আবৃত্তি~"আমাকে ভেঙ্গে ফেলা বড়োই কঠিন" || 10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

"আমার বাংলা ব্লগে আপনাদের সকলকে জানাই আমার সালাম"


today 09 April,2022
আজ ২৬ই চৈত্র,১৪২৮ বঙ্গাব্দ


20220409_223349_0000.png


মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।


আপনারা হয়তো জানেন আমি টুকটাক কবিতা লেখা,আবৃত্তি আর গান করে থাকি।যদিও ভালো পারি না কিন্তু শিখে যাচ্ছি,এবং প্রতিনিয়ত নিজের উন্নতি সাধনের চেষ্টা করছি।আসলে মানুষের চেষ্টা আর পরিশ্রমই পারে অসাধ্যকে সাধন করে আর এটা তো ছোট্ট একটা কাজ।তাই আজকে আমি আরেকটি কবিতা আবৃত্তি করার চেষ্টা করছি,আর আজকে আমি যে কবিতা টি আবৃত্তি করবো সেটা আর কারো লেখা না বরং আমাদের সবার ভালোবাসার মানুষ শ্রদ্ধেয় @blacks দাদার লেখা একটি কবিতা,কবিতাটির নাম হচ্ছে "আমাকে ভেঙ্গে ফেলা বড়োই কঠিন"।সচরাচর ওনার প্রত্যেকটি কবিতার মর্মকথা অনেক গভীর হয়,আর আমি একটা জিনিস খেয়াল করি উনি বাস্তবতার নিরিখে সুন্দর শব্দ বিন্যাসে তুলে ধরার চেষ্টা করেন ওনার কবিতাগুলি।যখন ওনার কবিতা গুলো কেউ পড়বে আমার বিশ্বাস উনি নিজের সাথে কবিতার লাইনগুলো মিলাতে পারবে।আর ওনার কবিতার ভাষা গুলো এত কড়া হয় যে আমি কখনো আবৃত্তি করার দুঃসাহস করি নি,কিন্তু আমি তো আবৃত্তি করতে জানি এবং মোটামুটি পারি।সেই হিসেবে নিজেকে আর দমিয়ে রাখতে পারলাম না,নেমেই গেলাম এই দুঃসাহসিক এক অভিযানে।এরপর দাদার কাছ থেকে অনুমতি চাইলাম উনিও না করলো না☺️।আর ব্যাস কবিতাটি নিয়ে একটু ঘাটাঘাটি করলাম,প্রাকটিস করলাম কিভাবে আবৃত্তি করলে কবিতার যে মূলভাব আছে সেটিকে তুলে ধরা যায়।এবং দুইদিনের প্রাকটিস শেষে আজকে ফাইনাল রেকর্ডটি করেই ফেললাম।তো চলুন বেশি দেরি না করে শুনে ফেলুন আমার কন্ঠে আবৃত্তি করা @blacks দাদার সেই কবিতাটি।আর হ্যা ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন🙏🖤



কবিতা আবৃত্তি:


ভালো সাউন্ড কোয়ালিটি এর জন্য অবশ্যই কানে হেডফোন লাগিয়ে নিন☺️



কবিতার লিরিক্স:



"আমাকে ভেঙ্গে ফেলা বড়োই কঠিন"

@blacks



রাত পোহালেই যদি দুঃসংবাদ আসে
আমার মৃত্যুর খবর তোমার কাছে পৌঁছায়,
আজ সত্যিই আমি জানি না তোমার চোখে
অশ্রু জমে কিনা,বসন্ত চিরকাল তোমার।
প্রত্যেক শ্রাবণ তোমাকে দিয়েছে চিরকালীন বিচ্ছেদ,
আনন্দ তাই আজকে আমার,নিতান্তই একটি সংবাদ তোমার কাছে।
হঠাৎ একটা খবর ছাড়া আর কিছুই নয়।
আমি এটা ভেবে খুব খুশি যে,কোনো শোক তোমাকে
ছুঁতে পারবে না।এটাই তো ছিল আমার সারা জীবনের সংগ্রাম।
তুমি ভালো থেকো আর অন্যকে ভালো রেখো।
তুমি আর অন্যের মাঝে যে তফাৎ তৈরি হয়ে যায়
সেই দেয়াল আমি ভেঙে গুঁড়িয়ে দিয়েছি,
তোমার জীবনে অকাল বসন্ত আর নয়
থাকুক চিরস্থায়ী ফুলের সৌরভ।
আষাঢ় শ্রাবণ দুটোই তোমাকে দিয়েছে আজীবন নির্বাসন।
আমি বসন্তের কোকিল হয়ে মাঝেমধ্যে এসে
দেখে যাবো তোমাকে।তুমি ভালোবেসো অন্যকে
ভালো থেকো অন্যের নিরাপদ ঘরে।
আমার কাজ তোমাকে ভালোবাসা
আমি তো বিশ্বাস করেছি প্রত্যেকটা মুহূর্তে তোমাকে
সেই বিশ্বাসে ভর করেই আমার সংসার।
বাকি কিছু সব তোমার তুমি যা করে চাইবে
যেভাবে পাবে তাতেই আমি দিয়েছি সায়,
আমার কাছে তোমাকে ভালোবেসে যাওয়া,
কি পেলাম কি পেলাম না সেই হিসেবের খাতা
অনেক আগেই তুলে রেখেছি আলমারি বন্ধ করে।
আর এতো লাভ-লোকসান আমাকে ভাবায় না,
জীবন আমাকে শিখিয়েছে নতুন করে ভাবতে
জীবন আমাকে শিখিয়েছে ভালোবাসাকে
আরো মহিমান্বিত করতে।আমি ভালোবেসে
অনেক অনেক বড় হতে চাই পাহাড়ের মতো করে,
আমাকে ভেঙ্গে ফেলা বড়ই কঠিন ,অনেক বড় কাজ।



কবিতা নিয়ে আমার অনুভূতি:


আসলে ভালোবাসার সংজ্ঞা টাই বোধয় এমন।ভালোবাসলে যে কাউকে পেতে এমনটা মোটেও নয়।বরং প্রেম ভালোবাসা আসেই আমাদের দুঃখ দিতে,তারা বুঝিয়ে দিতে চায় জীবন ক্ষণস্থায়ী।তাই কেউ যদি ভালোবেসে উপেক্ষা করে চলে যায়,গিয়ে অন্যের সাথে ভালো থাকে তাহলে তার প্রতি সেটাই আমাদের ভালোবাসা।তাকে ভালবাসি বলেই সেক্রিফাইস করেছি।বরং সে যখন আপনাকে উপেক্ষা করে গেছে আপনিও হেরে না গিয়ে বাস্তবতা মেনে নেন,জীবন আপনাকে আরো নতুন পথ দেখাবে চলার।আপনি ভালোবাসেন এই পৃথিবীকে,ভালোবাসেন সব মানুষকে,আপনি ভালোবাসতে পারেন,পাহাড়,পর্বত এমনকি সমুদ্রকেও।যাইহোক ভালোবেসে না পাওয়াতে কিছু নেই,বরং এই না পাওয়ার আক্ষেপ পাল্টে দিতে পারে আপনার আমার জীবন🖤।



এই ছিল আমার আজকের উপস্থাপনা।আশা করি সবার অনেক ভালো লেগেছে। আর যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। সকলের সুস্বাস্থ্য কামনা করে আজকের মত এখানেই সমাপ্তি ঘোষণা করছি।



আল্লাহ হাফেজ🌿




8SzwQc8j2KJZWBXFXnbnQ1FtoZhRqrTWozhqoqWHpGmpmnKbH2aXgvEHL86Grag4XAKog4igp4yqWuDvpB3jnZYauA71PhjLSqVVjyBkKwBxpSheevA.png

আমার পরিচয় :

প্রথমত আমি একজন বাঙালি।এবং দ্বিতীয় আমি একজন আমার বাংলা ব্লগ এর নিবেদিত সৈনিক।আপাতত এতটুকুই অর্জন করতে পেরেছি। তারপরেও যদি বলতে হয় আমি একজন ছাত্র এবং শিক্ষানবিশ হিসেবে সবার কাছ থেকেই শিখছি।সেই সাথে আমি স্বাধীন চেতা ভাবুক শ্রেণীর একজন ব্যাক্তি।নিজের চিন্তা ভাবনা গুলোকে ব্লগে প্রকাশ করার এক অনন্য প্লাটফর্ম পেয়ে আজ আমি গর্বিত।সবসময় নিজেকে আবিষ্কার করি ভিন্ন এক রূপে আর নিজের আবিষ্কার গুলো প্রকাশ করি আপনাদের সামনে।


45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

Sort:  
 2 years ago 

খুব সুন্দর করে আপনি আবৃত্তি করেছেন।নিজের কোনো কাজ যখন অন্যের কাজের অংশ হয়ে ওঠে তখন সেই কাজ সার্থক হয়ে যায় ।অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago (edited)

এর থেকে বড় পাওয়া আমার জন্যে আর কিছু হতে পারে না।আমি নিজেকে সার্থক মনে করছি দাদা।ভালোবাসি দাদা আপনাকে🖤

 2 years ago 

আপনার কবিতা আবৃত্তি খুবই সুন্দর হয়েছে। কবিতার লাইনগুলো খুব দারুণ। কবিতার সাথে মিউজিক এড করাতে আরো বেশি সুন্দর হয়েছে। আপনি কি অনেক ধন্যবাদ এত চমৎকার একটি কবিতা উপহার দেয়ার জন্য ।

 2 years ago 

চেষ্টা করেছি,তবে ভয়েস কোয়ালিটি টা আরেকটু উন্নত হলে আরো সুন্দর একটা ফিল পেতেন শুনতে,যাইহোক পরবর্তীতে আরো হুন্দর করার চেষ্টা করবো।🖤

 2 years ago 

খুব ভালো লাগলো ভাই আপনার কবিতা আবৃত্তি। কবিতা আবৃত্তি শুনে যা বুঝলাম যে আপনি খুব আবেগ দিয়ে কবিতা আবৃত্তি করেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। বেশ করে ব্যাকগ্রাউন্ড মিউজিক টা অনেক ভাল ছিল। এরকম সুন্দর একটি কবিতা আবৃতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

শুর যেমনটা দাবি করে ঠিক সেভাবেই আবৃত্তি করার চেষ্টা করেছি।ধন্যবাদ ভাই সবসময় সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।ভালোবাসা রইলো আপনার জন্য🖤

 2 years ago 

আপনি কবিতা আবৃত্তি শুনে আমি খুবই মুগ্ধ হলাম। খুব অসাধারণ ভাবে আপনি কবিতাটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সত্যিই আপনি যেভাবে উপস্থাপন করেছেন খুবই দুর্দান্ত হয়েছে। এত সুন্দর কন্ঠে কবিতাটি আমাদের মাঝে পরিবেশন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।পাশেই থাকবেন সবসময়🖤

 2 years ago 

ভাই পুরো কাপিয়ে দিছেন। পারফেক্ট একটি কবিতা আবৃত্তি শোনা হলো। এর আগেও আপনার কবিতা আবৃত্তি শুনেছি। আমার কাছে অসাধারণ লেগেছে। অনেক ধন্যবাদ ভাই৷ সামনে৷ আরো এমন আবৃত্তি শুনতে চাই।

 2 years ago 

তাই নাকি ভাই😘
ধন্যবাদ প্রিয় ভাই,বরাবর পাশে থেকে এভাবে উৎসাহিত করার জন্য।ভালোবাসা অবিরাম🖤🖤

 2 years ago 

কবিতা আবৃত্তি খুবই সুন্দর হয়েছে। আমারও খুবই ভালো লেগেছে।দাদার তার কবিতাটি পড়ে আমার অনেক ভালো লেগেছে। আর আপনি খুবই সুন্দর ভাবে দাদার কবিতাটি আবৃত্তি করলেন সত্যি অসাধারণ। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

হ্যা দাদা নিজেও আজকে মন্তব্য করেছে,আর সত্যিই অনেক চমৎকার ছিল আপনার মন্তব্য টি।ভালোবাসা নিবেন।🖤

 2 years ago 

আপনি অনেক সুন্দর আবৃত্তি করতে পারেন সেটা আগেই দেখেছি বহুবার। আপনার আজকের আবৃতি টাও অসাধারণ ছিল। ব্লাকস দাদার লেখা সুন্দর এই কবিতাটি অনেক সুন্দর ভাবে আবৃতি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ ভাই।

 2 years ago 

ধন্যবাদ ভাই,আমার বিষয়ে একটু হলেও খিন রাখেন দেখি।ভালো লাগলো আপনার এই মন্তব্যটি।ভালোবাসা অবিরাম,আশা করি সামনের দিনগুলোতেও পাশে থাকবেন।

 2 years ago 

ভাই আপনার কবিতা আবৃত্তি অসাধারণ ছিল। সত্যিই আপনার কবিতা আবৃত্তির কোনো জুড়ি নেই। আপনার কবিতা আবৃত্তি প্রশংসা না করে পারছিনা। আমাদের সাথে এত সুন্দর একটি কবিতা আবৃত্তি শেয়ার করার জন্য আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

বাহ এত চমৎকার আর সুন্দর মন্তব্য দেখে খুশিতে তো নাচতে ইচ্ছে করছে।অনেক ভালোবাসা রইলো ভাই আমার।ভালো থাকবেন সবসময়।🖤

 2 years ago 

আপনি খুবই সুন্দর ভাবে কবিতাটি আবৃত্তি করেছেন ।।আপনার কবিতা আবৃত্তির ধরনটা আমার কাছে বেশ ভালো লেগেছে।। এভাবে এগিয়ে যান দোয়া রইল।।

 2 years ago 

চেষ্টা করছি,আসলে যে কবিতা যেভাবে শুর দাবি করে ঠিক সেভাবেই আমি চেষ্টা করি।তাই সুন্দর লাগে শুনতে😍

 2 years ago 

বাহ চমৎকার আবৃতি করেন তো আপনি ভাই। অনেক ভালো ছিল । হেডফোন লাগিয়ে দুইবার শুনলাম। ভালো ছিল। আরও কবিতা আবৃতি শুনতে চাই আপনার থেকে। ভালবাসা রইল আপনার জন্য

 2 years ago 

চেষ্টা করি ভাই,তবে আপনি চেষ্টা করলে আপনিও পারবেন।শুভ কামনা রইলো আপনার জন্য।🖤

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74