সফলতা সে কি ধরা দিবে? || 10% beneficiary @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)
22-10-2021

সম্মানিত আমার বাংলা ব্লগ বাসি "আসসালামু আলাইকুম"। আশা করি আপনারা সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে সুস্থ সুন্দর ও ভালো আছেন। সবাইকে উষ্ম অভ্যর্থনা জানিয়ে আজকের পোস্ট শুরু করতেছি। উপস্থাপনায় ভুলভ্রান্তি হয়ে থাকলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।

আজকে আমি আপনাদের সামনে একটি কবিতা আবৃত্তি করবো।এবং কবিতাটি কিন্তু আমার নিজের লেখা হুট করে মাথায় কি যে খেলে গেলো লিখতে শুরু করলাম। ও আবৃত ও নিজেই করেছি।আশা করি আপনাদের সবার ভালো লাগবে। আজ এতজন মানুষের সামনে নিজের লেখা কবিতা আবৃত্তি করতেছি ভাবতেই যেনো কেমন একটা লাগতেছে।

সফলতা সে কি ধরা দিবে


আহা সফলতা! সে দিবে কি ধরা মোরে,
যদি না আমি ধরতে চাই তাকে নিজ হাতে!

জানি; হয়তো খুব সহজে যায় না তাকে ছোঁয়া,
যদি না থাকে অদম্য ক্লান্তি আর ধৈর্যের ধারা।

শুধুই কি পরিশ্রম আর ধৈর্যে তাকে যায় পাওয়ায়,
যদি না আমার ভাগ্য বিধাতা না করে কোনো সহায়তা।
আসলেই সফলতা তুমি কি দিবে ধরা?

সফলতা,, তুমি কি চাও না আমিও পাই তোমার দেখা,
শুধুই চেয়ে মিটমিটে হাসে,,,;দেও না মোর নিকট একটু ধরা।

বেশি নিবো না হে সফলতা
শুধু বুলিয়ে নিবো হাত দুটি মোর জোড়া।

সফলতা বললো আমি যদি হতাম এত সোজা,
তবে আজ এই ধরায় থাকতো না এতো বোকা।

আমিও মেনে নিলাম সফল হওয়ায় নয় এত সোজা,
তবে কি সফল হওয়া থেকে যাবে মোর অধরা।

তখনি কেউ যেনো বলে গেলো মোর কর্নে,
আরেহ বোকা সফলতা তোর সামনে হস না দিশেহারা।
আমিও হাসলাম হো হাহাহা.....; তবে যে সফলতা বলে গেলো,,,,!

আরেহ... বোকা যদি থাকে তোর দৃড় মনোবল আর প্রতিজ্ঞা
তবে কেউ ঠেকাতে পারবে না তোর সফলতা।

আমি বললাম যদি না চায় মোর বিধাতা হবে কি তখন মোর দশা,
অট্ট হেসে বললো তাইতো আজ অসফলকাম এই জগতের বোকারা।

আমিও বুঝলাম যদি থাকে মোর ধৈর্য,পরিশ্রম আর অদম্য ইচ্ছা,
তবে শুনে নিও তোমরা; মোর ভাগ্য নিজ হাতে পাল্টাবে ওই আসমানের উপরের বিধাতা।

তাই সফলতাকে কে বলে গেলাম দেখাই ও না আর মোকে মিছে ভয়,
যারা পায় তোমাকে ভয়...
তারাই এই জগতের অসফলকাম বোকা আর কেউ নয়।


ধন্যবাদ সকলকে

আজকের মত এখানেই বিদায় নিচ্ছি সবাই সুস্থ থাকবেন ভালো থাকবেন নিরাপদে থাকবেন।দেখা হবে পরবর্তী কোনো পোস্ট এ পরবর্তী কোনো বিষয় এ।

Sort:  

কবিতা অনেক সুন্দর হয়েছে। আসলে আপনি এই কবিতায় বাস্তবতা তুলে ধরেছে। সফলতাকে কিভাবে আদায় করতে হয় সেটা উল্লেখ করেছেন ।ধন্যবাদ।

 3 years ago 

জি ভাইয়া।আপনাকেও অসংখ্য ধন্যবাদ ❤️

 3 years ago 

ওয়াহহহ মুন্না ভাই ওয়াহহহ এটা কি লিখেছেন আপনি? আপনি যে এখন লেখক তা আমি আগে জানতাম। আপনি প্রতিনিয়ত নিজেকে অন্যরুপে চিনিয়ে যাচ্ছেন। আমরা ধন্য আপনাকে পেয়ে। এত সুন্দর গলা আর এত সুন্দর কবিতা লিখেছেন। সত্যিই আমরা ধন্য।

 3 years ago 

মুন্না ভাই এমবিবিএস🤭

 3 years ago 

কবিতাটা অনেক বেশি সুন্দর হয়েছে। এই ভাবে যদি কাজ করতে থাকেন একদিন দেখবেন আপনি আপনার লক্ষ্যে পৌঁছে গেছেন। শুভকামনা রইল এবং এভাবেই সুন্দরভাবে কাজ করে যান, সামনে নিশ্চয়ই ভালো কিছু আছে।

 3 years ago 

ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য❤️

খুব সুন্দর হয়েছে আপনার কবিতা আবৃত্তি। সেই সঙ্গে সুন্দরভাবে আপনি তা লিখেছেনও। আপনার প্রতিভা দেখে আমি অবাক। আপনি একাধারে একজন আর্টিস্ট, লেখক ও কবিতা আবৃতি কারক। আপনার এসব প্রতিভা দেখে আমরা খুবই অবাক। এই ধারা অব্যাহত থাকলে একদিন আপনি সফল ব্যক্তি হবেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

এত সুন্দর করে আমার প্রশংসা করার জন্য ধন্যবাদ মামা আপনাকে❤️

 3 years ago 

বাহ অনেক সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সাফলতা নিয়ে দারুন একটি কবিতা আমাদের শোনালেন। আসলে সাফলতা কি ভাবে অর্জন করতে হবে কোন কাজ করলে সাফল্য পাওয়া যাবে সেই বিষয় টি তুলে ধরেছেন। আমার কাছে সাফল্য পাওয়ার একটি মাত্র উপায় আছে সেটা হলো, সত্যবাদী হওয়া আর কঠোর পরিশ্রম করা। কথায় আছে পরিশ্রম সৌভাগ্য প্রসূতি। শুভকামনা রইলো

 3 years ago 

আসলে আপনার ইচ্ছা শক্তি টাই মূল বিষয়।কথায় আছে না ইচ্ছা না থাকলে উপায় হয় না।আপনি যাই করুন ইচ্ছা আর পরিশ্রম করার মনোবল থাকলেই আপনি সফল।আপনার কমেন্ট টিও অনেক সুন্দর ছিল ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.030
BTC 56523.53
ETH 2982.54
USDT 1.00
SBD 2.15