ভিডিওগ্রাফি || রাজশাহী পদ্মার চর

in আমার বাংলা ব্লগ2 years ago

"আমার বাংলা ব্লগে আপনাদের সকলকে জানাই আমার সালাম"


today 03 April,2023
আজ ১৯ চৈত্র,১৪২৯ বঙ্গাব্দ

IMG20220620174617.jpg

96PguSMiZiG2aJ3NLqePiD2iuR7rncmaN6uroXtVxGaAG1LSETiDY5vikhHTxftLjU6oTyKcdUJK8u9GZYrQkZhSscX1WMqHMhj4VuZyck...JwqEyrWLcGnkamTt6vVgaXR83iEgiwNwnm2duuVMdKFe57dFdq4gUgSiQzVqoFpupRpneKk5YWoCJmU3pFUEXErdVQRq5E2KPTvaqNdgSHGZwy8n6EC9uVes9.webp


মার প্রিয় বাংলা ব্লগ পরিবারের সকলের প্রতি সম্মান ও শ্রদ্ধা রেখে শুরু করছি আমার আজকের এই ব্লগ।আশা করি আমি আমার দক্ষতার মাধ্যমে আপনাদের সকলের নিকট ভালো কিছু উপস্থাপন করতে সক্ষম হবো,এবং আপনাদের ও ভালো লাগবে।


জীবনে খুব বেশি জায়গায় ভ্রমণ করি নি এখন পর্যন্ত আর ভ্রমণ করার ইচ্ছেও খুব একটা নেই। তবে যেগুলো জায়গায় ঘুরেছি সেগুলোও খুব হাতে গোনা। আবার আমি সদ ইচ্ছেয়, যে যেতাম এমনটাও না। বেশিরভাগ সময় বন্ধুরা টেনে হিচড়ে নিয়ে যেত। আমাদের একটা স্কোয়াড ছিল ছয়জনের। ওই ছয়জনের কেউ একজন যদি মিসিং থাকতো তবে পুরো ট্রিপ ক্যান্সেল। আর কেউ যেতে না চাইলে জোর করে যেভাবে হোক নিয়ে যাওয়া হতোই। তবে কাউকে বেশি জোরাজুরি করা লাগতো না খালি আমি বাদে হাহা। আসলে আমি একটু কেমন জানি খুব সহজে কারো সাথে মিশতে পারি না,আবার ঘুরাঘুরি করতেও কেমন জানি বোরিং লাগে। অল্পতেই বিরক্ত হয়ে যাই। এইজন্য কোথাও যাওয়ার ইচ্ছে হয় না।


ঠিক এক বছর আগে হবে হয়তো একটা টুর এর প্ল্যান করছিলাম। সবাই মিলে তখন মেসে ছিলাম অবশ্য। প্ল্যান ছিল মেসের সবাই মিলে দূরে কোথাও একটা টুরে যাবো। জায়গা বেছে নেওয়া হলো রাজশাহী। কিন্তু সেখানেও আমার একই অবস্থা। যাওয়ার কোনো ইচ্ছে নেই। পিকনিক এর চাদা তোলা থেকে শুরু করে সব প্রস্তুতি মোটামুটি শেষ এমনকি আমি নিজেও চাদা দিয়ে দিছি। তখন আবার হুট করে বাসায় চলে আসি একটা সমস্যার জন্য। বাসায় আসার পর পিকনিকের আগের দিন ওরা আমাকে ফোন দিয়ে (আগে গালি) বলে কাল টুর আর তোর কোনো খোঁজ নাই এখনও। কিন্তু আমি সাফ বলে দিলাম "মামা তোরা যা,আমার মুড নাই যাওয়ার"। শেষমেশ রাগারাগি হয়ে বলে ঠিক আছে তোক ছাড়াই যাবো আমরা। যাইহোক পরে জানতে পারি আমি নাই এই জন্যে টুর এর ডেট পিছানো হইছে,এখন তো আর না যেয়ে থাকা যায় না। একপ্রকার বাধ্য হয়েই গেছিলাম। কিন্তু বিশ্বাস করেন ওই টুরটা আমার জীবনের এখন পর্যন্ত সেরা টুর। আসলে বন্ধুদের সাথে টুরে যাওয়ার ব্যাপারটাই অন্য লেভলের।


রাজশাহী গেলাম। অতঃপর রাজশাহী বিশ্বিদ্যালয় ঘুরলাম,জিয়া উদ্যান ঘুরলাম তারপর বিকেলের দিকে গেলাম পদ্মার চরে। আর পদ্মার চরে যাওয়ার পর মনে হয়েছে টুরটা মনে হয় কেবল সম্পন্ন হলো হাহা। এই রাজশাহী শহরটা আমার আরো একবার যাওয়ার ইচ্ছে আছে। যাইহোক পদ্মার চরের পরিবেশটা আমার কাছে দারুন লেগেছে। আমি ওখানে গিয়ে কিছু ভিডিও করেছিলাম যেগুলা এর আগে কখনো শেয়ার করা হয় নি। তাই শর্ট ভিডিও গুলো মিলিয়ে একটা শর্ট ভিডিও বানিয়েছি বা ভিডিওগ্রাফি ও বলতে পারেন। নিচে ভিডিওটি দিয়ে দিলাম দেখে নিতে পারেন।


ভিডিও:


রাজশাহী, পদ্মার চর

96PguSMiZiG2aJ3NLqePiD2iuR7rncmaN6uroXtVxGaAG1LSETiDY5vikhHTxftLjU6oTyKcdUJK8u9GZYrQkZhSscX1WMqHMhj4VuZyck...JwqEyrWLcGnkamTt6vVgaXR83iEgiwNwnm2duuVMdKFe57dFdq4gUgSiQzVqoFpupRpneKk5YWoCJmU3pFUEXErdVQRq5E2KPTvaqNdgSHGZwy8n6EC9uVes9.webp


এই ভিডিওটি বার বার দেখি। আর প্রত্যেকবার দেখা শেষে একটা দীর্ঘশ্বাস ফেলে আফসোস করি আহ: দিনগুলো কত সুন্দর ছিল। কিন্তু দিনগুলো কেমন করে জানি খুব দ্রুতই চলে গেলো।🥺


8SzwQc8j2KJZWBXFXnbnQ1FtoZhRqrTWozhqoqWHpGmpmnKbH2aXgvEHL86Grag4XAKog4igp4yqWuDvpB3jnZYauA71PhjLSqVVjyBkKwBxpSheevA.png

আমি এই সমাজের তথাকতিত সকল নিয়ম এর ঊর্ধ্বে।আমি কেবল আমার সত্তায় বিশ্বাস করি,আর বুক ভরা সাহস নিয়ে পথ চলি।একদিন এই ঘুনে খাওয়া সমাজের পরিবর্তন আমার মত কারো হাত ধরেই হবে এটাও আমি জানি।সেদিন সকল পরাধীনতার শিকল ভেঙ্গে আমি উড়বো মুক্ত নীল আকাশে,তখন লোকে কি বলে বলুক কিছুই যায় না আসে মোর তাতে।আজ শুনেছি আমি বিজয়ের গান,আমি পেয়েছি নতুন আহ্বান।আজ মুক্ত আমি বাঙালি হয়ে বাংলাই আমার প্রাণ।


45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

cyxkEVqiiLy2ofdgrJNxeZC3WCHPBwR7MjUDzY4kBNr81R73dHAE6Ew3WjyveXn6UfQ8ahESLfvvdHjthdnPNKJby2matSBUDur7QMrVroCpwxQmohTSZHpBAXjQT9ZkpEa.png

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9xBEnshRDSVua5J9tfneqYmTykad6e45JWJ8nD2xQm2GCLhDHXW9g25SxugWCoAi3D22U3571jpHMFrwvchLVQhxhATMitu.gif

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZuj6oTYKs1WsMYL4GjvYG8jyHvkLUASU9U7Y2WqhDjpgqe1KPEzN7jG6YN7NQ...mcwa2hjjKJYshWHKGUWNaMKwm8JQJfFkzq1wnaVJP8bHftgupwV2ndY1mzFkthygVSsL4V9Rt51ksbGZpNUu9FPxSstPSnWwHgF3SYhKeeZuufdGBrCXiJ8gAS.png

Sort:  
 2 years ago 

ভাইয়া রাজশাহীর পদ্মার পাড়ের ভিডিওগ্রাফি দেখে অনেক ভালো লেগেছে। বিশেষ করে সূর্যাস্তের ভিডিওটা সবচেয়ে বেশি ভালো লেগেছে। এমন দৃশ্য দেখলে মন ভরে যায়। নদীর পাড় এভাবে বন্ধুদের নিয়ে খুব ভালো সময় কাটিয়েছেন। তবে আমার কাছে ভ্রমণ করতে অনেক ভালো লাগে। এখনো অনেক জায়গায় ঘোরাঘুরি করার বাকি আছে। যদি সময় পাই তাহলে ঘুরে আসবো। ঠিক বলেছেন ভাইয়া দিনগুলো কিভাবে যেন খুব তাড়াতাড়ি চলে যায়। আমাদের প্রত্যেকের জীবনে এমন কিছু স্মৃতি থাকে যা সারা জীবন দেখলেও শেষ হবে না। ধন্যবাদ সুন্দর একটি ভিডিওগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

বাংলাদেশের মধ্যে অন্যতম পরিচ্ছন্ন নগরী হচ্ছে রাজশাহী। সময় পেলে অবশ্যই ঘুরে আসিয়েন।

 last year 

ঘুরাঘুরি করতে সকলেই অনেক বেশি পছন্দ করে আর আপনি তো দেখছি একজন ভ্রমণ প্রিয় মানুষ সবসময়ই ঘোরাঘুরি করেন। রাজশাহীতে যদিও এখন পর্যন্ত যাওয়া হয়নি তবে রাজশাহীতে গিয়ে খুবই সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছিলেন বিশেষ করে পদ্মার চরে। ভিডিওটা দেখে খুবই ভালো লাগলো অনেক এনজয় করেছিলেন বোঝাই যাচ্ছে। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আরেহ না ভাই,বন্ধু বান্ধবরা জোর করে ঠেলাঠেলি করে নিয়া যায় হাহা😁।

যাইহোক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।🖤

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60814.66
ETH 2400.80
USDT 1.00
SBD 2.60