ভবিষ্যতের ভয়!

in আমার বাংলা ব্লগlast year

"আমার বাংলা ব্লগে আপনাদের সকলকে জানাই আমার সালাম"


today 08 may,2023
আজ ২৫ বৈশাখ,১৪৩০ বঙ্গাব্দ


IMG-20230508-WA0030.jpg


মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।


গভীর রাতে ভয় পাওয়ার ব্যাপারটা এখনো গেলই না। আগে ভয় পেতাম ভূতের আর এখন ভয় পাই ভবিষ্যতের। এই ব্যাপারটা ভীষন তাড়িয়ে বেড়ায়। মাঝে মাঝে নিজেকে জিজ্ঞেস করি আমার যে লক্ষ ছিল আমি তার থেকে দূরে সরে যাচ্ছি? লক্ষ্য পূরণে যা করা দরকার সেটা কি আমি আদৌ করছি? মাঝে মাঝে মনে হয় এই লক্ষ থেকে আমি ক্রমশ দূরে সরে যাচ্ছি। হচ্ছে না আমার দ্বারা, হবেও না আমার দারায়। এই অপারগতা আমার কিন্তু এটা আমার দুর্বলতা নয়। মাঝে মাঝে নিজেকে জিজ্ঞেস করি আমি আসলেই সেই গন্তব্যে যেতে চাই যেখানে যাওয়ার জন্যে আমার মন কখনো সায় দেয় নি। নাকি কারো চাপিয়ে দেওয়া লক্ষ্য পূরণের জন্য জীবনে এভাবে বিসর্জন দিয়ে চলেছি?


আমি সবসময় চাই জীবনকে সহজভাবে উদযাপন করতে। কাল কি হবে সেটা ভেবে আজকের দিনটাকে মোটেও নষ্ট করতে চাই না। আমি চাই অমলকান্তির মত রোদ্দুর হতে। কিন্তু পরিস্থিতি আর বাস্তবতায় সেটা হয়ে উঠছে না। এই ভবিষৎ নিয়ে চিন্তা করলেই আমার মাথা ঘুরে। আজকে রাতে ঘুমালে কাল সকালে উঠবো কি না তারই তো ঠিক নাই। ঠিক আজকে থেকে 2-3 বছর পর কি করবো সেটা ভেবে এত প্ল্যান করা সব ফিকে মনে হয় আমার কাছে।


সমরেশ মজুমদারের সেই উক্তিটি মনে পড়ছে "মরণের কাছেই তো সবাই জীবনকে গচ্ছিত রেখে যায়"। যাইহোক মরণের কাছে জীবন ধার করে কত প্ল্যান সাজাই আমরা হাহা। অথচ ধার করা এই জীবন বাজি রেখে দৌড়াচ্ছি কিসের আশে সেটাও ঠিক আমরা জানি না। জীবনটাকে আমরা বেশ কঠিন বানিয়ে ফেলেছি। সবার দেখাদেখি এক অসুস্থ প্রতিযোগিতায় আমরা মত্ত। যার যত বেশি আছে তার তত বেশি লাগবে। প্রয়োজনের শেষ নেই সবার।


যাইহোক জীবন বড়ই অদ্ভুত। ধার করা জীবনের মেয়াদ শেষ করে না ফেরার দেশে চলে গেছেন সবার প্রিয় "সমরেশ মজুমদার"। ওনার বিদায়ী আত্নার জন্য প্রার্থনা করি উনি যেখানেই থাকুক শান্তিতে থাকুক।



Sort:  
 last year 

প্রথমেই সমরেশ মজুমদারের জন্য প্রার্থনা উনি যেন শান্তিতে থাকেন । আসলে আমাদের জীবনটা বড়ই ক্ষুদ্র । এই ক্ষুদ্র জীবনকে নিয়ে আমাদের সকলের কত চিন্তাভাবনা । আপনার লেখাটা পড়ে সত্যিই ভীষণ ভালো লাগলো ।দুদিনের এই পৃথিবীতে আমাদের ভবিষ্যত গড়ার ব্যস্ততা সবার মধ্যেই দেখা যায় । তারপরেও কেউ থেমে নেই । একদিন সবাইকে মৃত্যুর কাছে হার মানতে হবে জেনেও সবাই অদ্ভুত প্রতিযোগিতায় মেতে উঠি আমরা । ধন্যবাদ আপনাকে ।

 last year 

সমরেশ মজুমদারের জন্য প্রার্থনা করি যেন উনি যেখানেই থাকে যেন খুবই ভালো এবং শান্তিতে থাকে। ভবিষ্যৎ নিয়ে খুবই সুন্দর একটা পোস্ট লিখেছেন। আসলে ভবিষ্যতে কি হবে তা আমরা কেউই জানিনা। শুধু ভবিষ্যৎ না আজ রাতে ঘুমালে কাল সকালে কি আমরা উঠতে পারবো কিনা ঐটাও আমরা জানিনা। আসলে আমরা জানি আমরা একদিন মৃত্যুর কাছে হার মেনে যাবো তবুও আমরা সবাই এক অসুস্থ প্রতিযোগিতায় মেতে উঠি। আসলে আমাদের সবার জীবনই বড় অদ্ভুত। যাইহোক ভালো লাগলো আপনার পোস্টটি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58389.55
ETH 2482.59
USDT 1.00
SBD 2.38