আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১৮ || পছন্দের পারফিউম নিয়ে আমার অনুভূতি || 10% for @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

"আমার বাংলা ব্লগে আপনাদের সকলকে জানাই আমার সালাম"


today 31 May,2022
আজ ১৭ই জৈষ্ঠ্য,১৪২৯ বঙ্গাব্দ


perfume-2142817_640.jpg

image source


মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।


প্রথমেই ধন্যবাদ জানাই আমার বাংলা ব্লগকে প্রত্যেকবার এত চমৎকার চমৎকার প্রতিযোগিতার আয়োজন করার জন্য।তবে এবারের এই প্রতিযোগিতাটা সবচেয়ে বেশি জোস ছিল।এবারের এই প্রতিযোগিতায় ভিন্ন ভিন্ন মানুষের থেকে ভিন্ন ভিন্ন অনুভূতি আর গল্প শোনার দারুন এক সুযোগ হবে।আর আমি মনে করি যারা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন প্রত্যেকে বেশ রোমাঞ্চিত হবেন।তাই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্যে আমিও আমার পারফিউম ব্যাবহার এর আত্মকথা শেয়ার করছি।


পারফিউম ব্যাবহারে যেভাবে শুরু:


spray-1514264_640.jpg

image source


একটা সময় আমি মোটেও পারফিউম ব্যাবহার করতাম না।আর আগে এসব পারফিউম নিয়ে এত খেয়াল ও ছিল না।খেলতাম,ঘুরতাম স্কুলে যেতাম আর ক্লান্ত শরীর নিয়ে এসে পুকুরে এক লাফ মারতাম ব্যাস এভাবেই দিন পার করতাম।আর আগে গায়ে গন্ধ বা কাপড় ঘেমে গেলে এসব বিষয়ে এত গুরুত্ব দেওয়ার সময় কই।তখন তো সময় শুধু ছুটে চলার।আর শুধু আমি না আমাদের ক্লাসের প্রায় পোলাপাইন এসব পারফিউম ব্যাবহার করত না।ফলাফল স্কুলের টিফিন শেষে গদাগদি করে এক বেঞ্চে চারজন বসে।আর সবাই সবার ঘাম যুক্ত শরীরের সুগন্ধে বিভোর হয়ে ক্লাস করতাম😆।তবে ক্লাস সেভেন থেকে সদ্য ক্লাস এইট এ উঠেছি। ওহ বলে রাখা ভালো আমি আর আমার এক বন্ধু আমরা একসাথে আগে স্কুলে যেতাম। ওর বাসা পার হয়ে আমাকে স্কুলে যেতে হয়।আর ওর বাসাও রাস্তার ধারে সেইজন্য আমি বাড়ি থেকে একটু তাড়াতড়ি বের হয়ে ওর বাসায় যেতাম ।তারপর ও মেয়েদের মত স্নো পাউডার এইটা সেইটা মাখত রেডি হইতো তারপর একসাথে স্কুলে যাইতাম।আর ছেলে একটু বড়ো হয়েছে যৌবনে প্রেমের দোল খেয়ে গেছে, সে আবার নতুন প্রেমেও পড়েছে।এই জন্যে একটু পার্ট বেশি থাকতো সবসময়।আর প্রত্যেকদিন ও এত কড়া পারফিউম গায়ে দিয়ে যেত,যেটা আমার কাছে একদম বিরক্ত লাগতো।এভাবে সপ্তাহে ছয়দিনই তার বাসায় যাওয়া একসাথে চলা,আর বলা চলে ওর সাথে জীবনের সেরা পাঁচটি বছর কাটিয়েছি। "তো একদিন ওয় আমারে বললো বেটা এই গরম তুই যে পরিমাণে ঘামিস আইজকা থেকে পারফিউম গায়ে দিয়া যাবি,নাইলে কিন্তু তোরে লাত্থি মাইরা সাইকেল থাইকা ফালায় দিমু।"তারপরেও আমি দিতে চাচ্ছিলাম না কিন্তু ও একপ্রকার জোর করেই গায়ের উপর পারফিউম মেরে দিল।তবে সেইদিন কেনজানি পারফিউম ব্যাবহার এর ফলে শরীর এর মধ্যে একটা আলাদা জোস খেলে গিয়েছিল।সেইদিনের ক্লাসে বেশ আত্মবিশ্বাসী ছিলাম আর ক্লাস গুলো একটুও বোরিং মনে করি নি।তারপর পরেরদিন থেকে ওর বাসায় যাইতাম আর পারফিউম মাইরা স্কুলে যাইতাম।কিন্তু মাইনসের জিনিস আর এমনে কয়দিন ব্যাবহার করা যায়।এই পারফিউম দেওয়া নিয়ে একদিন লেগে গেলো ওর সাথে তুমুল ঝগড়া😆।ওর ভাষ্য মতে আমি প্রত্যেকদিন ওর পারফিউম ব্যাবহার করতে করতে তাড়াতাড়ি শেষ হয়ে গিয়েছে।আর ওর ঐ পারফিউম নাকি বিদেশি ছিল তাই ও আরো বেশি চেতে গেছে। পরে দুইজন ঠান্ডা মাথায় সিদ্ধান্ত নিলাম।যেহেতু দুইজনই পারফিউম ব্যাবহার করি,তাই আমি ওরে বললাম। এবার পারফিউম কিনবো,তুই অর্ধেক টাকা দিবি আমি অর্ধেক টাকা দিবো।আর শুধুমাত্র স্কুল যাওয়ার সময় দুইজন পারফিউম ব্যাবহার করবো এছাড়া তুই অন্য সময় ব্যাবহার করতে পারবি না😂।যাইহোক চুক্তি অনুযায়ী পারফিউম কিনলাম।আর প্রত্যেকদিন এসে ওরে বলতাম অন্য সময় আবার ব্যাবহার করেছিস না তো?এই নিয়ে প্রায় তর্ক লাগতো ওর সাথে।আর তখন থেকেই আমার পারফিউম ব্যাবহার করা। যাইহোক সেই দিনগুলো এখনো খুব মনে পড়ে,সেই শৈশবে যদি কখনো শেষ নাই হতো তাহলে মনে হয় ভালই হতো।আর স্কুলে থাকা অবস্থায় বাসায় যেটা পেতাম ওটাই গায়ে মেখে দৌড় দিতাম।তবে এখন স্বাদটা একটু ভিন্ন।



বর্তমান যে পারফিউম ব্যাবহার করি:


LMC_20220531_223846423_📸DSLR premium by Riyan (lmc8.4).jpgLMC_20220531_224042280_📸DSLR premium by Riyan (lmc8.4).PORTRAIT.jpg

পারফিউম ব্যাবহার করা সেই তখন থেকে একটা অভ্যাস হয়ে গেছে।এখন পারফিউম ছাড়া বাইরে গেলে কেমন জানি একটা লাগে।আর তারউপর এখন থাকি মেসে একটা শার্ট যতদিন পর্যন্ত না সেই লেভেল এর ময়লা হয় ধোঁয়াই হয় না।আর আমি সবসময় সব কাপড় যখন একসাথে নোংরা হয় তখন ধুয়ে দেই।আর ময়লা কাপড়ে পারফিউম না মারলে কেমন একট গন্ধ বের হয়🤪।তাই মেসে থাকলে পারফিউম ব্যাবহার করা এক প্রকার বাধ্যতামূলকই বলা চলে।আর সেই জন্য আমি আবার ফোগ পারফিউম বেশি পছন্দ করি।আসলে এইটা লিকুইড তো তাই এর সুগন্ধ টাও অনেকদিন পর্যন্ত থাকে।তাই আমার পছন্দ ফোগ মাস্টার,আর এর সুবাস ও বেশ কড়া।বলা চলে সবমিলিয়ে শিল্পী দামের মধ্যে সেরা একটি পারফিউম।


যাইহোক অনেক বকবক করলাম আজকে। তো অবশ্যই জানাবেন কেমন লাগলো গল্পটি পড়ে।আর হ্যা প্রতিযোগিতায় সবাই অংশগ্রহণ করার চেষ্টা করবেন।সবার গল্প গুলো পড়ার অপেক্ষায় রইলাম।



আল্লাহ্ হাফেজ🌿

Sort:  
 2 years ago 

পারফিউম নিয়ে আপনার বকবকানি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে।আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ১৮ || পছন্দের পারফিউম নিয়ে আমার অনুভূতি শুনে আমার প্রথম পারফিউম ব্যবহার করার কথা মনে পরে গেল।এখনতো পারফিউম ছাড়া আপনার বেরোলে খুব আনইজি লাগে।কিন্তু আমার বিষয়টা ভিন্ন তবে যাই হোক অনেক অনেক শুভকামনা আপনার জন্য♥♥

 2 years ago 

আসলে পারফিউম ব্যাবহার করলে মানুষের সনে দাড়ালে অনেকটা সেলফ কনফিডেন্ট পাওয়ায় যায় এই আরকি।তবে ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রথমেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অভিনন্দন জানাচ্ছি। পারফিউম নিয়ে আপনার অনুভূতি গুলো পড়ে আমার খুব ভালো লাগলো। দুইজন মিলে শেয়ারে পারফিউম কেনার ঘটনাটি আমার বেশ ভাল লেগেছে। আসলে মেসের লাইফ অনেক কষ্টকর। আমাদের প্রত্যেকেরই মেসের জীবনে ঠিকমত কাপড় না ধোঁয়ার কারণে গন্ধ বের হয়। আসলে এই সময় পারফিউম অত্যন্ত উপকারী। অনুভূতি গুলো শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে ঐ ঘটনা আর মনে পড়লে এখনো হাসি পায়।আর হ্যা মেস লাইফ টা অনেক কষ্টের ভাই।তবে বাপে বেশি করে টাকা পাঠালে ঠিক আছে😁

 2 years ago 

আপনার পোস্টটি পড়ে সত্যিই খুব ভালো লাগলো। আপনি খুব চমৎকারভাবে পারফিউম নিয়ে আপনার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করেছেন। আশা করি আপনি এই প্রতিযোগিতার প্রথম সারিতে অবস্থান করবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো। ধন্যবাদ, ভাই ভালো থাকবেন।

 2 years ago 

কিযে বলেন ভাই।
সবাই অনেক ভাল ভালো গল্প শেয়ার করতেছে।প্রতিযোগিতায় অবস্থান পাওয়া অনেক টাফ।তবে অংশগ্রহণ করেছি এটাই বেশি।

 2 years ago 

অনেক ভালো সিদ্ধান্ত নিয়েছেন ভাইয়া, বন্ধুদের সাথে ভাগাভাগিটা এরকমই হয়, যাইহোক আপনার পোস্টি পরে অনেক মজা পাইছি, এবং খুব সুন্দর করে আপনি পারফিউম ব্যবহারের অনুভূতি শেয়ার করেছেন, এতে সুন্দর করে সাজিয়ে গুছিয়ে পোস্টি শেয়ার করার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ, সেই সাথে অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

হ্যা ঝগড়া লাগে তবে এগুলোই শৃতি হয়ে থেকে যায় জীবনের একটি অধ্যায়ে।ভালো একটি মন্তব্য করেছেন,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই। আপনার পারফিউমের অনুভূতিগুলো পড়ে খুবই ভালো লাগলো। বিশেষ করে দুই বন্ধু মিলে ভাগাভাগি করে পারফিউম কিনার ঘটনাটি বেশ মজা লেগেছে। অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এই ঘটনাটি আমি এখনও মনে করি।আর মনে হলে মনে মনে নিজেই হাসি।যাইহোক আপনার মূল্যবান সময় দিয়ে পোস্ট টি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনার পোস্ট পড়ে বেশ আনন্দ পেলাম। অনেক গুছিয়ে লিখেছেন লেখাটি। এই প্রতিযোগিতায় আশা করছি লিস্টে থাকতে পারবেন। আপনার জন্য দোয়া ও শুভ কামনা রইল। ভাল থাকবেন। আর হ্যা আপনি যে পারফিউম ব্যবহার করছেন সেটি আমিও কিছুদিন আগে ব্যবহার করেছি। ভাল আছে।

 2 years ago 

হ্যা আশা তো করছি,দেখা যাক বাকিটা কতদূর কি হয়😁।তবে আপনার এমন সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ভালোবাসা।🖤

 2 years ago 

ভাইয়া প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। আপনি পারফিউম নিয়ে খুব সুন্দর অনুভূতির গল্প শেয়ার করেছেন। আপনার এই গল্প পড়ে ভালো লেগেছে। সেই সাথে আপনি পারফিউম কিভাবে ব্যবহার করতে হয় সেটাও খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ ভাইয়া পারফিউম নিয়ে এত সুন্দর সুন্দর কথা শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এটা আবার কখন বললাম আপু হিহি😁।
যাইহোক আপনার গুরুত্বপূর্ন সময় দিয়ে আপনি সুন্দর একটি মন্তব্য করেছেন তাতেই আমি কৃতজ্ঞ।

 2 years ago 

এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে অনেকেরই পারফিউমের সুন্দর সুন্দর গল্প পড়েছি খুব ভালো লাগছে। আপনি ও আপনার পারফিউমের গল্প খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন খুব ভালো লাগছে আপনার গল্পটি। অনেক ধন্যবাদ আপনাকে

 2 years ago 

হ্যা আমিও অনেক গল্প পড়েছি।সবাই নিজের সেরাটা দিয়ে লেখার চেষ্টা করেছে।তাই আমি আবার বাদ যাবো কেন।এই জন্যে একটু সময় নিয়ে লেখা।তবে গল্পটি পড়ার জন্য ধন্যবাদ।

 2 years ago 

হাহাহা!! ঠিক কথা ভাই মাইনসের জিনিস আর কতো দেয়া যায়। তার চেয়ে ভালো শেয়ারে একটা কিনে নিলে। মজার ছিল গল্পটা। ফগ একটা সময় আমিও ব্যবহার করতাম তবে এখন আর করা হয়না। 😇

 2 years ago 

আপনিও দেখছি শুরে শুর মেলাচ্ছেন 😆।
বন্ধুর জিনিস পরব নাতো কার জিনিস পরব।ওটা তো তখন এমনিই বলেছিলাম পড়ে কত জিনিস ওর ব্যাবহার করেছি।আর ও আমার কত কি ব্যাবহার করলো😁

 2 years ago 

প্রথমেই বলি ভীষণ আনন্দ পেয়েছি।
হাসলাম কতক্ষন 🤗
চমৎকার অনুভূতি ভাগ করে নেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই।
সত্যিই তাই আমরা স্কুল কিংবা কলেজ লাইফে অনেক কিছু এভাবেই শেয়ার করে ব্যাবহার করতাম। সত্যিই অনুভূতিগুলো দারুন ছিল।
আপনার জন্য ভালো কিছু প্রত্যাশা করছি।

 2 years ago 

জ্বি ভাই,আসলে তখন বন্ধু গুলা ছিল।তখন সামর্থের অভাবে অনেক কিছুই এভাবে শেয়ার করতাম।কিন্তু এখন সামর্থ থাকলেও সেই প্রিও বন্ধু গুলা নাই😢

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68625.09
ETH 3746.53
USDT 1.00
SBD 3.76