গান:হাসতে দেখ গাইতে দেখো 🎶🎵 ||

in আমার বাংলা ব্লগ2 years ago

"আমার বাংলা ব্লগে আপনাদের সকলকে জানাই আমার সালাম"


today 16 August,2022
আজ ০১ ভাদ্র,১৪২৯ বঙ্গাব্দ


মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।


আজকে একটু গান হওয়ার চেষ্টা করেছি।যদিওবা হওয়ার কোনো ইচ্ছে ছিলো না।কাল হটাৎ করে রাতে ফেসবুক মারফত জানতে পারি।আজকে বাংলাদেশের রক লিজেন্ড আয়ুব বাচ্চু স্যার এর জন্মদিন।ওনার এই বিশেষ দিনে সবাই নিজের মত করে উইশ করতেছে।যদিও জন্মদিন ছিলো কিন্তু সবার মধ্যে একটা নিস্তব্ধতা কাজ করতেছিল।আমি বিষয়টা খেয়াল করেছি।আর কতবড় মাপের একজন শিল্পী সেটা না হয় নাই বললাম।তো আজকের এই দিনে সবাই কখন ট্রিবিউট করতেছে তখন আমি বাদ যাবো কেনো।তাই ভাবলাম আজকের বাচ্চু স্যার এর জন্মদিন উপলক্ষে LRB এর একটা গান কভার করা যাক।যাইহোক যদিও আমার গানের কন্ঠ এত ভালো না তারপরেও ভালো লাগে এই জন্য গাই।


গান:



গান: হাসতে দেখো
গায়ক:আয়ুব বাচ্চু
ব্যান্ড: এলআরবি


লিরিক্স:


হাসতে দেখো, গাইতে দেখো
অনেক কথায় মুখর আমায় দেখো
দেখো না কেউ হাসি শেষে নীরবতা
হাসতে দেখো, গাইতে দেখো
অনেক কথায় মুখর আমায় দেখো
দেখো না কেউ হাসি শেষে নীরবতা
বোঝে না কেউ তো চিনলো না
খোঁজে না আমার কি ব্যথা
চেনার মতো কেউ চিনলো না
এই আমাকে
বোঝে না কেউ তো চিনলো না
খোঁজে না আমার কি ব্যথা
চেনার মতো কেউ চিনলো না
এই আমাকে
আমার সুরের বুকে কান্না লুকিয়ে থাকে
আমার চোখের কোণে নোনা ছবি আঁকে
আমার গল্প শুনে হয় আলোকিত উৎসব
গল্প শেষে আমি আঁধারের মতো নীরব
নিজেকে ঢেলে আমি কত সুখ দিলাম
বোঝে না কেউ তো চিনলো না
খোঁজে না আমার কি ব্যথা
চেনার মতো কেউ চিনলো না
এই আমাকে
আমার গানে আঁকা নির্ঘুম অনেক প্রহর
আমায় চেনে জোনাকি ছেড়ে নীরব শহর
ডাকার কথা যাদের ডাকেনি কেউ কাছে
নিঃসঙ্গ এই আমি পুড়েছি মোমের আঁচে
আমার মাঝে আমি যেন শুধু লুকাই
বোঝে না কেউ তো চিনলো না
খোঁজে না আমার কি ব্যথা
চেনার মতো কেউ চিনলো না
এই আমাকে
হাসতে দেখো, গাইতে দেখো
অনেক কথায় মুখর আমায় দেখো
দেখো না কেউ হাসি শেষে নীরবতা
হাসতে দেখো, গাইতে দেখো
অনেক কথায় মুখর আমায় দেখো
দেখো না কেউ হাসি শেষে নীরবতা
বোঝে না কেউ তো চিনলো না
খোঁজে না আমার কি ব্যথা
চেনার মতো কেউ চিনলো না
এই আমাকে
বোঝে না কেউ তো চিনলো না
খোঁজে না আমার কি ব্যথা
চেনার মতো কেউ চিনলো না
এই আমাকে


জানেন তো শিল্পীর মৃত্যু নাই।ঠিক এভাবেই তার সৃষ্টির মাধ্যমে তিনি বেচে থাকবেন প্রজন্ম থেকে প্রজন্ম।ভালোবাসা থাকবে বস আপনার জন্য সবসময়, ওপারে ভালো থাবেন।যাইহোক আজকের মত এখানেই শেষ করছি ভালো থাকবেন সবাই।সবার সুস্বাস্থ্য কামনা করি।



8SzwQc8j2KJZWBXFXnbnQ1FtoZhRqrTWozhqoqWHpGmpmnKbH2aXgvEHL86Grag4XAKog4igp4yqWuDvpB3jnZYauA71PhjLSqVVjyBkKwBxpSheevA.png

আমার পরিচয় :

আমি এই সমাজের তথাকতিত সকল নিয়ম এর ঊর্ধ্বে।আমি কেবল আমার সত্তায় বিশ্বাস করি,আর বুক ভরা সাহস নিয়ে পথ চলি।একদিন এই ঘুনে খাওয়া সমাজের পরিবর্তন আমার মত কারো হাত ধরেই হবে এটাও আমি জানি।সেদিন সকল পরাধীনতার শিকল ভেঙ্গে আমি উড়বো মুক্ত নীল আকাশে,তখন লোকে কি বলে বলুক কিছুই যায় না আসে মোর তাতে।আজ শুনেছি আমি বিজয়ের গান,আমি পেয়েছি নতুন আহ্বান।আজ মুক্ত আমি বাঙালি হয়ে বাংলাই আমার প্রাণ।


45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

Sort:  
 2 years ago 

আপনার গান শুনে খুবই ভালো লাগলো। আপনার গলায় এই গানটি শুনতে দারুন লেগেছে। আপনি যেমন ভালো কবিতা আবৃতি করেন তেমন ভালো গান করেন। শুভকামনা ও ভালোবাসা রইলো ভাইয়া।

 2 years ago 

আমি শুনে খুবই খুশি হলাম আপনার কাছে আমার গান কবিতা ভালো লাগে।
এভাবেই পাশে থেকে উৎসাহ দিবেন ভাই
ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কাল আড্ডা ঘরে আপনার আবৃতি শুনে আমি মুগ্ধ হয়েছি বারবার । আজ স্যার আয়ুব বাচ্চুর জন্মদিনে ঠিক তার সুরে তার কন্ঠে গান গেয়ে আমার সেই মুগ্ধতা আরো কিছুটা বাড়িয়ে দিলেন।
ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর কন্ঠে আমাদের গান গেয়ে শোনানোর জন্য ।

 2 years ago 

বাহ তাহলে আমার আবৃত্তি মনে রেখেছেন।এই ধরনের উৎসাহ আর ভালোবাসা গুলো কাজ করার আগ্রহ কে আরো বাড়িয়ে দেয়।

 2 years ago 

আইয়ুব বাচ্চুর এই গানটি আমার খুবই প্রিয়। আজকে আপনার কন্ঠে আমার এই প্রিয় গানটি শুনতে পেয়ে খুবই ভালো লাগছে। এত সুন্দর ভাবে গানটি কাভার করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

আসলে আমার মনে হায় যারা মোটামুটি গান শুনে তাদের প্রত্যেক এর কাছেই এই গানটি অনেক প্রিও।

 2 years ago 

অনেক দিন পর আপনার গলায় গান শুনলাম ভাই। আপনি অনেক সুন্দর গেয়েছেন। আসলে অনেক আগে থেকেই আপনার গান কবিতা ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এখন থেকে নিয়মিত চেষ্টা করবো ভাই।
তবে আপনার নিয়মিত সুন্দর মন্তব্য বরাবরই আমাকে অনেক উৎসাহিত করে।

 2 years ago 

আপনি যে একজন মিউজিক প্রেমী যা আপনার পোস্ট দেখলেই বোঝা যায় ।অসম্ভব রকমের সুন্দর হয়েছে গানটি ।আসলে এই গানগুলো অমর ।একশো বছরের পরেও গানগুলো অমর হয়ে থাকবে ।।ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

হ্যা ভাই।মিউজিক প্রচুর ভালোবাসি।তবে বিশেষ করে রক মিউজিক একটু বেশিয় ভালোবাসি।আর এটা ঠিক বলেছেন ভাই।এই গানগুলো আসলেই অমর।

 2 years ago 

খুবই প্রিয় একটি গান কভার করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার কন্ঠে গান আমার কাছে খুবই ভালো লাগে। আপনার কন্ঠে আইয়ুব বাচ্চুর এই গানটি আমার কাছে এতটা ভালো লেগেছে বলে বোঝাতে পারবো না। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই। সুন্দর মন্তব্যের জন্য।আসলে সবাইকে আনন্দ আর ভালো লাগার জন্যই গান গাওয়া।যদিও প্রফেশনাল নই তবুও চেষ্টা করি।

 2 years ago 

গানটি কিন্তু আমার অতি প্রিয় একটি গান। আমি প্রায় মাঝেমধ্যে রাতে এই গানটি শুনে থাকি। অবশ্য আমার মোবাইলে গানটি রয়েছে। আশা করি অনেক বিরহী প্রেমিকা এই গানটি শুনে থাকে এবং গেয়ে থাকে। আপনার কন্ঠ বেশ দারুন হয়েছে।

 2 years ago 

আরেহ গান শুনার জন্য এত কিছু ভাবি না
গানটা ভালো লাগে তাই শুনি।তবে এই গানটি সবার জন্যই প্রযোজ্য।

 2 years ago 

এই গানটা ভালোবাসো না এমন মানুষ বাংলাদেশে খুঁজে পাওয়া মুশকিল। খুব ভালো লাগলো অনেকদিন পর গানটা আবার শুনলাম আপনার গলায়। দেখি আমারও ইচ্ছে করছে একদিন এই গানটা কভার করার। চেষ্টা করে দেখব। যাইহোক অনেক শুভেচ্ছা রইল ভাই।

 2 years ago 

একদম ভাই মনের কথা বলছেন।তবে আপনার কভার টি নিঃসন্দেহে সেরা হবে এটা শিওর।এবং আপনার সেই কভারটির অপেক্ষায় থাকলাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65970.26
ETH 2696.32
USDT 1.00
SBD 2.88