।বিষয় টা দেখে আমার কাছে খুব ভালো লাগে। এবং সাথে সাথে আমি একটি ফটোগ্রাফি করে ফেলি।


📸ফটোগ্রাফি ০৪📸


Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

IMG_20211105_015056.jpg

device :realme narzo 30a

https://w3w.co/salesclerk.schematic.cushion

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png



এরপর আমি কামার এর দোকানের পাশ দিয়ে যাচ্ছিলাম।দেখতে পাই কামারের দোকান এর সামনে খুব সুন্দরভাবে মোমবাতিগুলো জ্বালিয়ে রাখা হয়েছে। এবং সঙ্গে সঙ্গে আমি একটি ফটোগ্রাফি করে ফেলি।


📸ফটোগ্রাফি ০৫📸


Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png

04112021_201356.Helena Atik true DSLR.jpg

device :realme narzo 30a

https://w3w.co/salesclerk.schematic.cushion

Zskj9C56UonWToSX8tGXNY8jeXKSedJ2aRhGRj6HDecqreqo2XAMzrcrFMezsQ2JYvnkCG8natanTeTWALXvA2X1jsqXD4Nf1w7BTTxEyx7JRMmmeNnz.png



এরপর বাজারের ভিতরে দিয়ে যাচ্ছিলাম দেখি একটি মন্দিরের চারিপাশে দ্বীপ দিয়ে খুব সুন্দর আলো জ্বালিয়ে রেখেছে দেখতে খুব সুন্দর লেগেছিল।এবং আমি আমার ফোনের ক্যামেরা দিয়ে নাইট মুডে একটি ফটোগ্রাফি করে নেই।



শুধু দ্বীপ জ্বালানোর পাশাপাশি ,বাইরে অনেক আতশবাজি পটকা ফোটানো হচ্ছিল।এরপর ঘুরাঘুরি শেষে আমি বাসায় ফিরে আসি। এবং আজকের দিনটি আমার কাছে খুব সুন্দর মনোরম উপভোগ ছিল। আমি এর আগে কখনোই দীপাবলি এমন ভাবে ঘুরে দেখি নি আজকে হুট করেই হয়ে গেল।



আজকের মতো আমি এখানেই বিদায় নিচ্ছি। দেখা হবে পরবর্তী কোন পোস্টে। ততদিন সবাই সুস্থ থাকুন,সুন্দর থাকুন,নিরাপদে থাকুন ও নিজের যত্ন নিবেন।


ধন্যবাদ

Sort:  
 3 years ago 

আপনাকে কালী পূজা এবং দীপাবলীর শুভেচ্ছা।
ফটোগ্রাফি গুলো বেশ ভালো হয়েছে।তবে প্রদীপের ফটোগুলো আমার কাছে বেশী ভালো লাগছে।কেমন টিপটিপ করে জ্বলছে।ভালো পোস্ট ছিল।

 3 years ago 

ধন্যবাদ প্রশংসনীয় কমেন্ট করার জন্য।

খুব সুন্দর করে ফটো তুলে বর্ননা করেছেন। ভাল ছিল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসাধারণ ফটোগ্রাফি করেছেন ভাই। ফটোগ্রাফির লেখাগুলো খুব সুন্দর ছিল। আপনার পোস্টটিতে মার্ক ডাউন এর ব্যবহারও বেশ ভালো ছিল। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর কমেন্ট করার জন্য।

 3 years ago 

অনেক আগে আমাদের পাশের বাসায় দীপাবলির সময় এরকম দিয়া জ্বালাতে দেখতাম। ভালই লাগত আপনি খুব সুন্দর ভাবে প্রদীপের ফটোগ্রাফি করেছেন ।প্রদীপের আলো গুলো খুব ভালো লাগছে দেখত। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

খুবই সুন্দর কমেন্ট করেছেন। আসলে হুট করেই ছবিগুলো তোলা হয়ে গেছে।

 3 years ago 

রাতের ফটোগ্রাফি আসলেই দারুন হয়েছে ভাই। প্রথম চিত্রে তো কামাল করেছেন।অত্যান্ত সুন্দর হয়েছে আর দারুব ভাবে আপনি সব উপস্থাপন করেছেন।আপনার জন্য শুভ কামনা রইলো।

 3 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর কমেন্ট করার জন্য।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো এক কথায় দারুণ হয়েছে।সবগুলো ছবি অনেক সুন্দর ছিল।প্রথম দুটো ছবি খুব ভালো লাগলো।শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ।

 3 years ago 

শুভ দীপাবলীর শুভেচ্ছা ভাইয়া। অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের সাথে এর জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ এত সুন্দর কমেন্ট করার জন্য।

 3 years ago 

শুভ দীপাবলি, অমঙ্গলকে দূর করার জন্য আমাদের বাঙালি সমাজে শুভ দীপাবলি ও কালী পূজার আবির্ভাব ঘটে। আপনার পোস্ট পড়ে অনেক ভালো লাগলো ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

দাদা আপনাকেও দীপাবলীর শুভেচ্ছা। ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর হয়েছে এবং বর্ণনা টিও বেশ ভালো হয়েছে। আপনার জন্য শুভকামনা রইল ,ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55049.50
ETH 2307.72
USDT 1.00
SBD 2.30